পেইন্টিং :- লাভ গাছের দৃশ্য পেইন্টিং।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি লাভ গাছের দৃশ্য পেইন্টিং করলাম।

কিছুদিন আগে আমি একটি ফটোগ্রাফিতে এরকম লাভ এর মতো গাছ দেখেছিলাম। তখন গাছটা দেখে আমার কাছে ভীষণই ভালো লেগেছিল। তাই জন্য আমি যখন পেইন্টিং করতে বসি, ঐরকম গাছ আঁকার চিন্তা করলাম। আসলে এরকম গাছটা দেখতে ভীষণ ভালো লেগেছিল। তখন আমি ওই দৃশ্যটাকে কল্পনা করে আঁকার চেষ্টা করি। এটা আঁকার পর দেখতে ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে মাঝখানের অংশে সূর্যাস্ত দেওয়ার কালার দেওয়ার চেষ্টা করেছি। যাতে করে পুরো পেইন্টিংটা দেখতে অন্যরকম সুন্দর দেখায়। সত্যি বলতে এই পেইন্টিং আঁকার পর আমার কাছে অনেক ভালো লেগেছে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

1688638770994.jpg

আঁকার উপকরণ

• আঁকার বই
• পোস্টার কালার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি

IMG_20230619_152708.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর আমি হলুদ কালার দিয়ে একটা বৃত্ত এঁকে নিলাম।

IMG_20230706_154029.jpg

ধাপ - ২ :

এরপরে আমি হলুদ কালারের বাহিরে কমলা কালার দিয়ে রং করে নিলাম। তার চারপাশে হালকা একটু লাল কালারের আভা দিয়ে দিলাম।

IMG_20230706_154818.jpg

ধাপ - ৩ :

প্রথমে আমি দুই দিক থেকে দুইটা গাছের ডাল বের করে একটা লাভ চিহ্নের মতো এঁকে নিলাম।

1689176076526.jpg

ধাপ - ৪ :

এরপর আমি এক পাশের গাছটার মধ্যে চিকন চিকন করে কতগুলো ডালপালা বের করলাম।

1689176282876.jpg

ধাপ - ৫ :

একই রকম ভাবে আমি অন্য পাশের কাছের মধ্যে অনেকগুলো বিভিন্ন রকমের ডালপালা বের করলাম।

IMG_20230706_155843.jpg

ধাপ - ৬ :

এরপর আমি গাছের নিচের অংশে একপাশে চিকন করে কিছু ডালপালা এঁকে নিলাম। গাছের ডালের মধ্যে একটা ছোট্ট পাখি একেঁলাম।

1689176360788.jpg

ধাপ - ৭ :

এরপরে আমি অন্য পাশে ও নিচের অংশে কতগুলো গাছের শিকড় এঁকে দিলাম। তার সাথে কয়েকটা গাছের ডালপালা দিয়ে দিলাম।

IMG_20230706_160554.jpg

ধাপ - ৮ :

এরপর আমি মাঝখানের অংশে ছোট করে দুইটা পাখি এঁকে নিলাম।

IMG_20230706_160746.jpg

ধাপ - ৯ :

এরপরে আমি নীল কালার দিয়ে উপরের গাছের ডালপালার মধ্যে পাতা দেওয়ার চেষ্টা করি।

IMG_20230706_161058.jpg

ধাপ - ১০ :

এভাবে আমি পুরো উপরের অংশের মধ্যে গাছের অনেকগুলো পাতা এঁকে নিলাম।

IMG_20230706_161101.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1688638818198.jpg

1688638827892.jpg

1688638778501.jpg

1688638770994.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last year 

বেশ চমৎকার একটা পেইন্টিং করেছ তুমি, যা দেখে আমি তো মুগ্ধ হয়ে এক নজরে তাকিয়ে ছিলাম। সম্পূর্ণ দৃশ্যটা অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। এরকম দৃশ্য গুলো দেখতে আমি খুবই পছন্দ করি। তুমি সব সময় নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে এই কাজগুলো করার চেষ্টা করো। তোমার এই দক্ষতা মূলক কাজগুলো সত্যি অনেক বেশি সুন্দর হয়।

 last year 

চেষ্টা করেছি সুন্দর করে পেইন্টিংটা করার। এরকম দৃশ্য দেখতে তুমি পছন্দ করো এটা জেনে খুশি হলাম। চেষ্টা করব এরকম কাজগুলো পরবর্তীও শেয়ার করার।

 last year 

আপনি খুব সুন্দর লাভ গাছের দৃশ্য পেইন্টিং করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। পোস্টার রং দিয়ে যে কোন পেইন্টিং দেখতে আমার কাছে খুবই সুন্দর লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

পোস্টার রং দিয়ে আঁকা যেকোনো পেইন্টিং আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হয়েছি।

 last year 

লাভ গাছের অসাধারণ পেইন্টিং করেছেন। এই পেইন্টিংটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। খুবই সুন্দরভাবে দৃশ্যটি ফুটিয়ে তুলেছেন, দেখে অনেক বেশি ভালো লেগেছে।

 last year 

এই পেইন্টিং টি আপনার কাছে খুব ভালো লেগেছে দেখে এটা জেনে খুশি হলাম।

 last year 

আপু আপনি বরাবরই খুব সুন্দর আর্ট করেন।আজও তার ব্যতিক্রম হয়নি।আজ আপনি সুন্দর একটি লাভ গাছ এঁকে আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখতে ভীষণ সুন্দর লাগছে।গাছ,পাখির সমন্বয়ে দারুন প্রাকৃতিক সৌন্দর্য তুলে ধরেছেন। এমন দৃশ্য দেখতে খুবই ভালো লাগে আমার।আপনি আর্টের ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। এজন্য অনেক ধন্যবাদ জানাই আপনাকে।

 last year 

আসলে আমি চেষ্টা করেছি সম্পূর্ণটা খুব সুন্দর করে তুলে ধরার। আপনার কাছে খুব সুন্দর লেগেছে জেনে ভালো লাগলো আপু।

 last year 

আরে এটাই তো ক্রেয়েটিভিটি। দেখার সাথে সাথে মাথায় আইডিয়া চলে আসে। দেখেলেন আর সেই অনুযায়ী নিজে নিজে পেইন্টিং ও করে নিলেন। এতো সুন্দর আইডিয়া কি করে জমা রাখেন আপু। আমাকে একটু ধার দিয়েন তো। পরে শোধ করে দিবো লাভ সহ। হি হি হি। যেমন চিন্তা তেমনি কাজ। অসাধারন হয়েছে আজকের পেইন্টিং টি। ধন্যবাদ আপু এতো সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 last year 

আসলে আমি চেষ্টা করি নিজের মতো করে যে কোন কাজ করার। আসলে এখানে ধার দেওয়ার মতো কিছুই নেই। সব কিছু রয়েছে নিজের মধ্যে। আপনি যদি চান তাহলে আপনিও খুব সুন্দর পেইন্টিং করতে পারবেন।

 last year 

আপু আপনি দারুন লাভ গাছের দৃশ্যের পেইন্টিং তৈরি করেছেন । আপনার তৈরি পেইন্টিং দেখে আমি মুগ্ধ হয়েছি। এত সুন্দর দেখতে লাগছে আপনাকে বলে বোঝাতে পারবো না। লাভের মাঝখানে যে সূর্যের একেছেন এটা দেখতে ভীষণ ভালো লাগছে। আপনি প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর এবং চমৎকারভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

লাভের মাঝখানে যে সূর্য এঁকেছি এটা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হয়েছি। বুঝতেই পারছি আপনার কাছে খুব ভালো লেগেছে আমার এই পেইন্টিং।

 last year 

আমি তো প্রথম দেখায় ভেবেছিলাম এটি ডিজিটাল চিত্র।
কিন্তু পোস্ট করতে গিয়ে দেখি আপনি রংতুলির মাধ্যমে এটি প্রস্তুত করেছেন সত্যি অসাধারণ।
প্রতিনিয়ত আপনি এমন কালারফুল এবং সুন্দর দৃশ্য আমাদেরকে দেখিয়ে থাকেন আজকের চিত্রটি সবথেকে বেশি ভালো লাগলো আমার কাছে।
বিশেষ করে কালার কম্বিনেশন টা দেখে বোঝার মত উপায় নেই যে এটি রং তুলিতে আকা না ডিজিটাল।
ধন্যবাদ আপু এত সুন্দর একটি চিত্র আমাদের সাথে শেয়ার করে নেয়ার জন্য।

 last year 

আসলে সুন্দর ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি জানিনা কি রকম হয়েছে। তবে আপনি তো দেখছি একেবারে ডিজিটাল আর্ট ভেবে নিয়েছিলেন। যাই হোক উৎসাহিত মূলক মন্তব্য পেয়ে অনেক বেশি ভালো লেগেছে।

 last year 

লাভ গাছের দৃশ্য পেইন্টিং দেখতে অসাধারন লাগতেছে। আমি তো মুগ্ধ হয়ে গেলাম। গাছটির পাতা এবং সূর্যের রং চমৎকার ফুটে উঠেছে। গাছের ডালে পাখি গুলোকে দেখতে অনেক সুন্দর লাগতেছে। ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন এটা জেনে নিজের কাছে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ

 last year 

লাভ গাছের দারুণ একটা চিত্র অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার অংকন করা চিত্রগুলো দেখে আমি প্রতিনিয়ত মুগ্ধ হয়ে যাই। অনেক ভালো চিত্র অংকন করতে পারেন আপনি।

 last year 

আসলে আমি চেষ্টা করি প্রতিনিয়ত সুন্দর করে যে কোন কাজ করার। আপনি মুগ্ধ হয়ে যান সেগুলো দেখে, এটা জেনে ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58083.18
ETH 2578.52
USDT 1.00
SBD 2.42