DIY || এসো নিজে করি | রঙিন কর্নিভাল মুখোশ ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

CamScanner 04-08-2022 15.21_2.jpg

রঙিন কর্নিভাল মুখোশ


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি গ্রামের কিছু পটভূমি এর চিত্র তুলে ধরার চেষ্টা করেছি। আমি যে ছবিটা এঁকেছে তার মধ্যে গ্রামের মহিলাদের কিছু দৃশ্য তুলে ধরার চেষ্টা করেছি। আজকে আমি আপনাদের সামনে নিয়ে এসেছি গ্রামের রাস্তায় পানির কলসি নিয়ে হেঁটে যাওয়া দুই মহিলাসহ গ্রামের পেইন্টিং। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

🎨 আঁকার উপকরণ 🎨

• ক্যানভাস বোর্ড
• পোস্টার কালার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি
• মাস্কিং টেপ

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর পেন্সিল দিয়ে একটা কর্নিভাল মাস্কের স্কেচ আঁকা শুরু করি।

IMG_20220408_154042.jpg


ধাপ ২ :

এভাবে একটু একটু করে পেন্সিল দিয়ে একটা পুরো কার্নিভাল মাস্কের স্কেচ এঁকে নিলাম।

IMG_20220408_154307.jpg


ধাপ ৩ :

এরপর লাল রং দিয়ে চোখের অংশের নিচের থেকে বড় বড় করে ডিজাইন করেছি। এগুলোতে লাল রং করে নিলাম

IMG_20220408_154804.jpg


ধাপ ৪ :

এরপর সবুজ রং দিয়ে ডিজাইনের আরো কিছুটা অংশে একটু একটু করে রং করে নিলাম।

IMG_20220408_155425.jpg


ধাপ ৫ :

এরপর হলুদ রং দিয়ে দুই পাশের চিকন চিকন ডিজাইন গুলোতে রং করে নিলাম। এমনকি নিচের অংশটাতে রং করে নিলাম।

IMG_20220408_155628.jpg


ধাপ ৬ :

এরপর নীল রং দিয়ে নিচের অংশের দুইটাকে রং করে নিলাম। এরপর উপরের অংশের একটা পাতায় রং করে নিলাম।

IMG_20220408_160029.jpg


ধাপ ৭ :

এরপর কমলা রং দিয়ে একটু একটু করে মাস্কের একেবারে ভিতরের অংশের ডিজাইন টা তে একটু একটু করে রং করে নিলাম।

IMG_20220408_160532.jpg


ধাপ ৮ :

এরপর উপরের দুইটি পাতাতে গোলাপি রং দিয়ে একটু একটু করে রং করে নিলাম।

IMG_20220408_160848.jpg


ধাপ ৯ :

এরপর নীল রং দিয়ে পাতা দুটির মাঝখানের অংশে একটু একটু করে রং করে নিলাম।

IMG_20220408_161111.jpg


শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

CamScanner 04-08-2022 15.21_2.jpg


পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 years ago 

এই মুখোশ গুলো দারুণ লাগে আমার। আপঞ্জ আজকে কার্নিভাল মুখশের খুব চমৎকার একটি পেইন্টিং করে এর ধাপগুলি আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করেছেন আপু। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুবই চমৎকার লাগছে আপনার তৈরি করা মুখোশ। আমার তো মনে হচ্ছে এটা মুখে পড়লে খুবই সুন্দর লাগবে। আমার একটা মুখোস আছে কালো কালার।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার রঙিন কর্নিভাল মুখোশ দেখে ভীষণ ভালো লাগলো ☺️ বিশেষ করে রঙের কম্বিনেশন অসাধারণ ছিল। এতো সুন্দর ফুটে উঠেছে বলা বাহুল্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কর্নিভাল মুখোশ আর্ট অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে এই মুখোশ আর্ট করেছেন। আপনার দক্ষতা আমার কাছে অনেক ভালো লাগে। আপনি সবসময় দারুন দারুন পেইন্টিং শেয়ার করেন। এই পেইন্টিং তৈরি করে আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার এই এত সুন্দর দৃশ্যটি আমার খুবই ভালো লেগেছে। খুব দক্ষতার সাথে অঙ্কন করেছেন।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দারুণ সুন্দর রঙ্গিন মুখোস অঙ্কন করেছেন ৷ আমার কাছে দারুণ লেগেছে আপনার অঙ্কন ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি অঙ্কন সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য ৷

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু খুবই চমৎকার একটি কার্নিভাল মুখোশের পেইন্টিং করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। খুবই চমৎকার লাগছে মুখোশটি অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো।

 2 years ago 

আপনার যেমন রয়েছে কাজের দক্ষতা তেমনি রয়েছে গুছিয়ে লেখার দক্ষতা। প্রতিনিয়ত অনেক ভালো ব্লগ করেন। প্রতিটা ধাপ অনেক সুন্দর করে আমাদের বুঝিয়ে দিছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ!!আপু আপনি তো খুবই সুন্দর করে কর্নিভাল মুখোশটি অঙ্কন করেছেন। খুবই কালারফুল একটি মুখোশ অঙ্কন করেছেন যা দেখে আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। বিভিন্ন ধরনের রং ব্যবহার করাতে মুখোশটি কে অনেক আকর্ষণীয় মনে হচ্ছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে ধাপে ধাপে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আপনি খুবই সুন্দর মুখোশ পেইন্টিং করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে নিখুঁতভাবে কাজটি সম্পন্ন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67689.07
ETH 3801.39
USDT 1.00
SBD 3.55