🥘🥘ডিম ভাজি দিয়ে মাছের পেটি ভুনা রেসিপি🥘🥘 || ১০% পে-আউট লাজুক খ্যাঁক-এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

1645595332215.jpg


হ্যালো বন্ধুরা, আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে একটি রেসিপি নিয়ে এসেছি। আমার বাংলা ব্লগে এত রেসিপি দেখতে পাই আমারও ইচ্ছে করে সব সময় অসাধারণ রেসিপি করি। কিন্তু সব সময় হয়ে ওঠে না। আজকে আমি ডিম ভাজি দিয়ে মাছের পেটি রান্না করেছি। তাই ভাবলাম এটা আপনাদের সাথে শেয়ার করি।
এই রেসিপিটি তৈরি করতে আমার কি কি উপকরণ লাগলো এবং আমি পুরো রেসিপি কিভাবে তৈরি করলাম তার বর্ণনা নিচে প্রতিটা ধাপে উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের ভালো লাগবে।

1645595003138.jpg


🍲 উপকরণ 🍲

উপকরণপরিমাণ
ডিম২টা
মাছের পেটি৩০০ গ্রাম
পেঁয়াজ কুচি২ কাপ
কাঁচামরিচ কুচি৪ টেবিল চামচ
হলুদের গুঁড়া১ টেবিল চামচ
মরিচের গুঁড়া২ টেবিল চামচ
মসলা গুড়া১ টেবিল চামচ
লবনপরিমাণমতো
ধনিয়া পাতা কুচি৪ টেবিল চামচ
তেলপরিমাণমতো

1645590069225.jpg

⬇️ ধাপ ১ ⬇️

প্রথমে আমি একটি বাটিতে পেঁয়াজকুচি নিলাম। এরপর এরমধ্যে লবণ দিয়ে দিলাম। লবণ এবং পেঁয়াজ কুঁচি একসাথে ভালোভাবে মেখে নিলাম।


⬇️ ধাপ ২ ⬇️

এরপর এর মধ্যে কাঁচামরিচ কুচি এবং ধনিয়া পাতা কুচি দিয়ে দিলাম। এরপরে একসাথে হাত দিয়ে মেখে নিলাম।


⬇️ ধাপ ৩ ⬇️

এরপরে এর মধ্যে দুটো ডিম ভেঙে দিয়ে দিলাম। এরপর ডিমগুলোকে হাত দিয়ে ভালোভাবে মেখে নিলাম। এভাবে একটা মিশ্রন তৈরী করে নিলাম।


⬇️ ধাপ ৪ ⬇️

এরপর চুলায় একটি কড়াই বসিয়ে দিলাম। এরপরের মধ্যে পরিমান মত তেল দিয়ে দিলাম।


⬇️ ধাপ ৫ ⬇️

এরপর তেল গরম হয়ে গেলে ডিমের মিশ্রণের মধ্যে দিয়ে দিলাম।


⬇️ ধাপ ৬ ⬇️

এরপর তেলের মধ্যে ডিমের মিশ্রণটাকে চারপাশে মেলে দিলাম।


⬇️ ধাপ ৭ ⬇️

এর পর ঢাকনা দিয়ে ঢেকে দিলাম। এভাবে কিছুক্ষন রাখবো।এর পর ঢাকনা খুলে ডিমটাকে অপর পিঠ করে উল্টিয়ে দিলাম। কিভাবে অপর পিঠ ভেজে নিলাম।


⬇️ ধাপ ৮ ⬇️

এরপর চুলা থেকে নামিয়ে ডিমটাকে পিচ করে কেটে নিলাম।


⬇️ ধাপ ৯ ⬇️

এরপর চুলায় আরেকটি কড়াই বসিয়ে দিলাম। এরপর এর মধ্যে পরিমান মতো তেল দিয়ে দিলাম।


⬇️ ধাপ ১০ ⬇️

তেল গরম হয়ে আসলে এরমধ্যে পেঁয়াজ কুচি এবং কাঁচামরিচ কুচি দিয়ে দিলাম।


⬇️ ধাপ ১১ ⬇️

এরপরে এর মধ্যে রসুন বাটা এবং লবণ দিয়ে দিলাম। এরপরে সবগুলো মসলা একসাথে দিয়ে দিলাম।


⬇️ ধাপ ১২ ⬇️

এরপর সবগুলো মসলা একসাথে দিয়ে নেড়েচেড়ে কিছুক্ষণ ভেজে নিলাম।


⬇️ ধাপ ১৩ ⬇️

এরপর এর মধ্যে কেটে রাখা মাছের পেটি গুলো দিয়ে দিলাম।


⬇️ ধাপ ১৪ ⬇️

এরপর মাছগুলোকে সবগুলো মসলার সাথে নেড়ে মিশিয়ে নিলাম। এভাবে কিছুক্ষণ কষিয়ে নিলাম।


⬇️ ধাপ ১৫ ⬇️

এরপর এরমধ্যে পরিমাণমতো পানি দিয়ে দিলাম। পরিমাণমতো পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিলাম।


⬇️ ধাপ ১৬ ⬇️

কিছুক্ষণ এভাবে রান্না করার পর এরমধ্যে কেটে রাখা আর ডিম ভাজির টুকরোগুলো দিয়ে দিলাম। এভাবে কিছুক্ষণ রান্না করে এরপর এরমধ্যে ধনিয়া পাতা কুচি দিয়ে দিলাম।


⬇️ ধাপ ১৭ ⬇️

এভাবে কিছুক্ষণ রান্না করে হয়ে গেলে চুলা থেকে নামিয়ে নিলাম।


⬇️ শেষ ধাপ ⬇️

এরপর পরিবেশন করলাম। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভাল থাকবেন।

1645594989542.jpg

1645594959151.jpg

1645594972020.jpg


পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

banner-abb23.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 3 years ago 

খুবি সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। খুবি স্বাদের হয় আমি খেয়েছি। আপনার রান্নার ধরন দেখে ভাল লাগলো । খুবি যত্মের সাথে রন্ধন প্রক্রিয়া টি উপস্থাপন করেছেন। রান্নার রং দেখে বোঝা যায় খুবি স্বাদের হয়েছে। ভাল থাকবেন । ধন্যবাদ।

 3 years ago 

জি ভাইয়া অনেক স্বাদ হয়েছে খেতে। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

একদম নতুন একটা রেসিপি দেখলাম। আসলে এইরকম করে মাছ আর ডিম দিয়ে কখনো খাওয়া হয় নাই। আপনি খুব সুন্দর করে ডিম ভাজি দিয়ে মাছের পেটি ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। এইরকম সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে, অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

বেশ সুন্দর একটা রেসিপি দিয়েছেন তো। ডিম ভাজি এবং মাছের পেটি দিয়ে ভুনা এভাবে একসাথে কখনো খাওয়া হয়নি। তুমি রেসিপির কালার দেখে মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হবে। সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু।

 3 years ago 

এই রেসিপিটা খেতে অনেক সুস্বাদু। আমি মাঝে মাঝে এভাবে তৈরী করে সবাই খুব পছন্দ করে। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার এই রেসিপিটি দেখেই মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আর মাছের পেটি আমার খুব পছন্দের ।ডিম দিয়ে এভাবে ভাজি করে মাছের পেটি দিয়ে ভুনা করে আপনি সুস্বাদু একটি খাবার তৈরি করেছেন আপু ।অনেক ধন্যবাদ আপনাকে এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ঠিক বলেছেন মাছের পেটি খেতে খুবই ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার রেসিপিটি আমার কাছে একদম ইউনিক মনে হয়েছে ।ডিম ভাজি দিয়ে মাছের পেটি ভুনা রেসিপি কখনো দেখি নাই। তবে আপনার রেসিপি দেখে খুবই লোভনীয় লাগছে। সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে। শুভকামনা রইল।

 3 years ago 

ঠিক বলেছেন এই রেসিপি টা একদম লোভনীয়। বিশেষ করে ভাজা ডিমের মধ্যে ঝোল মিশে গেলে খেতে খুবই ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে ‌

ডিম ভাজি দিয়ে মাছের পেটি ভুনা রেসিপিটি অনেক সুন্দর হয়েছে রেসিপির কালার টা দেখে খুব খেতে ইচ্ছে করছে খুব লোভনীয় একটি রেসিপি ছিল মাছের পেটি আমার কাছে খুব ভালো লাগে ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ। কিন্তু আপনার মন্তব্যে কোন দাড়ি-কমা না থাকায় আমার কাছে একটু এলোমেলো লেগেছে।

অনেক ইউনিক একটা পোস্ট আপু। আমি কখনো ডিম আর মাছ এভাবে ভুনা করে খাইনি। একেবারে নতুন একটা রেসিপি লাগছে আমার কাছে। আপনাকে অনেক ধন্যবাদ নতুন একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ভালো লেগেছে খেতে, কখনো তৈরি করে দেখিয়েন। অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 
মাঝে মাঝে এমন ইউনিক রেসিপি দেখলে অনেক ভালো লাগে। ডিম ভুনা দিয়ে মাছের পেটি ভুনা রেসিপি দেখে খুব ভালো লাগলো আমি কখনো এমন রেসিপি আগে দেখি নাই। তবে আপনার রেসিপি দেখে রেসিপির প্রেমে পড়ে গেলাম। খুবই আকর্ষনীয় লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ অসাধারণ একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।
 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 3 years ago 

মাছের সাথে ডিম বেশ অদ্ভুদ আর ইউনিক তো রেসিপিটি।এর আগে কখনো দেখিনি এমন রেসিপি আজকেই প্রথম।তবে আপনার রেসিপিটি দেখে ভালই লাগছে মনে হয় সুস্বাদু হবে।ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি খুব সুন্দর করে ডিম দিয়ে মাছের পেটি ভুনা করেছেন।। আপনার উপস্থাপনা খুবই অসাধারণ হয়েছে। আপনি চমৎকারভাবে এবং অত্যান্ত দক্ষতা সহকারে রন্ধন প্রক্রিয়া সম্পন্ন করেছেন। দেখে খুব ভালো লাগছে আমার কাছে ।আপনার রেসিপি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে নিশ্চয় অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছে। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62555.95
ETH 2435.55
USDT 1.00
SBD 2.64