স্বরচিত কবিতা : " শুধু তোমারই আশা "

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই সুস্থ এবং ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মতো আবারো আপনাদের সামনে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। গত কয়েকদিন গরম এবং ঠান্ডার কারণে আবহাওয়া একটু অন্যরকম। এ সময়টাই প্রায় অনেকেই অসুস্থ হয়ে পড়ছে। আমি নিজেও কালকে রাত থেকে একদম অসুস্থ হয়ে পড়েছি। বিশেষ করে ঠান্ডা জ্বর সর্দি এই সবকিছু যেন ঘিরে ধরেছে। অসুস্থ হলেই বোঝা যায়, সুস্থতার মর্ম।

যাইহোক, আমি সব সময় প্রতিদিন ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করার চেষ্টা করছি। কারণ ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করলে সবার দেখতেও ভীষণ ভালো লাগে। সে অনুসারে আজকে একটি কবিতা লিখতে বেশ ইচ্ছে করছিল। আমি প্রায় কয়েক সপ্তাহ ধরে একটা করে কবিতা লিখছি। কবিতাগুলো লিখতে ভালই লাগতেছে। আসলে কবিতা তো লেখা আমার কাছে ভীষণ কঠিন। কারণ আমি মনে করি কবিতা লেখাটা অনেক সময় এবং অনুভূতির প্রয়োজন। যেহেতু আজকে ইচ্ছে করছিল কবিতা লেখার, এইজন্য একটা কবিতা লেখার চেষ্টা করলাম। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

আজকের কবিতায় ভালোবাসার মানুষকে পাওয়ার আশায় অনুভূতি গুলো প্রকাশ করেছি। হৃদয়ের গভীরের ভালোবাসা গুলো উজার করে দিলাম তার জন্য। এ মনের সব দুঃখ কষ্ট সবকিছুই যেন ভালোবাসার মানুষের জন্য। মাঝে সকল কষ্ট দেখেও কিন্তু তাকে আসলে বলা সম্ভব না। ভালোবাসা এমন একটি বস্তু যেটা কিনা সর্বক্ষণ চারপাশে ঘুরে। ভালোবাসা ছাড়া আসলে বেঁচে থাকা সম্ভব নয়। ভালোবাসাটাই যেন চিরন্তন সত্যি হয়ে দাঁড়িয়েছে। আসলে ভালোবাসা থাকলে সেখানে দুঃখ-কষ্ট সব কিছুই রয়েছে। সবকিছু সাথে মানিয়ে নিজের ভালোবাসাটাকে উজার করে দেয়।

2022-09-08-13-04-26-351.jpg

শুধু তোমারই আশা

হৃদয়ের গভীরে লুকিয়ে থাকে ভালোবাসা,
মনের মাঝে শুধু তোমারই আশা।
মুখে কভু যায়না তো বলা।
হৃদয়ে বসে কষ্টের মেলা।

নীরবে যায় দু চোখে জল,
মনের মাঝে ভালোবাসায় বিরল।
বলতে পারি না কিছুতেই মুখে,
তোমার চোখে হারিয়ে যাই সর্গ সুখে।

সকল দুঃখ কষ্ট নিভায়,
আমি বলি ভালোবাসি তোমায়।
নিরবে ভাবি সকল আশা।
তোমার আমার ভালোবাসা।

হৃদয়ের গভীরে লুকিয়ে থাকা অভিমান,
ভালোবাসা কষ্টো চিরন্তন।
বলা যায় না কখনো মুখে,
দুঃখে থাকলেও বলি আছি সুখে।

হৃদয়ের মাঝে কষ্টের মেলা,
তোমাকে কভু যায়না তো ভোলা।
ভালোবাসার কষ্ট চিরন্তন সত্য।
বেঁচে থাকবে সারা জীবন আমৃত্যু।


পোস্ট বিবরণ

শ্রেণীকবিতা
ডিভাইসRedmi note 9
লেখক@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপু ঠিক বলেছেন কবিতা লেখা অনেক কঠিন। কবিতা লেখতে সুন্দর একটা নিরিবিলি পরিবেশে বসে চিন্তা করে লিখতে হয়। আর অসুস্থ হলে তো বুঝা যায় সুস্থতার মর্মতা।ঋতু পরিবর্তনের ফলে সবাই অসুস্থ হয়ে পড়ছে।আপনি খুব সুন্দর একটি অনুভুতির কবিতা লিখেছে।ভালো লাগলো আপনার কবিতাটা পড়ে।

 last year 

ঠিক বলেছেন ঋতু পরিবর্তনের ফলে সবাই অসুস্থ হয়ে পড়ছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ওয়াও! আপু বেশ দারুন একটা কবিতা লিখেছেন ভালবাসার অনুভূতি গুলো নিয়ে। আপনার কবিতা এর আগেও পড়েছে দিন দিন কবিতা লেখার অনুভুতি গুলো অনেক ইউনিক হচ্ছে। প্রত্যেকটা লাইন ছন্দে তালে খুবই চমৎকারভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করছেন। আশাকরি ভবিষ্যতে আরো ভালো ভালো কবিতা আমাদের মাঝে শেয়ার করবেন সেই শুভ কামনায় রইল।

 last year 

আপনার কাছে ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো। আমার কবিতা লেখার আগ্রহ আরও বেড়ে গেল।

 last year 

খুব ভালো একটা উদ্যেগ নিয়েছেন আপু একেক দিন একেক রকমের পোস্ট করবেন।কবিতা লিখা আসলেই অনেক কষ্টের কাজ।আমি কবিতা লিখতে পারি না। তবে আপনার কবিতা টা পড়ে খুব ভালো লাগলো।ভালোবাসার মানুষ কে নিয়ে খুব সুন্দর একটা কবিতা লিখেছেন।কবিতার ছন্দ গুলো মিলিয়েছেন বেশ। অনেক ধনয়বাদ আপু সুন্দর কবিতাটি শেয়ার করার জন্য।

 last year 

চেষ্টা করলে অবশ্যই পারবেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

কবিতা! সত্যি বলতে মনের অব্যক্ত অনেক কথা কবিতার মাধ্যমে ব্যক্ত করা যায়। আপনার কবিতাটি পড়লাম।অনেক ভালো লাগলো। কবিতার ভাষাগুলো সহজ সাবলীল ছিল। ধন্যবাদ সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আমি সব সময় কবিতা সহজ সাবলীল ভাষায় লেখার চেষ্টা করি। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ভালোবাসার কবিতা পড়তে পড়তে দেখছি ভালোবাসার কবিতা লেখাও শিখে গেছেন হাহা।

হৃদয়ের গভীরে লুকিয়ে থাকা অভিমান,
ভালোবাসা কষ্টো চিরন্তন।
বলা যায় না কখনো মুখে,
দুঃখে থাকলেও বলি আছি সুখে।

সুন্দর ছিল আপু বিশেষ করে এই লাইনগুলো।

 last year 

লাইনগুলো ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

বাহ আপনি অনেক সুন্দর করে শুধু তোমারই আশা কবিতাটি লিখেছেন। আপনার কবিতাগুলো আমার খুব ভালো লাগে। আপনি প্রতি সপ্তাহ একটি করে কবিতা লেখেন। আপনার কবিতাগুলো আমি প্রতি সপ্তাহ পড়ে থাকি। সত্যিই এক একদিন এক এক পোস্ট করলে খুব ভালো লাগে। বিশেষ করে আজকের আপনার কবিতাটি খুবই অসাধারণ লাগলো আমার কাছে। ধন্যবাদ আপনাকে সুন্দর করে শেয়ার করার জন্য আমাদের মাঝে।

 last year (edited)

প্রতি সপ্তাহে আমার কবিতা পড়েন।এটা শুনে ভালো লাগলো।

 last year 

ভালোবাসার খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। আপনি খুব সুন্দর করে সহজ এবং সাবলীল ভাষায় কবিতার লাইনগুলো ফুটিয়ে তুলেছেন। বিশেষ করে নিচের এই লাইনগুলো আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে।

হৃদয়ের মাঝে কষ্টের মেলা,
তোমাকে কভু যায়না তো ভোলা।
ভালোবাসার কষ্ট চিরন্তন সত্য।
বেঁচে থাকবে সারা জীবন আমৃত্যু।

অসংখ্য ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আমার কবিতার লাইনগুলো আপনার কাছে ভালো লেগেছে এটা শুনে খুশি হলাম।

 last year 

সত্যিই কাউকে ভালোবাসলেও যদি "ভালোবাসি" এটুকু বলা না যায় তবে তার মত আর জ্বালা থাকে না। মনের মধ্যে সব সময়েই এক অস্বস্তি কাজ করতে থাকে যে যদি কখনও বলতে পারতাম।যদি সে বুঝতে পারত। আর অনেক ক্ষেত্রে তো সামনের মানুষ বুঝেও না বোঝার ভান করে, সেটা আরো কষ্টের।

 last year 

ঠিক বলেছেন আপু কাউকে ভালবাসলে মন থেকে যদি বলতে না পারে, তাহলে তার মত কষ্ট আর কি হতে পারে।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 63900.40
ETH 3140.82
USDT 1.00
SBD 3.98