DIY || এসো নিজে করি | রাতের দৃশ্যের ডিজিটাল আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

grdd.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি রাতের দৃশ্যের ডিজিটাল আর্ট
পেইন্টিং করলাম।

প্রায় অনেকদিন পরে আজকে একটা ডিজিটাল আর্ট করলাম। আমি আবার এখন বিভিন্ন বিষয় নিয়ে পোস্ট করতে বেশি পছন্দ করি। এইজন্য এখন আর একটা বিষয় মধ্যে থেমে থাকে না। কিন্তু হ্যাঁ এখন কয়েকদিন পরে পরে কিছু সুন্দর আর্ট উপস্থাপন করার চেষ্টা করব। আজকে একটি রাতের দৃশ্য আঁকার চেষ্টা করলাম। রাতের বিশ্বের মধ্যে চাঁদ এবং তারা এই দুটি বিষয় বেশি হাইলাইটস করেছি। বিশেষ করে আজকে বড় এবং ছোট আকৃতির দুটো চাঁদ একটু আকস্মিকভাবে এঁকেছি।

তো আজকের কাজ শুরু করলাম। আজকের এই ডিজিটাল আর্ট আমি ইনফিনিটি পেইন্টিং অ্যাপস ব্যবহার করেছি। তাছাড়াও আর্ট করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ডিজিটাল আর্ট করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে।

grdd.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


🎇 আঁকার উপকরণ 🎇

• ইনফিনিটি পেইন্টিং অ্যাপস

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

🎇 আঁকার বিবরণ : 🎇

✴️ ধাপ 0️⃣1️⃣ ✴️ :

প্রথমে আমি একটি সাদা পেজ সিলেক্ট করলাম। এরপর চিকন করে উপরে এবং নিচের দুইটা অংশে কিছু আঁকাবাঁকা করে দাগ দিয়ে দিলাম।

vhgf.jpg


✴️ ধাপ 0️⃣2️⃣ ✴️ :

এরপরে দাগগুলোর ভেতরের অংশে কালো রং দিয়ে রং করে নিলাম। এরপরে চিকন করে গাছের ডালপালা দিয়ে একটা গাছ এঁকে নিলাম।

hddd.jpg


✴️ ধাপ 0️⃣3️⃣ ✴️ :

এরপর গাছের ভেতরের অংশে কালো রং দিয়ে রং করে নিলাম।

jgvvg.jpg


✴️ ধাপ 0️⃣4️⃣ ✴️ :

এরপরে মাঝখানের অংশে দুটো চাঁদ দিয়ে বাকি অংশটায় একটা কালার দিয়ে রং করে নিলাম।

hggg.jpg


✴️ ধাপ 0️⃣5️⃣ ✴️ :

এরপরে উপরের অংশটা য় একটু গাড়ো করে একটু কালো কালারের রং করে নিলাম।

bgff.jpg


✴️ ধাপ 0️⃣6️⃣ ✴️ :

এরপরের চাঁদ গুলোর মাঝখানের অংশে চাঁদের ভিতরে একটু মিক্স করে নিলাম।

vhhu.jpg


✴️ শেষ ধাপ ✴️ :

এরপর আকাশের মধ্যে সাদা সাদা কিছু তারা দিয়ে দিলাম। এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

grdd.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

Sort:  
 2 years ago 

ঠিক বলেছেন আপু পোষ্টের ভেরিয়েশন আনার জন্য বিভিন্ন ধরনের পোস্ট করা উচিত আমাদের সকলের। আপনার আজকে রাতের দৃশ্যের ডিজিটাল আর্টটি খুবই সুন্দর হয়েছে। কিন্তু আকাশের চাঁদ দুটি কেন বুঝতে পারলাম না। তারপরও সব মিলিয়ে আর্টটি বেশ আকর্ষণীয় লাগছে।

 2 years ago 

আমার কাছেও এখন এক ধরনের পোস্ট করতে ভালো লাগেনা। অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

খুব চমৎকার একটি ডিজিটাল আর্ট করেছেন এবং এটি দেখতে মনে হচ্ছে পোস্টার কালার অথবা ওয়াটার কালার দিয়ে করেছেন। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সর্বদা।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর রাতের দৃশ্যের ডিজিটাল আর্ট করেছেন। দেখতে অসাধারণ লাগছে। আমার কাছে আপনার আজকে আর্ট টি অনেক ভালো লেগেছে। বিশেষ করে তারা গুলো এবং চাঁদ টি বেশি ভালো লেগেছে। প্রতিটি ধাপ আমাদের মাঝে চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল। ‌

 2 years ago 

এই দৃশ্যের মধ্যে চাঁদটি আমার কাছেও ভালো লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

রাতের অপরূপ সৌন্দর্যময় দৃশ্যের ডিজিটাল অংকন করেছেন। দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রাতের দৃশ্য গুলো দেখতে বেশি ভালো লাগে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি রাতের দৃশ্য কে কেন্দ্র করে সুন্দর একটি ডিজিটাল আর্ট অংকন করে আমাদের মাঝে তুলে ধরেছেন যেখানে চাঁদের সৌন্দর্য সবচেয়ে বেশি আকৃষ্ট করেছে। এমন সুন্দর ডিজিটাল আর্ট অঙ্কন করে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

চাঁদের সৌন্দর্য সত্যিই বেশি ভালো লেগেছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রাতের দৃশ্যের ডিজিটাল আর্ট অসাধারণ হয়েছে। আপু আপনি দারুন একটি আর্ট করেছেন। রাতের প্রকৃতিকে আর্টের মাধ্যমে তুলে ধরেছেন। ডিজিটাল আর্ট দেখতে অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে এবং আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নীল আকাশের বুকে চাদের অংক খুব চমৎকার হয়েছে। মাঝে মাঝে পোস্টে বৈচিত্র আনলে ভালো লাগে। কিন্তু আপু একটি প্রশ্ন জাগে চাঁদ দুটি কেন। ধন্যবাদ এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

দুইটা চাঁদ নতুন আবিষ্কার। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুবই চমৎকারভাবে রাতের ডিজিটাল অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন রাতের এই ডিজিটাল অংকন দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। বিশেষ করে চাঁদ এবং তারর দৃশ্য অনেক বেশি সুন্দর ছিল শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও খুবই অসাধারণ রাতের দৃশ্যের ডিজিটাল আর্টি। বিশেষ করে চাঁদ এবং তাঁরা গুলো দেখতে খুব অসাধারণ লাগলো আমার কাছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করেছে। এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চাঁদ এবং তারা সবার পছন্দের। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রাতের দৃশ্যের ডিজিটাল আর্ট খুবই সুন্দর হয়েছে আপু। ইনফিনিটি পেইন্টিং অ্যাপস দিয়ে আপনি খুব সুন্দর ভাবে চিত্রটি এঁকেছেন। এছাড়াও আপনি পোষ্টের মাধ্যমে ডিজিটাল আর্ট করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68338.18
ETH 2645.26
USDT 1.00
SBD 2.69