কবিতা : তোমাকে খুঁজে পাই || ১০% বেনিফিশিয়ারি @shy-fox ও ৫% @abb-school এর জন্যে

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা। আশা করছি সকলে সুস্থ আছেন। সেকেন্ড সেমিস্টারের পরীক্ষা দুয়ারে এসে করাঘাত করছে এতই! যে মনের ভেতরেও যেন আঘাতটা গিয়ে লাগছে। পড়াশোনার মাঝপথে হোক কিংবা ব্যস্ত কোনো দুপুরে হোক ,একবার যখন আকাশ জুড়ে মেঘ করে, এক বিন্দু বৃষ্টির জলের ফোঁটার আওয়াজ যখন আমি একটু টের পাই।মন আর অন্যকিছুতে লাগে না। বৃষ্টিটা বড়ই আবেগী মনে হয়। এই বৃষ্টির জমজমাট আবহাওয়ায় কবিতা লিখে ফেলেছি আজ দুপুরে। তাই নিজের লেখা কবিতা নিয়ে চলে এলাম আজ । আপনাদের সকলের সাথে আমার লেখালিখি শেয়ার করতে বড়ই ভালো লাগে। আপনারা মনযোগ দিয়ে , গুরুত্ব দিয়ে যেভাবে পড়েন এবং মন্তব্য করেন, আমি ভীষণ উৎসাহিত হই।

buildings-gc3dada8c4_1920.jpg

Source : Pixabay

তোমাকে খুঁজে পাই

শেষ বৃষ্টিতে ভিজেছিলাম তোমার সাথে।
বহুদিন হল।

শেষ বৃষ্টি বললে ভুল হবে। তারপরেও ভিজেছি বহুবার।
শুষ্ক হৃদয় নিয়ে আকাশের দিকে চেয়ে
মাঝে মাঝেই ভিজেছি আমি।
এক মাথা চুল, এক মুখ দাড়ি, ফুল হাতা চেকের জামা চুঁইয়ে জল পড়েছে।

তবে বৃষ্টির গন্ধ আর পাইনা।

বৃষ্টির গন্ধ নেই। তবুও বৃষ্টি থেকে আলাদা হওয়ার
সাহস হলনা কোনোদিন।
তার এই অভাব আমাকে ফিরিয়ে নিয়ে যায় বারবার
খোলা আকাশের নিচে।
আমি ভিজতে থাকি।
আকাশের পানে মুখ চেয়ে আমি আমি কেবল ভিজতে থাকি।
দু হাত মেলে পাকে পাকে ঘুরতে থাকি।
শুষে নিতে থাকি বৃষ্টির গন্ধ।
কেন যে মনে হয়, এই গন্ধে তুমি মিশে আছো।
কেন যে মনে হয়, এই গন্ধে তুমি ভেসে আছো!

আশা করছি কবিতাটা আপনাদের ভালো লাগবে।সকলে সুস্থ থাকুন। শুভেচ্ছা।
@tarique52

Sort:  
 2 years ago 

শেষ বৃষ্টি বললে ভুল হবে। তারপরেও ভিজেছি বহুবার।
শুষ্ক হৃদয় নিয়ে আকাশের দিকে চেয়ে
মাঝে মাঝেই ভিজেছি আমি।

বৃষ্টি আসলে আমাদের ভেতরের অনুভূতিগুলো প্রকাশ করিয়ে দেয়। কারণ বর্ষার মৌসুম আমাদের অনেকেরই প্রিয়। কবিতার অনুভূতিগুলো মনে হয়েছে প্রিয়জনকে নিয়ে বৃষ্টিতে ভেজার অনুভূতি। কবিতাটি অনেক সুন্দরভাবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন তাই আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করা হয়েছে মনের সম্পূর্ণ ভাবার্থ প্রকাশ করার। আপনার ভালো লেগেছে, শুনে খুশি হলাম। ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর ছিল কবিতা টি।

কেন যে মনে হয়, এই গন্ধে তুমি মিশে আছো।
কেন যে মনে হয়, এই গন্ধে তুমি ভেসে আছো!

তবে এই লাইনগুলো দারুন ছিল।একদম মনে গেঁথে যাওয়ার মত🖤🤘

 2 years ago 

হ্যাঁ এই লাইন দুটোই মূলত সমস্ত কবিতার উত্তরটা রয়েছে। ধন্যবাদ মন্তব্য করার জন্যে।

 2 years ago 

আপনি অনেক চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। মাঝে মাঝে কিছু কবিতা আমাদের মনের কথা বলে দেয় যে কথাগুলো আমরা অপরের কাছে শেয়ার করতে পারি না সেগুলো আমরা কবিতার মাধ্যমে প্রকাশ করতে পারি খুব সহজেই। আপনার কবিতাটি আমার কাছে খুব ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রেমের মহত্ব অগাধ শক্তির কথায় মূলত এই কবিতায় আলোচনা হয়েছে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্যে

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। সত্যিই অসাধারণ হয়েছে। খুব চমৎকার ভাবে মনের গভীর থেকে কবিতার প্রতিটি লাইন লিখেছেন। বিশেষ করে এই লাইন গুলা আমার কাছে খুবই অসাধারণ মনে হয়েছে।

কেন যে মনে হয়, এই গন্ধে তুমি মিশে আছো।
কেন যে মনে হয়, এই গন্ধে তুমি ভেসে আছো!

এত চমৎকার কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

বৃষ্টি নিয়ে কবিতা টি বেশ ভালই তো দেখছি লিখেছেন। এরকম কবিতা পড়তেও ভালো লাগে। প্রত্যেকটা লাইন খুব সুন্দর ভাবে ছন্দ মিলিয়ে লিখেছেন। এরকম একটা সুন্দর কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

বৃষ্টি আর প্রেম কোথাও যেন মিলে মিশে একাকার হয়েছে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্যে।

 2 years ago 

দু হাত মেলে পাকে পাকে ঘুরতে থাকি।
শুষে নিতে থাকি বৃষ্টির গন্ধ।
কেন যে মনে হয়, এই গন্ধে তুমি মিশে আছো।
কেন যে মনে হয়, এই গন্ধে তুমি ভেসে আছো

আপনি এত ভালো কবিতা লেখেন আসলে আমি আগে জানতামইনা খুবই ভালো লেগেছে পুরো কবিতাটা পড়ে আমার বিশেষ করে উপরের লাইন গুলো একদম মন ছুঁয়ে গেছে

 2 years ago 

প্রেমের উপলব্ধি মাঝে মাঝে আশ্চর্য করে দেয়। পৃথিবীর সমস্ত ভালো কিছুর মধ্যে প্রেম অন্যতম এবং তুলনাহীন। মর্ত্যের একমাত্র স্বর্গীয় দলিল হল প্রেম। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61937.20
ETH 3004.64
USDT 1.00
SBD 2.49