DIY || এসো নিজে করি | ⛰️সাগর এবং পাহাড়ের দৃশ্য 🏔️ ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

CamScanner 04-21-2022 12.17_4.jpg

⛰️সাগর এবং পাহাড়ের দৃশ্য 🏔️


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি সাগর এবং পাহাড়ে নিয়ে একটা সুন্দর প্রাকৃতিক দৃশ্য অংকন করেছি। দৃশ্য অঙ্কন করতে আমার কাছে বেশ ভালো লাগে। এ জন্য চেষ্টা করি সুন্দর একটা দৃশ্য উপস্থাপন করার। আজকের দৃশ্যটা একটু ভিন্ন রকমের করার চেষ্টা করলাম। আমি একটা বৃত্তের মধ্যে দৃশ্যটা উপস্থাপন করেছি। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

🎨 আঁকার উপকরণ 🎨

• আঁকার বই
• পোস্টার কালার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি
• মাস্কিং টেপ

1638505020879 (1).jpg

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর গোল করে একটু একটু করে কেটে চারপাশে টেপ লাগিয়ে নিলাম।

IMG_20220421_124818.jpg


ধাপ ২ :

এরপর আকাশী রং এবং সাদা রং দিয়ে উপরে খুব সুন্দর করে একটা আকাশ রং করে নিলাম।

IMG_20220421_125339.jpg


ধাপ ৩ :

এরপর নীল রং দিয়ে আকাশের নিচের অংশে উঁচু একটা পাহাড়ের মত করে এঁকে নিলাম।

IMG_20220421_125725.jpg


ধাপ ৪ :

এরপর সাদা রং দিয়ে পাহাড়ের নিচের অংশের এবং পাহাড়ের উপরে কিছুটা হাইলাইটস করে দিলাম।

IMG_20220421_130632.jpg


ধাপ ৫ :

এরপর সবুজ রং দিয়ে আকাশের নিচের অংশে গাছের একটা পায় এঁকে নিলাম।

IMG_20220421_130953.jpg


ধাপ ৬ :

এরপর সবুজ রঙের সাথে হক একটু কালো রং মিশিয়ে নিন নিচের অংশে পাহাড়ের নিচের দিকে কিছু পাড় এঁকে নিলাম।

IMG_20220421_131556.jpg


ধাপ ৭ :

এরপর সবুজ রঙের সাথে কালো রং মিশিয়ে চিকন চিকন কিছু লম্বা লম্বা করে কিছু গাছ একেঁ নিলাম।

IMG_20220421_132242.jpg


ধাপ ৮ :

এরপর আকাশী রং দিয়ে একদম হালকা ভাবে নিচের নদীটার মধ্যে পানি এঁকে নিলাম।

IMG_20220421_132731.jpg


ধাপ ৯ :

এরপর সবুজ এবং টিয়া কালার দিয়ে দুইপাশে অনেকগুলো গাছের এঁকে নিলাম।

IMG_20220421_140751.jpg


ধাপ ১০ :

এরপর সবুজ রং দিয়ে গাছগুলোর ছায়া এঁকে নিলাম পানির মধ্যে।

IMG_20220421_141109.jpg


ধাপ ১১ :

এরপর গাছগুলোর নিচের অংশে একটু কালো রং দিয়ে হাইলাইটস করে নিলাম।

IMG_20220421_141230.jpg


শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করার শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভাল থাকবেন।

CamScanner 04-21-2022 12.17_4.jpg


#
পোস্ট বিবরণ
শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 years ago 

ওয়াও! আপু আমি যতই দেখছি ততই মুগ্ধ হচ্ছি এত চমৎকার ভাবে পোস্টার রং দিয়ে আপনি পেইন্টিং গুলো করে থাকেন দেখে চোখ ফেরানো যায় না। বিশেষ করে আজকের পেইন্টিংটা এত সুন্দর কালার কম্বিনেশন এ তৈরি করেছেন সত্যি বলছি এক কথায় অসাধারণ হয়েছে আপু। এরকম প্রাকৃতিক দৃশ্যের পরিবেশ গুলো আমার কাছে বেশ ভালো লাগে সেটা চিত্রাংকন হোক ফটোগ্রাফি হোক আমি বেশ উপভোগ করি। অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন প্রাকৃতিক দৃশ্যের পরিবেশ গুলো অনেক ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সাগর এবং পাহাড়ে একটি মায়াবী চিত্র অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এখন এত বেশি পরিমাণে গরম পড়তে শুরু করেছে যার কারণে আপনার অংকন করার সাগরটি দেখে মনে হচ্ছে এখনই গিয়ে একটা ডুব দিয়ে দেই আপনার অংকন করার সাগর টির মধ্যে। সাগরের পাশে গাছ গুলো দেবার কারণে চিত্রটি দেখতে আরো বেশি সুন্দর হয়েছে।

 2 years ago 

ঠিকই বলেছেন এত গরমের সময়টা একদম অসহ্য কর। মনে হচ্ছে সাগর পেলে ভালোই হতো। অনেক ধন্যবাদ আপনাকে।

Congratulations, your post has been upvoted by @scilwa, which is a curating account for @R2cornell's Discord Community. We can also be found on our hive community & peakd as well as on my Discord Server

Manually curated by @abiga554
r2cornell_curation_banner.png

Felicitaciones, su publication ha sido votado por @scilwa. También puedo ser encontrado en nuestra comunidad de colmena y Peakd así como en mi servidor de discordia

 2 years ago 

আপনি খুবই সুন্দর করে সাগর এবং পাহাড়ে দৃশ্য পেইন্টিং করেছেন আপু। আপনার কাজগুলো আসলে খুব ইউনিক হয় আর দেখতেও অনেক বেশি সুন্দর হয়

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। অনেক ভালো লাগলো।

 2 years ago 

আপনার পোস্ট দেখে বোঝার উপায় নেই এটি অঙ্কন করা দেখে মনে হচ্ছে এটি কোন হাই রেজুলেশনে ক্যামেরা দ্বারা তোলা একটি ছবি। ছবিটি এতটাই নিখুঁত ভাবে আপনি ফুটিয়ে তুলেছেন যা সত্যি বোঝার উপায় নেই কেউ যদি আপনার পোস্টের টাইটেল না পড়ে তার পক্ষে কখনই বোঝা সম্ভব না যে এটি আর্ট করা। আমি মাঝে মাঝে অবাক হই কত সুন্দর ভাবে আপনি আপনার সৃজনশীলতা কে আপনার রং তুলির ডগাই আমাদের মাঝে উপস্থাপন করছেন। আপনার এই সৃজনশীলতা দেখে আমি সত্যি মুগ্ধ হয়ে যাই। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ নিশ্চিত ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সেই সাথে নিখুঁত বর্ণনা দিয়েছেন আর সব থেকে বড় কথা হচ্ছে আপনার কালার কম্বিনেশন সত্যিই অসাধারণ হয়েছে। এত সুন্দর একটি দৃশ্য আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কথাগুলো যত পড়ছিলাম একদম অবাক হয়ে গেলাম। এত প্রশংসা করেছেন খুবই ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

😲😲😍ওয়াও আপু!! সত্যি মনে হচ্ছে এই কমিউনিটিতে এটি আমার দেখা বেস্ট পেইন্টিং। অনেক অনেক বেশি অসাধারণ হয়েছে আপু আপনার অঙ্কিত পেইন্টিং টি। অনেক সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ আপু আমাদেরকে এত অসাধারন একটি কাজ উপহার দেওয়ার জন্য। এমন আরো ভালো ভালো কাজের অপেক্ষায় রইলাম।আপনার জন্য অনেক ভালোবাসা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমার পোস্ট আপনার কাছে বেস্ট লেগেছে শুনে আমার কাছে বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি খুবই চমৎকার ভাবে সাগর ও পাহাড়ের দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই অংকন দেখে আমি সত্যি রীতিমত মুগ্ধ খুবই চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে এত সুন্দর একটি অঙ্কন শেয়ার করেছেন। আপনার এই অংকন এর মধ্যে পাহাড়ের দৃশ্যটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

পাহাড়ের দৃশ্য আঁকতে ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু মনি কি আর বলবো যত দিন যাচ্ছে তত আপনার আর্ট গুলোর সৌন্দর্য বৃদ্ধি পাইতেছে, আপনার আজকের আর্টটি অসম্ভব সুন্দর হয়েছে আপু মনি চিত্রটির দিকে অনেক সময় তাকিয়ে ছিলাম, আর ভাবলাম এতো সুন্দর আর্ট কি ভাবে সম্ভব, যাই হোক বেশ ভালো একটি চিত্র ছিলো শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

একটু সুন্দর ভাবে করার চেষ্টা করি। অনেক ধন্যবাদ আপনাকে।এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

এই ধরনের চিত্র অঙ্কন করতে অনেক দক্ষতার প্রয়োজন হয় ।কারণ চিত্রটি নিখুঁতভাবে অঙ্কন করতে হবে। খুব সুন্দর হয়েছে আপনার পাহাড়ের প্রাকৃতিক দৃশ্য অংকন ।যেটা সত্যিই আমাকে মুগ্ধ করেছে সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার পেইন্টিং গুলো যত দেখছি ততই মুগ্ধ হচ্ছি আজকের পেইন্টিংটি দেখেও আমি অনেক মুগ্ধ হয়ে গেছি আপু। প্রকৃতির যে অপরূপ সৌন্দর্য রয়েছে তা আপনার এই পেইন্টিংটি মাধ্যমে প্রকাশ পেয়েছে। আর মনে হচ্ছে এটা কোন সুন্দর যায়গার ফটোগ্রাফি আপনি এখানে এনে বসিয়ে দিয়েছেন আপু।

শুভকামনা রইল আপু 🙂

 2 years ago 

প্রকৃতির সৌন্দর্য পেইন্টিং করতে আমার কাছে বেশ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65