🍨ডিম এবং দুধ দিয়ে স্নোবল কাস্টার্ড ডেজার্ট রেসিপি🍨 || ১০% পে-আউট লাজুক খ্যাঁক-এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

1637244874809.jpg

স্নোবল কাস্টার্ড ডেজার্ট


হ্যালো বন্ধুরা, আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে একেবারে নতুন একটি রেসিপি নিয়ে এসেছি। আজকে আমি তৈরি করেছি স্নোবল কাস্টার্ড ডেজার্ট রেসিপি। এই রেসিপি আমি বিশেষ করে ডিম এবং দুধ দিয়ে তৈরি করেছি। এই রেসিপিটি তৈরি করতে আমাকে কি উপকরণ লাগলো এবং আমি পুরো রেসিপি কিভাবে তৈরি করলাম তার বর্ণনা নিচে প্রতিটা ধাপে উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের ভালো লাগবে।

1637236558459.jpg

স্নোবল কাস্টার্ড ডেজার্ট


🍨 উপকরণ 🍨

উপকরণপরিমাণ
ডিম২ টা
তরল দুধ১ কাপ
পাউডার দুধ২ টেবিল চামচ
চিনিপরিমাণমতো
ভ্যানিলা এসেন্স১ টেবিল চামচ
ইলেকট্রিক বিটার১টা
লবনপরিমাণমতো
স্প্রিংকেলপরিমাণমতো

1637234665981.jpg

⬇️ ধাপ ১ ⬇️

প্রথমে আমি ডিমগুলোকে ভেঙে ডিমের কুসুম এবং সাদা অংশ আলাদা করে নিলাম। এখানে আমি একটা বাটিতে ডিমের কুসুম এবং অন্য একটি বাটিতে ডিমের সাদা অংশ নিলাম।

1637241889920.jpg


⬇️ ধাপ ২ ⬇️

এরপরে ডিমের কুসুম এর মধ্যে ভ্যানিলা এসেন্স দিয়ে দিলাম। এরপর পাউডার দুধ দিয়ে দিলাম। এর সাথে যতোটুকু মিষ্টি খেতে পছন্দ ততটুকু পরিমাণ চিনি দিয়ে দিলাম। এরপরে পরিমান মত লবন দিয়ে দিলাম। এরপরে আগে থেকে জাল করা তরল দুধ সহ এসবগুলো উপকরণ একসাথে দিয়ে দিলাম।

1637241973603.jpg


⬇️ ধাপ ৩ ⬇️


এরপরে এসবগুলো উপকরণ একসাথে দিয়ে ভালোভাবে নেড়ে একসাথে মিশিয়ে নিব। যাতে কোনরকম দাল পেকে না থাকে সেদিকে লক্ষ্য রেখে ভালোভাবে মিশিয়ে একটা মিশ্রন তৈরী করে নিলাম

1637242028935.jpg


⬇️ ধাপ ৪ ⬇️

এরপরে ডিমের সাদা অংশকে ইলেকট্রিক বিটার দিয়ে কিছুক্ষন বিট করে নিলাম। এরপরে এর মধ্যে সামান্য পরিমাণে লবণ এবং চিনি দিয়ে দিলাম। এরপর আবার কিছুক্ষণ বিট করে নিলাম। এভাবে ডিমের ফোম তৈরি করে নিলাম।

1637242179722.jpg

1637235965322.jpg


⬇️ ধাপ ৫ ⬇️

এরপর চুলায় একটা ফ্রাইপ্যান বসিয়ে দিলাম। এরপর এর মধ্যে তৈরি করে রাখা মিশ্রণ দিয়ে দিলাম।

1637242260771.jpg


⬇️ ধাপ ৬ ⬇️

মিশ্রনটা দিয়ে দেওয়ার সাথে সাথে ভালোভাবে নেড়ে চেড়ে হালকা কিছুক্ষণ জ্বাল করে নিলাম। নাড়া থামানো যাবেনা না হলে তলায় লেগে যাবে।

1637242325693.jpg


⬇️ ধাপ ৭ ⬇️

এরপরে তৈরি করে রাখা ডিমের ফোম থেকে চামচ দিয়ে একটু ডিমের ফোম নিয়ে বল এর মত মিশ্রণের মধ্যে দিয়ে দিলাম।

1637242442386.jpg


⬇️ ধাপ ৮ ⬇️

এভাবে আমি চামচ দিয়ে একটু একটু করে ডিমের ফোম মিশ্রণের মধ্যে দিতে লাগলাম। এভাবে আমি পুরো ডিমের ফোম একটু একটু করে সবগুলো বল মিশ্রণের মধ্যে দিয়ে দিলাম।

1637242956847.jpg


⬇️ ধাপ ৯ ⬇️

এরপরে সবগুলো বল একটা একটা করে আলতোভাবে উল্টিয়ে নিলাম। এ কাজটা হালকাভাবে করতে হবে না হলে ভেঙে যাবে।

1637236117842.jpg


⬇️ ধাপ ১০ ⬇️

এরপরে ঢাকনা দিয়ে ঢেকে এক থেকে দেড় মিনিট রেখে দিলাম। এর পর ঢাকনা খুলে দেখি সবগুলো একটার সাথে একটা লেগে গেছে। যাইহোক চুলা থেকে নামিয়ে নিলাম।

1637236133385.jpg


⬇️ ধাপ ১১ ⬇️

চুলা থেকে নামিয়ে একটা ট্রেন এর মধ্যে চামচ দিয়ে একটু একটু করে সবগুলো দল নিয়ে নিলাম। যদিও আমার আজকের রেসিপি বল থাকলো না সবগুলো একেবারে ভেঙে গেছে।

1637236233502.jpg


⬇️ ধাপ ১২ ⬇️

এরপরে আমি এর মধ্যে কিছু বিভিন্ন কালারের স্প্রিংকেল উপর থেকে ছড়িয়ে দিলাম। এটা আমি ডেকোরেশনের জন্য করলাম।

1637243189759.jpg


⬇️ শেষ ধাপ ⬇️

এবার রেডি হয়ে গেছে আমার ডিম এবং দুধ দিয়ে স্নোবল কাস্টার্ড ডেজার্ট রেসিপি। এরপর আমি রেসিপিটার কিছু ফটোগ্রাফি করি। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের ভালো লাগবে।

1637236543070.jpg

1637236673285.jpg

1637236632084.jpg

1637236558459.jpg


রেসিপি সহ আমার ছবি

1637236655188.jpg


পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

banner-abb23.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 3 years ago 

আপনার স্নোবল কাস্টার্ড আমার জিভে জল এনে দিলো 😋 আমার মেয়ে ঈলমা এটি ভীষণ পছন্দ করবে দেখলে। দেখি আপনার মতো করে করা যায় কিনা 🤔 উপকরণ দেখলাম কমই লাগে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য 💌

 3 years ago 

জি ভাইয়া কম উপকরণ লাগে। পারলে ঈলমার জন্য পাঠিয়ে দিতাম। চেষ্টা করে দেখবেন তৈরি করতে পারবেন।

 3 years ago 

ডিম এবং দুধ দিয়ে স্নোবল কাস্টার্ড ডেজার্ট রেসিপি আপনি দারুন ভাবে তৈরি করেছেন।আমার খুবই ভালো লেগেছে। আপনার পোস্ট গুলা আমার বরাবরই ভাল লাগে এবং আজকের টা অনেক ভাল ছিল অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে।কালার টা অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও আপু আপনার স্নোবল কাস্টার্ড ডেজার্ট গুলো দেখতে চমৎকার লাগছে। মনে হচ্ছে যে এখনি খেয়ে ফেলি। তাছাড়া আপনি খুব সুন্দর করে স্নো বলগুলো তৈরি করেছেন। আমার মনে হয় আমি এভাবে বানাতে গেলে যখন দুধের মধ্যে ডিমের স্নো বলগুলো দিব আমার সবগুলো বল গলে যাবে। তারপরও আমি একবার চেষ্টা করে দেখব।

 3 years ago 

অবশ্যই বানিয়ে দেখবেন খুবই ভালো হবে। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আমার কাছে একদম ইউনিক একটা রেসিপি মনে হয়েছে।ডিম আর দুধ দিয়ে স্নোবল কাস্টার্ড ডেজার্ট রেসিপি টি আগে কাওকে পোস্ট করা দেখিনি। ইউনিক এই রেসিপি টি দেখতে খুবই লোভনীয় লাগছে। ভিন্ন ধরনের রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু 💚

 3 years ago 

আমি সব সময় নতুন কিছু করার চেষ্টা করি। আর আমার কাজ আপনাদের ভাল লাগলে আমারও ভালোলাগে। অসংখ্য ধন্যবাদ উৎসাহ মূলক সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাহ্ অনেক সুন্দর রেসিপি তৈরি করেছেন দেখছি। ডিম ও দুধ দিয়ে এই ধরনের রেসিপি কখনো খাওয়া হয়নি। খুব স্বাদের হবে দেখেই বুঝতে পারছি। আপনার রেসিপি দেখে তো মুগ্ধ হলাম এখন শুধু খাওয়া বাকি।❤️❤️

 3 years ago 

বাসায় তৈরি করে নিবেন খুবই সহজ তাহলেই খেতে পারবেন।অসংখ্য ধন্যবাদ উৎসাহ মূলক সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ডিম এবং দুধ দিয়ে স্নোবল কাস্টার্ড ডেজার্ট রেসিপিটা জাস্ট অসাধারণ হয়েছে আপু ।ডিম এবং দুধ দিয়ে স্নোবল কাস্টার্ড ডেজার্ট রেসিপির ছবির কোয়ালিটি গুলো অনেক সুন্দর হয়েছে। আমার তো দেখেই লোভ লাগছে। খেতে ইচ্ছে করছে। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে রেসিপি টি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ উৎসাহ মূলক সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার স্নোবল কাস্টার্ড রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। মনে হচ্ছে এরই কোন ফাইভ স্টার হোটেলের কারিগর তৈরি করেছে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ উৎসাহ মূলক সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

বেশ ইউনিক আইডিয়া ছিলো।আমার এই কাজে সবচেয়ে বেশি কষ্ট লাগে বিট করে এরপর ফোম তৈরি করা। তবে আপনার এই আইডিয়া দেখে সত্যিই চমৎকৃত হলাম আমি।

 3 years ago 

আপনার মন্তব্য পেলে খুবই ভালো লাগে।অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার তৈরি ডেজার্ট টি অনেক বেশি ইআম্নি মনে হচ্ছে। আসলে এগুলো দেখে স্নবল ই মনে হচ্ছে ।তাই স্নবল কাস্টার্ড ডেজার্ট নামটি এই রেসিপিটি জন্য পারফেক্ট। অনেক ধন্যবাদ এত সুন্দর এবং সহজ উপস্থাপনের মাধ্যমে আমাদের সাথে এত ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর উৎসাহ মূলক মন্তব্য করার জন্য।

 3 years ago 

অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন আপু। ডেজার্ট টি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আসলে একদম স্নোবল এর মতোই লাগছে। ইউনিক একটা রেসিপি শেয়ার করেছেন আপু। ভাবছি আমি বাসায় একদিন ট্রাই করে দেখব আপনার এই রেসিপিটি। আমার কাছে অনেক ভালো লেগেছে রেসিপিটি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অবশ্যই বাসায় বানিয়ে দেখবেন ভালো লাগবে। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর উৎসাহমূলক মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57213.13
ETH 2415.72
USDT 1.00
SBD 2.40