DIY || এসো নিজে করি | কালারফুল একটি ফুল গাছের ডিজিটাল পেইন্টিং ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

লণমহ.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি কালারফুল একটি ফুল গাছের ডিজিটাল পেইন্টিং করলাম।

আমি সব সময় নতুন নতুন পেইন্টিং করতে পছন্দ করি। এই পেইন্টিংটাতে আমি জল রং এর পেইন্টিং এর মত তৈরি। এখানে আমি একটা ফুল গাছ আঁকার চেষ্টা করেছি। একটি ফুল গাছের মধ্যে অসংখ্য ফুল। ফুলগুলো দাওয়াতে একটু বেশি আকর্ষণীয় লেগেছে। তার মধ্যে খুব সুন্দর ভাবে দিয়েছি। বিভিন্ন কালার কম্বিনেশন দিয়ে আজকের পেইন্টিংটা সাজিয়েছি।

তো আজকের কাজ শুরু করলাম। আজকের এই ডিজিটাল আর্ট আমি ইনফিনিটি পেইন্টিং অ্যাপস ব্যবহার করেছি। তাছাড়াও আর্ট করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ডিজিটাল আর্ট করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে।

লণমহ.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


🎇 আঁকার উপকরণ 🎇

• ইনফিনিটি পেইন্টিং অ্যাপস

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

🎇 আঁকার বিবরণ : 🎇

✴️ ধাপ 0️⃣1️⃣ ✴️ :

প্রথমে আমি একটি সাদা পেজ সিলেক্ট করলাম। এরপর আমি ব্রাশ অপশন থেকে একটা ব্রাশ সিলেক্ট করে নিলাম। এরপরে আমি বিভিন্ন কালার দিয়ে কয়েকটা ফুল এঁকে নিলাম।

Screenshot_2022-08-26-21-25-40-195_com.brakefield.painter.jpg


✴️ ধাপ 0️⃣2️⃣ ✴️ :

এরপর আমি আরো কয়েকটা কালার দিয়ে আরও কতগুলো ফুল এঁকে নিলাম।

Screenshot_2022-08-26-21-29-19-245_com.brakefield.painter.jpg


✴️ ধাপ 0️⃣3️⃣ ✴️ :

এরপরে আমি একটু একটু করে আরো কতগুলো ফুল একে একটা ফুলের ঝাঁক তৈরি করে নিলাম।

Screenshot_2022-08-26-21-33-41-505_com.brakefield.painter.jpg


✴️ ধাপ 0️⃣4️⃣ ✴️ :

এরপরে সবগুলো ফুলের মাঝখানে কালো রং দিয়ে ছোট ছোট করে বৃত্ত এঁকে নিলাম। গুলো ফুলগুলোকে আরেকটু আকর্ষণীয় করে তোলে।

Screenshot_2022-08-26-21-37-13-892_com.brakefield.painter.jpg


✴️ ধাপ 0️⃣5️⃣ ✴️ :

এরপর আমি ছোট ছোট পাতা দিয়ে ফুলের ঝাঁকটা দুই পাশে সাজিয়ে নিলাম। এখানে আমি অনেকগুলো পাতা দিলাম।

Screenshot_2022-08-26-21-45-55-891_com.brakefield.painter.jpg


✴️ ধাপ 0️⃣6️⃣ ✴️ :

এরপরে আমি একটু মোটা করে ফুল গাছের নিচের অংশ এঁকে নিলাম। এখানে আমি কয়েকটা কালার দিয়ে এঁকেছি

Screenshot_2022-08-26-21-50-36-654_com.brakefield.painter.jpg


✴️ ধাপ 0️⃣7️⃣ ✴️ :

এরপর আমি বিভিন্ন কালার দিয়ে গাছ থেকে ঝরা ফুলের পাপড়ি গুলো এঁকে নিলাম।

Screenshot_2022-08-26-21-56-29-858_com.brakefield.painter.jpg


✴️ শেষ ধাপ ✴️ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

লণমহ.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

Sort:  
 2 years ago 

খুবই সুন্দরভাবে আপনি আজ আমাদের মাঝে একটি ফুলের চিত্র অংকন করেছেন ডিজিটাল আর্টের মাধ্যমে। এক একটি ফুল একেক কালারের হওয়াতেই দূর থেকে দেখতে খুবই আকর্ষণীয় লাগছে। পাতাগুলো খুব সুন্দর ভাবে হেলে আছে অনেক সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করেছেন সম্পূর্ণ পোস্টটি।।

 2 years ago 

ফুলগুলো আমিও ভিন্ন ভিন্ন কালারের তৈরি করতে পছন্দ করেছি।

 2 years ago 

গাছের ডিজিটাল পেইন্টিং করাটা অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে পাতা গুলো দেখে মনে হচ্ছে বাস্তবে গাছের সাথে আছে। কালার কম্বিনেশন টা বেশ ভালো লেগেছে। ফুলের কালার গুলো বিভিন্ন কালারের হওয়াতে বেশি সুন্দর লাগছে। মনে হচ্ছে না এটা ডিজিটাল পেইন্টিং। মনে হচ্ছে হাতে পেইন্টিং করেছেন। ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি হাতে পেইন্টিং করার মত আঁকার চেষ্টা করি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যি আপু। আপনার হাতে জাদু আছে বলতেই হয়। কারণ আপনি হাতে আঁকা ড্রইং গুলো ও ফাটাফাটি করতেন। এখন ডিজিটাল আর্ট গুলো ও অসাধারন করেন।

 2 years ago 

ঠিক বলেছেন হাতে আঁকা ড্রয়িং গুলো বেশ ভালো লাগতো করতে।

 2 years ago 

কালারফুল একটি ফুল গাছের ডিজিটাল পেইন্টিং অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। নতুন করে কিছু বলার নেই। আপনার কাজ সব সময়ই ভালো লাগে। এভাবেই এগিয়ে যান।

 2 years ago 

ফুল গাছের ডিজিটাল পেইন্টিং করতে বেশি ভালো লাগে।

 2 years ago 

ডিজিটাল পদ্ধতিতে খুবই সুন্দর এবং কালারফুল একটি পেইন্টিং প্রস্তুত করে আমাদের মাঝে প্রদর্শন করেছেন খুবই ভালো লেগেছে আপনার প্রদর্শন টা।। রং তুলি দিয়ে যেমন সুন্দর চিত্র আপনি প্রস্তুত করতে পারেন ডিজিটাল পদ্ধতিতে ঠিক তার থেকেও বেশি সুন্দর হয়।। বরাবরের মতো আজও মুগ্ধ হয়ে গেলাম আপনার প্রস্তুত করা ফুলের দৃশ্যটি দেখে।। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।।

 2 years ago 

আমি হাতে আঁকা পেইন্টিং এর আঁকতে পছন্দ করেছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি প্রথমে ভেবেছিলাম আপনি পোস্টার রং দিয়ে এই আটটি করেছেন। পরে দেখলাম ডিজিটাল আর্ট করেছেন। যাই হোক আপনার সবগুলো 8 আমার বেশ ভালো লাগে। এই আর্টও জাস্ট অসাধারণ হয়েছে।

 2 years ago 

আসলে আমি এটি জলরঙের পেইন্টিং এর মত তৈরি করেছি।

 2 years ago 

আপু আপনি একটি কালারফুল গাছের পেইন্টিং করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। বিভিন্ন কালার হওয়াতে গাছটি দেখতে আরো সুন্দর লাগছে। প্রতিটি ধাপ আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ। সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

গাছের পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জানি খুবই ভালো লাগবে।

 2 years ago 

খুব সুন্দর কালার ফুল একটি ফুল গাছের ডিজিটাল পেইন্টিং করেছেন। আপনার পেইন্টিং গুলো আমার কাছে আসলেই খুব ভালোই লাগে। বোঝা যায় না যেগুলো ডিজিটাল পেইন্টিং তবে দেখতে কিন্তু খুবই সুন্দর অনেক ধন্যবাদ আপনাকে এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি ডিজিটাল আর্টে জলরঙের অপশন দিয়ে এঁকেছিলাম।

 2 years ago 

ওয়াও আপু আপনি আজকে আমাদের মাঝে ডিজিটাল আর্ট মাধ্যমে কালারফুল একটি ফুল গাছের ডিজিটাল পেইন্টিং করে শেয়ার করেছেন। দেখে আমার কাছে মনে হচ্ছে একটি আপনি নিজের হাতে পেইন্টিং করেছেন। আপনার পোস্টটি প্রদর্শন করে আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

সব সময় আমি সুন্দর ভাবে প্রদর্শন করতে পছন্দ করি।

 2 years ago 

আপনি যেমন নতুন নতুন পেইন্টিং করতে পছন্দ করেন ঠিক তেমনিভাবে আমিও নতুন নতুন পেইন্টিং দেখতে অনেক বেশি ভালোবাসি। আপনারা আজকের এই পেইন্টিংটি অনেক বেশি আকর্ষণীয় ছিল ।প্রতিনিয়ত এরকম সুন্দর পেইন্টিং আপনার থেকে আশা করব।

 2 years ago 

ঠিক বলেছেন নতুন পেইন্টিং করতে বেশ ভালই লাগে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41