পেন্সিলের সাহায্যে কার্টুনের চিত্র অংকন! @shy-fox 10% & abb-school 5% beneficiary

আসসালামু আলাইকুম 🌹

সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভালোই আছেন। ☺️ আমিও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। আজকে আপনাদের সামনে একটি কার্টুনের আর্ট নিয়ে আমি চলে আসলাম। চলেন আর্টটি আপনাদের সাথে শেয়ার করা যাক।
IMG_20221003_122915.jpg

আর্ট পছন্দ করে না এমন মানুষ পৃথিবীতে খুঁজে পাওয়া যাবে না। আমরা কমবেশি সকলেই আর্ট অনেক পছন্দ করি। আমি নিজেই আর্ট অনেক বেশি পছন্দ করি । ছোটবেলায় যখন স্কুলে পড়তাম তখন আমি বিভিন্ন রকম চিত্র অংকন করতাম । প্রাকৃতিক দৃশ্যের চিত্র বেশি অংকন করতাম। আর্টের মাধ্যমে অনেক কিছু প্রকাশ করা সম্ভব।
দীর্ঘ কয়েক বছর পর আমি আজকে এই কার্টুনের অর্ধেক মাথার চিত্রটি অংকন করলাম। 🙂 যেহেতু নিয়মিত আর্ট করার অভ্যাস নেই, তাই আর্টটি করতে একটু বেশি সময় লাগলো।

চিত্র অংকন এর উপকরণ গুলি হলো:

  • একটি পেন্সিল
  • একটি স্কেল
  • একটি রাবার
  • একটি A4 সাইজের পেপার

ধাপ : ১

IMG_20221003_122946.jpg

প্রথমেই স্কেলের সাহায্যে চারিদিকে মার্জিন টানি।
তারপর স্কেল দিয়ে প্রায় মাঝ বরাবর একটি লম্বা দাগ টানি।

ধাপ : ২

IMG_20221003_123025.jpg

মাঝের দাগটিকে কেন্দ্র করে হাতের সাহায্যে কার্টুনের মুখের অর্ধেক মাস্কটি অঙ্কন করি।

ধাপ : ৩

IMG_20221003_123057.jpg

তারপর পেন্সিলের সাহায্যে মাথার চুলের কিছু অংশ এবং কান অঙ্কন করি ।

ধাপ : ৪

IMG20221003111837.jpg

তারপর পেন্সিলের সাহায্যে চুলের ভিতরে চোখের ভুরু অঙ্কন করি এবং চুলগুলোকে একটু গাঢ় রং করি পেন্সিল দিয়ে।

ধাপ : ৫

IMG_20221003_123154.jpg
পেন্সিলের সাহায্যে চোখটি অনেক নিখুঁতভাবে অঙ্কন করি।

ধাপ : ৬

IMG_20221003_122834.jpg

শুধুমাত্র পেন্সিলের সাহায্যে গলাটি অঙ্কন করি এবং চুল,গলা এবং মাস্কের চারপাশে পেন্সিল দিয়ে গাঢ় করে ফিনিশিং দেই ।

ধাপ : ৭

IMG_20221003_122915.jpg
চিত্র অংকন শেষ করার পর পেপারের একটি কোণে নিজের স্বাক্ষর দিয়ে দেই ।

ধাপ : ৮

IMG_20221003_160424.jpg

চিত্র অংকন পুরোপুরি শেষ করার পর চিত্রের সাথে আমার একটি সেলফি! 😶

ডিভাইস : Oppo F17
ফটোগ্রাফার : @tashik121
লোকেশন : ফুলবাড়ী,দিনাজপুর।

চিত্রটি ভালোভাবে আর্ট করার সর্বোচ্চ চেষ্টা আমি করেছি । জানিনা আর্টটি কেমন হয়েছে, কমেন্টের মাধ্যমে অবশ্যই আপনাদের মন্তব্য জানাবেন। দোয়া করবেন যাতে ভবিষ্যতে আপনাদের মাঝে আরো অনেক ভালো আর্ট নিয়ে হাজির হইতে পারি। ☺️

পোস্টের মধ্যে কোন ভুল হয়ে থাকলে অবশ্যই ক্ষমার দৃষ্টিতে দেখবেন । আজকে এ পর্যন্তই ভালো থাকবেন সবাই। 🥀

আমি @tashik121 বাংলাদেশের নাগরিক।

Sort:  
 2 years ago 

আমি অনেক চেষ্টা করেও পারিনা।আমার কাছে এই অংকন গুলো খুব কঠিন লাগে।আপনার অংকন টা অনেক সুন্দর হয়েছে এবং গুছিয়ে উপস্থাপনা করেছেন।শুভ কামনা রইলো।

মন দিয়ে চেষ্টা করলে আপনিও পারবেন মানুষ পারেনা এমন কোন কাজ নাই! আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। 🥀

 2 years ago 

অনেকদিন হলো পেন্সিলের মাধ্যমে কোন কিছু অঙ্কন করা হয় না। পেন্সিল দিয়ে কোন কিছু অঙ্কন করতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি খুবই সুন্দরভাবে পেন্সিলের মাধ্যমে কার্টুনের চিত্র অঙ্কন করেছেন। যা দেখতে অসম্ভব রকমের সুন্দর লাগছে। ধাত গুলো স্টেপ বাই স্টেপ উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে।

আপনার মূল্যবান সময় ব্যয় করে এতো মনোযোগ দিয়ে আমার অঙ্কনটি দেখার জন্য এবং উপভোগ করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে । 🥀

 2 years ago 

দীর্ঘ কয়েক বছর কার্টুনের চিত্র অংকন করেছেন আপনি ভাইয়া? মনে হচ্ছে আগে থেকেই এ বিষয়ে আপনার ভালো অভিজ্ঞতা আছে।

যাইহোক আমার প্রাকৃতিক দৃশ্যগুলো ভালো লাগে কাটানো চিত্রগুলো ভালো লাগে। আপনার এই চিত্রটি অসাধারণ হয়েছে ভাইয়া শুভকামনা রইল।

আসলে আর্টের বিষয়ে আমার সেরকম কোনো পূর্ণ অভিজ্ঞতা নেই। ছোটবেলায় মাঝে মাঝে আর করতাম আর কি।😊 আমার বাংলা ব্লক কমিউনিটিতে পোস্ট করব বিধায় কার্টুনের চিত্রটি অনেক মনোযোগ দিয়ে অঙ্কন করেছি। দোয়া করবেন যাতে ভবিষ্যতে আরো অনেক সুন্দর আর্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হইতে পারি। 😊আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।🥀

 2 years ago 

এটা জেনে ভালো লাগলো যে আপনি স্কুল জীবন থেকেই আঁকাআঁকি করতে পছন্দ করেন। আর সেজন্যই আপনি এখন ভালো অংকন শেয়ার করতে পেরেছেন। আপনার মত আমিও বেশি প্রাকৃতিক দৃশ্য অংকন করতাম। পেন্সিল দিয়ে আপনি খুব যত্ন সহকারে একটি কার্টুনের অর্ধেক অঙ্কন করেছেন। ধন্যবাদ আপনার চিত্রটি শেয়ার করার জন্য।

অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার আর্টটি মনোযোগ দিয়ে দেখার জন্য এবং মন্তব্য করার জন্য। 🥀 দোয়া করবেন আমার জন্য যাতে ভবিষ্যতে আরো সুন্দর সুন্দর আপনাদেরকে উপহার দিতে পারি।

 2 years ago 

পেন্সিলের সাহায্যে কার্টুনের চিত্র অংকন দেখতে অসাধারণ হয়েছে। মাথায় চুল গুলো দেখে আমার ভীষণ ভালো লাগলো। এমন চুল আমার কাছে ভীষণ ভালো লাগে। চমৎকার একটি অংকন করেছেন। ধন্যবাদ আপনাকে

আপনার মন্তব্যটি পড়ে বুঝতে পারলাম আপনিও আর্ট অনেক পছন্দ করেন। ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার আর্টটি দেখার জন্য এবং মন্তব্য করার জন্য 🥀

 2 years ago (edited)

ওয়াও ভাইয়া পেন্সিল দিয়ে আপনি চমৎকার একটি কার্টুনের চিত্র অংকন করেছেন। দেখতে একদম বাস্তবের মতো লাগছে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছেন। যা আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে

কমিউনিটির একজন নিউ মেম্বার হিসেবে আমি আমার সর্বোচ্চ চেষ্টা করেছি সুন্দর ভাবে আর্টটি করার জন্য। আপনার মন্তব্য পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে । দোয়া করবেন আমার জন্য 😊

 2 years ago 

ভাইয়া, আমিও ঠিক প্রাকৃতিক দৃশ্য গুলো অঙ্কন করতে খুব পছন্দ করি। আপনার কথায় আমি একমত পোষণ করছি অংকনের মাধ্যমে নিজের মনের ভাব প্রকাশ করা যায়। যাইহোক ভাইয়া,পেন্সিল এর সাহায্যে কার্টুনের অংকনটি বেশ সুন্দর লাগছে। খুবি নিখুঁতভাবে এই অংকনটি করেছেন আর প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া শুভকামনা রইল 💐💐

আর্ট আমাদের মনের ভাব প্রকাশের অন্যতম একটি মাধ্যম। আপনি আপনার মূল্যবান সময় ব্যয় করে মনোযোগ দিয়ে আমার আর্টটি দেখার জন্য এবং মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে। 🥀

 2 years ago 

বাহ খুব অসাধারণ পেন্সিলের সাহায্যে কার্টুনের চিত্র অংকন করেছেন। অনেকদিন পর পেন্সিল দিয়ে কার্টুনের চিত্র অঙ্কন করেছেন আপনি। অনেক সুন্দর করে ধাপে ধাপে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য। এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

আপনার মন্তব্যটি পড়ে বুঝতে পারছি আপনি আমার আর্টের সকল ধাপগুলো অনেক মনোযোগ দিয়ে দেখেছেন। আমার বাংলা ব্লগ কমিউনিটির নিউ মেম্বার হিসেবে যথেষ্ট চেষ্টা করেছি অনেক ভালোভাবে আর্টটি করার জন্য এবং পোস্টটি ভালোভাবে উপস্থাপন করার জন্য। আপনাদের এমন মন্তব্য আমাকে অনেক বেশি আর্ট করার জন্য উৎসাহিত করছে। আপনার মন্তব্যে জন্য ধন্যবাদ আপু আপনাকে ।দোয়া করবেন আমার জন্য 🥀

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আর্ট পছন্দ করে না এমন মানুষ পৃথিবীতে খুঁজে পাওয়া যাবে না। আমরা কমবেশি সকলেই আর্ট অনেক পছন্দ করি। সত্যি পেন্সিল দিয়ে যেকোনো আর্ট করলে ফুটে উঠে আর আমার কাছে ভীষণ ভালো লাগে তা। আর পেন্সিল দিয়ে এরকম কিছু অঙ্কন করতে হলে অনেক ধৈর্যের এবং সময়ের প্রয়োজন হয়। সত্যি আপনার অনেক দক্ষতা রয়েছে।

আপনাদের এমন মন্তব্য আমাকে অনেক উৎসাহিত করছে আর বেশি বেশি আর্ট করার জন্য। 😊 আপনার মন্তব্যটির জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। দোয়া করবেন আমার জন্য🥀

 2 years ago 

মাশাআল্লাহ ভাইয়া অনেক সুন্দর হয়েছে। চোখের মধ্যে আরেকটু সময় দিলে আরো সুন্দর হতো। এগিয়ে যান ভাইয়া। আশা করি আরো ভাল করবেন। ধন্যবাদ।

আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে🥀 দোয়া করবেন আমার জন্য যাতে ভবিষ্যতে আরো অনেক সুন্দর সুন্দর আর্ট নিয়ে আপনাদের মাঝে আসতে পারি।😊

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65858.36
ETH 3493.88
USDT 1.00
SBD 2.53