শেয়ার করো তোমার জীবনের প্রথম প্রেমের অনুভূতি || " প্রথম প্রেম বিজয়ের অনুভূতি "

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

1658377693810.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


✋হ্যালো বন্ধুরা,✋


" প্রথম প্রেমের অনুভূতি "
" এমনকি প্রথম প্রেম বিজয়ের অনুভূতি "

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। কিন্তু আজকের পোস্টার অনুভূতিগুলো বলে আসলেই শেষ করা সম্ভব নয়। আজকে আমি একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি। শুরুতেই এরকম একটা প্রতিযোগিতার আয়োজন করার জন্য আমাদের শ্রদ্ধেয় সবার প্রিয় বড় দাদাকে জানাই অনেক অনেক ধন্যবাদ এবং অভিনন্দন। আমি মনে করি এরকম একটা প্রতিযোগিতার চেয়ে ভালো প্রতিযোগিতা হতেই পারে না। কারন আমরা মানুষেরা প্রেম, এবং ভালোবাসা ছাড়া বেঁচে থাকতে পারিনা।

প্রেম হচ্ছে মূলত ভালোবাসা। ভালোবাসার সাথে মানুষের জীবনের অনেক কিছুই জড়িয়ে রয়েছে। ভালোবাসার আবেগ, উপলব্ধি, অনুভূতি অনেক কিছুই মিশে রয়েছে ‌‌। আর এই সব কিছুর বিনিময় মূল্য একটাই তা হচ্ছে ভালোবাসা। আমি মনে করি মানুষের জীবনে ভালোবাসা সুখ-দুঃখ, হাসি - কান্না এইসব কিছু বয়ে আনে। আর এসব কিছু ছাড়া একটা মানুষের পরিপূর্ণতা পাওয়া যায় না। এমনকি একজন নারী পুরুষের প্রতি একটা আকর্ষণ এবং একজন পুরুষ একজন নারীর প্রতি একটা আকর্ষণ সৃষ্টি হয়। আর এই আকর্ষণ টাই মূলত একটা ভালোবাসায় পরিণত হয়। এক্ষেত্রেই শুরু থেকে আস্তে আস্তে প্রথম প্রেমে পরিণত। আমি মনে করি সকলের জীবনে প্রথম প্রেমটাই হচ্ছে শ্রেষ্ঠ।

এ পর্যন্ত সবার অনেক সুন্দর সুন্দর প্রথম প্রেমের কাহিনী গুলো পড়লাম। একেকজন একেক রকম ভাবে তাদের কাহিনীগুলো তুলে ধরার চেষ্টা করেছে। তাই জন্য আমিও নিজের মতো করে আজকে কিছু লেখার চেষ্টা করব। এমনকি নিজের বিশেষ কিছু অনুভূতি আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করলাম। আমি ছিলাম খুবই শান্ত এবং কম কথা বলার একজন মেয়ে। আমি ছোটবেলা থেকেই খুব একটা চটপটে ছিলাম না, কথা কম বলতাম সবার সাথে। এমনকি নিজের ক্লাসমেট ছেলেদের সাথে কখনো কথা বলতাম না। এমনকি আশেপাশের সকল ছেলেদের সাথেও একদম কথা কম বলতাম। নিজের মতো করে থাকতাম। অনেকে আমার কথা কম বলাটা পছন্দ করত আবার অনেকে এটাকে নিয়ে অনেক ধরনের কথাও বলতো। এইভাবে মাধ্যমিক পরীক্ষাটা শেষ হয়ে যায়। যদিও এই সময়টার মধ্যেও অনেক ধরনের ছোটখাটো প্রোফেজাল এসেছে। কিন্তু আমি কখনোই তা একসেপ্ট করি নাই। এমনকি কারো প্রতি আকর্ষণ কিংবা দুর্বলতা অনুভব করিনি।

আমি যখন ইন্টার ফার্স্ট ইয়ারে পড়ি একটা কথা হালকা পাতলা সবার কাছে শুনেছি। কথাটা হচ্ছে আমার আংকেল নাকি আমার খালাতো ভাইয়ের সাথে আমার বিয়ের কথা বলেছিল। আমার আঙ্কেল ওনার ছেলের বউ হিসেবে আমাকে পছন্দ করেছিল। কিন্তু তখনও আমাদের ফ্যামিলি থেকে মনে হয় বারণ করা হয়েছিল। কিন্তু এই বিষয়ে আমি কিছু জানতাম না। যদিও এটা জানতে পারি আমার আঙ্কেল পৃথিবী থেকে চলে যাওয়ার পর। উনি আল আরবে মারা যায় ২০১৫ সালে ১৫ এপ্রিল। তখন সবার মাধ্যমে একটু কানা গোসায় শুনেছিলাম এই কথাটা। তখনো পর্যন্ত আমার জীবনে কোন ধরনের প্রেম আসেনি। এমনকি এই বিষয়টা নিয়েও কোন ধরনের আকর্ষণ সৃষ্টি হয়নি। এরপরে আমি যখন ইন্টার সেকেন্ড ইয়ারে পড়ি, তখন আমার খালাতো ভাইয়ের সাথে বিভিন্ন জায়গায় কিংবা আমাদের বাড়িতে আসলে অথবা ওদের বাড়িতে গেলে কথা হতো। কিন্তু আমি ওই বিষয়ে কিছুই ভাবিনি আগের মতই ছিলাম।

এরপরে একবার ঈদের সময় যখন ওদের বাড়িতে আসার জন্য দাওয়াত দিল, তখন আমি আর আমার আম্মুর সাথে ওদের বাড়িতে আসি। বিকেলের দিকে ওদের ঘরে আমরা বসে কথাবার্তা বলছিলাম। ও আমাকে বলেছিল আমাকে পছন্দ করে। আর সবার কথাটাও বলেছিল। উত্তরে আমি বলি আমি এখনো এইসব বিষয় নিয়ে কিছুই ভাবছি না। এটা এ পর্যন্তই থেকে গেল। এরপর ও আগের মতোই খালাতো ভাইয়ের মতো আমরা কথাবার্তা বলতাম। হঠাৎ একদিন ফোন দিয়ে বলে ওকে এক ঘন্টা সময় দিতে পারবো নাকি। আমি তখন বললাম ঠিক আছে। তারপর আমি কলেজে যাওয়ার সময় একটা কফি হাউজে আমরা বসে ছিলাম। সেখানে প্রায় আধা ঘন্টার উপরে বসে থাকি ও আমাকে কিছুই বলে না। অনেকটা সময় বসে থাকার পর বলে তুই কি আমাকে পছন্দ করিস। যদি করিস তাহলে এর পরের কথাগুলো বলব আর না হয় আর কিছুই বলবো না। তখন কিছু না ভেবেই আমি ওকে হ্যাঁ বলে দিলাম। ঠিক তখনকার সময় থেকে আমার মাঝে কিছুটা আকর্ষণ সৃষ্টি হল। মনে হয় এটাই ছিল আমার প্রথম প্রেমের অনুভূতি। কিছু না ভেবেই ভেতরের কিছু আকর্ষণের কারণে হ্যাঁ বলা। এমনকি কেন আমি হ্যাঁ বললাম তাও জানিনা। আমি হ্যাঁ বলার পর ও আমাকে জিজ্ঞেস করেছিল কখন থেকে ওকে ভালোবাসা শুরু করেছি। উত্তরে আমি বললাম আমি কিছুই জানিনা। আমার উত্তর শুনে ও হেসে ফেলল। প্রেম ভালোবাসা মনে হয় এইরকমই হয় মনের অজান্তে। মনে হয় তখন কার সময় থেকে আমার প্রথম প্রেমের ফুল ফুটেছিল। এমনকি ওই সময়ের পরে আমার মাঝে অদ্ভুত একটা আকর্ষণের সৃষ্টি হয়।

এরপর থেকে আমাদের ফোনে কথাবার্তা হতো এসএমএস করতাম। এমনকি প্রায় সময় একই জায়গায় কফি হাউজের দেখা করতাম। প্রায় এক বছর এর উপরে এইভাবে আমরা প্রেম করতাম। আমি প্রায় ওদের বাড়িতে যেতাম এমনকি ও আমাদের বাড়িতে আসতো। মনে হয়েছে পরিবারের সবাই কিছুটা হলেও টের পেয়েছে। আমি যে কারো সাথে এরকম একটা বন্ধনে আবদ্ধভাবে সেটা কখনো কল্পনা করিনি। পরে ওর দেশের বাইরে যাওয়ার কথাবার্তা চলে। এমন কেউ বাহিরে যাওয়ার জন্য ভিসা চলে আসে। পরে আমাদের দুই ফ্যামিলির মধ্যে কথাবার্তা হয়ে এটা সিদ্ধান্ত নেওয়া হয়েছে যাওয়ার আগে আমাদের বিয়েটা হয়ে যাবে। যদিও আগে আমাদের ফ্যামিলি রাজি না থাকলেও যেহেতু ওর বাবা একটা কথা বলে গেছেন। সেক্ষেত্রের পরে আর কেউ এই বিষয়টা নিয়ে কোন ধরনের বারণ করেনি।

তারপর ঘনিয়ে এলো আমার জীবনের সবথেকে আনন্দ এবং বিজয়ের দিন। তা হচ্ছে প্রথম প্রেমের বিজয়। এখনো পর্যন্ত যতগুলো প্রথম প্রেমের গল্প পড়েছিলাম কারো জীবনে প্রথম প্রেম টিকে ছিল এটা কিন্তু পাইনি। কিন্তু আমি ভাবলাম আমার জীবনে প্রথম প্রেমটাই শেষ প্রেমে পরিণত হল। এরপরে ২০১৭ সালের ১৭ই মার্চ আমাদের বিয়ের দিন ঠিক করা হলো। আমাদের দুই ফ্যামিলি অনেক আনন্দে ছিল। এমনকি আমাদের দুজনের মধ্যে অনেক ভালো একটা আন্ডারস্ট্যান্ডিং ছিল। আমরা দুজন বেশ খুশি ছিলাম। এরপর যথারীতি অনেক সুন্দর ভাবে আমাদের বিয়েটা সম্পূর্ণ হল। যদিও খুব একটা আয়োজন করা হয়নি কিন্তু তাও চেষ্টা করা হয়েছে যত সুন্দরভাবে বিষয়টা শেষ করার। এটা ছিল আমার জীবনে শ্রেষ্ঠ আনন্দের দিন।

আমার জীবনে এইরকম একটা মুহূর্ত তখনকার অনুভূতিটা ছিল অন্যরকম। এখনো পর্যন্ত আমরা দুইজন একসাথে অনেক ভালোভাবে জীবন যাপন করছি। বিয়ের পরে ওর কাছ থেকে জানতে পারি ও আমাকে প্রায় অনেক ছোটবেলা বলতে গেলে প্রায় ৭ বছর আগে থেকেই পছন্দ করত। তখনকার সময় ওর মাকে কথাটা জানালে উনি রাজি ছিলেন না। তার জন্য আমাকে আর কথাটা বলা হয়নি। সেই শুরুটা যে আজকে পর্যন্ত টিকে থাকবে সত্যি তা অতুলনীয়। হ্যাঁ ওর বাহিরে যাওয়ার কথা ছিল কিন্তু পরে ভিসা টা ক্যান্সেল হয়ে গিয়েছিল। তারপর ওরা বাহিরে যাওয়া হয়নি। যদিও শুরুর দিক থেকে আমাদেরকে ফ্যামিলি চালানোর জন্য অনেক ধরনের ক্রাইসিস পড়তে হয়েছিল। কিন্তু আমরা দুইজন হাতে হাত রেখে সবকিছুর মোকাবেলা করি। এখন পর্যন্ত আমাদের দুজনের মাঝে খুব একটা বড় কোন ধরনের ঝামেলা হয়নি। টাকা পয়সা বেশি না থাকলেও আমরা আমাদের ফ্যামিলি নিয়ে বেশ সুখের দিন কাটাচ্ছি। আমাদের জীবনে ২০২০ - ০৯-০৯ তারিখে আমাদের ঘর আলো করে আমাদের মেয়ে সন্তান আসে। এমনকি তাকে নিয়ে আমরা বেশ খুশি।

প্রথম প্রেমটাই আমার জীবনে শেষ প্রেম ছিল। এমনকি প্রথম প্রেম এখনো পর্যন্ত একই রকম রয়েছে। এইভাবে নিজের জীবনে সুখে এমনকি আনন্দে কাটাতে পারব কখনো ভাবিনি। আমার ভালোবাসার পরিণতি আমার ভালবাসার বিজয়। হ্যা আমার জীবনে @narocky71 ছিল আমার প্রথম প্রেম। এমনকি প্রথম প্রেমের বিজয় হিসেবে বর্তমানে আমার হাজব্যান্ড। আপনারা সবাই আমাদেরকে দেখেছেন এমনকি আমাদের সম্পর্কে ও জানেন। সবাই আমাদের জন্য দোয়া করবেন যাতে এইভাবে আমরা দুজন সারা জীবন সুন্দরভাবে কাটাতে পারি।

আমার ভালোবাসা বেঁচে থাকবে সারা জীবন

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

Sort:  
 2 years ago 

ভালোবাসার মানুষটিকে জীবনসঙ্গিনী হিসেবে পাওয়া এটা সত্যিই ভাগ্যের একটা ব্যাপার। চমৎকার লাগলো আপনাদের শুভ পরিণয় এর গল্পটা পড়ে। সারা জীবন দুজন দুজনকে ভালোবাসার এই বন্ধনে আবদ্ধ রেখে একসাথে পথ চলে যাবেন এই শুভকামনা রইল।

 2 years ago 

এটা কিন্তু ঠিক বলেছেন। ভালোবাসার মানুষটিকে জীবনসঙ্গিনী হিসেবে পাওয়া এটা সত্যিই ভাগ্যের একটা ব্যাপার। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টাকা পয়সা থাকুক বা না থাকুক দুটি মানুষের মনের মিল থাকলে সেই সংসার অবশ্যই সুখে শান্তিতে ভরে ওঠে। আপু আপনি আপনার প্রিয় মানুষটিকে জীবনে পেয়েছেন জেনে ভালো লাগলো। এছাড়াও ভাইয়া অনেক ভালো মানুষ। আমরা সবাই ভাইয়াকে চিনি। আপনাদের দাম্পত্য জীবন আরো বেশি সুখের হোক এবং সারা জীবন এভাবেই একসাথে পথ চলুন এই কামনাই করছি আপু।

 2 years ago 

আপনার এত শুভকামনা জানানোর জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভালোবাসার মানুষটিকে জীবনসঙ্গী করে পাওয়ায় এটি এক অন্যরকম অনুভূতি। আর প্রথম প্রেমের ভালোবাসা আসলেই সবার ভাগ্যে সারাজীবন জীবনসঙ্গী হিসেবে পাওয়া যায় না। আপনাদের ভালোবাসাটা সার্থক হয়েছে। সত্যি আপনারাও ভালোবাসার যুদ্ধে বিজয়ী সৈনিক। আপনাদের জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রেম কাহিনী পড়তে যেয়ে নিজের মনের মধ্যে প্রেম প্রেম ফিলিংস হচ্ছে। ইচ্ছে করছে প্রেমে পড়ে যায়। তবে এই মুহূর্তে প্রেমে পড়ার মতো একমাত্র কলা গাছ ছাড়া কিচ্ছু নাই। তবে কলাগাছরে প্রেম করে তো আর লাভ নেই! তাই থেমে গেলাম।

 2 years ago 

এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

ভালোবাসার মানুষ কে জীবন সঙ্গি হিসাবে পাওয়া সত্যিই অনেক ভাগ্যর বিষয়। অনেক ভালো লাগলো আপু আপনার লাভ স্টোরি পড়ে।সারাজীবন দুজন দুজনকে এভাবেই ভালোবাসেন এবং আপনাদের ভালোবাসা বেঁচে থাক এই দোয়া করি।

 2 years ago 

সত্যি ভালোবাসার মানুষ কে জীবন সঙ্গি হিসাবে পাওয়া সত্যিই অনেক ভাগ্যর বিষয়। অনেক ধন্যবাদ আপনাকে।

সুখে থাকেন প্রেমিক দম্পতি হিসাবে ।আপনাদের ঘর হাজার বছর আলোকিত হোক ।প্রেমের আলোয়।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 67946.39
ETH 3824.66
USDT 1.00
SBD 3.77