DIY || এসো নিজে করি | একটি কালারফুল ময়ূরের পালকের আর্ট ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

ঐছূঊ.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি কালারফুল ময়ূরের পালকের আর্ট করলাম।

বাস্তবিক ময়ূরের পালক দেখতে ভীষণ ভালো লাগে। এমনকি ময়ূরের পালকের ভেতরে চোখের মতো অংশটা দেখতে অনেক আকর্ষণীয়। এইজন্য আজকে নিজের মতো করে একটি ময়ূরের পালকের ডিজাইন করে নিলাম। তোর সম্পূর্ণ সহজ পদ্ধতিতে আজকে আর্ট করলাম। যখন চিড়িয়াখানায় গিয়েছিলাম তখন অনেক বড় একটি ময়ূর দেখেছিলাম।

তো আজকের কাজ শুরু করলাম। আজকের এই ডিজিটাল আর্ট আমি ইনফিনিটি পেইন্টিং অ্যাপস ব্যবহার করেছি। তাছাড়াও আর্ট করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ডিজিটাল আর্ট করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে।

ঐছূঊ.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


🎇 আঁকার উপকরণ 🎇

• ইনফিনিটি পেইন্টিং অ্যাপস

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

🎇 আঁকার বিবরণ : 🎇

✴️ ধাপ 0️⃣1️⃣ ✴️ :

প্রথমে আমি একটি সাদা পেজ সিলেক্ট করলাম। এরপরে ব্রাশ টুলস থেকে বলপেন সিলেক্ট করে নিলাম। এরপরে গোল করে একটা ডিজাইন আঁকা শুরু করি।

চঢণ.jpg


✴️ ধাপ 0️⃣2️⃣ ✴️ :

এরপরে চিকন চিকন করে দাগ দিয়ে কতগুলো পাতা এঁকে ডিজাইন করে নিলাম।

যতণ.jpg


✴️ ধাপ 0️⃣3️⃣ ✴️ :

এরপরে কালো রং দিয়ে চিকন করে একটা পাতার মতো করে এঁকে লম্বা একটা ডাল দিয়ে দিলাম।

ঙচযম.jpg


✴️ ধাপ 0️⃣4️⃣ ✴️ :

এরপরে পাতাটির পাশে চিকন চিকন করে পাতা আঁকা শুরু করলাম।

থযযত.jpg


✴️ ধাপ 0️⃣5️⃣ ✴️ :

এরপরে দুই পাশে চিকন চিকন করে অনেকগুলো পাতা দিয়ে পুরো ডিজাইন করে নিলাম।

লথথ.jpg


✴️ ধাপ 0️⃣6️⃣ ✴️ :

এরপর বাহিরের কথা গুলোর মধ্যে উপরের অংশে একদম উজ্জ্বল সবুজ কালার দিয়ে রং করে নিলাম।

দরয.jpg


✴️ ধাপ 0️⃣7️⃣ ✴️ :

এরপরে সবগুলো পাতার মধ্যে একটু হালকা গাড়ো এবং হালকা কালার দিয়ে রং করে নিলাম।

চচঙী.jpg


✴️ ধাপ 0️⃣8️⃣ ✴️ :

এরপরে পাতাগুলোর বাহিরের উপরের অংশে মেজেন্ডা কালার দিয়ে রং করে নিলাম।

থথতত.jpg


✴️ ধাপ 0️⃣9️⃣ ✴️ :

এরপরে নিচের অংশে মেজেন্ডা কালার দিয়ে রং করে নিলাম।

 য়ৎঋ.jpg


✴️ শেষ ধাপ ✴️ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

ঐছূঊ.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

Sort:  
 2 years ago 

কালারফুল ময়ূরের পালকের আর্ট খুবই সুন্দর হয়েছে দেখতে একদম অরজিনাল মনে হচ্ছে এবং আপনি ধাপে ধাপে খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই সুন্দর এবং কালারফুল একটি ময়ূরের পাখার আর্ট প্রস্তুত করেছেন খুবই খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুন ফুটেছে

 2 years ago 

ময়ূরের পালকের আর্ট আপনার পছন্দ হয়েছে জেনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার আজকের রংবেরঙের ময়ূরের পালকের আর্ট টি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। প্রতিদিনের আর্ট গুলো দেখে আমি মুগ্ধ হয়ে যাই। আজকের আর্ট টি ছিল জাস্ট অসাধারণ।

 2 years ago 

আপনি সবসময় অনেক সুন্দর আর্ট পোষ্ট শেয়ার করেন। অনেক সুন্দর করে ময়ূরের পালকের আর্ট করে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার এই আর্ট দেখে সালমান খানের সেই নামকরা তেরেনাম মুভির কথা মনে পড়ে গেল।

 2 years ago 

আপনি দেখি সালমান খানের মুভি পছন্দ করেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার এই ময়ূরের পালক অঙ্কন করা দেখে না জানি বোনের ময়ূরীর রাগান্বিত হয়। আপনি খুব সুন্দর ভাবে দক্ষতার সাথে এই একটি ময়ূরের পালক অঙ্কন করে দেখিয়েছেন আমাদের মাঝে। পালক অঙ্কন করার ধরনটা বেশ মনোমুগ্ধকর ছিল।

 2 years ago 

আমি একটু সময় নিয়ে আসার চেষ্টা করেছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কালারফুল ময়ূরের পালকের আর্ট অনেক সুন্দর হয়েছে,সত্যি অসাধারণ দক্ষতা দিয়ে আপনি এই অংকনটি করেছেন। আপনার ধাপে ধাপে উপস্থাপন দেখে ভালো লাগলো, শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুবই চমৎকারভাবে কালারফুল ময়ূরের পালকের আর্ট অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই ডিজিটাল অংকন দেখে আমি সত্যিই মুগ্ধ। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ভালো লেগেছে শুনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একটি কালারফুল ময়ূরের পাখার আর্ট করেছেন আপনি ময়ূরের পাখা বাস্তবে দেখেছি। কিন্তু এভাবে কখনো ডিজিটাল ভাবে আর্ট করতে দেখে নিয়ে আপনি অনেক সুন্দর ভাবে আর্ট করেছেন আপনি শুরু থেকে শেষ পর্যন্ত দেখে আমার অনেক ভালো লাগলো।

 2 years ago 

ময়ূরের পালক দেখতেও আমার কাছে ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কালারফুল ময়ূরের পালকের চিত্র অংকন খুবই সুন্দর হয়েছে । আপনি প্রতিনিয়ত ভিন্ন ভিন্ন ধরনের চিত্র অংকন করে মুগ্ধ করে চলেছেন। আজকেরটা অসাধারণ ছিল। সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি মুগ্ধ হয়ে গেছেন শুনে বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ময়ূরের পালকের আর্ট আমার কাছে ভীষণ ভালো লেগেছে এবং ইউনিক পোস্ট মনে হয়েছে। আপনার এরকম আর্ট পোস্ট আমি খুবই ভালো উপভোগ করি। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার খুবই ভালো লেগেছে জেনে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60881.23
ETH 2600.77
USDT 1.00
SBD 2.56