বাবার জন্য দোয়া চাইsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago



হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম।

2022-09-09-19-05-59-113.jpg

আসলে আমাদের জীবনে প্রতিদিন কতই না ঘটনা ঘটে চলেছে। এমনকি সুখ, দুঃখ- কষ্ট সবকিছু নিয়েই আমাদের জীবনটা পরিপূর্ণ। প্রতিনিয়ত আমাদেরকে অনেক কিছুর মোকাবেলা করতে হয়। বলতে গেলে অনেক কঠিন পরিস্থিতি আসে আমাদের জীবনে। কিন্তু কঠিন পরিস্থিতি গুলো মানিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়াটাই আমাদের মূল লক্ষ্য উদ্দেশ্য। আমরা যেরকম অনেক হাসিখুশি এবং আনন্দে থাকি। তেমনি হঠাৎ করে আমাদের জীবনে অনেক খারাপ পরিস্থিতি চলে আসে।

এরকম একটা বিষয় আপনাদের সাথে শেয়ার করছি যেটা হঠাৎ করেই চলে এসেছে। বলতে গেলে অপ্রত্যাশিত। আমার বাবা একজন অবসরপ্রাপ্ত সরকারি চাকরিজীবী। বর্তমানে কয়েক বছর আমার বাবা বাড়িতেই আছে। কিন্তু কখনোই বাবা বাড়িতে আসার পরেও একদম শুয়ে বসে থাকেনি। বলতে গেলে বাড়িতে প্রায় কয়েকটা কাজ একসাথে করার চেষ্টা করছে। বলতে গেলে বাবার পরিশ্রমের কোন শেষ নেই। আমাদের জীবনে বাবার অবদান অনেক বেশি।

প্রায় দুই তিন দিন আগে হঠাৎ করে আম্মুকে বলছিল বাবার শরীরে একটা টিউমারের মত কিছু দেখা যাচ্ছে। দুই তিন দিন পর আমি যখন আমাদের বাড়িতে গেলাম। তখন আম্মু আমাকে কথাটা বলল। তারপরে আবার ভাইয়াকেও ফোনে বলেছে কথাটা। আমরা শুনে সাথে সাথেই বললাম তাড়াতাড়ি ডাক্তার দেখাতে। যেহেতু চট্টগ্রামে সি এম এস এ আব্বু চাকরি করতো। সেই জন্য কিছু হলে আব্বু সেখানেই ডাক্তার দেখায়। আমরা সবাই তাড়াতাড়ি বলে আব্বুকে সেখানে ডাক্তার দেখাতে বললাম। আমার আপু চট্টগ্রামে থাকে। পরেরদিন আব্বু চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দিল।

বিকেলের দিকে ডাক্তার দেখিয়ে একেবারে আপুর বাসায় গিয়েছে। ডাক্তার বলেছে এটা এক ধরনের পানি জাতীয় কিছু একটা। মানে এটাকে অপারেশন করে ফেলতে হবে। আমরা সবাই বেশ ভয় পেয়ে গিয়েছি। আমার ভাইয়া বলেছে যত টাকা লাগবে আমি পাঠাচ্ছি তাড়াতাড়ি করে কি চিকিৎসা করাতে হবে তা করানোর জন্য। আব্বু যেখানে চাকরি করতো সেখানেই কালকে হসপিটালে ভর্তি হয়েছে। আসলে আজকে এবং কালকে যেহেতু সরকারি বন্ধ। এইজন্য সোমবারে আব্বুর অপারেশনের দিন। এই কয়েকদিন আব্বু হসপিটালেই থাকবে।

আব্বুকে নিয়ে বেশ চিন্তায় আছি। ভালই ভালই সবকিছু ঠিকঠাক হয়ে আব্বু তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠলে ই আমাদের সবার জন্য ভালো। কারণ এখনো পর্যন্ত আমাদের পরিবারের আমার আব্বুই সব কিছু। যেহেতু আমার ভাই একজন এমনকি ভাইয়া দেশের বাইরে থাকে। সে ক্ষেত্রে সবকিছুই আব্বুকেই পরিচালনা করতে হয়। এই সব কিছু আপনাদেরকে বলা আপনারা সবাই যাতে আমার আব্বুর জন্য দোয়া করেন। আমার আব্বু এরকম একটা সমস্যা থেকে তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠে এর জন্য আপনাদের কাছে দোয়া চাইলাম।

আমি মনে করি এইরকম অসুখ কিংবা রোগ হামেশাই সবার হয়ে থাকছে। কিন্তু এটা থেকে চিকিৎসার মাধ্যমে যদি সুস্থ হয়ে উঠতে পারে এটাই আমাদের জন্য বড় বিষয়। আমাদের আর কোন কিছুর দরকার নেই। আশা করি আপনারা সবাই আমার আব্বুর জন্য প্রার্থনা করবেন। এ পর্যন্ত সবাই সুস্থ এবং ভালো থাকবেন। পরবর্তীতে আবার আসবো নতুন কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন।

পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
লেখক@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপু আপনার বাবার জন্য অনেক দোয়া ও আর্শিবাদ রইল।যাতে আপনার বাবার তারাতাড়ি অপারেশন হয়ে যায়।আর সুস্থ হয়ে আপনাদের মাঝে ফিরে আসে।আসলে আপু আমার তো বাবা নেই। তাই বুঝি বাবা না থাকার কষ্ট কি।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে সুস্থ হয়ে আমাদের মাঝে আবার ফিরে আসলেই সবথেকে বেশি খুশি হব।

 2 years ago 

চট্টগ্রাম সি এম এস আমি অনেকবার গিয়েছি। আমার বাবু যখন চট্টগ্রাম সেনানিবাসে চাকরি করতেন তখন আম্মুর সাথে গিয়েছি। উনাদের চিকিৎসা ব্যবস্থা অনেক ভালো। আশা করছি আঙ্কেল দ্রুত সুস্থ হয়ে বাসায় ফিরে আসবেন। আঙ্কেলের জন্য অনেক অনেক দোয়া রইল আপু।🤲🤲🤲

 2 years ago 

আমার বাবা ও সেখানেই চাকরি করতেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

একদম ঠিক বলেছেন আপু সুখ দুঃখ হাসি কষ্ট সবকিছু নিয়ে আমাদের জীবন হঠাৎ করে মানুষের জীবনে কখন কি আসে তা বলা যায় না ।আর বাবা মার কিছু হলে তো কোন কথাই নেই। আপনার মত আমার বাবাও যখন সুস্থ ছিল তখন এক মিনিটও বসে থাকত না রিটায়ার্ড করার পরেও কিছু না কিছু করার চেষ্টা করেছে। আপনার বাবার একটা সমস্যা হয়েছে শুনে আসলেই অনেক খারাপ লাগছে। আপনারা টিউমার মনে করেছিলেন আল্লাহর রহমতে সেটা হয়নি এটিই বড় কথা ।আর সি এম এইচ হাসপাতাল অনেক ভালো এখানে সর্বোচ্চ চিকিৎসা সেবা পাবেন এই আশাই রাখি সবার বাবাই যেন ভালো থাকে এই দোয়াই করি।

 2 years ago 

আসলে ঠিক বলেছেন সি এম এস এর হাসপাতালের চিকিৎসা অনেক ভালো। অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

মনে সাহস রাখেন,আশা করি সৃস্টিকর্তা আপনাদের দোয়া কবুল করবেন।আংকেল সুস্থ্য হয়ে আপনাদের মাঝে ফিরে আসবেন।

 2 years ago 

এইভাবে দোয়া করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এজাতীয় টিউমার যত দ্রুত শরীর থেকে কেটে ফেলা যায় তত ই ভালো। আপনারা খুব ভালো সিদ্ধান্ত নিয়েছেন যে এটি দেখামাত্র ডাক্তারের কাছে গিয়েছেন । সি এম এইচ এ আশা করি অনেক ভালো চিকিৎসা পাবেন । আপনার বাবার জন্য দোয়া রইল সোমবার যেনো অপারেশন ভালো হয় এবং খুব দ্রুত সুস্থ হয়ে বাসায় ফিরতে পারেন।

 2 years ago 

অপারেশন ভালোভাবে হলে আমরা ভালো থাকবো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার আব্বু অসুস্থ জেনে খারাপ লাগলো। টিউমার হয়েছে ভালো ডাক্তার দেখালে আশাকরি সুস্থ হয়ে উঠবেন ইনশাআল্লাহ। দোয়া রইল 🤲

 2 years ago 

আসলে ভাইয়া এটা টিউমার ছিল না। অন্য কিছু হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে।

কলকাতাতে এবং বেঙ্গালুরুতে টিউমারের ভালো চিকিৎসা হয়। একবার এসে দেখাতে পারেন। আপনার বাবার অতি দ্রুত সুস্থতা কামনা করছি। আশীর্বাদ রইলো আপু।

 2 years ago 

আসলে ভাইয়া এটা টিউমার হয়নি। এখানে মনে হচ্ছে চিকিৎসাটা ভালই হবে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু বাবা হলেন বটবৃক্ষের ছায়া তাই আমরা সবাই আমাদের বাবাকে অনেক ভালোবাসি। ডাক্তার যেহেতু বলেছেন পানির মধ্যে একটা অংশ সৃষ্টি হয়েছে। তাই আপনাদের উচিত ডাক্তারের সমর সুপরামর্শ গ্রহণ করে যথাযথ সুচিকিৎসার ব্যবস্থা করা। আমি দোয়া করি আপনার আব্বা যেন অতি দ্রুত সুস্থ হয়ে ওঠেন। আপনার আব্বার যেন অনেক অনেক দোয়া রইল।

 2 years ago 

আমরা অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী কাজ করতেছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু পোষ্টটি পড়ে খুব খারাপ লাগলো যে আপনার বাবা হঠাৎ করে অসুস্থ৷ আসলে বাবা যে কি জিনিস যার বাবা নাই সে জানে ৷গোটা পরিবারের কান্ডারি সেই বাবা যদি হঠাৎ কোনো কিছু তাহলে মাথায় আকাশ ভেঙ্গে পড়ার মতো ৷যদি ও একটা বয়স আর পৃথিবীর নিয়মে সবাইকে যেতে হবে ৷
যাই হোক আপু আপনার বাবা তারাতারি সুস্থ হোক এই কামনা করি ঈশ্বরের কাছে

 2 years ago 

আসলেই ঠিক বলেছেন বাবার না থাকলেই তখন বোঝা যায় কি রকম লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66161.45
ETH 3566.85
USDT 1.00
SBD 3.11