ডাই : কাপড় দিয়ে বেবি জুতা তৈরি।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি কাপড় দিয়ে বেবি জুতা তৈরি করেছি।

কিছুদিন আগে আমি একটা বেবি ড্রেস তৈরি করা আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। আর আজকে ওই ড্রেসের সাথে ম্যাচিং করা জুতা কিভাবে তৈরি করলাম তা আপনাদের মাঝে শেয়ার করলাম। এই জুতাটা তৈরি করতে আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। তাছাড়া ছোট বাচ্চাদের কে এই ধরনের কাপড়ের জুতা পড়ালে দেখতেও ভালো লাগে। আমি সব সময় এই ধরনের কাজগুলো করতে পছন্দ করি। তাছাড়া বিভিন্ন ধরনের হাতের কাজগুলো করতে ভালই লাগে। আশা করি আজকের পোস্ট আপনাদের ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই ডাই করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ডাই তৈরি করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের ডাই পোস্ট আপনাদের ভালো লাগবে।

1690275406798.jpg

প্রয়োজনীয় উপকরণ

• কাপড়
• কাঁচি
• চক
• সেলাই মেশিন
• সুঁই
• সুতা

IMG_20230621_141300.jpg

প্রয়োজনীয় বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি কাপড় কেটে নিলাম। এরপর কাপড়ের মধ্যে ছোট ছোট জুতোর মাপ নিয়ে এরপর জুতোর নিচের অংশটা কেটে নিলাম।

IMG_20230622_112223.jpg

ধাপ - ২ :

এরপরে একই রকম ভাবে মাফ নিয়ে বক্রম কেটে নিলাম।

1690114359935.jpg

ধাপ - ৩ :

এরপর আমি সেলাই মেশিনে নিচে কাপড় এবং মাঝখানের অংশে বক্রম এবং উপরের অংশে আরেকটা কাপড় দিয়ে গোল করে সেলাই করে নিলাম।

IMG_20230622_130603.jpg

ধাপ - ৪ :

এরপর একই রকম ভাবে আমি দুইটা জুতার দুইটা পার্ট সেলাই করে নিলাম।

IMG_20230622_131128.jpg

ধাপ - ৫ :

এরপরে জুতাটার উপরের অংশটাও একই রকম ভাবে ভেতরে বক্রম দিয়ে উপরে কাপড়ের অংশটা রেখে সেলাই করে নিলাম।

IMG_20230622_131115.jpg

ধাপ - ৬ :

এরপরে জুতার নিচের অংশের সাথে উপরের অংশটা সেলাই করে নিলাম।

IMG_20230622_132028.jpg

ধাপ - ৭ :

সেলাই করার পর বাড়তি অংশগুলো চিকন চিকন করে কেটে নিব।

IMG_20230622_203231.jpg

ধাপ - ৮ :

এরপরে জুতোটা কে সেলাই করার অংশটা ভিতরে দিয়ে দিব দেখব একটা জুতোর মতো তৈরি হয়ে গিয়েছে।

IMG_20230622_203318.jpg

ধাপ - ৯ :

এরপরই চিকন একটা কাপড় সেলাই করে জুতার উপরের অংশে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20230622_204349.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো দুইটা জুতা তৈরি করা শেষ করি। আশা করি আমার আজকের ডাই পোস্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1690274941413.jpg

1690274941340.jpg

1690274941380.jpg

1690274941272.jpg

1690274941306.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীডাই
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last year 

কাপড় দিয়ে বেবি জুতা তৈরি এতটাই সুন্দর হয়েছে দেখে মনে হচ্ছে না আপনি কাপড় দিয়ে তৈরি করেছেন। অনেক ভালো লেগেছে আপু আপনি যে সব ধরনের কাজেই অনেক বড় দক্ষ একজন ব্যক্তি এটা আর বলার অপেক্ষা রাখে না। অনেক সুন্দর একটি দক্ষতার পরিচয় দিয়েছেন।

 last year 

আসলে আমি কি রকম দক্ষ ব্যক্তি এটা জানি না, তবে দক্ষতার সাহায্যে যে কোন কাজ করার চেষ্টা করি।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আসলে ক্রিয়েটিভিটির কোন শেষ নেই। সবার মধ্যে কিছু না কিছু ক্রিয়েটিভিটি থাকে কেউ সেটা প্রকাশ করতে পারে কেউ পারেনা। আপু আপনি কাপড় দিয়ে বেবি জুতা তৈরি করেছেন। কাপড় দিয়ে এত সুন্দর বেবি জুতা তৈরি করা যায় আপনার তৈরি টা না দেখলে বুঝতে পারতাম না। জুতা তৈরি প্রতিটা ধাপ আপনি কত সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আসলে আমি এর আগেও অনেকবার এরকম জুতা তৈরি করেছি কাপড় দিয়ে। ছোটদের জন্য এরকম ভাবে তৈরি করলে আমার কাছে খুব ভালো লাগে। কিছুদিন আগে তৈরি করেছিলাম আবার তাই ভাবলাম আপনাদের মাঝেও শেয়ার করি।

 last year 

খুবই সুন্দর ভাবে বাবুদের জুতো বানিয়েছেন আপু। একদম শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটা ধাপ সুন্দর করে দেখিয়েছেন। এতে বুঝতেও সুবিধা হয়েছে অনেক। ড্রেস এর পোস্টটি মিস করে গিয়েছিলাম। সময় পেলে আবার দেখে নিবো। শুভকামনা রইলো আপনার জন্য আপু।

 last year 

অবশ্যই দেখে নেওয়ার চেষ্টা করবেন। তবে আমি চেষ্টা করেছি সুন্দরভাবে ধাপগুলো শেয়ার করার। আপনার জন্য ও শুভকামনা রইল।

 last year 

জি আপু কিছুদিন আগে আপনার করা বেবী ড্রেস আর মাচিং জুতার একটি পোস্ট পড়েছিলাম। সেদিন বলেছিলেন জুতা তৈরি করার পোস্ট পড়ে শেয়ার করবেন। আজ তো দেখছি আপনি সেই ম্যাচিং জুতা তৈরি করার প্রতিটি ধাপ আমাদের মাঝে বেশ সুন্দর করে উপস্থাপনা করলেন। অসাধারন হয়েছে আপু।

 last year 

আপনি সেই পোস্টটি দেখেছিলেন এটা জেনে ভালো লাগলো। আজকে তাহলে জুতাটাও দেখে নিলেন।

 last year 

অবশেষে আপনার কাপড় দিয়ে বেবি জুতা তৈরির পোস্ট পেয়ে গেলাম। এর আগে একবার বলেছিলেন আপনি কাপড়ের সাথে ম্যাচিং করে বেবি জুতা তৈরি করেছিলেন মাইসুনের জন্য। তো আপনি কাপড় দিয়ে বেবি জুতা তৈরি করবে ভীষণ সুন্দর হয়েছে। বাচ্চারা কাপড়ের জুতা পড়তে অনেক বেশি আরাম বোধ করবেন। ধন্যবাদ আপু খুব সুন্দর ভাবে পদ্ধতিটা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ এই জুতাটা মাইসুনের জন্য তৈরি করেছি আপনি আমার পোস্টটা ওই দিন পড়ার কারণেই বুঝতে পেরেছেন।

 last year 

আপনি প্রতিনিয়তই নতুন নতুন পোস্ট নিয়ে হাজির হন আজকের পোস্টটি অনেক ক্রিয়েটিভ এবং ভালো ছিল।
কাপড় কেটে বাচ্চাদের জন্য অনেক সুন্দর ভাবে জুতা তৈরি করেছেন দেখতে যেমন সুন্দর দেখাচ্ছে তেমনি ব্যবহারেরও উপযোগী হবে।
প্রস্তুতির ধাপগুলো সুন্দরভাবে মেলে ধরেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 last year 

হ্যাঁ এটা কিন্তু ব্যবহারের জন্য অনেক বেশি উপযোগী।

 last year 

কাপড় দিয়ে বেবি জুতা তৈরি কিন্তু অনেক সুন্দর লাগতেছে। আমার তো মনে হচ্ছে আপনার মেয়ে পেয়ে ভীষণ খুশি হয়েছে। আপনি এর আগেও অনেক কিছু তৈরি করেছিলেন। আপনার এধরনের কাজ গুলো দেখলে ভীষণ ভালো লাগে ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

আসলে এটা আমার মেয়ের জন্য না এটি আমি মাইসুন এর জন্য অর্থাৎ আমার বোনের মেয়ের জন্য তৈরি করেছি। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন কাপড় দিয়ে বেবি জুতা তৈরি। আপনার তৈরি কাপড়ের বেবি জুতা দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে এগুলো আমরা বেশি দেখে থাকি শীতের সময় ছোট ছেলেমেয়েদের পায়ে পরানো হয়। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আমার তৈরি করা বেবি জুতা আপনার কাছে দেখতে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56690.25
ETH 2380.35
USDT 1.00
SBD 2.33