চট্টগ্রামে ঈদে মেরাজুন্নবী (সঃ) এর প্রোগ্রামে অংশগ্রহণ

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। গত পরশু চট্টগ্রাম ঈদে মেরাজুন্নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর একটি প্রোগ্রামে উপস্থিত হয়েছিলাম। আমি এবং আমার পরিবার সবাই মুসলিম জাতির প্রত্যেকটা দিবস পালন করি। এর মধ্যে অন্যতম দিবস হল ঈদে আজম। এছাড়াও দ্বিতীয় খুশি হিসেবে ঈদে মেরাজুন্নবী পালন করি। এছাড়াও মুসলিম জাতির শহীদ দিবস, আঁধার দিবস সহ অনেকগুলো দিবস রয়েছে। এগুলো আমাদের জন্য অনেক খুশির দিবস। কিছুদিন পরে আবার শবে বরাত এবং আমাদের ঈদুল ফিতর আসছে।

IMG_20230218_115412.jpg

device : Redme note 9

লোকেশন

আসলে আমাদের এই প্রোগ্রামটা ছিল চট্টগ্রামে। এইজন্য একেবারে সকাল-সকাল আমাদেরকে বেরিয়ে যেতে হয়েছে। আগে থেকেই আমরা একটা গাড়ি বুক করে রেখেছিলাম। যেহেতু আমরা পরিবারের সবাই যাব এই জন্য গাড়িটা প্রয়োজন ছিল। আমরা একেবারে সকাল আটটার মধ্যে বাড়ি থেকে বেরিয়ে পড়লাম। পরবর্তীতে গাড়িতে প্রায় অনেক সময় লেগেছে যেতে । আমাদের এখান থেকে প্রায় আড়াই থেকে তিন ঘণ্টা লাগে মেতে। এমনকি সেখানে যেতে পেরে আমার কাছে ভীষণ ভালো লাগলো। আমরা প্রায় সাড়ে এগারোটার মধ্যে পৌঁছে গেলাম। এই প্রোগ্রামে প্রায় বিভিন্ন জায়গা থেকে মানুষজন এসেছিল। কারণ এটা অনেক বড় একটা প্রোগ্রাম ছিল। বিভিন্ন জনের সাথে দেখা করতে পেরে ভীষণ ভালো লাগলো।

IMG_20230218_115820.jpg

সেখানে গিয়ে আমার দুইজন পরিচিত আপুর সাথে দেখা হল। অনেকদিন পর তাদেরকে দেখতে পেয়েও ভীষণ ভালো লাগলো। প্রোগ্রামটাতে প্রায় অনেক মানুষজন হয়েছিল। আমি ভেতরে গিয়ে কয়েকটা ফটোগ্রাফি করেছি। এমনিতে আমি দূরে কোথাও যেতে পারি না। জার্নি করলে আমার শরীরটা খারাপ হয়ে যায়। তারপরেও প্রোগ্রামটাতে অ্যাটেন্ড করার জন্য গিয়েছিলাম। সেখানে যখন আমাদের অনেকগুলো প্রিয় মানুষকে দেখতে পেলাম ভীষণ ভালো লেগেছে। তাছাড়া অনেক বিষয় নিয়ে সেখানে আলোচনা করা হয় দিনটি সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছি। আমাদের প্রিয় কিছু মানুষদের মুখ থেকে অনেক বিষয় সম্পর্কে আলোচনা শুনেছি। আমাদের জন্য এই দিনটি অনেক গুরুত্বপূর্ণ এমনকি আনন্দের। অনেকদিন পর প্রোগ্রামে এসে ভীষণ ভালো লাগলো।

IMG_20230218_115355.jpg

সেখানে প্রায় দুপুর ২ টা পর্যন্ত প্রোগ্রাম হয়েছিল। ততক্ষণ পর্যন্ত আমরা সেখানে বসে প্রোগ্রামে আলোচনা শুনছিলাম। একের পর একজন স্টেজে এসে আলোচনা করেছে। বিশেষ করে এতগুলো মানুষ একত্রিত হয়েছে এটাই আমার কাছে বেশি ভালো লেগেছে। যেহেতু পিছনের দিকে বসেছে, আমার মেয়েটা চেয়ার নিয়ে দুষ্টামি করছিল। আমার কাছে ও এবং ভীষণ ভালো লেগেছিল। এভাবেই সেখানে সময়টা বেশ ভালো কাটালাম। ওই মুহূর্তে আবার অনেক সুন্দর সময় কাটাতে পেরেছি। পরবর্তীতে প্রোগ্রাম শেষ হলে আমরা আবারো বাহিরে আসলাম। তখন আমরা আবারো আমাদের গাড়িতে উঠে গেলাম। যদিও কারো খাওয়া দাওয়া করা হয়নি। কারণ সেখানে কোন জায়গা ছিল না।

IMG_20230218_115613.jpg

IMG_20230218_115616.jpg

আমরা ভেবেছি আসার পথে কোন একটা জায়গায় থেমে কিছু খাওয়া-দাওয়া করে নিব। পরবর্তীতে আমরা কিছুদূর আসার পরে একটা রেস্টুরেন্টের সামনে দাঁড়ায়। সবাই মিলে সেখান থেকে কিছু হালকা খাওয়া-দাওয়া করে নিলাম। আমার শরীরটা ভীষণ খারাপ লাগছিল এজন্য কোন ফটোগ্রাফি করতে পারিনি। আসলে এত দূরের কথা একবার জার্নি করে যাওয়া আবার ফিরে আসা ভীষণ কষ্টকর। পরবর্তীতে খাওয়া দাওয়া করে আবারও গাড়িতে উঠে পড়লাম। গাড়িতে উঠে বাড়ির উদ্দেশ্যে রওনা দিলাম। প্রায় বিকেলের দিকে বাড়িতে এসে পৌছালাম। তবে যতই ধকল যাক না কেন দিনটা কিন্তু ভীষণ ভালো কেটেছিল। আর প্রোগ্রামে অংশগ্রহণ করতে পেরেও ভালো লেগেছিল। আজকে এ পর্যন্ত। পরবর্তীতে আবারো নতুন কোন বিষয় নিয়ে আসব।

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

এবারে ঈদে মেরাজুন্নবী (সঃ) প্রোগ্রামটা অনেক বেশি সুন্দর হয়েছে।আর আমরা সবাই মিলে সেখানে এটেন্ড করতে পেরে অনেক বেশি ভালো লাগলো। তবে মজা লাগলো নাশিয়া একবার আপনার কাছে একবার আমাদের কাছে যাতায়াত করছে সেটি। ধন্যবাদ সবার মাঝে তুলে ধরার জন্য।

 last year 

ঠিক বলেছেন প্রোগ্রামটা সত্যিই অনেক সুন্দর হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

মেরাজুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর প্রোগ্রামে নিশ্চয়ই আপনি খুব সুন্দর সময় কাটিয়েছিলেন। ইসলামিক প্রোগ্রাম গুলোতে আপনার অংশগ্রহণ করতে ভালো লাগে জেনে খুশি হলাম। জার্নি করলে আপনার শরীর খারাপ হয়ে যায় তারপরও আপনি অত দূরে গিয়ে প্রোগ্রামে এটেন্ড করেছেন যেন ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এই সুন্দর পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আসলে আমি চেষ্টা করি আমাদের প্রোগ্রামগুলোতে জয়েন করার। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

বাহ! সবাই একসাথে মেরাজুন্নবী পালন! মহিলাদের সমাগম বেশি সেখানে। তবে আপু জায়গাটার নাম কি?
দূরের কোথাও জার্নি করলে শরীর এমনিতেই দূর্বল হয়ে যায়। তার উপর আপনি এমনিতেই অসুস্থ ছিলেন। ছোট্র মামনি তাহলে কিছুটা সময় চেয়ার নিয়েই খেলা করেছে।

 last year 

জায়গাটার নাম জামায়াতুল ফালা মসজিদ ময়দান। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি কি ফেনি থেকে নাজিরহাট গিয়েছিলেন ঈদে মেরাজুন্নবী (সঃ) প্রোগ্রামে অংশগ্রহনের জন্য? তাহলেতো বেশ কস্ট হয়েছে একই দিনে যেয়ে আবার ফিরে আসার জন্য। আমিও গাড়ি জার্নি করতে পারিনা। তবুও আপনার ভাল লেগেছে অনুষ্ঠানে অংশগ্রহন করে সেটাই বড় বিষয়। সুন্দর মুহুর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

ঠিক বলেছেন অংশগ্রহণ করতে পেরেই ভালো লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

চট্টগ্রামে গিয়েছেন অনেক সুন্দর একটি ঈদে মেরাজুন্নবী (সঃ) পালন করার জন্য অনেক ভালো লেগেছে। এখানে তো দেখতেছি অনেক লোকজনের সমাগমণ দিনটি অনেক ভালো কেটেছে দেখে বোঝা যাচ্ছে। এমন সুন্দর দীনের অনুষ্ঠানে যাওয়া খুবই দরকার এবং এটা হচ্ছে আমাদের দ্বিতীয় ঈদের দিন। ঠিক বলছেন একসাথে যাওয়া আসার জার্নি হলে অনেক বেশি ক্লান্তি হয়। সবাই মিলে এসেছেন আবার সবাই মিলে খাওয়া-দাওয়া করে চলে গেছেন অনেক সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছে।

 last year 

সত্যি এই দিনটা আমাদের জন্য দ্বিতীয় ঈদের দিন। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

মুসলমান হিসেবে আমাদের প্রত্যেকের উচিৎ সব ধর্মীয় অনুষ্ঠানে অংশগ্রহন করা কারন সেখানে অনেক গুরুত্বপূর্ণ ধর্মীয় আলোচনা হয়ে থাকে। আপনি আড়াই থেকে তিন ঘন্টা জার্নি করে চট্টগ্রামে ঈদে মেরাজুন্নবী (সঃ) এর প্রোগ্রামে অংশগ্রহণ করেছেন জেনে ভালো লাগলো। সেখানে আপনি আপনার পরিচিত দুইজন মানুষের সাথে দেখা হয়েছে ।

 last year 

সত্যিই অনেক বেশি ভালো লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60670.43
ETH 3380.02
USDT 1.00
SBD 2.51