অরিগ্যামি : রঙিন কাগজের তৈরি ময়ূরের অরিগ্যামি।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ময়ূর তৈরি করলাম।

রঙিন কাগজের তৈরি অরিগ্যামি গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। বিশেষ করে আমি যখন তৈরি করতে বসলাম তখনই ভাবলাম ময়ূর তৈরি করব। কারণ আমি কাগজের তৈরি ময়ূর দেখেছিলাম। আমার কাছে দেখে ভীষণ ভালো লেগেছিল। তাই আমিও বসে পড়ি রঙিন কাগজ দিয়ে অরিগ্যামী তৈরি করতে। যদিও আমি এর আগে কখনো ময়ূর তৈরি করিনি। তাই জন্য একটু বেশি কনফিউজড ছিলাম। কিন্তু ময়ূরটা তৈরি করার পর বেশ ভালোই লেগেছে দেখতে। তাই ভাবলাম আপনাদের মাঝে শেয়ার করলেও ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই অরিগ্যামি করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই অরিগ্যামি তৈরি করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের অরিগ্যামি পোস্ট আপনাদের ভালো লাগবে।

1687801263486.jpg

প্রয়োজনীয় উপকরণ

• রঙিন কাগজ
• কাঁচি
• গাম
• পেন্সিল
• স্কেল

IMG_20230616_132725.jpg

প্রয়োজনীয় বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম।

IMG_20230616_135349.jpg

ধাপ - ২ :

এরপর আমি উপরের অংশে মাঝখান বরাবর করে দুই পাশ থেকে কোনা করে ভাঁজ করে নিলাম।

IMG_20230616_135436.jpg

ধাপ - ৩ :

এরপরে আমি অপরপিঠ করে আবারো দুই দিক থেকে কোনা করে ভাঁজ করে নিলাম।

IMG_20230616_135524.jpg

ধাপ - ৪ :

এরপর আমি অর্ধেক অংশটা ভাঁজ করে নিলাম।

IMG_20230616_135706.jpg

ধাপ - ৫ :

বাকি অংশ টাকে আমি চিকন চিকন করে পুরোটা কতগুলো ভাঁজ করে নিলাম।

IMG_20230616_135853_1.jpg

ধাপ - ৬ :

এরপরে আমি একদম মাঝখান বরাবর করে লম্বা করে একটা ভাঁজ দিয়ে দিলাম।

IMG_20230616_135917_1.jpg

ধাপ - ৭ :

এরপরে উপরের অংশটাকে দুইটা ভাজে ভাঁজ করলাম।

IMG_20230616_140138.jpg

ধাপ - ৮ :

এরপর মাঝখানের ভাঁজটার মধ্যে গাম লাগিয়ে খুব সুন্দর করে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20230616_140250.jpg

ধাপ - ৯ :

এরপর সামনে অংশটাকে একটু মাথার মতো করে বাঁকা করে দিব।

IMG_20230616_140710.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পোস্ট করা শেষ করি। আশা করি আমার আজকের ডাই পোস্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1687801263551.jpg

1687801263486.jpg

1687801263448.jpg

1687801263411.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীডাই
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last year 

আপু আপনি দেখছি রঙিন কাগজের তৈরি ময়ূরের অরিগ্যামি রঙিন কাগজ দিয়ে যেকোনো কিছু তৈরি করলে দেখতে অনেক সুন্দর দেখায় এবং আপনি দেখছি আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন অরিগামি তৈরি করেছেন ধন্যবাদ।

 last year 

সুন্দর একটা মন্তব্য করেছেন দেখে সত্যি খুব ভালো লেগেছে।

 last year 

রঙিন কাগজের তৈরি ময়ূরের অরিগ্যামি দেখে ভীষণ ভালো লাগলো। আসলে আমিও আপনার মতো বিভিন্ন ধরণের ডাই প্রজেক্ট তৈরি করতে ভীষণ ভালোবাসি। আপু আপনি অনেক সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করেছেন। ভালো ছিলো ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনিও বিভিন্ন ধরনের ডাই প্রজেক্ট তৈরি করতে ভালোবাসেন এটা জেনে ভালো লাগলো।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙিন কাগজের তৈরি ময়ূরের অরিগ্যামি। আসলে আপনার তৈরি ময়ূরের অরিগ্যামি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করতে হলে অনেক দক্ষতা প্রয়োজন হয়। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

 last year 

আমার তৈরি ময়ূরের অরিগামি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

 last year 

অনেক সুন্দর করে রঙিন কাগজের ময়ূর তৈরি করেছেন। অনেক আগে আমি এরকম ময়ূর তৈরি করেছিলাম। আপনি অনেক সুন্দর ধাপগুলো গুছিয়ে লিখেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 last year 

আপনার জন্য ও শুভকামনা রইল সুন্দর মন্তব্য করেছেন দেখে ভালো লাগলো।

 last year 

আপনি তো দেখছি সব কাজেই অনেক দক্ষ রঙিন কাগজ ব্যবহার করে ময়ূরের অরিগামী খুব সুন্দর ভাবে তৈরি করে দেখালেন। রঙিন কাগজ ব্যবহার করে কত কি তৈরি করা যায় এগুলো দেখলেই বুঝতে পারা যায় ভালো লেগেছে আমার কাছে।

 last year 

আসলে রঙিন কাগজ ব্যবহার করে অনেক কিছুই তৈরি করা যায় আর তৈরি করতে আমার খুব ভালো লাগে।

 last year 

আপু আপনি অসাধারণ রঙিন কাগজ দিয়ে ময়ূর বানিয়েছেন। প্রথমবার বানালেও খুব সুন্দর হয়েছে। কিন্তু দেখে মনে হচ্ছে এটা একটু ঝামেলার, কারণ বেশ ভাজ করেছে এটাতে। ধন্যবাদ আপনাদের সুন্দর করে রঙিন কাগজের ময়ূর টি বানিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন এটা একটু ঝামেলার ব্যাপার। বাজে বাজে যেকোনো কাজ করলে এমনিতে ভালোই লাগে আমার কাছে। তাই বানানোর চেষ্টা করি।

 last year 

রঙিন কাগজের তৈরি জিনিসগুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। আপনার তৈরি কাগজের ময়ূর টি দেখতে খুব সুন্দর লাগছে। কিছুদিন আগে এই ময়ূর টি আমি তৈরি করেছিলাম। কাগজের তৈরি জিনিসগুলো বানাতে এবং দেখতে আমার কাছে খুব ভালো লাগে। তৈরি করার ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটি ডাই আমাদেরকে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 last year 

রঙিন কাগজের তৈরি জিনিসগুলো আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হলাম। আসলে আমিও খুবই পছন্দ করি রঙিন কাগজ দিয়ে কিছু বানাতে।

 last year 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ভাবে অরিগামিটি তৈরি করেছেন আপনি। বিশেষ করে কালার ব্যাপারটা চয়েজ করাটা অনেক ভালো হয়েছে। সুন্দর একটি কাজ শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আসলে আমি বিভিন্ন রকম কাজ করতে খুব ভালোবাসি। তাই ভিন্ন রকমের কাজ বেশিরভাগ সময় করে থাকি।

 last year 

রঙিন কাগজ দিয়ে ময়ূরের অরিগ্যামি তৈরি করার দারুন একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। রঙিন কাগজ দিয়ে আপনি এমন সুন্দরভাবে ময়ূর তৈরি করেছেন তা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।

 last year 

আপনি এটি দেখে মুগ্ধ হয়েছেন দেখে খুব ভালো লাগলো।

 last year 

আপনি খুবই সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ময়ূরের অরিগামি তৈরি করেছেন। যেটা দেখতে খুবই সুন্দর লাগছে। দেখে বোঝাই যাচ্ছে এটা করতে আপনার অনেক সময় এবং ধৈর্য সহকারে করতে হয়েছে। রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করতে আমার খুব ভালো লাগে। তাইতো সময় সুযোগ পেলেই বসে যায় নতুন কিছু করতে।

 last year 

হ্যাঁ এটি করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়েছিল। আপনার কাছে ভালো লাগে এটা জেনে খুশি হয়েছি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56006.20
ETH 2375.33
USDT 1.00
SBD 2.33