সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। আমি আজকে কয়েকটা ফটোগ্রাফি নিয়ে এসেছি। বেশ কয়েকদিন ধরে এই ফটোগ্রাফি গুলো বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছি।

এখানে আমি আলাদা আলাদা কিছু বিষয় নিয়ে ফটোগ্রাফি করেছি। অনেকেই দেখি খুব সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করে। এজন্য সবার ফটোগ্রাফি দেখে আমারও ইচ্ছে হলো এরকম ফটোগ্রাফি করার। এই জন্য আজকে আমি সাতটি ফটোগ্রাফি নিয়ে রেনডম ফটোগ্রাফি সাজিয়েছি। এমনকি ফটোগ্রাফি গুলো সম্পর্কে কিছুটা লেখার চেষ্টা করলাম। আশা করব আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লাগবে।

1676998528045.jpg

ফটোগ্রাফি - ১ :

1676998032461.jpg

device : Redme note 9

লোকেশন

পলাশ ফুল গাছের ফটোগ্রাফি। বসন্ত আসবে আর পলাশ ফুল দেখা যাবে না তা কি হয়। অসম্ভব সুন্দর লাগে আমার কাছে পলাশ ফুল দেখতে। কিন্তু বর্তমানে নিজেদের এলাকায় একদমই দেখি না। কয়েকদিন আগে চট্টগ্রাম গিয়েছিলাম একটি প্রোগ্রামে। আসার সময় রাস্তার মধ্যখান থেকে এই পলাশ ফুল গাছের ফটোগ্রাফিটা করেছি। দূর থেকে দেখেই যেন চোখ ফেরাতে পারছিলাম না। এজন্য দূর থেকে হলেও ফটোগ্রাফি করে নিলাম। কিন্তু আমার কাছে খুবই সুন্দর লেগেছে ফটোগ্রাফি টা। আমি আশা করি আপনাদের সবার কাছেও অনেক বেশি ভালো লাগবে।

ফটোগ্রাফি - ২ :

1676998032663.jpg

device : Redme note 9

লোকেশন

শেষ বিকেলে তোলা প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি। শেষ বিকেলের ছবি আমরা সবাই অনেক বেশি পছন্দ করি। বিশেষ করে শেষ বিকেলের আকাশ দেখতে খুবই সুন্দর হয়ে থাকে। এই সময়টা আমি খুবই উপভোগ করে থাকি। বিশেষ করে বিকেল থেকে সন্ধ্যা সময়টা আমি ছাদের উপর কাটাই শেষ বিকেল উপভোগ করার জন্য। বিশেষ করে সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের সময়টা খুবই ভালো লাগে আমার। একদিন বিকেলে বাড়ির পাশে হাঁটতে বের হয়েছি। সন্ধ্যা হওয়ার আগ মুহূর্তেই আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম। যখন করেছি তখনই

ফটোগ্রাফি - ৩ :

1676998032725.jpg

device : Redme note 9

লোকেশন

গোলাপ ফুলের ফটোগ্রাফি। গোলাপ হচ্ছে ভালোবাসার প্রতীক। এছাড়াও গোলাপকে ফুলের রানী বলা হয়ে থাকে। গোলাপ আমার সবচেয়ে প্রিয় একটি ফুল, আসলে শুধু আমার নয় প্রত্যেকটা মানুষেরই গোলাপ পছন্দের। বর্তমানে ৩০০ প্রজাতির উপরে গোলাপ রয়েছে। এছাড়াও বর্তমানে গোলাপ দিয়ে বিভিন্ন পণ্য উৎপাদন করতেছে। এছাড়াও অসংখ্য কালার রয়েছে গোলাপ ফুলের। এরমধ্যে অন্যতম হলো কালো গোলাপ। একটি কালো গোলাপ গাছের যেমন মূল্য অনেক বেশি তেমনি একটি গোলাপ এর মূল্য অনেক বেশি। আমি আশা করি আপনাদের সবার আজকের গোলাপ ফুলের ফটোগ্রাফি অনেক বেশি ভালো লাগবে। গোলাপের ফটোগ্রাফি আমি একটি নার্সারি থেকে করেছি।

ফটোগ্রাফি - ৪ :

1676998032570.jpg

device : Redme note 9

লোকেশন

মেলাতে তোলা নৌকার দোলনা। আমাদের সবারই এই দোলনা অনেক বেশি পরিচিত। কারণ সবাই মেলাতে গেলেই এই ভুল না দেখে। কারেন্টের সাহায্যে এই দোলনা চলে। কিন্তু আমার জীবনে আমি কখনোই এই দোলনায় উঠি নাই। কারণ যারা এ দোলনায় উঠে তারা অনেক বেশি ভয় পায়। অনেক চিৎকার চেঁচামেচি করে থাকে। আমি যখন মেলায় গিয়েছিলাম তখন দেখেছি এক দুইটা মেয়ে যখন এই দোলনায় উঠেছে, অনেক বেশি ভয় পেয়েছিল। আমাকে বাঁচাও আমাকে বাঁচাও এ ধরনের কথা ও শুনেছি তাদের মুখ থেকে। তারা যখন উপর থেকে নামলো অনেক বেশি ভয় পেয়েছিল। তারা বলতেছে তারা জীবনেও আর কখনো এখানে উঠবে না। তাদের কথা শুনে আমি নিজেও অনেক বেশি ভয় পেয়ে গিয়েছি। আমার হাজব্যান্ড এখানে ওঠার জন্য বলেছিল কিন্তু ভয়ে উঠি নাই।

ফটোগ্রাফি - ৫ :

1676998032618.jpg

device : Redme note 9

লোকেশন

নদীর পাড়ে তোলা একটি ভাঙ্গাচুরা ঘরের ফটোগ্রাফি। আসলে নদীর পাড়ে এই ঘরটি বানিয়েছিল গরু বাঁধার জন্য। কিন্তু অনেক বছর হয়ে যাওয়ার কারণে ঘটে নষ্ট হয়ে গিয়েছে। অর্থাৎ ভেঙ্গে গিয়েছে। কিন্তু আমি যখন ঘরটি দেখেছি তখন ভীষণ ভালো লেগেছিল। ভালো লাগার কারণে আপনাদের মাঝে শেয়ার করেছে। এ ধরনের ঘর আমার অনেক বেশি ভালো লাগে। আমি আশা করি আপনাদের অনেক বেশি ভালো লাগবে এই ফটোগ্রাফি টা।

ফটোগ্রাফি - ৬ :

1676998032784.jpg

device : Redme note 9

লোকেশন

বন্য ফুলের ফটোগ্রাফি । শীতকালের মৌসুমে বন্য ফুলের ফটোগ্রাফি করতে আমার অনেক বেশি ভালো লাগে। কারন এই সময় অনেক বেশি বন্যফুল দেখা যায়। আমার কাছে ভীষণ ভালো লাগে যখন বনফুল দেখি। আর যে ফুলগুলো আমার কাছে ভালো লাগে সে ফুলগুলোর ফটোগ্রাফি করতে থাকি আমি। আজকের এই ফুলের ফটোগ্রাফি টা আমি একটি ছোট জঙ্গলের মধ্যে করেছি। বাড়ির পাশে খুবই ছোট একটি জঙ্গল ছিল সেখান থেকে। মাঝে মাঝে ফটোগ্রাফি করতে ইচ্ছে করলে বাড়ির আশেপাশে ঘুরি ফটোগ্রাফি করার জন্য। আমি আশা করি এই ফটোগ্রাফি টা আপনাদের অনেক বেশি ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৭ :

1676998032520.jpg

device : Redme note 9

লোকেশন

গাড়ি থেকে তোলা একটি ফটোগ্রাফি। আয়োজন প্রথমে আমি বলেছিলাম কয়েকদিন আগে একটি প্রোগ্রামের জন্য চট্টগ্রাম গিয়েছিলাম। সেখান থেকে আসার সময় আমি এই ফটোগ্রাফিটা করেছি। গাড়ি থেকে যখন অন্য আরেকটি গাড়ির ফটোগ্রাফি করেছে তখন ভীষণ ভালো লেগেছিল। ভালো লাগার কারণে আপনাদের মাঝে শেয়ার করেছি। গাড়িতে বসলে আমি জানালার পাশ দিয়ে বসি সব সময়। কারণ বাইরের প্রকৃতিক দৃশ্যগুলো দেখতে আমার সবচেয়ে বেশি ভালো লাগে। আমি আশা করি এই ফটোগ্রাফিটা ও আপনাদের অনেক বেশি ভালো লাগবে।

পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 last year 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো খুব চমৎকার হয়েছে। আসলে সবার ফটোগ্রাফি দেখে আপনারা ফটোগ্রাফি করার ইচ্ছে জাগলো। তবে আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ ভালো লাগলো। সবগুলো ফটোগ্রাফির খুব সুন্দর বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ফটোগ্রাফি গুলো অসাধারণ লেগেছে শুনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে

 last year 

অনেক সুন্দর ছবি তুলেছেন আপু যার মধ্যে পলাশ ফুলের সৌন্দর্যটা সবচেয়ে বেশি ভালো লেগেছে কারণ অনেকদিন পর পলাশ ফুল দেখলাম। প্রতিটা ছবি স্বচ্ছ হওয়ায় দেখতে বেশি ভালো লেগেছে। সুন্দর সব দৃশ্য নিয়ে একটি ফটোগ্রাফি পর্ব আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

পলাশ ফুল আমার কাছেও ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

তোমার ফটোগ্রাফির মধ্যে পলাশ ফুলের ফটোগ্রাফিটার দারুন লেগেছে আমার। আসলে বসন্ত এসেছে কিন্তু আমি এখন পর্যন্ত পলাশ ফুলের ফটোগ্রাফি করি নাই। তোমার প্রত্যেকটা ফটোগ্রাফি দারুন ছিল।

 last year 

ফটোগ্রাফি গুলো করতে আমারও ভীষণ ভালো লেগেছিল। অনেক ধন্যবাদ।

 last year 

অনেকদিন পর আপু পলাশ ফুল দেখতে পেলাম। বসন্ত যে এসে গেছে পলাশ ফুল তারই জানান দেয়। নৌকার দুলনায় আমিও আপু একবার উঠেছিল। জীবনের দোলনায় উঠার শখ সেদিনই শেষ হয়ে গিয়েছিল। এমন দোলনায়ও মানুষ উঠে! মেয়েরা প্রথম প্রথম খুশিতে উঠে পরে। তারপর শুরু করে কান্না, চেচাঁমেচি, হাহা। যাক, চমৎকার কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম আপু 🌼🦋

 last year 

ঠিক বলেছেন আসলেই প্রথমে খুশিতে উঠলেও পরবর্তীতে বুঝতে পারে কি অবস্থা।

 last year 

আপু আপনি বরাবরের মতো এবারও একটি ফটোগ্রাফি পোস্ট করেছেন দেখে ভালো লাগলো। আমি খেয়াল করে দেখেছি আপনি প্রত্যেক সপ্তাহেই ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার চেষ্টা করেন। সত্যি আপু আপনার ফটোগ্রাফির দক্ষতা দারুন। আর ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়। আপনি একটি প্রোগ্রামের জন্য চট্টগ্রামে গিয়েছিলেন এবং গাড়ি থেকেও ফটোগ্রাফি করেছেন দেখে ভালো লাগলো।

 last year 

চেষ্টা করেছি বরাবরের মত সুন্দর ফটোগ্রাফি উপস্থাপন করার। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনার সাতটি রেনডম ফটোগ্রাফির প্রতিটি ফটোগ্রাফি দেখতে চমৎকার লাগছে।আপনি সবগুলো ফটোগ্রাফি খুবই দক্ষতার সাথে ক্যাপচার করেছেন।বন্য ফুল আর পলাশ ফুলের গাছের ফটোগ্রাফি বেস্ট ছিল।ধন্যবাদ আপনাকে আপু সুন্দর ফটোগ্রাফি পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

পলাশ ফুল আমার নিজের কাছেও ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু এভাবে বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করা ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়। কারণ ফটোগ্রাফি গুলো বিভিন্ন বিষয় নিয়ে করা হয় বিভিন্ন দৃশ্য দেখা যায় বেশ ভালো লাগে। পলাশ ফুলের ফটোগ্রাফিত অনেক সুন্দর হয়েছে এই বসন্তের সিজনের ফুল। আর গোলাপ ফুল তো দেখতে সব সময় সুন্দর হয় গোলাপ ফুলের কি গুণগান করব। আপনার সাতটি রেনডম ফটোগ্রাফির প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ ছিল।

 last year 

ঠিক বলেছেন পলাশ ফুল কিন্তু সত্যি ভীষণ সুন্দর। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফিগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে পলাশ ফুল ও আকাশের ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

ঠিক বলেছেন পলাশ ফুল এবং আকাশের ফটোগ্রাফি কিন্তু সত্যি সুন্দর লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো আমার কাছে ভালো লেগেছে। তবে আমার কাছে পলাশ ফুলের ফটোগ্রাফি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি এবং বন্যা ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

আপনার কাছে ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে শুনে খুবই উৎসাহিত হয়েছি। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65092.40
ETH 3470.06
USDT 1.00
SBD 2.50