অরিগ্যামি : রঙিন কাগজ দিয়ে তৈরি ঘরের অরিগ্যামি।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি অনেক সুন্দর রঙিন কাগজ দিয়ে তৈরি ঘরের অরিগ্যামি তৈরি করলাম।

আসলে রঙিন কাগজের তৈরি অরিগ্যামি গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। যদিও সব সময় সময়ের জন্য করতে পারিনা। কিছুদিন আগে একটা ভিডিওতে দেখলাম খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ঘর তৈরি করেছে। সেটা দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। তাই জন্য আমি সাথে সাথে রঙিন কাগজ তৈরি করতে বসে পড়লাম। আমি একটু একটু করে যখন তৈরি করলাম ‌ পরে দেখি আমার কাছে ভীষণ ভালো লাগলো। নাশিয়াতো ঘরটা নেওয়ার জন্য কান্নাকাটি করছিল। আমি তাড়াহুড়া করে কয়েকটা ফটোগ্রাফি করে নিলাম। তারপর ওকে খেলার জন্য দিয়ে দিলাম।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই অরিগ্যামি করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই অরিগ্যামি তৈরি করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের অরিগ্যামি পোস্ট আপনাদের ভালো লাগবে।

IMG_20230616_113046.jpg

প্রয়োজনীয় উপকরণ

• রঙিন কাগজ
• কাঁচি
• গাম
• পেন্সিল
• স্কেল

প্রয়োজনীয় বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম। এরপর কাগজটাকে দুই ভাঁজ করে মাঝখান দিয়ে কেটে নিলাম।

1686892629961.jpg

ধাপ - ২ :

এরপরে কাগজটাকে ভাঁজ করে নিলাম দুই দিক থেকে। এরপর মাঝখান দিয়ে একটা ভাজ করে নিলাম।

1686892667605.jpg

ধাপ - ৩ :

এরপরে ভাঁজ টাকে খুলে মাঝখান দিয়ে কেটে নিলাম।

1686892682893.jpg

ধাপ - ৪ :

এরপরে উপরের অংশের দুই দিক থেকে দুইটা অংশ কেটে দিলাম।

1686892701976.jpg

ধাপ - ৫ :

এরপরে দুই পাশে টিয়া কালার দিয়ে দুই পাশে দুইটা টুকরো লাগিয়ে নিলাম। এরপরে কালো রং দিয়ে জানালার মধ্যে ডিজাইন করে নিলাম।

1686892774964.jpg

ধাপ - ৬ :

এরপরে একটা অংশের সাথে ঘাম লাগিয়ে আরেকটা অংশ জোড়া লাগিয়ে নিলাম। এরপরে দুই পাশে জোড়া লাগিয়ে নিলাম। এভাবে ঘরের নিচের অংশটা জোড়া লাগিয়ে নিলাম।

1686892796924.jpg

ধাপ - ৭ :

এরপর আকাশী কালারের একটা কাগজ কেটে দুইটা ভাঁজ করে দিলাম। এরপর উপরের অংশে লাগিয়ে নিলাম।

1686892814230.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পোস্ট করা শেষ করি। আশা করি আমার আজকের ডাই পোস্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1686893112859.jpg

1686893158642.jpg

1686893121509.jpg

1686893139235.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীডাই
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last year 

বাহ অসাধারণ তৈরি করলেন আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ঘরের অরিগ্যামি। রঙিন কাগজ দিয়ে তৈরি করা অরগ্যামি টা দেখে আমি নিজের লোভ সামলাতে পারতেছি না নাশিয়া মনি তো কান্না করারই কথা। এ ধরনের খেলনা বাচ্চারা পেলে বেশ খুশি হয় একদিকে নিজের দক্ষতা বৃদ্ধি পায় অন্যদিকে বাচ্চাদের খেলনা ও হয়। খুব সুন্দর করে প্রতিটি ধাপ শেয়ার করলেন অনেক সহজ ভাবে বুঝতে পেরেছি ধন্যবাদ।

 last year 

আসলেই ভীষণ দারুন লেগেছিল আমার নিজের কাছেও।

 last year 

রঙিন কাগজের অরিগ্যামি গুলো দেখতে অসাধারন লাগে। নিখুঁত ভাবে একটি চমৎকার অরিগ্যামি তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে কাজ করতে আমিও ভীষণ ভালোবাসি। ভালো ছিলো আপু আপনার অরিগ্যামি। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার তৈরি করা অরিগামি গুলো ভীষণ দারুন হয়।

 last year 

আপু আপনি তো দেখছি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটা বাড়ির অরিগামি তৈরি করেছেন। আসলে ছোট বাচ্চারা এমন কোন কিছু দেখলেই নেওয়ার জন্য পাগল করে ফেলে। আমার মেয়েও এমন করে কোন কিছু বানালে, ওকে না দেওয়া পর্যন্ত কান্না করতেই থাকে। তখন আমিও তাড়াহুড়া করে কয়েকটা ফটোগ্রাফি করে ওকে দিয়ে দিতে হয়। আপনার বাড়িটি কিন্তু খুব সুন্দর হয়েছে আপু।

 last year 

ঠিক বলেছেন ছোট বাচ্চারা এসব জিনিস গুলো পেলে ভীষণ খুশি হয়

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙিন কাগজ দিয়ে ঘর তৈরি অরিগ্যামি। আপনার তৈরি রঙিন কাগজের অরিগ্যামি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে এগুলো তৈরি করতে হলে অনেক সময়ের প্রয়োজন হয়। এত সুন্দর ভাবে তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 last year 

অনেক সময় দিয়ে তৈরি করলেও আপনাদের ভালো লেগেছে এটা শুনে খুশি হলাম।

 last year 

রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ঘর তৈরি করেছেন। যেটা ঘরের সৌন্দর্য বৃদ্ধিতে ব্যবহার করতে পারবেন অনেক ভালো লাগলো।

 last year 

রঙিন কাগজ দিয়ে ঘর তৈরি করতে ভালোই লেগেছিল।

 last year 

বাহ আপু আপনি তো ভিডিও দেখে খুব সুন্দর একটি বাড়ি বানিয়ে ফেলেছেন। বাড়িতে দেখতে খুবই সুন্দর হয়েছে তাই তো আপনার মেয়ে নেওয়ার জন্য কান্নাকাটি করছিল। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুব ভালো লেগেছে আপু আপনাকে ধন্যবাদ।

 last year 

আসলে আমার কাছেও ভীষণ ভালো লেগেছিল।

 last year 

রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস বানাতে আমার কাছেও খুবই ভালো লাগে। তাছাড়া এসব ভিডিওগুলো দেখলে আরো বানাতে ইচ্ছা করে। এত সুন্দর করে এরা উপস্থাপন করে। আপনি ভিডিও দেখে খুব সুন্দর রঙিন কাগজের ঘর তৈরি করেছেন। কালার কম্বিনেশনের কারণে ঘরটি দেখতে আরো বেশি সুন্দর লাগছে।

 last year 

ঠিক বলেছেন ভিডিও দেখলে আরো বেশি কিছু তৈরি করতে ইচ্ছে করে।

 last year 

কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমার কাছে খুব ভালো লাগে। আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ঘর তৈরি করেছেন। দেখতে খুব সুন্দর লাগছে। আসলে এ ধরনের খেলনাগুলো বাচ্চারা বেশি পছন্দ করে। তৈরি করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটি ডাই আমাদেরকে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 last year 

বাচ্চারা সত্যিই খুব পছন্দ করে এই ধরনের খেলনা।

 last year 

আপু আমি তো অবাক হয়ে গেলাম। যেমন আপনার ক্রেয়েটিভিটি, তেমনি আপনার ব্রেন। ভিডিও দেখে এভাবে রঙিন কাগজ দিয়ে ঘর বানানো কি চাট্রি খানি কথা? আমি হলে তো সারা ঘরে শুধু টুকরা টুকরা কাগজই থাকতো। ঘর আর বানানো হতো না। সত্যি আপু অসাধারন ছিল অরিগামিটি।

 last year 

কি যে বলেন আপু চেষ্টা করলে আপনারও সম্ভব হবে। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62102.31
ETH 2432.92
USDT 1.00
SBD 2.67