সাতটি ফুল নিয়ে একটি অ্যালবাম।

in আমার বাংলা ব্লগ2 years ago

1674494495953.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। আমি আজকে কয়েকটা ফটোগ্রাফি নিয়ে এসেছি। বরাবরই ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। এখন ফটোগ্রাফি করতে গেলে নিজেকে একজন প্রফেশনাল ফটোগ্রাফার মনে হয়।

এখানে আমি আলাদা আলাদা কিছু ফুলের ফটোগ্রাফি করেছি। অনেকেই দেখি খুব সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করে। এজন্য সবার ফটোগ্রাফি দেখে আমারও ইচ্ছে হলো এরকম ফটোগ্রাফি করার। এই জন্য আজকে আমি সাতটি ফটোগ্রাফি নিয়ে রেনডম ফটোগ্রাফি সাজিয়েছি। এমনকি ফটোগ্রাফি গুলো সম্পর্কে কিছুটা লেখার চেষ্টা করলাম। আশা করব আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লাগবে।

ফটোগ্রাফি - ১ :

1674459101401.jpg

device : Redme note 9

লোকেশন

ক্যালেন্ডুলা ফুলের ফটোগ্রাফি। ক্যালেন্ডুলা ফুল খুবই সুন্দর একটি ফুল। এই ফুলটি এর আগে আমি কখনো দেখেছি তা জানিনা। কিন্তু গত কিছুদিন আগে যখন নার্সারিতে ফুলটি দেখেছি ভীষণ ভালো লেগেছে। ভালোলাগার কারণেই আজ আমি আপনাদের মাঝে ক্যালেন্ডুলা ফুলের ফটোগ্রাফি করেছি। হলুদ আর কমলা কালারের দুটি কালার দিয়ে এই ফুলের রং রয়েছে। ফুলের রং আমার ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে ক্যালেন্ডুলা ফুল হলো শীতকালীন একটি ফুল। শীতের মৌসুমে এই ফুল বিভিন্ন নার্সারিতে দেখা যায়। আমি আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে ক্যালেন্ডুলা ফুলের ফটোগ্রাফি

ফটোগ্রাফি - ২ :

1674459101638.jpg

device : Redme note 9

লোকেশন

চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি। আমাদের অনেকেরই খুব পরিচিত একটি ফুলের নাম হল চন্দ্রমল্লিকা। কারণ গ্রামে শহরে সব জায়গায় চন্দ্রমল্লিকা ফুল দেখা যায়। চন্দ্রমল্লিকার অসংখ্য জাত দেখা যায় আমাদের দেশেও। বিভিন্ন জাতের চন্দ্রমল্লিকার আবার বিভিন্ন কালার রয়েছে। সব কালারের চন্দ্রমল্লিকা দেখতে খুব সুন্দর হয়ে থাকে। আমার কাছে ভীষণ ভালো লাগে। ভালোলাগার কারণে আজ আমি আপনাদের মাঝে চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি করেছি। আমি আশা করি আপনাদের সবার চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৩ :

1674459101444.jpg

device : Redme note 9

লোকেশন

গাঁদা ফুলের ফটোগ্রাফী। গাঁদা ফুলের সাথে আমাদের সবারই তো পরিচয় রয়েছে। নতুন করে পরিচয় দেওয়ার দরকার নেই। গাঁদা ফুলের গন্ধ তা আমার বেশ ভালো লাগে। শুধু ফুলের নয় গাছের পাতার গন্ধটাও খুবই অন্যরকম। শীতের মৌসুমে প্রত্যেকটা বাড়িতে কমবেশি গাঁদা ফুল গাছ দেখা যায়। কিছুদিন আগে একজন বড় ভাইয়ের বাড়িতে দাওয়াত ছিল। তাদের বাড়ি থেকে গাঁদা ফুলের ফটোগ্রাফি করেছি। আমি যখন গাঁদা ফুলের ফটোগ্রাফি করেছি দেখে ভীষণ ভালো লেগেছে। ভালো লাগার কারণেই আপনাদের মাঝে শেয়ার করেছি। আমি আশা করি আপনাদের সবার গাঁদা ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৪ :

1674459101479.jpg

device : Redme note 9

লোকেশন

সাদা চন্দ্রমল্লিকা ফুল। এর আগেও আমি চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি করেছি। চন্দ্রমল্লিকার ভিন্ন আরেকটি জাতের ফটোগ্রাফি করেছি এখানে। শুধু ভিন্ন জাত নয়, ভিন্ন কালারও বটে। অর্থাৎ সাদা চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি করেছি। চন্দ্রমল্লিকা ফুল এমনিতেই সব সময় খুব সুন্দর হয়ে থাকে। আমার কাছে ভীষণ ভালো লাগে। কিন্তু সাদা কালারের চন্দ্রমল্লিকা ফুল ওয়াও দেখতে অসম্ভব সুন্দর। আমি আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে সাদা চন্দ্রমল্লিকা ফুল।

ফটোগ্রাফি - ৫ :

1674459101600.jpg

device : Redme note 9

লোকেশন

চন্দ্রমল্লিকা ফুলের আরেকটি জাত। আজকের ফটোগ্রাফি পর্বে আমি চন্দ্রমল্লিকার কয়েকটি জাতের ফটোগ্রাফি করেছি। প্রত্যেকটি জাতের চন্দ্রমল্লিকা ফুল দেখতে খুব সুন্দর। এর আগেই আমি বলেছি চন্দ্রমল্লিকা ফুলের সৌন্দর্য নিয়ে। প্রত্যেকটি কালারের চন্দ্রমল্লিকা ফুল দেখতে খুব সুন্দর হয়ে থাকে। আমার ভীষণ ভালো লাগে এজন্য কয়েকটি কালারের চন্দ্রমল্লিকা আপনাদের মাঝে শেয়ার করেছি। এখানে কমলা কালারের চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি করেছি। আমি আশা করি সবগুলো চন্দ্রমল্লিকার কালার আপনাদের অনেক ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৬ :

1674459101677.jpg

device : Redme note 9

লোকেশন

ক্যালেন্ডুলা ফুলের আরেকটি জাত। হালকা সাদা কালারের ক্যালেন্ডার ফুলের আরেকটি জাত। সাদা কালারের যেকোনো ফুল দেখতে সুন্দর হয়ে থাকে। এমনিতে ফুলের কালারের মধ্যে সবচেয়ে বেশি ভালো লাগে সাদা কালারের ফুলগুলো। বিশেষ করে সাদা গোলাপ। আজকের এই ক্যালেন্ডুলা ফুলটি দেখতে ভীষণ সুন্দর। আমি আশা করি এই কালারের ফুলটি ও দেখতে ভীষণ সুন্দর লাগবে।

ফটোগ্রাফি - ৭ :

1674459101539.jpg

device : Redme note 9

লোকেশন

ডালিয়া ফুলের ফটোগ্রাফি। আমাদের সবার আরো একটি পরিচিত ফুলের নাম হল ডালিয়া। ডালিয়া ফুল অনেক বড় হয়ে থাকে। বড় হওয়ার কারণে দেখতে ভীষণ সুন্দর। আমার কাছে খুবই ভালো লাগে যখন বড় বড় ডালিয়া ফুল দেখি। কিন্তু আমি যখন ডালিয়া ফুলের ফটোগ্রাফি করেছি তখন ডালিয়া ফুল খুব ছোট ছিল। আজকের এই ডালিয়া ফুলের ফটোগ্রাফি আমি নার্সারি থেকে করেছি। খুবই সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছিলাম নার্সারিতে। এরমধ্যে সবচেয়ে ভালো লেগেছে ডালিয়া ফুল। ডালিয়া ফুল আমার ভীষণ ভালো লাগে। ভালো লাগার কারণে আপনাদের মাঝে শেয়ার করেছি। আমি আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 years ago 

মন জুরিয়ে যাওয়ার মতো কয়েকটি ফটোগ্রাফি দেখতে পেলাম আপু! খুবই সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফিগুলো। ক্যালেন্ডুলা ফুলের নামটি আজকে জানতে পারলাম! দেখতেও অনেক সুন্দর 😍। ফুল মানেই যেন এক অন্যরকম ফিলিংস।। আপনার ফটোগ্রাফির হাতও কিন্তু বেশ ভালো আপু 🌼

 2 years ago 

ঠিক বলেছেন ফুল মানেই অন্য রকমের অনুভূতি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফুলগুলো এত সুন্দর হয়েছে আপু সত্যি বলার মত না।ডালিয়া ফুল বলেন চন্দ্রমল্লিকা বলেন গাঁদা ফুল বলেন প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আপনি অনেক দক্ষতার সাথে নিয়েছেন।আপনার ফটোগ্রাফি করার হাত অনেক দক্ষ বলা যায়।অসংখ্য ধন্যবাদ আপু অনেকগুলো সুন্দর এবং রেনডম ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি সুন্দর ভাবে ফটোগ্রাফি করার। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মাঝে মাঝে ভিন্ন ধরনের পোস্ট শেয়ার করলে ভালো লাগে। আর পোস্টের মাঝে ভিন্নতা আনার জন্য এবার ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। চন্দ্রমল্লিকা ও ক্যালেন্ডুলা ফুলের ফটোগ্রাফি আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে। শীতের সময় বিভিন্ন রকমের ফুল দেখতে পাওয়া যায়। সেই ফুলগুলো দেখতে অনেক সুন্দর হয়।

 2 years ago 

আমি সবসময় পোস্টের ভিন্নতা আনার চেষ্টা করি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার ফুলের ফটোগ্রাফি পোস্ট গুলো ভীষণ ভালো লাগে। আজকে চমৎকার চমৎকার ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। ক্যালেন্ডুলা ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে ফুলের বর্ননা করেছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ক্যালেন্ডুলা ফুল আমারও ভীষণ পছন্দের। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফুলের ছবি দেখলেই আমার মন ভালো হয়ে যায়। মন জুড়ানো কিছু ফুলের ছবি শেয়ার করেছেন আপনি। ভালো লাগলো ছবি গুলো দেখে। আপনি দারুন ছবি তুলেছেন ফুল গুলির। প্রতিটা ছবি ভালো লেগেছে আমার কাছে। শুভেচ্ছা রইলো আপু।

 2 years ago 

আপনার কাছে প্রতিটি ছবি ভালো লেগেছে এটা শুনে খুবই খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি আমার কাছে বরাবর খুবই ভালো লাগে। ফুল ভালোবাসে না এমন লোক খুঁজে পাওয়া যাবে না। আপনার আজকের ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। আমার কাছে চন্দ্রমল্লিকা ফুল এবং গাঁদা ফুলের ফটোগ্রাফি ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চন্দ্রমল্লিকা ফুল দেখতে সত্যি ভীষণ সুন্দর। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ্ বেশ সুন্দর ফেটোগ্রাফি তো ! আমারে তো মনটা ভরে গেল। আপনার ফটোগ্রাফি পোস্টের প্রতিটি ফুলই ছিল নজরকারা। ডালিয়াম চন্দ্রমল্লিকা আর গাদা প্রতিটি ফুলের বেশ সুন্দর ফটোগ্রাফি করলেন আপনি।

 2 years ago 

ডালিয়া ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58615.18
ETH 2559.55
USDT 1.00
SBD 2.52