লাইফ স্টাইল :- ঈদ শপিং।

in আমার বাংলা ব্লগ2 months ago

IMG20240404141905.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের অভিজ্ঞতা রয়েছে। যেহেতু আমার বাংলা ব্লগ আমাদের একটি পরিবার, তাই জন্য আমি আমার দৈনন্দিন জীবনে যেকোনো বিষয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পছন্দ করি। তেমনি আজকেও আপনাদের মাঝে নতুন একটি বিষয়ে শেয়ার করতে আসলাম ‌। আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG-20240405-WA0012.jpg

আসলে বর্তমানে প্রত্যেকটা জিনিসের এত বেশি দাম, যেন আমরা বাংলাদেশে থাকি না অন্য কোন দেশে আছি। বাংলাদেশের জিনিসপত্রের দাম এরকম হতে পারে সেটা আসলেই কল্পনার বাইরে। কিন্তু তারপরেও যেহেতু ঈদ, তাই জন্য কিছু কেনাকাটা তো করাই লাগে। এখন আমরা মধ্যবিত্তরাই এই সব জায়গায় ধরা হয়ে গেলাম। সবকিছু করতে হয় আবার ঝামেলায় পড়তে হয়। দেখা যায় পরিবারের সবাইকে তো কিছু না কিছু কিনে দিতে হবে। আবার আত্মীয়-স্বজনদেরকেও কিছু কেনাকাটা করে দিতে হয়। তবে এত বেশি দামের ভিড়ে আমরা হারিয়ে যাই।

IMG20240404141905.jpg

আবার দেখা যায় আমরা বাড়ি থেকে একটা বাজেট হিসেব করে মার্কেটে গেলে সেখানে গিয়ে তার থেকেও দ্বিগুণ লেগে যায়। যাইহোক অনেক চিন্তাভাবনা করে চলে গেলাম কেনাকাটা করতে। আমরা মূলত গিয়েছিলাম ফেনীতে। ফেনীতে একটা পাইকারি দোকান রয়েছে সেটা আমার আপুর পরিচিত। সেখানে গেলে আমরা নিশ্চিন্তে কেনাকাটা করতে পারি। বিশেষ করে তাদের যেখানে গোডাউন রয়েছে। তারা আমাদেরকে সেখানে নিয়ে যায়। আর বুঝতেই তো পাচ্ছেন গোডাউন মানে সেখানে একদম সব কিছুর সমাহার। তখন আমরা ইচ্ছামত বেছে নিতে পারি।

IMG-20240405-WA0008.jpg

এবারেও ঠিক তাই করলাম। প্রথমে আমার শাশুড়ির জন্য তিনটা শাড়ি কিনলাম। সেগুলো আমি একটা একটা করে পছন্দ করে নিলাম। পরবর্তীতে আমার মায়ের জন্য একটা শাড়ি কিনলাম। এখানে প্রায় অনেকগুলো শাড়ি আমাদেরকে দেখিয়েছিল। তার থেকে পছন্দ করে একটা নিলাম। এরপরে আমার ননদের জন্য একটা ড্রেস দেখছিলাম। সেটা অবশ্য প্রথম থেকে পছন্দ হচ্ছিল না। পরবর্তীতে একটা পছন্দ করে নিয়ে নিলাম। আসলে যেহেতু অনেকের জন্য কিনতে হবে তাই জন্য, বেশি সময় অপচয় না করে নিতে চাইছিলাম।

IMG-20240405-WA0005.jpg

IMG-20240405-WA0006.jpg

IMG-20240405-WA0004.jpg

তার মধ্যে এখানে অনেকগুলো জিনিস আমাদেরকে দেখাচ্ছিল আমি কিন্তু সবগুলোর ফটোগ্রাফিও করতে পারিনি। এরপরে আমার বোন তার জন্য থ্রি পিস নিয়েছে। সে তিনটা থ্রি পিস নিয়েছিল। অনেকগুলো থ্রি পিস দেখার পর সে পছন্দ করেছে। একটা থ্রি পিস একটু বেশি ভালো মানের নিয়েছিল। আর দুইটা থ্রি পিস মোটামুটি মানের মধ্যে নিলো। এরপর আমি আমার জন্য পছন্দ করতে শুরু করি। তবে সত্যি বলতে আমি শুরু থেকে আমার পছন্দ অনুযায়ী কিছু পাচ্ছিলাম না। পরবর্তীতে দেখি তারা নতুন করে আবারো অনেকগুলো বেশ ভালো থ্রি পিস নিয়ে এসেছে।

IMG20240404143504.jpg

এরপরে আমি সেখান থেকে আমার জন্য একটা নিয়েছিলাম। এরপর আমি আমার জন্য আরও একটা থ্রি পিস পছন্দ করে নিয়ে নিলাম। এরপর আমি আমার মেয়ের জন্য ড্রেস পছন্দ করছিলাম। এখানে খুব একটা ভালো লাগেনি। তাই জন্য ওর জন্য বাইরে থেকে নিয়ে নিলাম। আসলেই ছোটদের কে একটু পছন্দমত না পরাতে পারলে ভালো লাগে না। যদিও ওর জন্য সব মিলিয়ে তিনটার মত কেনা হয়েছিল। আসলে ছোটদের একটু বেশি প্রয়োজন। এর পরবর্তীতে আমার বোনের মা মেয়ের জন্য একটা কিনলাম, এরপর কিনলাম আমার ভাতিজার জন্য একটা ড্রেস। আসলে ঈদ উপলক্ষে ছোটদেরকে গিফট না দিলেও ভালো লাগেনা। যদিও আরো অনেকগুলো কেনাকাটা করেছিলাম। সেগুলো আপনাদের মাঝে পরবর্তী পর্বে শেয়ার করব। আজকের পর্যন্তই। সবাই ভালো থাকবেন।

IMG20240404155353.jpg

IMG20240404155336.jpg

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 2 months ago 

কি আর বলবো আপু আমরা তো মনে হয় বাংলাদেশে থাকি না।সব জিনিসপত্রের এতো দাম বারলে আমাদের মত গরীব মানুষ গুলো কি ভাবে ঈদের শপিং করবে।যাইহোক আপনি অনেকের জন্য দেখছি খুবই সুন্দর সুন্দর শপিং করছেন।ধন্যবাদ আপনাকে এতো সুন্দর পোস্ট টি শেয়ার করার জন্য।

 2 months ago 

আসলেই সবার ইচ্ছে করে ঈদের শপিং করার। কিন্তু সেই গরিব মানুষগুলোর কথা মনে পড়লেই খুব খারাপ লাগে। তারা পারে না এই দামের জন্য অল্প কিছু হলেও শপিং করতে।

 2 months ago (edited)

ঈদের কেনাকাটা নিয়ে খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপু। আপনি ঠিকই বলেছেন, বাজারে প্রতিটি জিনিসপত্রের দাম অনেক চড়া। তারপরেও পরিবার-পরিজনদের জন্য ঈদে কিনতেই হয়। আপনি আপনার মা,শ্বাশুড়িসহ সবার জন্য কিনেছেন যেনে ভালো লাগলো। পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

হ্যাঁ আপু সবকিছুর দাম বেশি হলেও, পরিবার পরিজনদের জন্য তো কিনতেই হবে।

 2 months ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন এবার প্রত্যেকটা জিনিসের দাম অনেক বেশি। আর ঈদ মানেই শপিং করার তো একটা অন্যরকম বিষয় থাকেই। আপনি ঈদের শপিং করেছেন এবং সেখান থেকে বেশি সুন্দর একটি মুহূর্তে শেয়ার করেছেন আপনার পোষ্টের মাধ্যমে তা দেখতে পেয়ে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ঠিক বলেছেন আপনি, ঈদ শপিং করার মধ্যে অন্যরকম বিষয় থাকে। সবার জন্য শপিং করতে পেরে অনেক ভালো লাগলো।

 2 months ago 

আসলে পবিত্র মাহে রমজান মাস শেষের দিকে আর কয়েকদিন পরেই ঈদ। ঈদের খুশি যেটা মার্কেট করার মাধ্যমে একটা অংশ থেকে যায়। বর্তমান সবকিছুর যে দাম সত্যি সবাই সেই জায়গা বন্দী। বিশেষ করে মধ্যবিত্ত শ্রেণীর মানুষ তাদের জন্য সবচেয়ে কষ্টের । কোন কিছুই হাতে নাগালে নেই। তবুও পরিবারের খুশির জন্য অনেক কিছু কেনাকাটা করতে হয়। আপনি সেগুলো কিনেছেন। ঈদের মধ্যে সেই কেনাকাটার অনুভূতি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

চেষ্টা করেছি ঈদের কেনাকাটার বিষয়টা আপনাদের মাঝেও ভাগ করে নেওয়ার জন্য। আপনার সুন্দর মন্তব্য পেয়ে ভালো লেগেছে।

 2 months ago 

জিনিসপত্রের দাম দিন দিন বাড়তি চলছে। ছোট ছেলেমেয়ের ও মেয়েদের জিনিসপত্র সব থেকে বেশি দাম। মধ্যবিত্তরা ধরা খেয়ে যাই সব জায়গায়। প্রথম থ্রিপিস টি আমার কাছে অসাধারণ লাগলো। আমিও তো বাড়ি থেকে হিসাব করে গেছিলাম ৫০০০ যে দেখছি ১০০০০ হয়ে গেছে। কিছু করার নাই তাও বাজার করে চলে আসলাম পরিবারের মুখে হাসি ফোটাতে। থ্রি পিস গুলো দেখতে ভীষণ ভালই লাগতেছে। বেশ সুন্দর একটি মুহূর্ত উদযাপন করেছেন।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আসলে সবকিছুর দাম এত বেশি যে, আমরা বাড়ি থেকে যে হিসাব করে যাই তার ডাবল হয়ে যায়। বাজার করে এনেছেন দেখে ভালো লাগলো।

 2 months ago 

এটা ঠিক বলেছেন আপু, মধ্যবিত্তদের প্রায় সবদিকেই নজর দিতে হয়। বর্তমানে সবকিছুই অনেক দাম। এই খরচের বাজারে তারপরও পরিবার আত্মীয়স্বজন সবার দিকেই খেয়াল করতে হয়। পাইকারি একটি দোকান থেকে খুব সুন্দর শপিং করেছেন। ফটোগ্রাফি গুলো সুন্দর ছিল। ঈদ শপিং এর মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

হ্যাঁ আপু বর্তমানে সব কিছুর অনেক বেশি দাম।

 2 months ago 

পুরো পরিবারে জন্য দেখি কেনাকাটা করছেন ৷ আসলে বর্তমান সময়ে সবকিছুর দাম অনেক ৷ তার চেও বড় কথা সামনে ঈদ কে ঘিরে ব্যাবসিয়া রা দাম বেশি করে নিচ্ছে৷ যা হোক আপনার মা শাশুড়ি ননদ বোন সবার জন্য কেনাকাটা ৷ দেখে অনেক ভালো লাগলো আপু

 2 months ago 

হ্যাঁ ভাইয়া পুরো পরিবারের জন্য কেনাকাটা করেছি।

 2 months ago 

ঈদের জন্য কেনাকাটা করতে গিয়ে আপনি আপনার শাশুড়ির জন্য শাড়ি মায়ের জন্য শাড়ি আপনার জন্য থ্রি পিস এবং আপনার মেয়ের জন্য একটি ড্রেস কিনেছেন
আপনার মেয়ের ড্রেসটি পছন্দ না হওয়ার কারণে বাইরে থেকে কিনছেন ।ধন্যবাদ আপনাকে ঈদের শপিং এর কিছু মুহূর্ত শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমার ঈদের শপিং এর পোস্ট পড়ে সুন্দর করে মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

বেশ ভালই শপিং করেছেন আপু। আপনি ঠিকই বলেছেন, আমরা ঈদের মধ্যে নিজেদের জন্য যে বাজেট ফিক্সড করি তা কাপড়ের দোকানে গেলে মোটেও ঠিক থাকে না। দেখা যায় বাজেটের চেয়ে দোকানে কাপড়ের মূল্য অনেক বেশি হয়ে যায়। আর সেক্ষেত্রে অনেকটাই অস্বস্তিতে পড়তে হয়। তবুও কিছু করার নেই আপু, কেননা ঈদ বলে কথা, আর তাইতো দাম একটু বেশি হলেও শপিং তো করতেই হয়। যাইহোক আপু বাড়ির প্রতিটি সদস্যের জন্য অনেক অনেক মার্কেটিং করেছেন, দেখে খুব ভালো লাগলো শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 months ago 

প্রতিটি সদস্যের জন্যই মার্কেট করার চেষ্টা করলাম সুন্দরভাবে। আর সবাই অনেক খুশি হয়েছিল।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69571.32
ETH 3782.89
USDT 1.00
SBD 3.88