লেভেল ৩ হতে আমার অর্জন-by @tareq123 10% beneficiary @shy-fox and 5% beneficiary @abb-school

আসসালামু য়ালাইকুম

আজ সোমবার,২৮ মার্চ ২০২২

IMG-20220328-WA0006.jpg

আমার বাংলা ব্লগ পরিবারের সকলকে জানাই প্রাণঢালা অভিনন্দন। আশা করি সবাই ভাল আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে আমি ভালো আছি।

আমার বাংলা ব্লগের সকল মডারেটরদের জানাই আন্তরিক শুভেচ্ছা। আমার বাংলা ব্লগের প্রত্যেকটি নতুন নতুন ইউজারকে পারদর্শী করার জন্য তারা এত সুন্দর একটি পদক্ষেপ গ্রহণ করেছেন।আমি ইতিমধ্যে @abb-school এর লেভেল 3 মৌখিক পরিক্ষা দিয়ে এসেছি।আজ আমি লিখিত পরীক্ষা দিচ্ছি।

লেভেল 3 এর প্রশ্ন ও উত্তর

  • মার্কডাউন কি?

কোন একটি কন্টেন্টকে সুন্দরভাবে ফুটিয়ে তোলার জন্য বা আকর্ষণীয় করে তোলার জন্য বা দৃশ্যমানভাবে পাঠকদের সামনে তুলে ধরার জন্য আমরা যে কোডগুলো ব্যবহার করে থাকি, সেগুলোকে মার্কডাউন বলে।

  • মার্কডাউন কোডের ব্যাবহার কেন গুরুত্বপূর্ণ?

আমাদের লেখাগুলোকে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আমার মার্কডাউন ব্যবহার করে থাকি। একটি কন্টেন্ট এর মাঝে আমরা বিভিন্ন বিষয় উল্লেখ করে থাকি যা পাঠকদের জন্য বিভিন্ন‌ মেসেজ থাকতে পারে।সেই ভিন্ন মেসেজ গুলোকে পাঠকদের কাছে উল্লেখ করার জন্য আমাদের কিছু মার্কডাউন ব্যাবহার করতে হয়,যেন পাঠকরা সেই মেসেজ ভালো ভাবে বুজতে পারে। পাঠকদের সামনে কোন একটি লেখা আকর্ষণীয় বা দৃশ্য নন্দন করে তোলার জন্য মার্কডাউনের কোন বিকল্প নেই। এজন্য মার্কডাউন কোড ব্যবহার করা গুরুত্বপূর্ণ।

  • পোষ্টের মধ্যে মার্কডাউনের কোড গুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায়?

পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে চারটি স্পেস ব্যবহার করে দৃশ্যমান করে দেখানো যায়। এছাড়াও এপোস্ট্রপি চিহ্ন ব্যবহার করে দৃশ্যমান করা যায়।

  • নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোড গুলো উল্লেখ করো।

টেবিল তৈরির মার্কডাউন কোড গুলো উল্লেখ করা হলো:

"|user|post|steem power|
|-|-|-|
|user1|10|500|
|user2|20|9000|

আউটপুট

userpoststeem power
user110500
user2209000
  • সোর্স উল্লেখ করার নিয়ম কি?

প্রথম অবস্থায় থার্ড ব্রাকেট দিয়ে সোর্সকে ক্লোজ করবো তারপর[সোর্স](এখানে লিংক বসাবো) সেকেন্ড ব্রাকেট দিয়ে লিংটাকে ক্লোজ করবো।

  • বৃহৎ হতে ক্ষুদ্র ক্রমিক ভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন?

১ থেকে ৬ পর্যন্ত হেডার কোড গুলো লেখা হলো:

#আমার বাংলা ব্লগ
##আমার বাংলা ব্লগ
###আমার বাংলা ব্লগ
###আমার বাংলা ব্লগ
####আমার বাংলা ব্লগ
#####আমার বাংলা ব্লগ
######আমার বাংলা ব্লগ

আউটপুট

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ
আমার বাংলা ব্লগ
  • টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোডটি লিখুন?

মার্কডাউন টি হলো:

<div class="text-justify">টেক্সট</div>
  • কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশি গুরুত্ব দেওয়া উচিত?

কন্টেন্ট এর টপিকস নির্বাচনে সৃজনশীলতা, জ্ঞান ও দক্ষতার উপর বেশি গুরুত্ব দেওয়া হয়।

  • কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরি কেন?

কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরি কারণ আমি যে বিষয়ের উপর লিখবো সেটি যেন মানসম্মত হয়।যদি আমি মানসম্মত ও গোছানো একটি টপিকস নিয়ে না লিখতে পারি তাহলে সেই টপিকস টি পাঠকদের উপর খারাপ প্রভাব ফেলবে। আমি যে টপিকস নিয়ে আলোচনা করব সেটি যদি গোছানো এবং স্পষ্ট না হয় তাহলে ঐ টপিকস এর মাধ্যমে পাঠকদের যে বিষয়টি বোঝানোর চেষ্টা করবো সেটি অসম্পূর্ণ থেকে যাবে। এবং ওই টপিকসটি আকর্ষণীয় হবে না। তাই ব্লগটি লেখার সময় সেই টপিকের উপর পর্যন্ত জ্ঞান থাকা আবশ্যক।

  • ধরুন প্রতি steem কয়েনের মূল্য $0.50। আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $[USD] কিউরেশন রিওয়ার্ড পাবেন?

আমি 3.5 (USD)কিউরেশন রিওয়ার্ড পাবো।

এখানে $7 এর মধ্যে 50% পাবে অথর এবং 50% পাবে কিউরেটর।
$7÷2=$3.5
তাহলে অথর পাবে $3.5 এবং কিউরেটর পাবে $3.5।
SP পাবে 3.5÷0.50=7 SP
SPকে স্টিম এর দাম দ্বারা গুণ করতে হবে:7×0.50=3.5 USD

  • সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?

পোস্ট করার ৫ মিনিট পর থেকে এবং ৬ দিন ১২ ঘন্টার আগে ভোট দিতে হবে তাহলে সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়া যাবে।

  • নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে,নাকি @heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে?

@heroism কে ডেলিগেশন করলে বেশি আর্ন হবে।কারণ আমি যদি @heroism কে ডেলিগেশন করি তাহলে @heroism থেকে আমাকে SP ও SBD দিবে এবং মানসম্মত পোস্টে ভোট প্রদান করবে।আর যদি আমি নিজে কিউরেশন করি তাহলে সুধু SP পাবো।এতে করে আমার আর্ন কম হবে।তাই @heroism কে ডেলিগেশন করলে বেশি আর্ন‌ করা সম্ভব।

এ বিষয়গুলো ব্যতীত আমি আর যে বিষয়গুলো জানি সেগুলো নিচে উল্লেখ করলাম।

  • ছবিকে ডান এবং বাম সরাতে যে মার্কডাউন ব্যবহার করা হয়।
<div class="pull-left">ছবি</div>
<div class="pull-right">ছবি</div>
  • লেখাকে লাল রং এ পরিণত করার জন্য যে মার্কডাউন ব্যবহার করা হয়
<div class="phishy">text</div>

সকলের মঙ্গল কামনা করে আমি আমার লেভেল 3 লিখিত পরীক্ষায় এখানেই সমাপ্ত করছি। আশা করি সকল প্রশ্নের জবাব সঠিকভাবে দিতে পেরেছি। সবাই ভাল থাকবেন এবং সুস্থ। আমি আবারো ধন্যবাদ জানাই @alsarzilsiam এবং @sayful ভাইকে।তারা এতো সুন্দর ভাবে আমাদের লেভেল 3 এর বিষয় গুলো শিখে দিয়েছেন।

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn5Ee1vjtXvRasnuk.png

ধন্যবাদ

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn5Ee1vjtXvRasnuk.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs.gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 3 years ago 

আপনার পোস্টটি পড়ে বুঝতে পারলাম আপনি লেভেল থ্রির ক্লাস গুলো অত্যন্ত চমৎকার করে করেছেন। এবং সবগুলো বিষয় ভালোভাবে আয়ত্ত করেছেন। আপনি আপনার পোস্টে সবকিছু সুন্দরভাবে গুছিয়ে লিখেছেন দেখে আমার খুব ভালো লেগেছে। লেভেল থ্রির ক্লাস গুলোতে অনেক গুরুত্বপূর্ণ কিছু বিষয় নিয়ে পড়ানো হয়। যা পরবর্তীতে আমাদের কনটেন্টকে কে দৃষ্টিনন্দন করে তোলে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি খুন সুন্দর লিখেছেন তো।আমার কাছে খুব ভালো লেগেছে।আপনার জন্য শুভ কামনা রইল। অতি শীঘ্রই ভালো অবস্থানে চলে যাবেন।ধন্যবাদ আপনাকে

আপনাকে অনেক ধন্যবাদ উৎসাহমূলক মন্তব্যের জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 3 years ago (edited)

আপনার পোস্ট পড়ে মনে হয়েছে আপনি মার্কডাউন সম্পর্কে মোটামোটি ভালো অর্জন জ্ঞান করেছেন। তবে

পোষ্টের মধ্যে মার্কডাউনের কোড গুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায়?

এই প্রশ্নে জবাব দিয়েছেন , কিন্তু মার্কডাউনের কোড গুলো প্রতিফলন না ঘটিয়ে দৃশ্যমান করে দেখান নি।

প্রথমে ধন্যবাদ জানাই এত সুন্দর মন্তব্য করার জন্য। জি ভাইয়া আমি এডিট করে ওটা ঠিক করে দিচ্ছি।

 3 years ago 

চমৎকারভাবে আপনার প্রত্যেকটি প্রশ্নের সঠিক উত্তর দিয়েছেন আপনার জন্য শুভকামনা রইল..

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

আপনি তো অনেক সুন্দর ভাবে লেভেল 3 এর সবগুলো প্রশ্নের উত্তর দিয়েছেন। শুভকামনা রইলো আপনার প্রতি যেন আপনি খুব তাড়াতাড়ি একজন ভেরিফাইড মেম্বারে পরিণত হয় আমাদের সাথে হাতে হাত রেখে কাজ করতে সক্ষম হন। শুভকামনা রইলো আপনার প্রতি।

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি উৎসাহমূলক মন্তব্য করার জন্য। রাখবেন যেন ভালোভাবে লেভেল গুলো আপ করতে পারি।

 3 years ago 

এই ক্লাস গুলো আমিও করেছি ভাইয়া, ভাইয়া অনেক সুন্দর করে ক্লাস গুলো বুঝিয়ে দেন, আপনার পোস্টি দেখে মনে হচ্ছে আপনি অনেক সুন্দর করে বুঝেছেন, আপনার জন্য শুভকামনা রইলো, আপনি অতি শীঘ্রই এই লেভেল পার হবেন, এবং সামনের লেভেল গুলোর জন্য শুভেচ্ছা রইলো।

দোয়া রাখবেন যেন সামনের লেভেল গুলো খুব ভালো ভাবে পার করতে পারি।আপনার জন্যেও রইল শুভকামনা।

 3 years ago 

খুবই সুন্দর ভাবে আপনি লেভেল-৩ এর অর্জিত বিষয় গুলো আমাদের সামনে উপস্থাপন করেছেন। আপনার পরবর্তী লেভেলের জন্য অগ্রিম শুভেচ্ছা ও অভিনন্দন। ভালোবাসা অবিরাম প্রিয় ভাই।

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

লেভেল ৩ এর জিনিশ গুলো খুব ভালো মতই বুঝেছেন। এভাবেই এগিয়ে যান। আশা করি শিগ্রই এই লেভেল অতিক্রম করে যাবেন। পরবর্তি লেভেল এর জন্য শুভেচ্ছা রইলো।

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন।

 3 years ago 

আপনার পোস্ট দেখেই বোঝা যাচ্ছে আপনি লেভেল 3 থেকে অনেক কিছু শিখেছেন এবং আপনি যা শিখেছেন তার সুন্দরভাবে গুছিয়ে গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার পোষ্ট অনেক ভাল হয়েছে আপনি প্রতিটি প্রশ্নের উত্তর খুব সুন্দর ভাবে গুছিয়ে গুছিয়ে লিখেছেন আমার বাংলা ব্লগে আপনার জন্য শুভকামনা রইল।

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।আপনার জন্যেও রইল শুভকামনা।

 3 years ago 

আপনি level3 থেকে যে বিষয়গুলো সম্পর্কে ধারণা পেয়েছেন সেগুলো আমাদের মাঝে তুলে ধরেছে। level3 এর বিষয় গুলো সাজিয়ে গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62854.40
ETH 2463.99
USDT 1.00
SBD 2.65