DIY || এসো নিজে করি | প্রাকৃতিক দৃশ্যের ডিজিটাল পেইন্টিং ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

যবৎয.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের ডিজিটাল পেইন্টিং করলাম।

আমি একটু বেশি প্রাকৃতিক দৃশ্য পছন্দ করি। কারণ প্রাকৃতিক দৃশ্যের মধ্যে একটা বিষয় স্থির থাকে না। এখানে অনেকগুলো বিষয় একসাথে স্থাপন করা হয়। বলতে গেলে গাছপালা, নদী, আকাশ, সবুজ শ্যামল সবকিছু একটা প্রাকৃতিক দৃশ্যের মধ্যে থাকে। এরকম প্রাকৃতিক দৃশ্য দেখতে যেমন ভালো লাগে তেমনি আঁকতেও আমার কাছে ভীষণ ভালো লাগে। এজন্য আমি আজকে নিজের মতো করে একটি প্রাকৃতিক দৃশ্য আঁকার চেষ্টা করলাম।

তো আজকের কাজ শুরু করলাম। আজকের এই ডিজিটাল আর্ট আমি ইনফিনিটি পেইন্টিং অ্যাপস ব্যবহার করেছি। তাছাড়াও আর্ট করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ডিজিটাল আর্ট করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে।

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


🎇 আঁকার উপকরণ 🎇

• ইনফিনিটি পেইন্টিং অ্যাপস

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

🎇 আঁকার বিবরণ : 🎇

✴️ ধাপ 0️⃣1️⃣ ✴️ :

প্রথমে আমি একটি সাদা পেজ সিলেক্ট করলাম। এরপর ব্রাশ টুলস থেকে একটি বলপেন ব্রাশ সিলেক্ট করে নিলাম। এরপরে মাঝখানের অংশ থেকে একটু বাঁকা করে এঁকে নিলাম।

দয্যর.jpg


✴️ ধাপ 0️⃣2️⃣ ✴️ :

এরপরে নিচের অংশে একদম সাদা কাশি কালার দিয়ে নিচের অংশে রং করে নিলাম।

থথথথ.jpg


✴️ ধাপ 0️⃣3️⃣ ✴️ :

এরপরে উপরের অংশে একই কালার দিয়ে আকাশের মতো করে রং করে নিলাম।

রমথম.jpg


✴️ ধাপ 0️⃣4️⃣ ✴️ :

এরপরে মাঝখানের অংশে একদম কারো টিয়া কালার দিয়ে রং করে। তারপরে সবুজ কালার দিয়ে একটু মাঝখানের অংশে ব্রাশ করে দিলাম।

থণযণ.jpg


✴️ ধাপ 0️⃣5️⃣ ✴️ :

এরপরে মাঝখানের অংশে অনেক বড় একটি গাছ একে গাছের ডালপালাগুলো চিকন চিকন করে এঁকে নিলাম।

দতযয.jpg


✴️ ধাপ 0️⃣6️⃣ ✴️ :

এরপরে গাছটার ভিতরের অংশে কালো রং দিয়ে রং করে নিলাম। পুরো গাছ কালো রঙে রাঙিয়ে নিলাম।

থতভী.jpg


✴️ ধাপ 0️⃣7️⃣ ✴️ :

এরপরে আরো একটাই ছোট করে গাছ এঁকে নিলাম। একটু কালারফুল কালার দিয়ে গাছ দুটি মধ্যে পাতা দিয়ে ডিজাইন করে নিলাম। মাঝখানের অংশে একটি রাস্তা দিয়ে দিলাম।

জতযঢ.jpg


✴️ ধাপ 0️⃣8️⃣ ✴️ :

এরপরে নিচের অংশে একটু সমুদ্রের মতো ঢেউ দিয়ে সাধারণ দিয়ে ছোট ছোট দাগ দিয়ে দিলাম।

থণভঢ.jpg


✴️ ধাপ 0️⃣9️⃣ ✴️ :

এরপরেও উপরের আকাশের মধ্যে সাদা রং দিয়ে কিছু মেঘ এঁকে নিলাম।

যঢঢ়ভ.jpg


✴️ শেষ ধাপ ✴️ :

এরপরে আকাশে কিছু উড়ন্ত পাখি এঁকে নিলাম। এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

যবৎয.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

Sort:  
 2 years ago 

আপনার প্রাকৃতিক দৃশ্যের ডিজিটাল আর্টি দেখতে খুবই ভালো লাগলো। বিশেষ করে খালি জায়গাটি টিয়া কালার টি এবং গাছগ খুব অসাধারণ লাগলো আমার কাছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

গাছগুলো আমার কাছেও বেশ ভালো লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নদী এবং সবুজ প্রান্তের খুবই সুন্দর একটি ডিজিটাল আর্ট প্রস্তুত করেছেন খুবই খুবই ভালো লাগছে দেখতে দৃশ্যটি বিশেষ করে কালার কম্বিনেশনটা খুব সুন্দরভাবে সেট করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

যেকোনো দৃশ্যের মধ্যে নদী থাকলে বেশি ভালো লাগে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে খুব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছেন যেটি প্রশংসার দাবিদার ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মত আসলে আমিও প্রাকৃতিক দৃশ্য দেখতে খুব পছন্দ করি। আর আপনি মাঝে মাঝে আমাদের মাঝে সুন্দর সুন্দর প্রাকৃতিক দৃশ্য অংকন করে শেয়ার করেন। আপনারা অংকন গুলো সত্যিই অসাধারন হয়। আজ আপনি যে ডিজিটাল অংকনটি শেয়ার করেছেন সত্যি খুবই সুন্দর লাগছে।

 2 years ago 

প্রাকৃতিক দৃশ্য আঁকতে আমার কাছে ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রাকৃতিক দৃশ্য দেখতে ভিশন ভালো লাগে আমার কাছে।আপনার ডিজিটাল আর্ট টা অনেক সুন্দর হয়েছে।আপনার অংকন গুলো অনেক সুন্দর হয়। শুভ কামনা রইলো আপু আপনার জন্য

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার ডিজিটাল আর্টের মাধ্যমে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং টি অসাধারণ হয়েছে। আমি যদিও ডিজিটাল আর্ট পারিনা। তবে আপনারা পেইন্টিং টা দেখে খুব ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপু চমৎকার পেইন্টিং শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ও কখনো চেষ্টা করলে পারবেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রাকৃতিক বিষয়গুলো আমার কাছেও অনেক ভালো লাগে। আপনি খুব চমৎকার ভাবে প্রাকৃতিক দৃশ্য বলে খুব ডিজিটালি অঙ্কন করেছেন। নদী গ্রাম রাস্তা বৃক্ষ এ বিষয়গুলো আপনি ফটোগ্রাফার মাধ্যমে খুব দর্শনীয়ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে খুব ভালো লাগলো।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও অনেক সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের ডিজিটাল আর্ট তৈরি করেছেন আপু। দেখতে অসাধারণ সুন্দর লাগতাছে, দেখে বুকটা ভরে গেল সত্যিই অসাধারণ আমার কাছে আপনার এই দৃশ্যটি অনেক বেশি ভালো লেগেছে এবং আপনি আমাদের মাঝে বিষয়টি অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো

 2 years ago 

আপনার কাছে এত ভালো লেগেছে শুনে সত্যি খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক চমৎকার একটি প্রাকৃতিক দৃশ্যের ডিজিটাল আর্ট করেছেন আপনি। প্রাকৃতিক দৃশ্যের বিশেষ করে গাছটির পাশের সবুজ রঙের প্রাকৃতিক দৃশ্যের ডিজিটাল চিত্র অংকনটি দেখে আমি সত্যিই মুগ্ধ হয়ে গেছি।

 2 years ago 

ঠিক বলেছেন সবুজ রঙের প্রাকৃতিক দৃশ্য বেশি ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রাকৃতিক দৃশ্যের ডিজিটাল পেইন্টিং খুবই সুন্দর হয়েছে আপু। আপনার তৈরিকৃত ডিজিটাল আর্ট গুলো সব সময় খুবই সুন্দর হয়। ইনফিনিটি পেইন্টিং অ্যাপস দিয়ে আপনি খুব সুন্দর ভাবে চিত্রটি এঁকেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার আর্ট আপনার কাছে সব সময় ভালো লাগে যেন খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65133.17
ETH 3480.37
USDT 1.00
SBD 2.52