হঠাৎ প্রকৃতির সাথে কাটানো কিছু মুহূর্ত এবং ফটোগ্রাফি ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago


✋ হ্যালো বন্ধুরা, ✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। আমি আজকে একটা জায়গায় যাওয়ার কিছু মুহূর্ত এবং কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আশা করব আপনাদের ভালো লাগবে।

1656304397187.jpg

device : Redme note 9

লোকেশন

হঠাৎ করে আমাদের বাড়িতে খবর এসেছে আমার আম্মুর জেঠি মারা গেছে। এজন্য কিছু না ভেবেই আমার আম্মা সহ বাড়িতে গিয়েছিলাম। উনি প্রায় অনেক দিন যাবত অসুস্থ ছিলেন। ওই বাড়িতে অনেক মানুষ জন ছিল এমনকি পুরনো পুরনো সব মানুষের সাথে দেখা। সবার সাথে দেখা হয় ভীষণ ভালো লাগলো। আসলে পুরাতন মানুষেরা যখন পৃথিবী ছেড়ে চলে যায় তখন সবাই একসাথে মিলিত হয়। তারপর সে সবকিছু কাটিয়ে আবারো আমাদের বাড়ির উদ্দেশ্যে রওনা দিলাম। আসার সময় দেখলাম আকাশটা ভীষণ সুন্দর।

1656267814272.jpg

device : Redme note 9

লোকেশন

1656268269443.jpg

device : Redme note 9

লোকেশন

আসলে এখনকার সময়টা আকাশ ভীষণ পরিষ্কার থাকে। এমনকি আকাশ দেখতেও ভীষণ ভালো লাগে। তখন আমি যখন আমাদের বাড়ির রাস্তায় ঢুকলাম সেখানে নেমে কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। নিচের সবুজ প্রকৃতির সাথে উপরের আকাশের ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। এইজন্য আমি দাঁড়িয়ে দাঁড়িয়ে কিছু ফটোগ্রাফি করি। সবুজ প্রকৃতির বিভিন্ন ধরনের গাছপালা ঘাস এই সব কিছুর ফটোগ্রাফি করলেও কিন্তু বেশ ভালই লাগে।

1656267877103.jpg

device : Redme note 9

লোকেশন

1656268269398.jpg

device : Redme note 9

লোকেশন

তাছাড়া এখন একটু একটু বৃষ্টি হওয়ার কারণে সবুজ প্রকৃতি গুলো ভীষণ সতেজ হয়ে উঠে। এমনকি সবুজ প্রকৃতি দেখতে ভীষণ ভালো লাগে। আমি যখন কিছু ফটোগ্রাফি করছিলাম তখন আমার মেয়ে রাস্তায় দাঁড়িয়ে খেলা করছিল। হত ভীষণ খুশি ছিল রাস্তায় নেমে। আসলে এটা গ্রামের রাস্তায় এজন্য তখনকার সময় বেশি গাড়ি ছিল না। ও যখন একটু হাঁটছিল এবং দুষ্টামি করছিল আমি তার ফাঁকে ফাঁকে কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। ও বিভিন্ন রকম ভাবে পৌঁছে দিয়ে দাঁড়িয়ে ছিল।

1656268269483.jpg

device : Redme note 9

লোকেশন

1656267863264.jpg

device : Redme note 9

লোকেশন

মেয়ের কিছু ফটোগ্রাফি করেও ভীষণ ভালো লাগলো। মনে হচ্ছিল যেন ফটোগ্রাফি গুলো একটু ক্লিয়ার এসেছে। এমনকি সবুজ প্রকৃতি দেখতে যেমন অসাধারণ লাগছিল তেমনি চারপাশটা ভীষণ মনোরম পরিবেশ। সেখানে দাঁড়িয়ে কিছুক্ষণ সময় কাটিয়েছি। তার সাথে একটু জিরিয়ে জিরিয়ে কিছু ফটোগ্রাফি করার চেষ্টা। এরপর এইভাবে কিছুক্ষণ সময় কাটিয়েদিয়ে আমরা চলে আসছি লাম আমার শ্বশুরবাড়িতে। তখন আমার মেয়েটা তার নানুর কোলে চলে গেল ও সেখান থেকে আসতে চাইছিল না।

1656267922616.jpg

device : Redme note 9

লোকেশন

1656267851028.jpg

device : Redme note 9

লোকেশন

তখন আমি আমার আম্মুর সহ আমার মেয়ের একটা ফটোগ্রাফি করে নিলাম। কিছুক্ষণ ধরে ওকে আনার চেষ্টা করলাম কিন্তু ও কিছুতেই আসতে রাজি না। কিন্তু তারপরেও অনেক কষ্টে ওকে নিয়ে আসলাম। বললাম আমরা আবার আসব। আসলে বাড়িতে কিছু কাজ ছিল এজন্য আর আমাদের বাড়িতে যাওয়া হয়নি। আমার আম্মুকে বাড়ির সামনের রাস্তায় নামিয়ে দিয়ে তারপর আমরাও চলে আসলাম। শুরুর সময়টা কিছুটা খারাপ লাগলেও কিন্তু পরবর্তী সময় টা বেশ ভালোই কাটিয়েছি। তাই ভাবলাম বিষয়টা আপনাদের সাথে শেয়ার করি। আমার মনে হয় মুহূর্তটা দেখে আপনাদের ভালই লাগলো। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভাল থাকবেন।


পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

photography moment steemexclusive bangladesh amarbanglablog

Sort:  

যদিও আপনার জেঠু মারা গিয়েছে, তারপরেও নিজেকে শোক আহত প্রকাশ না করে এত সুন্দর পরিবেশের ছবি সাথে আপনার মেয়ে মাশাআল্লাহ অনেক ভালো হয়েছে

 2 years ago 

আসলে আমার জেঠু না আমার আম্মুর জেঠু। অনেক ধন্যবাদ আপনাকে ‌

 2 years ago 

আপনারা আম্মুর জেঠু মারা গেছে বিষয়টা খুবই দুঃখজনক, ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন। আপনি ঠিকই বলেছেন গ্রামে-গঞ্জে মুরুব্বি মানুষ মারা গেলে সেখানে অনেক মানুষ সম্মিলিত হয় এবং সবার সাথে দেখা-সাক্ষাৎ কথাবার্তা হয় ভারাক্রান্ত শোকআহত অবস্থায় মনের আকুতি গুলো প্রকাশ করে থাকি। যাই হোক সবার সাথে দেখা সাক্ষাত করে নিজের কর্ম ব্যস্ততার কারণে আবার চলে এসেছেন। সেই সাথে প্রকৃতির দারুন ফটোগ্রাফি গুলো উপহার দিয়েছেন। খুবই ভালো লেগেছে বাবুর ফটোগ্ৰাফি গুলো, একেবারে কিউট লাগছে। এতটাই কিউট লাগছে ইচ্ছে করছে মামনি কে নিয়ে দৌড়াদৌড়ি করি। শুভেচ্ছা রইল আমাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন সবার সাথে দেখা এবং কথাবার্তা হয়ে বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার আত্মীয় মারা গেছেন এই বিষয়টি খুবই দুঃখজনক। কোন নিকট আত্মীয় মারা গেলে সে বাড়িতে গেলে সবার সাথেই দেখা হয়ে যায়। তবে যাই হোক ফেরার পথে আপনি আপনার মেয়ে এবং আপনার মায়ের সাথে অনেক সুন্দর সময় কাটিয়েছেন এই ফটোগ্রাফি গুলো দেখেই বুঝা যাচ্ছে। আপনাদের কাটানো মুহূর্ত উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সত্যিই অনেক সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার এই পোস্ট দেখেই বোঝা যাচ্ছে প্রকৃতির সাথে অনেক চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করেছেন সেই সাথে কিছু সুন্দর ফটোগ্রাফি ও আমাদের মাঝে শেয়ার করেছেন থেকে খুবই ভালো লাগলো। এত সুন্দর একটি প্রকৃতিক ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যি প্রকৃতির সাথে অনেক সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রকৃতির সাথে অপরূপ সৌন্দর্যময় কিছু মুহূর্ত আপনি কাটিয়েছেন, দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। সত্যি প্রকৃতির অপরূপ সৌন্দর্যের মাঝে সময় কাটাতে ভালো লাগে।

 2 years ago 

অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি করতে বেশ ভালই লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মানুষ এখন নিজ নিজ ব্যস্ততায় বন্দি। কোন বড় অনুষ্ঠান বা কেউ মারা গেলে এখন সকলের দেখা হয়। আর তাছাড়া সকলের সাথে দেখা হওয়ার কথা ভাবাই যায় না। বুঝাই যাচ্ছে বর্তমানে মানুষ কতটা ব্যস্ত সময় পার করে।

যাইহোক আপনার এই সময়টি আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ আপু। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন অনুষ্ঠান কিংবা কেউ মারা গেলে সবার সাথে দেখা হয় তা না হলে দেখা হয়না। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার পোষ্টটি পড়ে মনে হচ্ছে আপনার ছোট্ট এই কিউট মেয়ের সাথে দারুণভাবে প্রকৃতিকে উপভোগ করেছেন। আর একথা সত্য যে বৃষ্টির কারণে গাছপালার পাতা গুলো আরো বেশি সবুজ হয়ে প্রকৃতিকে আরো সুন্দর করে তুলেছে। আর আপনার এই পোস্ট এর প্রকৃতির ফটোগ্রাফিগুলো অসম্ভব সুন্দর লাগছে ।

 2 years ago 

সত্যি বৃষ্টির কারণে পাতা গুলো আরো বেশি সতেজ হয়ে উঠেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রাকৃতিক পরিবেশ সবুজে ছাওয়া দৃশ্য এর মধ্যে ঘুরতে বরাবরই আমার অনেক ভালো লাগে আপনি খুব সুন্দর সময় অতিবাহিত করেছেন যাপনের ফটোগ্রাফি গুলো দেখেই বোঝা যাচ্ছে

 2 years ago 

খুব সুন্দর সময় অতিবাহিত করেছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দুঃখের দিনে একটু সুখস্মৃতি।
মানুষের জীবনের একটাই ভবিষ্যৎ। তা হলো মৃত্য। আমরা যেন হাটি হাটি পা পা করে সেই ভবিষ্যৎ পানেই এগিয়ে যেতে সর্বদা তাড়াহুড়ো করেই চলেছি।
তবে আপু আপনার মেয়ের ছবিগুলোর সরলতা লক্ষনীয় ছিল। খুব সুন্দর ভাবে ছবি গুলো উঠিয়েছে।

 2 years ago 

ছবিগুলো ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বিষয়টি বেশ দুঃখজনক আপনার আম্মুর জেঠি মারা গেছে 😔।যাইহোক আপনি আসার সময় সুন্দর কিছু সময় অতিক্রম করেছেন। ভালো লেগেছে ফটোগ্রাফি গুলো। আপনার মেয়েটা বেশ কিউট। ধন্যবাদ আপনাকে আপনার এই মূহুর্তটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য করে বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60165.60
ETH 2421.15
USDT 1.00
SBD 2.44