নিভলু ভাইয়ার জন্মদিনের উপহার। ভাইয়ার ছবির পেন্সিল স্কেচ।

in আমার বাংলা ব্লগ2 years ago

2022-12-31-14-26-59-400.jpg

শুভ জন্মদিন ভাইয়া,


হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। প্রথমেই আমাদের প্রিয় @nevlu123 ভাইয়াকে জানাই জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। তার সাথে সাথে নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা। আজকের দিনে জন্মদিন হওয়া, আমার কাছে ভীষণ আনন্দের। যদিও অনেক আগে থেকেই জানি আজকে ভাইয়ার জন্মদিন। এজন্য আমি চেয়েছিলাম আজকের দিনে ভাইয়াকে কিছুনা কিছু সারপ্রাইজ দিব। এজন্য ভাবছিলাম কি উপহার দেওয়া যায়। যেহেতু আমি আঁকাটাই পারি। এইজন্য ভাবলাম ভাইয়ার একটা স্কেচ আঁকলে কেমন হয়। এজন্য আমি স্কেচটা আঁকার চেষ্টা করেছি। আশা করি আমার এই উপহারটা ভাইয়ার পছন্দ হবে। এমনকি এই উপহারটা ভাইয়ের কাছে সরাসরি পৌঁছে দিব।

আসলে আমার এবং আমার হাজব্যান্ড আমাদের দুজনের জীবনে নিভলু ভাইয়ার অবদান বলে শেষ করা যাবে না। আমাদের যে কোন বিপদ-আপদে সব সময় ভাইয়া পাশে ছিলেন। এই প্ল্যাটফর্মে আসার আগে আমাদের জীবনে এত বেশি লস এর সম্মুখীন হতে হয়েছে যেটা বলে বোঝানো সম্ভব না। আর এই সময় নিভলু ভাইয়া একমাত্র আমাদেরকে আর্থিক এবং মানসিক সব কিছুতেই সাপোর্ট করেছে। আমি মনে করি ভাইয়া না থাকলে আমাদের হয়তোবা এত সবকিছু সামলে রিকভার করা সম্ভব হতো না। এমনকি সে সবকিছু সামলে এই প্ল্যাটফর্মের দিশা দেখিয়েছে আমাদেরকে। ভাইয়ার জন্যই আমরা আজকে এই প্লাটফর্মে নিজেদের এরকম অবস্থান তৈরি করতে পেরেছি। এমনকি নিজেদের সকল রকমের বিপদ আপদ কাটিয়ে আজকে সুন্দরভাবে পরিবারের সবাইকে নিয়ে জীবন যাপন করছি।

নিভলু ভাইয়া না থাকলে হয়তো বা আমরা কোনদিনই এই প্লাটফর্মে আসতে পারতাম না। শুরু থেকেই উনি হাতে-কলমে সবকিছু শিখিয়ে দিয়েছে। আমাদের পরিবার আর ভাইয়াদের পরিবার একভাবে দেখে আসছি। এমনকি আমার হাজব্যান্ড ভাইয়ার আম্মুকে, আম্মু বলে ডাকে। আসলে আমাদের নিজস্ব অনেক আত্মীয়-স্বজনদের সাথেও আমাদের সম্পর্ক নষ্ট হয়েছে। কিন্তু ভাইয়া এবং তাদের পরিবার এখন আমাদের জন্য আত্মীয়স্বজন থেকেও বেশি। আমাদের সবকিছুতে ভাইয়া এবং তার পরিবার সময় আমাদের পাশে থেকেছে। এক কথায় বলতে গেলে, ভাইয়া ছাড়া হয়তোবা আমরা এরকম সুন্দর থাকতে পারতাম না। আশা করি আমাদের দুই পরিবারের যেন সব সময় সুন্দর থাকে। যেন সামনের দিনগুলোতে আমরা সব সময় এরকম সম্পর্কে থাকতে পারি এটাই কামনা। ভাইয়া আপনার জীবনে এই দিনটা হাজারো বছর ফিরে আসুক। আর আপনার পরিবার নিয়ে সব সময় ভালো থাকুন, আনন্দে থাকুন, এটাই কামনা।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই স্কেচ তৈরি করতে আমি পেন্সিল ব্যবহার করেছি। পেন্সিল ছাড়াও স্কেচ করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই স্কেচ টা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের স্কেচ আপনাদের ভালো লাগবে।

2022-12-31-14-24-57-347.jpg

আঁকার উপকরণ

• আঁকার বই
• পেন্সিল
• রাবার
• কাটার
• স্কেল

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yEADQqXoHtuExBHZ1A3kYmYoB4QGqEE35PSmdQiWoq8AwRMTJ1pqUNeQWegvmF9ZeiRjaYXhNWzsUhezNeDdNgnMHVTPc.jpeg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর লম্বা করে ২০ এম এম মাপ নিয়ে দাগ দিয়ে দিলাম।

1672467106835.jpg

ধাপ - ২ :

এরপর নিচের অংশ একই রকম ভাবে দাগ দিয়ে বক্সের মত তৈরি করে নিলাম।

IMG_20221229_190442.jpg

ধাপ - ৩ :

এরপরে আমি মাথার উপরের অংশে এবং দুই পাশের কানের অংশগুলো একটু হালকা দাগ দিয়ে শেপ করে নিলাম।

IMG_20221229_191931.jpg

ধাপ - ৪ :

এরপর চোখ নখের অংশগুলো পেন্সিল দিয়ে হালকা ভাবে এঁকে নিলাম।

IMG_20221229_200850.jpg

ধাপ - ৫ :

এরপর শরীরের নিচের অংশটা কিছুটা শেপ করে নিলাম।

IMG_20221229_202538.jpg

ধাপ - ৬ :

এরপরে রাবার দিয়ে বক্স করা অংশগুলো একটু একটু করে পুরোটা মুছে নিলাম।

IMG_20221229_205040.jpg

ধাপ - ৭ :

এরপরে পেন্সিল দিয়ে খুব সুন্দর ভাবে দুটো চোখ এঁকে নিলাম।

IMG_20221229_211039.jpg

ধাপ - ৮ :

এরপর মুখের নিচের অংশ দাড়ি, গোঁফ সহ সুন্দর ভাবে এঁকে নিলাম।

IMG_20221229_212942.jpg

ধাপ - ৯ :

এরপর একটু একটু করে মাথার চুল গুলো এঁকে পুরো মুখের অংশটা এঁকে নিলাম।

IMG_20221229_213952.jpg

ধাপ - ১০ :

এরপরে পেন্সিল দিয়ে টি-শার্টের অংশগুলো দাগ দিয়ে নিলাম।

IMG_20221229_214508.jpg

ধাপ - ১১ :

এরপরে পেন্সিল দিয়ে সম্পূর্ণ টি-শার্টের অংশটাকে কালো করে নিলাম।

IMG_20221230_103702.jpg

ধাপ - ১২ :

এরপরে টি-শার্টের ভেতরের অংশটা হালকাভাবে পেন্সিলের রং করে নিলাম।

IMG_20221230_104321.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো আর্ট করা শেষ করি। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG_20221231_122146.jpg

IMG-20221231-WA0005.jpg

2022-12-31-14-24-57-347.jpg

2022-12-31-14-26-59-400.jpg

CamScanner 12-31-2022 12.22_1.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 2 years ago 

প্রথমেই জানাই @nevlu123 ভাইয়াকে জানাই জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। আপনি খুবই দক্ষতার সাথে আর্ট টি করেছেন। আর্টটি দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। নিশ্চয়ই আমি উপর একটি পেয়ে খুবই খুশি হবেন। এমন উপহার পেতে কার না ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি আপু সুন্দরভাবে আর্ট করার। অনেক ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

বরাবরের মতই অসাধারণ হয়েছে।আমি আপনার ২টি স্কেচ দেখলাম, নুসরা আপু আর নেভলু ভাইয়ের।দুটোই অসাধারণ। আপনার আকাআকির হাত দারুন।এভাবেই চালিয়ে যান।নেভলু ভাই অনেক খুশি হবে আপনার সারপ্রাইজ পেয়ে।ধন্যবাদ সুন্দর স্কেচ ও নেভলু ভাই এর ভাল দিক গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আমি এর আগেও স্কেচ এঁকেছি। জি ভাইয়া নিভলু ভাইয়া খুশি হলে পরিশ্রমটা সার্থক হবে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নি়ভলু ভাইয়ের জন্মদিন উপলক্ষে খুবই সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। সত্যি নিভলু ভাই এর চিত্রটি একদম অরজিনাল হয়েছে। আর নিভলু ভাই সত্যিই অসাধারণ মনের একজন মানুষ।নিভলু ভাইয়ের কারণে আজ আমরা অনেক এগিয়ে এসেছিলেন। সেইগ প্রথম থেকে আমাকে এবং আপনাদের সাহায্য করছে। তাকে আমরা কখনই ভুলতে পারব না। ভাইয়ের জন্মদিন উপলক্ষে আপনার গিফট আমার কাছে খুবই ভালো লেগেছে এবং সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি ভাই যেন সব সময় সুস্থ থাকেন।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া, নিভলু ভাইয়ার কারণেই আজকে আমরা এই পর্যন্ত আসতে পেরেছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু বরাবরই ভালো স্কেচ করেন,কালকে নসুরা আপু টাও বেশ ভালো হয়েছিলো,আজকে নেভলু ভাইয়ের স্কেচটাও বেশ ভালো হয়েছে।ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

নিভলু ভাইয়ের জন্মদিন উপলক্ষে খুব সুন্দর একটি আর্ট করেছেন। আপনার আর্ট করা চিত্রটি আমার খুব পছন্দ হয়েছে আপু। জন্মদিন উপলক্ষে এত সুন্দর একটা গিফট দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

কমেন্ট করার সময় আর একবার ভালোভাবে পড়ে নিয়েন। আপনার লেখায় অনেকগুলো ভুল আছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নিভলু ভাইয়ার জন্মদিন উপলক্ষে ভাইয়াকে খুব সুন্দর একটি আর্ট উপহার দিয়েছেন আপনি। আমার পক্ষ থেকে ভাইয়ার জন্য জন্মদিনে অনেক শুভেচ্ছা রইল। আজকে আপনার লেখাগুলোর মাধ্যমে নিভলু ভাইয়ার সাথে আপনাদের কত গভীর সম্পর্ক সেটা বুঝতে পারলাম। উনি আসলেই খুব হেল্পফুল এবং ভালো মনের একজন মানুষ। আপনার স্কেচটি সত্যি দারুন হয়েছে আপু।

 2 years ago 

ঠিক বলেছেন আপু, উনি সত্যিই একজন ভালো মনের মানুষ। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নিবলু ভাইয়ের জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা রইল। আপনি খুব চমৎকার ভাবে নিবলু ভাইয়ের জন্মদিনের উপহার তার একটি ছবি পেন্সিল স্কেচ করেছেন। আপনার পোস্টটি পড়ে বুঝতে পারলাম নিবলু ভাই আপনাদের রক্তের সম্পর্কের চেয়েও আপন একটি মানুষ। এই প্লাটফর্মের আসার একমাত্র অবদান আপনাদের এই নিবলু ভাই। আপনাদের আপদ বিপদে সব সময় আপনাদের পাশে ছিলেন। নিবলু ভাইকে যতটুক আমি কাছ থেকে দেখেছি সেই অত্যন্ত ভালো মানুষ।চমৎকার একটি চিত্র অঙ্কন করে তার জন্মদিনে উইশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন রক্তের সম্পর্কের চেয়েও অনেক বেশি আপন। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নিবলু ভাইয়ের জন্মদিনে আমার পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা রইলো। আল্লাহ যেন নিবলু ভাইকে নেক হায়াত দান করে। যেভাবে নিবলু ভাই আমাদেরকে এই প্লাটফর্মে আসার জন্য হেল্প করেছেন সত্যিই আমরা তার কাছে অনেক কৃতজ্ঞ। আমার বোন এবং তার হাজবেন্ডকে এবং আমাকে এই প্লাটফর্মে আসার সম্পূর্ণ কৃতজ্ঞতা তার। আমি নিবলু ভাইকে অনেক বছর ধরে চিনি। সে অত্যন্ত হাসি খুশি মনের মানুষ এবং তার মন মানসিকতা অনেক ভালো। এবং সামনের দিনগুলো নিবলু ভাইকে সবসময় পাশে পাব ইনশাআল্লাহ। আল্লাহ যেন ভাইকে তার পরিবারসহ সুখে শান্তিতে থাকতে পারে। আল্লাহ যেন সব সময় তার ভালো করে এই কামনা করি।

 2 years ago 

ঠিক বলেছ আমাদের সবাইকে অনেক বেশি সাহায্য করেছে। অনেক ধন্যবাদ আপনাকে উৎসাহিত।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58474.85
ETH 2500.10
USDT 1.00
SBD 2.39