(এসো নিজে করি )ডাই : ওয়ান টাইম চামচ এবং কার্ডবোর্ড দিয়ে তৈরি ময়ূর।

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

IMG-20240314-WA0003.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি ওয়ান টাইম চামচ এবং কার্ডবোর্ড দিয়ে ময়ূর তৈরি।

কিছুদিন ধরেই দেখছিলাম ঘরে অনেকগুলো ওয়ান টাইম চামচ রয়েছে। এগুলো আসলে একটা অনুষ্ঠানের সময় কাপ দধি খাওয়ার জন্য আনা হয়েছিল। যেহেতু এখন এগুলোর আর কোন কাজ নেই, তাই জন্য ভাবলাম এগুলো দিয়ে কিছু একটা আইডিয়া করি। আমি অনেক দেখেছিলাম এই চামচ গুলো দিয়ে বিভিন্ন ধরনের ওয়ালমেট তৈরি করা যায়। তখন আমি অনেক চিন্তা ভাবনা করে ময়ূর বানানোর চিন্তা করলাম। চিন্তাভাবনা অনুসারে আমি ময়ূরটা তৈরি করতে বসে পড়ি। সব মিলিয়ে তৈরি করার পর দেখতে ভীষণ ভালো লেগেছে। আশা করি আপনাদেরও ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই ডাই করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ডাই তৈরি করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের ডাই পোস্ট আপনাদের ভালো লাগবে।

IMG-20240314-WA0013.jpg

প্রয়োজনীয় উপকরণ

• রঙিন কাগজ
• কাঁচি
• গাম
• পেন্সিল
• স্কেল

IMG20240311141721.jpg

প্রয়োজনীয় বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম। এরপর

IMG_20240328_215555.jpg

ধাপ - ২ :

IMG-20240328-WA0029.jpg

ধাপ - ৩ :

IMG-20240328-WA0030.jpg

ধাপ - ৪ :

IMG-20240328-WA0031.jpg

ধাপ - ৫ :

IMG-20240328-WA0032.jpg

ধাপ - ৬ :

IMG-20240328-WA0033.jpg

ধাপ - ৭ :

IMG-20240328-WA0034.jpg

ধাপ - ৮ :

IMG-20240328-WA0035.jpg

ধাপ - ৯ :

IMG-20240328-WA0027.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পোস্ট করা শেষ করি। আশা করি আমার আজকের ডাই পোস্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG-20240314-WA0013.jpg

IMG-20240314-WA0003.jpg

IMG-20240314-WA0001.jpg

IMG-20240314-WA0006.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীডাই
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 2 months ago 

ওয়ান টাইম চামচ এবং কার্ডবোর্ড দিয়ে সুন্দর একটি ময়ূর তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। ময়ূর তৈরির ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ময়ূর টি দেখতে খুবই কিউট লাগছে ।

 2 months ago 

ময়ূরটাকে দেখতে কিউট লাগছিল শুনেই ভালো লেগেছে।

 2 months ago 

ওয়ান টাইম চামচ এর মাধ্যমে আপনি আমাদের মাঝে ময়ূর তৈরি করে দেখিয়েছেন। আপনার এই ময়ূর তৈরি করার মধ্যে সুপ্ত প্রতিভার বিকাশ ঘটেছে। বেশ ভালো লাগলো অসাধারণ কৃতিত্ব দেখে।

 2 months ago 

নতুন এবং ইউনিক কোন আইডিয়া নিয়ে কাজ করতে আমি অনেক পছন্দ করি। আর সুন্দর করে ময়ূরটাও তৈরি করার চেষ্টা করলাম।

 2 months ago 

অসাধারণ ডাই প্রজেক্ট।
আসলে আপনার চিন্তা চেতনার প্রশংসা করতে হয়। ফেলে দেয়া প্লাস্টিকের চামচ দিয়ে কি দারুন ময়ূর তৈরি করে দেখালেন। এটা নিঃসন্দেহে চমৎকার ক্রিয়েটিভিটি। অসংখ্য ধন্যবাদ আপু চমৎকার কাজটি উপহার দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমার ডাই প্রজেক্ট টা আপনার কাছে অসাধারণ লেগেছে শুনেই খুশি হলাম।

 2 months ago 

আপনি চামচ এবং কার্ড বোর্ড দিয়ে খুবই সুন্দর করে একটি ময়ুর পাখির অরিগমি তৈরি করেছেন। আপনার তৈরি ময়ূর পাখিটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি খুবই দক্ষতার সাথে এতো সুন্দর একটি ময়ুর পাখির অরিগমি তৈরি করেছেন। আজকে অনেক দিন পর ময়ূর পাখির দৃশ্য দেখার সুযোগ হলো।বাস্তবে তো মনে হয় আর কখনো দেখা হবে না।

 2 months ago 

আমার তৈরি করা ময়ূর আপনার কাছে ভালো লেগেছে শুনেই আনন্দিত হয়েছি।

 2 months ago 

ওয়ান টাইম চামচ দিয়ে খুব চমৎকার একটি ময়ূর আপনি আর্ট করেছেন। এবং আপনার ময়ূর তৈরি করার প্রক্রিয়াটি আমার কাছে অনেক ভালো লেগেছে। ওয়ান টাইম চামচ গুলো কেটে নেওয়া এবং সেগুলো কালার করা আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দর একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

কালারটা সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম যেন দেখতে ভালো লাগে। আর ময়ূরটা তৈরি করার পর আমার কাছেও ভালো লেগেছিল।

 2 months ago 

অনেক সময় দেখা যায় বিভিন্ন অনুষ্ঠানে এরকম ওয়ানটাইম চামচ প্লেট আনা হয়। কিন্তু কাজ শেষ হওয়ার পর সেগুলো বেঁচে যায়। আপনি খুব ভালো আইডিয়া করেছেন। ওয়ান টাইম চামচ দিয়ে খুব সুন্দর ময়ূর তৈরি করেছেন। বিশেষ করে চামচের উপরে ময়ূরের পেখমের ডিজাইনগুলো আঁকার কারণে ভালো লাগছে। দেয়ালে টাঙিয়ে রাখলে খুব সুন্দর লাগবে দেখতে।

 2 months ago 

চামচের উপরে ময়ূরের পেখমের ডিজাইনগুলো আঁকার কারণে আসলেই ভালো লাগতেছে।

 2 months ago 

সত্যি বলতে আপনার আইডিয়া বুদ্ধি বা সৃজনশীলতার প্রসংশা করতেই হবে ৷ ওয়ান টাইম চামচ দিয়ে ও কার্ড বোর্ড দিয়ে দারুন ভাবে ময়ূর তৈরি করেছেন ৷ ভালো লাগলো দেখে আপু দেখতেও কিউট লাগছে ৷ অসংখ্য ধন্যবাদ আপু এমন ইউনিক একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য ৷ ভালো থাকবেন আপু

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনি আমার আইডিয়া, বুদ্ধি, সৃজনশীলতা সবকিছুর প্রশংসা করেছেন দেখেই ভালো লাগলো।

 2 months ago 

ওয়াও আপনি এত ভালো আইডিয়া কোথায় পেলেন। খুব সুন্দর ও চমৎকার একটি কাজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর একটা কাজ শেয়ার করার জন্য।

 2 months ago 

চেষ্টা করেছি সুন্দর একটা আইডিয়া থেকে আমি এই ময়ূরটা তৈরি করার জন্য।

 2 months ago 

ওয়ান টাইম সামোস ও কার্ড বোর্ড দিয়ে অসাধারণ একটি ময়ূর পাখি তৈরি করেছেন। ময়ূরের কালার কম্বিনেশন টা দারুন লেগেছে আমার কাছে। এত সুন্দর একটা ময়ূর পাখি দেখে মুগ্ধ হয়ে যাওয়া ছাড়া উপায় নেই। ধাপগুলো সুন্দর ভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করেছেন যা বুঝতে অনেক সুবিধা হয়েছে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনি ময়ূর টি দেখে মুগ্ধ হয়েছেন এটা ভাবতেই ভালো লাগতেছে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 68516.58
ETH 3713.75
USDT 1.00
SBD 3.74