গোলাপ ফুলের উপরে প্রজাপতি বসার পেইন্টিং।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক গোলাপ ফুলের উপরে প্রজাপতি বসার পেইন্টিং।

প্রায় অনেকদিন পরে পেইন্টিংটা করলাম। এই ধরনের পেইন্টিং গুলো করতে আমার ভীষণ ভালো লাগে। কিন্তু সময় এবং সুযোগের কারণে এখন খুব একটা করতে পারি না। তারপরেও একটু সময় পেয়ে চেষ্টা করলাম করার জন্য। আজকের পেইন্টিং এর মধ্যে অনেক সুন্দর একটি গোলাপ ফুল এঁকেছি। গোলাপ ফুলের উপরে খুব সুন্দর একটি প্রজাপতি দিলাম। কালার কম্বিনেশনটা সুন্দর ভাবে দেওয়ার চেষ্টা করলাম। আমার কাছে বেশ ভালই লাগলো।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

CamScanner 09-19-2022 13.52_1.jpg

আঁকার উপকরণ

• আঁকার বই
• পোস্টার কালার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি
• পেন্সিল

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর আমি পেন্সিল দিয়ে একটা প্রজাপতি আঁকা শুরু করি।

1665805084145.jpg

ধাপ - ২ :

এরপরে আমি একটু একটু করে প্রজাপতির নিচে একটা খুব সুন্দর গোলাপ ফুল এঁকে নিলাম।

1665805125917.jpg

ধাপ - ৩ :

এরপরে গোলাপ ফুলের পাপড়ির মধ্যে লাল রং দিয়ে একটু একটু করে রং করা শুরু করি।

1665805147457.jpg

ধাপ - ৪ :

এরপরে একটু একটু করে গোলাপ ফুলের পাপড়ি পুরোটা রং করে নিলাম।

IMG_20220919_132456.jpg

ধাপ - ৫ :

এরপরে কালো মার্কার কলম দিয়ে ফুলের চারপাশটা এমন কি প্রজাপতির চারপাশটা রং করে নিলাম।

IMG_20220919_132721.jpg

ধাপ - ৬ :

এরপরে লাল রঙের সাথে সাদা রং মিশিয়ে গোলাপ ফুলের পাপড়ির উপর একটু হাইলাইটস করলাম।

IMG_20220919_133219.jpg

ধাপ - ৭ :

এরপরে উপরের অংশে প্রজাপতির মধ্যে নীল রং দিয়ে রং করে নিলাম।

IMG_20220919_133928.jpg

ধাপ - ৮ :

এরপরে একটু একটু করে কফি কালার দিয়ে প্রজাতির অংশগুলো রং করে নিলাম।

IMG_20221015_084951.jpg

ধাপ - ৯ :

এরপরের নিচের অংশে সবুজ কালার দিয়ে গোলাপ ফুলের পাতা গুলো রং করে নিলাম।

IMG_20221015_085022.jpg

IMG_20221015_085008.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

CamScanner 09-19-2022 13.52_1.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

বাহ আপু অসাধারণ হয়েছে। গোলাপ ফুলের উপর প্রজাপতি বসে থাকা পেইন্টিং টি অসাধারণ লাগছে। মনে হচ্ছে যেন সত্যিকারের একটা চিত্র। কালার কম্বিনেশন বেশ সুন্দর ছিল। গোলাপ ফুলটি দেখে বেশি চকচকে লাল এবং তাজা মনে হচ্ছে।

 2 years ago 

গোলাপ ফুলটি একটু চকচকে করে আঁকার চেষ্টা করলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই ধরনের পেইন্টিং করতে আপনার কাছে খুব ভালো লাগে আর আমাদের কাছে তো এমন পেইন্টিং দেখতে অনেক ভালো লাগে।
কিভাবে এমন সুন্দর পেইন্টিং করতে হয় সেটা আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। প্রথমত পেন্সিল দিয়ে অঙ্কন করেছেন এবং পরবর্তীতে সেটা জল রঙ দিয়ে কালারফুল ভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার নিখুঁত পেইন্টিং আমাদের মাঝে ফুটিয়ে তোলার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ঠিক বলেছেন প্রথমে পেন্সিল দিয়ে এঁকে তারপর জল রং দিয়ে কালারফুল ভাবে এঁকেছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও খুব অসাধারণ আপনি অনেক সুন্দর করে গোলাপ ফুলের পেইন্টিং করেছেন। আমি তো প্রথম দেখে মনে করলাম ফটোগ্রাফি। পরে দেখলাম পেইন্টিং এর আর্ট। বিশেষ করে ফুলের উপর প্রজাপতিটি দেখতে অসাধারণ। অনেক সুন্দর করে সাজেই আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

এই আর্ট করতে আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেকদিন পর আপনার রং তুলির কাজ দেখছি, বেশ ভালো লাগলো। রং তুলে দিয়ে খুব চমৎকার ভাবে গোলাপ ফুল ও প্রজাপতি বসে থাকা চিত্র অঙ্কন করে আমাদের মাঝে তুলে ধরারছেন। জন্য অনেক অনেক ধন্যবাদ ভালো থাকবেন।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া প্রায় অনেকদিন পরে পেইন্টিং করলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি সেটাই দেখতে পেলাম, আশা করি সামনে আরো দেখতে পাব ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার গোলাপ ফুলের উপর প্রজাপতির প্রিইন্টিংটা চমৎকার হয়েছে। কালার কম্বিনেশন অনেক সুন্দর হয়েছে। আপনার উপস্থাপনা অনেক ভালো ছিল। আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে পেইন্টিংটা ভালো লেগেছে এটা শুনে খুবই খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গোলাপ ফুলের উপর প্রজাপতি বসার পেইন্টিং টি দেখতে খুবই চমৎকার লাগছে। গোলাপ ফুল টি দেখতে সত্যি কারের গোলাপের মতো লাগছে। কালার কম্বিনেশন চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন আপনি। পেইন্টিং টি খুব সুন্দর নিখুঁতভাবে সম্পন্ন করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি বাস্তবিক ফুলের মতো আঁকার চেষ্টা করেছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও আপু আপনি এত সুন্দর পেইন্টিং করেছেন আমি মুগ্ধ হয়ে গেছি। আসলে ই গোলাপ ফুল দিয়ে এত চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন যে প্রজাপতি তো আসবেই। প্রজাপতিটি দারুন আকর্ষণীয় লাগছে। পোস্টার রং এর ব্যবহার আপনি অনেক ভালই জানেন দেখেই বোঝা যাচ্ছে।

 2 years ago 

প্রজাপতি আমার নিজের কাছেও বেশ ভালো লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার পেইন্টিং গুলো আমার কাছে অনেক ভালো লাগে। কিন্তু আজ মনে হচ্ছে অনেকদিন পর আপনার এত সুন্দর একটি পেইন্টিং দেখতে পেলাম। গোলাপ ফুলের উপরে খুব সুন্দর একটি প্রজাপতি বসে আছে। আপনার এই পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম ।কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65