অরিগ্যামি : রঙিন কাগজ দিয়ে ঠোঁট তৈরি।

in আমার বাংলা ব্লগ2 months ago

IMG-20240331-WA0004.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি রঙিন কাগজ দিয়ে ঠোঁট তৈরি করলাম।

আসলে রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে বসলে তখন ভাবতে ভাবতেই অনেক সময় লেগে যায়। তবে একটা বিষয় আমার কাছে খুবই ভালো লেগেছিল। একটা ভিডিওতে দেখলাম খুব সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে ঠোট তৈরি করে ফেলল। এই বিষয়টা অনেক মজার লেগেছিল। তাই জন্য ভাবলাম আমিও এটাই তৈরি করি। আপনাদের মাঝে শেয়ার করলেও আপনাদেরও ভালো লাগবে ‌‌। তাই জন্য আমি নিজেও তৈরি করতে বসে পড়লাম। তবে তৈরি করার পর দেখছি একদম ঠোঁটের মত হয়েছে। আশা করি আপনাদের ও ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই অরিগ্যামি করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ডাই তৈরি করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের ডাই পোস্ট আপনাদের ভালো লাগবে।

IMG-20240331-WA0003.jpg

প্রয়োজনীয় উপকরণ

• সাদা কাগজ
• রঙিন কলম
• কাঁচি
• গাম
• পেন্সিল
• স্কেল

IMG20240123203610.jpg

প্রয়োজনীয় বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি কাগজ চারকোনা সমান করে কেটে নিলাম। এরপরে কোনা করে একটা ভাঁজ দিয়ে দিলাম।

IMG-20240331-WA0019.jpg

ধাপ - ২ :

এরপরে দুইপাশের অংশ এবং নিচের অংশ তিন দিক থেকে ভাঁজ করে নিলাম।

IMG-20240331-WA0020.jpg

ধাপ - ৩ :

এরপরে আমি দুই পাশের অংশগুলোকে ছোট এক কোনা একটা ভাঁজ করে নিলাম।

IMG-20240331-WA0021.jpg

ধাপ - ৪ :

এরপরে দুই পাশ থেকে উপরের কোনগুলো একটু বাহিরের দিকে ভাঁজ করে নিলাম। এরপর নিচের অংশটা একটা ভাঁজ করে নিলাম।

IMG-20240331-WA0018.jpg

ধাপ - ৫ :

এরপরেও উপরের অংশ থেকেও একটা ভাঁজ করে নিলাম। এরপরে দুই দিক থেকে টেনে নিলাম।

IMG-20240331-WA0022.jpg

ধাপ - ৬ :

এরপর দেখবো ঠোঁটের মতো তৈরি হয়ে গেল। এরপর আমি গোলাপি কালারের কলম দিয়ে রং করে নিলাম।

IMG-20240331-WA0017.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পোস্ট করা শেষ করি। আশা করি আমার আজকের অরিগ্যামি পোস্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG-20240331-WA0003.jpg

IMG-20240331-WA0005.jpg

IMG-20240331-WA0004.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীঅরিগ্যামি
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 2 months ago 

ওয়াও আপু রঙিন কাগজ দিয়ে তো খুব সুন্দর একটি ঠোট তৈরি করেছেন। দেখতে সত্যিই অসাধারণ লাগছে। আসলে রঙিন কাগজ দিয়ে তৈরি করা সবগুলো জিনিস দেখতে সত্যিই অসাধারণ লাগে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আসলে রঙিন কাগজ দিয়ে তৈরি করা সব রকমের জিনিস অসাধারণ লাগে।

 2 months ago 

আপনি সব সময় দারুন চিন্তা ধারার মানুষ। আপনার চিন্তাধারা সবসময় অন্য লেভেলের। আজকে রঙিন কাগজ দিয়ে ঠোঁট তৈরি করেছেন। ঠোঁটটা মনে হচ্ছে বাস্তবে কোন মানুষের ঠোঁটের মত। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন ও কালার কম্বিনেশন অত্যন্ত সুন্দর ছিল। আপনার এই ধরনের কাজগুলি আমার ভীষণ ভালো লাগে। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আসলেই এটা একেবারে বাস্তবিক ঠোঁটের মত মনে হচ্ছিল।

 2 months ago 

আপনার আইডিয়াটি আমার কাছে একদম ইউনিক লেগেছে। সত্যি অসাধারণ আইডিয়া নিয়ে আপনি এই পোস্টটি তৈরি করেছেন। এই ডাই পোস্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার রঙিন কাগজ দিয়ে ঠোট তৈরি অসাধারণ হয়েছে

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমার ঠোঁট তৈরি করার আইডিয়া আপনার কাছে ইউনিক লেগেছে শুনে খুশি হলাম।

 2 months ago 

আপনার আইডিয়া বেশ দারুন ছিল। রঙিন কাগজ দিয়ে ঠোঁটের অরিগ্যামি তৈরি করেছেন। দেখতে খুব কিউট লাগছে। তৈরি করার ধাপগুলো খুব সুন্দর ভাবে গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর অরিগ্যামি আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

ঠোঁটটিকে আসলেই খুব কিউট লাগছিল।

 2 months ago 

রঙিন কাগজ দিয়ে যে কত কিছু বানানো যায় তা ইউটিউবে না দেখলে বোঝা যায় না। এই রঙিন কাগজের ঠোট তৈরিতে আমিও দেখেছিলাম। খুব ভালো লেগেছিল আমার কাছে। বানাবো ভেবেছিলাম কিন্তু সময়ের অভাবে আর বানানো হয়নি। আপনি আজকে খুব সুন্দর করে ঠোটটি তৈরি করেছেন। বিশেষ করে গোলাপি কালার করার কারণে আরো বেশি ভালো লাগছে।

 2 months ago 

সময়ের অভাবে আগে করতে না পারলে কি হয়েছে, এখন আশা করছি তৈরি করে শেয়ার করবেন।

 2 months ago 

সব সময় রঙিন কাগজ দিয়ে আপনি ক্রেয়েটিভ পোস্ট করে যাচ্ছেন। আপনার ক্রেয়েটিভ পোস্ট গুলো দেখতে বেশ দারুন লাগে। আপনি কিন্তু দারুন করে রঙিন কাগজ দিয়ে ঠোট অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

চেষ্টা করেছি নিজের ক্রিয়েটিভিটিকে কাজে লাগিয়ে সুন্দর একটা আইডিয়া থেকে ঠোঁটটি তৈরি করার জন্য।

 2 months ago 

রমিন কাগজের আরো কত জাদুই না দেখবো। সত্যি রঙিন কাগজকে দিয়ে এত সুন্দর একটি ঠোট বানিয়েছেন আপু যার প্রশংসা না করে পারলাম না।দক্ষতা না থাকলে আসলেই কাজগুলো করা যায় না। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ঠিক বলেছেন দক্ষতা না থাকলে কাজগুলো করা যায় না।

 2 months ago 

কাগজ দিয়ে ঠোঁট তৈরি অসাধারণ প্রতিভার প্রমাণ দিলেন আপু।আপনার এই কাগজের ঠোঁট বানিয়ে যেমন মজা লেগেছিলো আমার তেমনি ঠোঁট তৈরি পদ্ধতি দেখে খুব মজা লাগলো।ভীষণ সুন্দর দক্ষতার সাথে ঠোঁট বানিয়েছেন এবং তৈরি পদ্ধতি ভীষণ দক্ষতার সাথে সম্পূর্ণ করেছেন এবং শেয়ার করেছেন আমাদের সাথে।ধন্যবাদ আপনাকে সুন্দর অরিগ্যামি পোস্ট টি শেয়ার করার জন্য।

 2 months ago 

ঠোঁট কি দক্ষতার সাথে সম্পূর্ণ তৈরি করার চেষ্টা করলাম।

 2 months ago 

রঙিন কাগজের তৈরি যে কত জিনিস রয়েছে তা না দেখলে বিশ্বাসই করতে পারতাম না । রঙীন কাগজ দিয়ে আবার ঠোঁটও তৈরি করা যায় আর আপনি সেই ঠোঁট টাই হুবহু বানিয়ে ফেললেন ঠোঁটটা কিন্তু একেবারে সত্যিকারের মতই লাগছে । আবার লিপিস্টিকও দিয়ে দিয়েছেন দেখে কিন্তু ভালই লাগছে । খুব সুন্দর বানিয়েছেন ।

 2 months ago 

হুবহু হয়েছে কিনা জানিনা, তবে চেষ্টা করেছি এরকম ভাবে তৈরি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 70453.17
ETH 3808.25
USDT 1.00
SBD 3.51