রেসিপি : ডিমের ভুনার রেসিপি।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে অনেক সুন্দর একটা রেসিপি নিয়ে এসেছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব ডিমের ভুনার রেসিপি। রেসিপিটা খেতে অনেক মজার।

ডিমের যেকোনো রেসিপি আমার কাছে বিষণ মজা লাগে। বিশেষ করে কোন কিছু না থাকলেও আমি কিন্তু শুধু ডিম দিয়ে খেতে পারি। আর ডিমটা যদি রান্না করা হয় তখন আরো বেশি মজা লাগে। কিছুদিন আগে ঈদ উপলক্ষে আমাদের বাড়িতে কয়েকজনকে দাওয়াত করেছিলাম। তখনই আমি ভাবলাম তাদেরকে ডিমটা রান্না করে তারপর দিব। ডিম ভুনা করলে খেতে খুবই মজা লাগে। বিশেষ করে একটু ঝাল বেশি দিলে খেতে বেশি ভালো লাগে। এজন্য আমি নিজেও খেতে পছন্দ করি ডিম ভুনা রেসিপিটা। আশা করি এই রেসিপি আপনাদের ভালো লাগবে।

তো চলুন,
এই রেসিপিটি তৈরি করতে আমার কি কি উপকরণ লাগলো এবং আমি পুরো রেসিপি কিভাবে তৈরি করলাম তার বর্ণনা নিচে প্রতিটা ধাপে উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের ভালো লাগবে।

1689401545684.jpg

প্রয়োজনীয় উপকরণ :

উপকরণপরিমাণ
ডিম৭ টা
পেঁয়াজ বাটা১ কাপ
রোসন বাটা১ টেবিল চামচ
কাঁচামরিচ কুচি২ টেবিল চামচ
হলুদের গুঁড়া২ টেবিল চামচ
মরিচের গুঁড়া২ টেবিল চামচ
মসলা গুড়া১ টেবিল চামচ
লবনপরিমাণমতো
তেলপরিমাণমতো

1689400482882.jpg

রান্নার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি ডিমগুলোকে সিদ্ধ করে নিলাম। এরপরে আমি সিদ্ধ করা ডিমগুলো খোসা ছাড়িয়ে নিলাম।

1689400506151.jpg

ধাপ - ২ :

এরপরে আমি ডিম গুলোকে সবগুলো অর্ধেক করে নিলাম।

1689400517831.jpg

ধাপ - ৩ :

এরপর চুলায় একটি কড়াই বসিয়ে দিলাম। এরপর এখানে কয়েকটা ডিম দিয়ে দিলাম।

1689400534952.jpg

ধাপ - ৪ :

এভাবে আমি সবগুলো ডিমের অংশ দিয়ে ভালোভাবে ভেঁজে নিলাম।

1689400555690.jpg

ধাপ - ৫ :

এরপর আমি চুলায় একটি কড়ায় বসিয়ে দিলাম ‌। এরপরে এর মধ্যে পেঁয়াজ বাটা, রসুন বাটা দিয়ে দিলাম।

1689400578436.jpg

ধাপ - ৬ :

এরপর আমি সবগুলো মসলা দিয়ে দিলাম। মসলা গুলো দিয়ে নেড়েচেড়ে মিশিয়ে নিলাম। এভাবে আমি কিছুক্ষণ কষিয়ে নিলাম।

1689400598726.jpg

ধাপ - ৭ :

এরপরে আমি এর মধ্যে কিছুটা পরিমাণ পানি দিয়ে দিলাম। এরপর এর মধ্যে ভেজে নেওয়া ডিমের অংশগুলো দিয়ে দিলাম ‌

1689400619284.jpg

ধাপ - ৮ :

এভাবে আমি কিছুক্ষণ রান্না করে নিলাম। এভাবে কিছুক্ষণ রান্না করে ঝোল শুকিয়ে গেলে তারপর চুলা থেকে নামিয়ে নিব।

1689400630341.jpg

শেষ ধাপ :

এরপর পরিবেশন করলাম। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1689401545653.jpg

1689401545623.jpg

1689401545684.jpg

1689401545566.jpg

1689401545538.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last year 

একদম ঠিক বলেছেন আপু ডিম ভুনা তৈরি করতে যেমন সহজ তেমনি খেতে অনেক ভালো লাগে। তাছাড়া কোন কিছু না থাকলে ঝটপট তৈরি করা যায়। আপনি চমৎকার একটি ডিমের ভুনা রেসিপি শেয়ার করলেন দেখে তো লোভ সানলানো যাচ্ছেনা। অনেক কড়া করে আপনি ভেজে নিলেন গরম ভাতের সাথে খেতে অনেক মজাদার হবে।

 last year 

আসলেই ঠিক বলেছেন এই রেসিপিটা খেতে দারুন লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

ডিম আমার কাছে খুবই ভালো লাগে। আপনার মত কোন কিছু না রান্না করতে ইচ্ছা করলে আমিও সেদিন ডিম দিয়েই খেয়ে নেই। বেশ কয়েকদিন ধরে এভাবে ডিম ভুনা খেতে ইচ্ছা করছিল। আজকের আপনার ডিম ভুনা দেখে আরো লোভ লেগে গেলো। বেশ লোভনীয় লাগছে দেখতে। খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছিল।

 last year 

বাহ তাহলে তো ভালোই হলো রেসিপিটি তৈরি করে ফেলেন।

 last year 

ডিম আমার সবথেকে পছন্দের খাবারগুলোর মধ্যে একটি। আমার বাসায় নিয়ম করে অন্তত সাপ্তাহে একদিন ডিম ভুনা করা হয়। এটা যেমন পুষ্টিকর তেমনি খেতেও দারুন।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার কথা শুনে বেশ ভালো লাগলো। তবে ডিমের ভুনা রেসিপি টা কিন্তু সত্যিই দারুন লাগে।

 last year 

ডিম ভুনা আমার খুব পছন্দ। আপনার রেসিপি দেখে ভীষণ খেতে ইচ্ছে করছে।ডিম ভাজা খাওয়া হয়। কিন্তু ভুনা করে ডিম অনেক দিনই খাওয়া হচ্ছে না।আপনি মজার ডিম ভুনা রেসিপি শেয়ার করেছেন আপু।এজন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলে ডিম ভাজা করাটাও ঝটপট তাই জন্য ওটাও বেশি করা হয়।

 last year 

ডিম ভুনা আমার খুবই পছন্দের। বাসার প্রায় সময় দিন ভুনা করে খাওয়া হয়। ডিম ভুনা আর ডাল হলে আমার কিছুই লাগে না। আপনার ডিম ভুনা দেখে খেতে ইচ্ছে করছে। রান্না করার ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু ও পছন্দের একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ডিম দেখছি সবারই পছন্দের। অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে।

 last year 

মজাদার ডিমের ভুনা রেসিপি তৈরি করেছেন। এই ভুনাটা রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। এত মজাদার ও সুস্বাদু রেসিপি ধাপে ধাপে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

খেতে ইচ্ছে করলে তৈরি করে ফেলেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ডিমের ভুনার রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে।আপনার রেসিপি পরিবেশন অসাধারণ হয়েছে। ধাপ গুলো দেখে খুবি ভালো লাগছে আমার।

 last year 

আপনার মন্তব্যটা পড়ে ভীষণ ভালো লাগলো। অনেক ধন্যবাদ।

 last year 

আপু আপনি দারুন একটি রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি রেসিপি টা দেখতে ভীষণ ভালো লাগে। দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ডিম ভুনা রেসিপিটা আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে রান্নার ধাপগুলো তুলে ধরেছেন। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

সত্যি আমার কাছেও ভীষণ সুস্বাদু লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56697.29
ETH 2390.51
USDT 1.00
SBD 2.29