আমার করা পোস্টার কালার দিয়ে প্রাকৃতিক দৃশ্যের পেন্টিং🎨 ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সামনে নিয়ে এসেছি অনেক সুন্দর লাল প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

1634539988323.jpg

আঁকার উপকরণ :

• আঁকার বই
• পোস্টার রং
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পেন্সিল
• রাবার
• মাস্কিং টেপ

1634566991015 (1).jpg

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আঁকার বইয়ের উপর চারপাশে মাস্কিং টেপ লাগিয়ে নিলাম। এরপর পেন্সিল দিয়ে যে ছবিটি আঁকবো তার একটি স্কেচ তৈরী করে নিলাম।

1634566779720.jpg

ধাপ ২ :

এরপর আমি উপরের অংশে আকাশী রং দিয়ে আকাশ এঁকে নিলাম। আমি এখানে হালকা আকাশী রং করলাম। এরপর এর উপরে সাদা রং দিয়ে একটু একটু করে সাদা মেঘ এঁকে দিলাম।

1634566788034.jpg

ধাপ ৩ :

এরপর আকাশে একটু নিচে সবুজ এবং হলুদ দুইটা রং মিক্স করে একটু একটু করে রং করে নিলাম। এর মাঝে মাঝে একটু আকাশী রং ও দিলাম। এরপর মাঝখানের দিকে সবুজ রং দিয়ে গাছ আঁকা শুরু করলাম।

1634566800294.jpg

ধাপ ৪ :

এরপর আমি হলুদ এবং সবুজ রং মিক্স করে দুই পাশে অনেক ডালপালাওয়ালা গাছ এঁকে নিলাম। এরপর আমি কিছু পাতার উপরে হলুদ রং দিয়ে উপর উপর করে এঁকে নিলাম।

1634566814859.jpg

ধাপ ৫ :

এরপর কালো রং দিয়ে গাছের ডাল এঁকে নিলাম। এরপর গাছের নিচের অংশে সবুজ রং দিয়ে কিছু পাহাড়ে এঁকে নিলাম। সবুজ রংয়ের সাথে কালো রং ব্যবহার করে পাহাড়ের নিচের অংশ এঁকে নিলাম।

1634566819830.jpg

ধাপ ২ :

এরপর আমি সবুজ রং এবং কালো রং মিক্স করে পাহাড় গুলোকে এঁকে নিলাম। এখানে আমি উঁচু নিচু করে পাহাড় এঁকে নিলাম। আমি পাহাড়ের মাঝখানে একটি সবুজ রাস্তা এঁকে নিলাম।

1634566834140.jpg

ধাপ ৬ :

এরপর পাহাড়ের অংশগুলো মিক্স করে সুন্দরভাবে মিশিয়ে নিলাম। এরপর রাস্তার একপাশে সবুজ রং দিয়ে কিছু বড় বড় ঘাস এঁকে নিলাম।

1634566852130.jpg

শেষ ধাপ :

এরপর ছবিটা আঁকা শেষ হলে কিছুক্ষণ শুকানোর জন্য রেখে দিলাম। শুকিয়ে গেলে ছবির চারপাশ থেকে মাস্কিং টেপ গুলা অনেক সাবধানে একটা একটা করে তুলে নিলাম। এরপর পেইন্টিং এর কিছু ফটোগ্রাফি করলাম। আশা করি আজকে আমার প্রাকৃতিক দৃশ্যের পেন্টিং আপনাদের ভালো লাগবে।

1634566880110.jpg

1634566883769.jpg

1634539988323.jpg

পেইন্টিং সহ আমার একটি ছবি:

1634566957578.jpg

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

সত্যি আপু আপনার কাজ দেখে আজও আমি মুগ্ধ হলাম। মনটা এমনিতেই ভরে গেল। আপনার কাজ দেখে।আসলে মানুষের এত দক্ষতা। নিজের দক্ষতা খাটিয়ে আপনি এত সুন্দর প্রাকৃতিক দৃশ্য পোস্টার কালার পেইন্টিং করেছেন যা দেখে খুবই ভালো লাগলো। প্রতিটি ধাপ এত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখার মত ছিল আপু। শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দরভাবে প্রশংসা করার জন্য।

 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার এই পেইন্টিংটি। আপনার এই অংকন এর মধ্য দিয়ে আমাদের দেশের প্রাকৃতিক অপরূপ সৌন্দর্য তুলে ধরেছেন। আপনার উপস্থাপনা গুলো অসাধারণ হয়েছে। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

খুব সুন্দর হয়েছে আপনার পেইন্টিং।আপনার পেইন্টিং এর মাধ্যমে প্রকৃতির অপরুপ সৌন্দর্য ফুটে উঠেছে।
শুভকামনা রইলো আপু।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

পোস্টার কালার দিয়ে প্রাকৃতিক দৃশ‍্যৃর চিএটা অসাধারণ হয়েছে। আমার দেখা আমাদের কমিউনিটিতে পোস্টার কালার দিয়ে করা এটাই প্রথম আর্ট। আর্টের সাথেসাথে আপনার উপস্থাপনা টাও ভালো ছিল।।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য।

 3 years ago 

ওয়াও চমৎকার চিত্র অংকন করছেন। আমার দেখা সেরা আর্ট ছিলো এটা। কালার কম্বিনেশন এতো ভালো হয়ছে যা বলে বোঝাতে পারবো না। সব মিলে অসাধারণ হয়ছে আপনার আঁকা চিত্র

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

বাহ অনবদ্য পেন্টিং আপু। যা বলে বলে আপনাকে বুঝানো যাবে না এত সুন্দর হয়েছে। প্রাকৃতিক দৃশ্য বিষয়টা অন্যরকম। সত্যি আপনার প্রতিভা আমার কাছে অনেক ভালো লেগেছে। শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আমাকে।

 3 years ago 

আপু আপনার আর্টটি খুবই সুন্দর হয়েছে।আর্টটি দেখে যে কারো চোখ জুড়িয়ে যাবে। তাছাড়া আপনি আর্ট করার প্রতিটি পদ্ধতি খুব সুন্দর করে দেখিছেন ।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং।
ধন্যবাদ ও শুভকামণা রইল আপনার জন্য

 3 years ago 

অনেক ধন্যবাদ।

 3 years ago 

ওয়াও অসাধারণ হয়েছে আপনার চিত্র অংকন টি বিশেষ করে কালার কম্বিনেশন টা খুবই সুন্দর হয়েছে সবুজে মোড়ানো

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

প্রাকৃতিক দৃশ্য পটভূমি অংকন অসম্ভব সুন্দর হয়েছে। প্রকৃত সৌন্দর্যের সাথে মিলে গিয়েছে। এককথায় অসাধারণ ছিল আপনার চিত্র অংকন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65744.86
ETH 3466.75
USDT 1.00
SBD 2.62