ফটোগ্রাফি :- রেনডম ফটোগ্রাফি।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। আমি আজকে কয়েকটা ফটোগ্রাফি নিয়ে এসেছি।

এখানে আমি আলাদা আলাদা কিছু বিষয় নিয়ে ফটোগ্রাফি করেছি। অনেকেই দেখি খুব সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করে। এজন্য সবার ফটোগ্রাফি দেখে আমারও ইচ্ছে হলো এরকম ফটোগ্রাফি করার। এই জন্য আজকে আমি সাতটি ফটোগ্রাফি নিয়ে রেনডম ফটোগ্রাফি সাজিয়েছি। এমনকি ফটোগ্রাফি গুলো সম্পর্কে কিছুটা লেখার চেষ্টা করলাম। আশা করব আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লাগবে।

নাম না জানা ফুলের ফটোগ্রাফি

IMG20230712124524.jpg

device : Redme note 9

লোকেশন

আসলে এই ফুলটার নাম আমার জানা নেই। আমি ফুল এমনিতে অনেক পছন্দ করি। তবে কয়েকটা ফুল রয়েছে যেগুলোর নাম জানা নেই। এই ফুলটার নাম আপনারা কেউ যদি জেনে থাকেন তাহলে অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাবেন। তাহলে আমার জন্য ও কিছুটা উপকার হবে। কয়েকদিন আগে ঘুরাঘুরি করার জন্য বাহিরে বের হয়েছিলাম। বাহিরে বের হওয়ার পরে আমি এই ফুলটা দেখতে পাই তাই ফটোগ্রাফি করে নিয়েছিলাম। এই ফুলের সৌন্দর্য অনেক সুন্দর ছিল, যার কারণে এই ফটোগ্রাফি না করে থাকা যাচ্ছিল না।

গোলাপ ফুলের ফটোগ্রাফি

IMG20230712124545.jpg

device : Redme note 9

লোকেশন

গোলাপ ফুল পছন্দ করে না এরকম মানুষ তো অনেক কম রয়েছে। গোলাপ ফুল ছোট বড় সবারই অনেক পছন্দের। আমাদের পৃথিবীতে খুবই কম মানুষ হয়েছে যারা ফুল পছন্দ করে না। আর গোলাপ ফুলের অনেক রকমের জাত রয়েছে যেগুলোর ভিন্ন ভিন্ন কালার। আর প্রত্যেকটা জাতের কালার গুলো ভিন্ন ভিন্ন রকমের যার কারণে দেখতে আমার অনেক ভালো লাগে। আমার কাছে সাদা কালার টাও অনেক ভালো লাগে গোলাপ ফুলের। গোলাপ ফুলের এই ফটোগ্রাফি টা নার্সারী থেকে করা হয়েছিল বেশ কয়েকদিন আগে।

গেইট ফুলের ফটোগ্রাফি

IMG20230712125013.jpg

device : Redme note 9

লোকেশন

বাড়ির সৌন্দর্যের জন্য তো বেশিরভাগ বাড়িতে অনেক রকমের ফুল গাছ দেখা যায়। আর এই ফুলটা আমার অনেক ভালো লাগে। আমি বেশ কয়েকটা বাড়িতে দেখেছিলাম এই ফুল গাছগুলো। গেইট এর মতো করে এই ফুল গাছগুলো লাগানো হয় যার কারণে দেখতে অনেক ভালো লাগে। আর এই ফুলগুলোর আকার আকৃতি এবং কালার কম্বিনেশন আমার একটু বেশি পছন্দের। আসলে ফুল দেখলে ফটোগ্রাফি করা একেবারেই থাকা যায় না। কয়েকদিন আগে একটা দাওয়াতে গিয়েছিলাম। আর সেখানে বাড়ির সামনে এই ফুল গাছটা দেখার সাথে সাথে ফটোগ্রাফি করেছিলাম।

জবা ফুলের ফটোগ্রাফি

IMG20230712125101.jpg

device : Redme note 9

লোকেশন

জবা ফুল আমার অনেক ভালো লাগে। বেশিরভাগ বাড়িতে জবা ফুল গাছ দেখা যায়। বিশেষ করে হালকা লাল রংয়ের জবাব ফুলগুলো একটু বেশি দেখা যায়। যদিও আমাদের বাড়িতে কোন জবা ফুল গাছ নেই। তবে আমাদের পাশের বাড়িতে অনেকগুলো জবা ফুল গাছ রয়েছে। কয়েকদিন আগে আমি আমাদের প্রতিবেশীদের বাড়িতে গিয়েছিলাম। তখন দেখি জবা ফুল গাছের মধ্যে অনেক সুন্দর জবা ফুল ফুটেছে। তাই আমি সঙ্গে সঙ্গে জবা ফুলের ফটোগ্রাফি করে নিয়েছি। খুব ভালো লেগেছিল আমার কাছে তাই আপনাদের মাঝেও ভাগ করে নিলাম।

পাতাবাহার গাছের ফটোগ্রাফি

IMG20230712125316.jpg

device : Redme note 9

লোকেশন

বিভিন্ন রকমের পাতা বাহার গাছের সাথে আমরা সবাই নিশ্চয়ই অনেক পরিচিত। আর আমি তো খুব পছন্দ করি বিভিন্ন রকমের পাতা বাহার গাছগুলো। পাতাবাহার গাছের সৌন্দর্য ও অনেক ভিন্ন হয়। এই পাতাবাহার গাছের আকার আকৃতি আমার অনেক পছন্দ হয়েছিল এবং কথাগুলোর কালার টা ও দারুন ছিল। বেশ কয়েকদিন আগে আমার হাজবেন্ডের সাথে একটা জায়গায় ঘুরতে গিয়েছিলাম। সেখানে এই পাতাবাহার গাছটা দেখেছিলাম। গাছটা দেখার পরেই আমি ভাবলাম কিছু ফটোগ্রাফি করা যাক। তাইতো ফটোগ্রাফি টা করেছিলাম।

জেসমিন ফুলের ফটোগ্রাফি

IMG20230712125332.jpg

device : Redme note 9

লোকেশন

আমাদের সবার খুবই পছন্দের এবং অনেক বেশি পরিচিত একটা ফুল হচ্ছে জেসমিন ফুল। জেসমিন ফুলের সৌন্দর্য দেখলে মনটা একেবারে ভরে যায়। শুধু জেসমিন ফুল না বিভিন্ন রকমের ফুল রয়েছে যেগুলো অনেক সুন্দর লাগে। জেসমিন ফুলগুলো ছোট এবং সাদা হওয়ার কারণে আমার কাছে অনেক ভালো লাগে। আর আমি বেশিরভাগ সময় ফটোগ্রাফি করে থাকি। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে। এই ফুলটার ফটোগ্রাফিটি ও আমি নার্সারি থেকে করেছিলাম। পছন্দ হলে অবশ্যই বলবেন।

পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 10 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে কিছু অসাধারণ ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটা ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। ঠিক বলেছেন আপু আপনি গোলাপ ফুল পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া সত্যি বেশি মুশকিল। তবে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে জবা ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনার কাছে সব থেকে বেশি জবা ফুলের ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে আমার কাছেও ভালো লাগলো।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

সকাল সকাল আপনার এমন সুন্দর ফটোগ্রাফি খুব ভালো উপভোগ করলাম।
বিশেষ করে নাম না জানা ফুল এবং তৃতীয় চতুর্থ নাম্বার ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।
উপস্থাপনাটা অনেক সুন্দরভাবে গুছিয়ে করেছেন শুভকামনা থাকলে আপনার জন্য।

 10 months ago 

নাম না জানা ফুলের ফটোগ্রাফি এবং তৃতীয় ও চতুর্থ ফুলের ফটোগ্রাফি দেখে অসাধারণ লেগেছে জেনে ভালো লাগলো।

 10 months ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো আপু। আসলে আজকাল এতো নতুন নতুন ফুল দেখতে পাওয়া যায়। যেগুলোর নাম আমারও জানা হয়ে উঠেনি। আজ কাল ফুলের পাশাপাশি পাতা বাহার গাছগুলো ভীষন সুন্দর হয় দেখতে।সকালবেলা সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মনটা স্নিগ্ধতায় ভরে গেলো।ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 10 months ago 

আসলে এটা কিন্তু সত্যি পাতাবাহার গাছ গুলো ভীষণ সুন্দর হয় এবং দেখতে খুব ভালো লাগে।

দারুন দারুন কিছু প্রাকৃতিক ফুলের সৌন্দর্যের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন।ফুলগুলো দেখতে যেমন সুন্দর তেমন সুন্দরভাবে আপনি ফটোগ্রাফি করেছেন। আপনার ক্রিয়েটিভিটি ও সৃজনশীলতা মাধ্যমে সুন্দর কিছু ফটোগ্রাফি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 10 months ago 

চেষ্টা করেছি সুন্দর করে ফটোগ্রাফি গুলো করার।

 10 months ago 

আলাদা আলাদা বিষয় নিয়েই ফটোগ্রাফি করলে সেই ফটো গুলো দেখতে আরো বেশি ভালো লাগে । একসাথে অনেকগুলো জিনিস দেখা যায় । আপনার ফটোগ্রাফি গুলো কিন্তু ভালই হয়েছে । বিশেষ করে জবা ফুলটা দেখতে অসাধারণ সুন্দর লাগছে । আর জবা ফুলের উপরে সাদা যে ফুলগুলো রয়েছে ওগুলো আমি চিনি না তবে দেখতে কিন্তু ভালই লাগছে ফুলগুলো ।

 10 months ago 

সাদা ফুল গুলো না চিনলেও সেই ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 10 months ago 

আপনার শেয়ার করা প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লেগেছে। কোন ফটোগ্রাফি মধ্যেই কমতি নেই। তবে আমার কাছে পাতাবাহার গাছগুলোর ফটোগ্রাফি সবথেকে দারুন লেগেছে। যাইহোক ধন্যবাদ আপু আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

পাতা বাহার গাছের ফটোগ্রাফি আপনার কাছে সবথেকে বেশি দারুণ লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া।

 10 months ago 

আপু আপনি আমাদের মাঝে বেশ কয়েকটি সুন্দর সুন্দর করে ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে মুগ্ধ হলাম। আপনার ফুলের ফটোগ্রাফির মধ্যে আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে গোলাপ ফুল আর জবা ফুল ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনি আমার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়েছেন জেনে আনন্দিত হলাম এটা জেনে।

 10 months ago 

সাদা রঙের এই গেট ফুলগুলো এর আগে কখনো দেখা হয়নি। ফুলগুলো দেখতে আসলেই খুব সুন্দর। প্রত্যেকটি ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। জবা ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। পাতাবাহারের ফটোগ্রাফি টাও খুব চমৎকার হয়েছে। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 10 months ago 

আমার প্রতিটি ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 10 months ago 

বাহ্ বেশ সুন্দর সুন্দর কয়েকটি ফুলের ফটোগ্রাফি দেখলাম আপনার মাধ্যমে। অনেকগুলো ফুলের নাম অজানা অচেনা ছিল। আজ আপনার ফটোগ্রাফির মাধ্যমে জানতে পারলাম। বেশ ভালো লাগছিল গেট ফুল গাছটা। যে ফুলটা আমি নতুন করে দেখলাম এবং নাম জানলাম। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর করে কয়েকটি ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনি নতুন একটা ফুল দেখেছেন এবং তার নাম জানতে পেরেছেন এটা কিন্তু খুব ভালো একটা ব্যাপার।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60315.45
ETH 2606.97
USDT 1.00
SBD 2.53