"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১২ || আমার লেখা কবিতা : "এক সাথে বেঁচে থাকা" ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম।

এই প্রথমবার আমার বাংলা ব্লগ কমিউনিটি তে একটা কবিতা লেখার চেষ্টা করেছি। কারণ এই সপ্তাহে আমাদের কমিউনিটি তে ভালোবাসার অনুভূতি লেখার জন্য অসাধারন একটি কনটেস্ট এর আয়োজন করা হয়েছে। প্রথমত ধন্যবাদ জানাই এত সুন্দর একটি কনটেস্ট এর আয়োজন করার জন্য। যদিও আমি খুব একটা লিখতে পারিনা। তাও নিজের মতো করে কিছুটা লিখার চেষ্টা করলাম যদি আপনাদের ভালো লাগে।

ভালোবাসার অনুভূতি কি এভাবে লিখে প্রকাশ করা যায়, নাকি বলে প্রকাশ করা যায়। আমার তো মনে হয় লিখে কিংবা বলে সবটুকু অনুভূতি শেয়ার করা সম্ভব নয়। নিজের ভিতরের কিছু অনুভূতি থেকেই যায়। যাই হোক তাও কিছুটা লিখার চেষ্টা করলাম। যতটুকু অনুভূতি আপনাদের সামনে নিয়ে আসা যায় আর কি।

ফেব্রুয়ারি মাস কি সত্যি ভালোবাসার মাস। আমার কাছে তো মনে হয় প্রত্যেকটা মাস, এবং প্রত্যেকটা দিন ভালোবাসার। যদি কেউ ভালোবাসা দিয়ে নিজেকে সাজাতে চায়, তাহলে নিজের চারপাশের সবকিছু নিয়ে, নিজের ভালোবাসার মানুষের সাথে ভালো থাকা সম্ভব। আর ভালো থাকা তাও ভালোবাসার মাঝে।

ভালোবাসার মানুষের হাত হাত রেখে বেঁচে থাকা। যেন মনে হয় দুটি মানুষ এক দেহে পরিণত থাকা। কেউ কারো কাছে কখনোই বোঝা মনে হয় না,যদি হয় কখনো খেয়ে অথবা না খেয়ে একসাথে বেঁচে থাকা।

যদি ভালোবাসার মানুষের হাত ধরে বেঁচে থাকতে হয়, তাহলে সারাজীবন সুখে দুঃখে পাশে থাকা। সারা জীবন নিজের সর্বস্ব দিয়ে তাকে আগলে রাখা। যদি ভালোবাসার মানুষকে সুখী দেখতে চাই, তাহলে তার বিপদ নিজের দিকে নিয়ে এসে তাকে বিপদ মুক্ত রাখা।

ভালোবাসা মানে ঐ মানুষটাকে সকল বিপদ থেকে রক্ষা করা। ভালোবাসা মানে তার সাথে নিজের সব কিছু শেয়ার করা। ভালোবাসা মানে দুঃখ কষ্ট সহ্য করে তার হাতে হাত রেখে একসাথে বেঁচে থাকা।

1644762253389.jpg

এক সাথে বেঁচে থাকা


যদি তুমি হতে ঐ আকাশের তারা,
তাহলে আমি ঐ তারার ঝিকিমিকি আলো হয়ে ছড়িয়ে পড়তাম।

যদি তুমি হতে ঐ আকাশের চাঁদ,
তাহলে আমি চাঁদের আলো হয়ে ছড়িয়ে পড়তাম।

যদি তুমি হতে উড়ন্ত পাখি,
তাহলে আমি ওই পাখির ডানা হয়ে একসাথে উড়ে বেড়াতাম।

যদি তুমি হতে লাল গোলাপ,
তাহলে আমি গোলাপের কাঁটা হয়ে গেঁথে থাকতাম।

যদি তুমি হতে সুখের হাতছানি,
তাহলে আমি মুখের হাসি হয়ে ঝরে পড়তাম।

যদি তুমি হতে ঐ আকাশের ঘন কালো মেঘ,
তাহলে আমি বৃষ্টি হয়ে ঝরে পড়তাম।

যদি তুমি হতে ঐ সবুজ গাছ,
তাহলে আমি গাছের পাতা হয়ে গাছের ডালে ছড়িয়ে পড়তাম।

যদি তুমি হতে ঐ রাতের আঁধার,
তাহলে আমি মোমবাতির আলো হয়ে একটুখানি আলো হয়ে তোমার পাশে দাঁড়াতাম।

যদি তুমি হতে রঙিন রঙের মতো,
তাহলে আমি রঙের তুলি হয়ে একটুখানি রংয়ের ছোঁয়া পেতাম।

যদি তুমি হতে নীল সাগরের পানি,
তাহলে আমি পানির স্রোত হয়ে বয়ে যেতাম।

যদি তুমি হতে দুঃখ,
তাহলে আমি চোখের পানি হয়ে ঝরে পড়তাম।

যদি তুমি হতে ঐ নীল আকাশ,
তাহলে আমি মেঘ হয়ে ঐ আকাশে ভেসে বেড়াতাম।

যদি তুমি হতে হতে দুটি চোখ,
তাহলে আমি ওই চোখের পাপড়ি হয়ে থেকে যেতাম।

যদি তুমি হতে ঐ লাল সূর্য,
তাহলে আমি সূর্যের লাল আভা হয়ে চারদিকের পরিবেশে ছড়িয়ে পড়তাম।

যদি তুমি হতে সবুজ ঘাস,
তাহলে আমি শিশির হয়ে ঘাসের উপরে বসে পড়তাম।

যদি তুমি হতে আকাশের রংধনু,
তাহলে আমি সাত রংয়ের একটা হয়ে মিশে যেতাম।

যদি তুমি হতে শীতকালীন ঘন কুয়াশা,
তাহলে আমি ঐ কুয়াশার একটা ফোঁটা হয়ে মিশে যেতাম।

যদি তুমি হতে বাগানের একটি ফুল গাছ,
তাহলে আমি ওই গাছের ফুল হয়ে ফুটে উঠতাম।

যদি তুমি হতে গভীর চিন্তা মাথায়,
তাহলে আমি ঐ চিন্তার সমাধান হয়ে বের হতাম।

যদি তুমি হতে নীল নদীর পানি,
তাহলে আমি ঐ পানিতে সাঁতার কাটতাম।

যদি তুমি হতে হিমালয় পর্বত,
তাহলে আমি ঐ হিমালয় পর্বত জয় করতাম।

যদি তুমি হতে দক্ষিণী হাওয়া,
তাহলে আমি ঐ হাওয়ার সাথে উড়ে যেতাম।

যদি তুমি হতে ফুল বাগান,
তাহলে আমি হতাম ঐ বাগানের ফুলের সমাহার।

এ জন্যই বলি তোমার হাত ধরে,
সারা জীবন একসাথে বেঁচে থাকা।


আমিতো নিজের মতো করে লিখেছি। ভালো না লাগলে কিছু মনে করবেন না।

পোস্ট বিবরণ

শ্রেণীকবিতা
ডিভাইসRedmi note 9
লেখক@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 years ago (edited)

আপু সত্যিই আপনার অনেক প্রতিভা।আপনি সুন্দর করে কবিতা লিখতে পারেন।ছবিটাও অনেক ভালো হয়েছে।পুরো কবিতাটাই সুন্দর, বেশি ভালো লাগার অংশ কপি করলাম।

যদি তুমি হতে ঐ রাতের আঁধার,
তাহলে আমি মোমবাতির আলো হয়ে একটুখানি আলো হয়ে তোমার পাশে দাঁড়াতাম।

যদি তুমি হতে রঙিন রঙের মতো,
তাহলে আমি রঙের তুলি হয়ে একটুখানি রংয়ের ছোঁয়া পেতাম।

যদি তুমি হতে নীল সাগরের পানি,
তাহলে আমি পানির স্রোত হয়ে বয়ে যেতাম।

ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

যদি তুমি হতে ঐ রাতের আঁধার,
তাহলে আমি মোমবাতির আলো হয়ে একটুখানি আলো হয়ে তোমার পাশে দাঁড়াতাম।
যদি তুমি হতে রঙিন রঙের মতো,
তাহলে আমি রঙের তুলি হয়ে একটুখানি রংয়ের ছোঁয়া পেতাম।

ঘুম থেকে উঠেই আপনার কবিতাটি পড়ে সত্যিই মনটা যেন রিফ্রেশ হয়ে গেল। মনে হচ্ছে আজকের দিনটা ঠিক এমন ভাবে রোমান্টিক হিসেবেই কাটবে। ওয়াও চমৎকার কবিতা লিখেছেন ভাই আপনি। আশা করি ভবিষ্যতে এমন কবিতা আরো আমাদের উপহার দিবেন ধন্যবাদ আপনাকে ❤️❤️

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও আপু অসাধারণ একটা কবিতা লিখেছেন যা সত্যিই অনেক আকর্ষণীয় এবং রোমান্টিক ছিল। আর প্রতিটি লাইনে খুব সুন্দর করে গুছিয়ে লিখেছেন। পড়তে খুবই ভালো লেগেছে ছন্দে ছন্দে আপনি আপনার কবিতাটি সম্পন্ন করেছেন এবং আমাদের সাথে এত সুন্দর একটি কবিতা ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনার প্রতি আন্তরিক অভিনন্দন এবং ভালোবাসা দিবসের ভালোবাসা অবিরাম।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

আপু আপনার সঙ্গে আমি একমত ভালোবাসা নির্দিষ্ট কোন দিন বা মাস থাকে না প্রতিটি দিনই ভালোবাসার ।আপু আপনার কবিতাটা আসলেই অসাধারণ হয়েছে আপনি আপনার মনের অনুভূতি গুলো কবিতার মাধ্যমে খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন ।সম্পূর্ণ কবিতাটা খুব অসাধারণ হয়েছে ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ বাহ অনেক ভাল লাগলো আপনাদের এই বন্ধন যেন সারা জীবন অটুট থাকে এবং সুন্দর একটি কবিতা লিখেছেন। আসলেই এত ভালোবাসা না থাকলে কখনো সম্ভব না কবিতা লিখা।তার প্রতি এত ভালোবাসা দেখে মুগ্ধ হলাম। ভাল ছিল

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 
অনেক সুন্দর কবিতা লিখেছ আপু মনি। মনটা ছুয়ে গেল তোমার কবিতা পড়ে। আশা করি এই ধারা অব্যাহত থাকলে আরো বেশি সমৃদ্ধশীল হবে আদালতে আরো বেশি বেশি কবিতা প্রত্যাশা করছি ভালো থেকো সব সময় শুভ কামনা অবিরাম সেইসাথে অন্তহীন ভালোবাসা।

♥♥

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এ জন্যই বলি তোমার হাত ধরে,
সারা জীবন একসাথে বেঁচে থাকা।

আহা ভালোবাসার কি বহিঃপ্রকাশ। কি আবেগ কি চাহনি কি আকুলতা সবকিছুই আপনি বেশ সুন্দরভাবে আপনার কবিতার মাধ্যমে তুলে ধরেছেন। আর ভাইয়ের সাথে ছবিটা আপনাকে অসাধারণ লাগছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার কবিতাতি।খুব সুন্দর করে ছন্দ মিলিয়ে লিখেছেন।দোয়া করি আপনাদের ভালোবাসা আজীবন অটুট থাকুক। আপনাদের জন্য রইল এই ভালোবাসা দিবসে প্রানভরা ভালোবাসা।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনি কবিতা পড়ে মুগ্ধ হয়ে গেলাম। এতো দিন শুধু আপনার পেইন্টিং দেখে মুগ্ধ হইছি। আপনি যে এতো সুন্দর কবিতা লিখতে পারেন জানা ছিলো না। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ,খুব সুন্দর লিখেছেন আপু।আপনি একটু ব্যতিক্রমভাবে লিখেছেন যেটি আমার কাছে খুব ভালো লেগেছে।আপনাদের জন্য শুভকামনা রইলো, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66902.93
ETH 3441.22
USDT 1.00
SBD 2.63