DIY || আমার করা প্রথমবার অ্যাক্রলিক পেইন্ট দিয়ে তুষার রাজ্য পেইন্টিং 🎨 ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

1636024794389.jpg

তুষার রাজ্য


হ্যালো বন্ধুরা, আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সামনে নিয়ে এসেছি অ্যাক্রলিক পেন্ট দিয়ে তুষার রাজ্য পেইন্টিং। আজকের এই পেইন্টিংয়ে আমি অ্যাক্রলিক পেইন্ট ব্যবহার করেছি। এর আগে আমি জল রং দিয়ে অনেক পেইন্টিং করেছি। কিন্তু এ প্রথমবার এক্রোলিক পেইন্ট দিয়ে তুষার রাজ্যের পেইন্টিং করেছি। পেন্টিং করতে এক্রোলিক পেইন্ট ছাড়া আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের অ্যাক্রলিক পেইন্ট দিয়ে তুষার রাজ্য পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

20211107_002909.gif

গিপে উপস্থাপন


🎨 আঁকার উপকরণ 🎨

• সাদা কাগজ
• অ্যাক্রলিক রং
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি
• মার্কার কলম

1636095776177.jpg

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি আকাশী রং, নীল রং এবং সাদা রং এ তিনটা রং একসাথে মিশিয়ে আকাশের একটাই রং তৈরি করে উপর থেকে রং করা শুরু করি। আমি অর্ধেক অংশটায় রং করে নিলাম।

1636095794315.jpg


ধাপ ২ :

এরপর আমি একই রং দিয়ে এরপরের অর্ধেক অংশটা একটু একটু করে রং করে নিলাম। এখানে আমি এক রং দিয়ে পুরো অংশটাই করে নিলাম।

1636095799919.jpg


ধাপ ৩ :

এরপর নীল রঙের সাথে কালো রং মিশিয়ে ছাই কালার করে মাঝখানে অংশটা একটু হালকা হালকা ছাই কালার রং করে নিলাম।

1636095809250.jpg


ধাপ ৪ :

এরপরে কালো রং দিয়ে মাঝখানের অংশে এক পাশে একটা ঘরের চাল এঁকে নিলাম। এবং ঘরের মাঝখানের অংশে জানালা এঁকে নিলাম।

1636095822454.jpg


ধাপ ৫ :

কি করে কালো রং দিয়ে ঘরটার নিচের অংশে এক সাইটে থেকে একটু একটু করে ছাপ এঁকে নিলাম। এখানে আমি অর্ধেক অংশটায় গোল করে ছাপ এঁকে নিলাম।

1636095829053.jpg


ধাপ ৬ :

কিভাবে আমি কালো রং দিয়ে বাকি অর্ধেক অংশটা একটু একটু করে ছাপ এঁকে নিলাম। একই ভাবে আমি পুরো অংশটাই একই রকম করে নিলাম।

1636095837166.jpg


ধাপ ৭ :

এরপর ঘরের অপরদিকে কালো রং দিয়ে একটু একটু করে গাছের মতো করে গাছের কতগুলো ডাল এঁকে নিলাম। এখানে আমি গাছটি উপরের দিক থেকে একটু ছড়িয়ে-ছিটিয়ে এঁকে নিলাম।

1636095848617.jpg


ধাপ ৮ :

এরপর আমি একটু আকাশী রং নিয়ে তার সাথে সাদা রং একটু বেশি দিয়ে সাদা আকাশী রং তৈরি করে নিলাম। এরপরে ঘরের উপরে আকাশের রং দিয়ে ঘরের চাল এঁকে নিলাম।

1636095855164.jpg


ধাপ ৯ :

এরপরে একই মেশানো সাদা আকাশী রং দিয়ে নিচের অংশে ছোট বড় করে বরফের স্তুপ এঁকে নিলাম। এখানে আমি একটু একটু করে আস্তে আস্তে বরফের স্তুপ গুলো একে নিলাম।

1636095879471.jpg


ধাপ ১০ :

এরপর উপর উপর সাদা আকাশী রং দিয়ে বরফের স্তুপ গুলোকে ভালোভাবে মিশিয়ে নিলাম এবং নিচের অংশের উপর উপর দিয়ে নিচে বরফের মাঠ করে নিলাম।

1636095886633.jpg


ধাপ ১১ :

এরপর কালো রং দিয়ে গাছটাকে আরেকটু বাড়িয়ে নিলাম। গাছের ডালগুলো কে ঘরের চালের উপরে একটু একটু বাড়িয়ে এঁকে নিলাম।

1636095898692.jpg


ধাপ ১২ :

এরপর লাল এবং কমলা রং মিশিয়ে ঘরের জানালাগুলো কে রং করে নিলাম। এরপরের উপরে হলুদ রং দিয়ে রং করে নিলাম। এখানে আমি ঘরের ভিতর আগুন এর ফলকা এর মত রং করেছি।

1636095902053.jpg


ধাপ ১৩ :

এরপরে জানালার বাইরের অংশে বরফের স্তুপ এর উপরে একই রং দিয়ে আগুনের ফলকা এসে পড়েছে এমন মনে হয় এরকম ভাবে রং করে নিলাম।

1636095908443.jpg


ধাপ ১৪ :

এরপরে আমি সাদা রং দিয়ে কাল গাছটার উপরে উপরে একটু করে তুষার পাত এঁকে নিলাম। এখানে আমি এমন ভাবে আঁকলাম যেন মনে হয় তুষারপাত পড়ছে।

1636095917356.jpg


ধাপ ১৫ :

এরপরে আমি একেবারে সাদা আকাশী রং দিয়ে বড় ছোট কিছু ফোঁটা দিয়ে তুষারপাত করছে এরকম করে পুরো ছবিটার মাঝে এঁকে নিলাম। যেন মনে হচ্ছে বরফের দেশ অথবা তুষার রাজ্য।

1636023446039.jpg


শেষ ধাপ :

এভাবে আমি আমার তুষার রাজ্য পেইন্টিং শেষ করি। পেইন্টিং শেষে আমি নিজের নাম লিখে নিলাম। এরপর আমি পেইন্টিং এর কিছু ফটোগ্রাফি করি। প্রথমবার অ্যাক্রলিক রং দিয়ে পেইন্টিং করে খুবই ভালো লাগলো। আশা করি আপনাদের ভালো লাগবে।

1636024798586.jpg

1636023692038.jpg

1636024781860.jpg

1636024811655.jpg

1636023640347.jpg

1636024794389.jpg


পেইন্টিং সহ আমার একটি ছবি

1636024823269.jpg


পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 3 years ago 

জল রং দিয়ে আপনার তৈরি চিত্রটি দেখতে খুবই সুন্দর হয়েছে। আর এই রকম চোখ ধাঁধানো চিত্র দেখে আমার খুবই ভালো লাগলো। তাই আমার পক্ষ থেকে আপনাকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

কদিন আগে কাশ্মীরে যেমন বাড়িঘর দেখে আসলাম আপনার চিত্রকর্মে ঠিক সেরূপ টাই ফুটে উঠেছে। মনে হচ্ছিল কাশ্মীরের কোন ঘর আমার চোখে ভাসছে। খুব চমৎকার এঁকেছেন। এই ছবিগুলো একদম বাঁধিয়ে রাখার মত। এতটাই সুন্দর।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 3 years ago 

এক কথায় অসাধারণ পেইন্টিং। বরফ রাজ্যের দৃশ্য বাংলাদেশ দেখা না গেলেও ইউরোপের দেশগুলোতে এগুলো লক্ষ্য করা যায়। চারিদিকে বরফ মাঝে একটা বাড়িতে লাল আলো জ্বলছে তার রশ্মি কিছুটা বাইরে লক্ষ করা যাচ্ছে। দৃশ্যটি দেখে যে কেউ আকৃষ্ট হবে। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 3 years ago 

আপু সেরার থেকেও কিছু থাকলে তার মতো হয়েছে।আপনার এই অংকন বিষয়ে আমার মনে হয় প্রচুর অভিজ্ঞতা আছে। আপনি খুব চমৎকার ভাবে প্রতিটা চিত্র অংকন করেন এবং ধাপ গুলো গুছিয়ে উপস্থাপন করেন।শুভ কামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু,অসাধারন একটি ড্রয়িং করেছেন দেখে আমি মুগ্ধ হয়ে গেছি।একদম বাস্তবিক লাগছে নিখুঁত এবং দক্ষতার সাথে এই ড্রয়িং টি আপনি করেছেন দেখে বোঝা যাচ্ছে। ড্রইং এর প্রতিটি ধাপ বর্ণনা সহকারে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ও শুভকামনা রইল

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনি খুব চমৎকার ভাবে চিত্র অংকন করেছেন। এবং ধাপ গুলো গুছিয়ে উপস্থাপন করেন।আমার কাছে খুবই ভালো। শুভ কামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আমি প্রথমে। বুঝতেই পারিনি যে এটা কোন পেইন্টিং ।আমি ভেবছিলাম এটা একটা ফটোগ্রাফি । অনেক সুন্দর হয়েছে আপনার। পেইন্টিং টি।আপনি প্রতেকটা ধাপ খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপু আপনি যে প্রথমবার অ্যাক্রলিক পেইন্ট দিয়ে তুষার রাজ্য পেইন্টিং করেছেন তা দেখে কেউ বুঝতে পারবে না। আপনি সুন্দর আর্ট করেন এই জন্য আপনার নতুন আর্ট করতে অসুবিধা হয়নি। খুবই সুন্দর হয়েছে আর্টটি।আমার কাছে বেশি ভালো লেগেছে তুষার গুলো। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

থাম্বনেইল পিক দেখে ভেবেছিলাম ক্যামেরায় তোলা ছবি🙂কিন্তু ভেতরে ঢুকে দেখি এটা পেইন্টিং🥰অসম্ভব সুন্দর হয়েছে❣️

 3 years ago 

অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

আপু অনেক সুন্দর একটা পেইন্টিং শেয়ার করেছেন আপনি। যা সত্যিই প্রশংসনীয়। সত্যি বলতে কি সুন্দর একটা পোস্ট তৈরি করেছেন। বরফে ভরা তুষার রাজ্য। প্রতিটা ধাপে অনেক সুন্দরভাবে উপস্থাপন ও বর্ণনা করেছেন। ধন্যবাদ আপু সুন্দর একটা পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61195.23
ETH 2975.65
USDT 1.00
SBD 2.47