নিজ হাতে তৈরি দেশি মুরগির মাংসের ভুনা রেসিপি// 10% beneficiary @shy-fox

IMG-20211203-WA0000.jpg

১৯ অগ্রহায়ণ ১৪২৮ শনিবার,০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

🥀 আসসালামু আলাইকুম🥀


আমি তারেক রহমান। আমার ইউজার আইডি @tareq123। আমি বাংলাদেশের নাগরিক। আমার বাংলা ব্লগ পরিবারের সকল ভাই ও বোনদের প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি সবাই ভাল আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে আমিও ভাল আছি। গতদিনের মত আবারো আপনাদের মাঝে নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হলাম।

পূর্বে নিজ হাতে তৈরি একটি মুরগির মাংসের রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করেছিলাম। আজ আবারো নতুন একটি নিয়মে মুরগির মাংসের রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। সেটি হল দেশি মুরগির মাংসের ভুনা রেসিপি। এটি আমার নিজ হাতে তৈরি। আসলেই নিয়ে হাতে কোনো কিছু তৈরি করা অনেক মজার একটা বিষয়।চলুন তাহলে এখানে আর বেশি কথা না বাড়িয়ে আমরা মূল অংশে ফিরে যাই।

প্রয়োজনীয় উপকরণ

মুরগির মাংস1 কেজি
রসুন৪টি
পেঁয়াজ৫টি
আদাপরিমান মতো
তেজপাতা২-৩টি
মরিচ গুড়াপরিমান মতো
হলুদ গুঁড়াপরিমান মতো
লবণপরিমান মতো
মসলাপরিমান মতো
ধনিয়া মসলার গুঁড়াপরিমাণ মতো
তেল3 কাপ

⬇️🐔ধাপ১🐔⬇️


IMG-20211202-WA0011.jpg

Device: oppo A1k

Click : @tareq123

প্রথমে মুরগির মাংস খুব সুন্দর ভাবে ধুয়ে নিয়েছি। যেন কোন রকম ময়লা লেগে না থাকে মাংসের ভিতরে।

⬇️🐔ধাপ২🐔⬇️


IMG-20211202-WA0001.jpg

Device: oppo A1k

Click : @tareq123

এরপর পেঁয়াজ কেটে নিয়েছে। মুরগির মাংস রান্নার জন্য যেকোন ভাবে পেঁয়াজ কাটা যায়। তারপর রসুন, আদা, মসলা সুন্দর ভাবে বেটে নিয়েছি। বেটে নেওয়া শেষ করার পর আলাদা একটি বাটিতে রেখে দিয়েছি।

⬇️🐔ধাপ৩🐔⬇️


IMG-20211202-WA0007.jpg

Device: oppo A1k

Click : @tareq123

এরপর পরিষ্কার করা মাংসের উপর কুচি করা পেঁয়াজ, রসুন বাটা, আদা বাটা, মসলা বাটা দিয়ে দিয়েছি।

⬇️🐔ধাপ৪🐔⬇️


IMG-20211202-WA0009.jpg

Device: oppo A1k

Click : @tareq123

এরপর পরিমান মত হলুদ গুঁড়া দিয়েছি।

⬇️🐔ধাপ৫🐔⬇️


IMG-20211202-WA0008.jpg

Device: oppo A1k

Click : @tareq123

তারপর পরিমান মতো শুকনা মরিচ গুঁড়া দিয়েছে।

⬇️🐔ধাপ৬🐔⬇️


IMG-20211202-WA0013.jpg

Device: oppo A1k

Click : @tareq123

এরপর পরিমাণ মতো লবণ দিয়েছি।

⬇️🐔ধাপ৭🐔⬇️


IMG-20211202-WA0010.jpg

Device: oppo A1k

Click : @tareq123

মসলা, হলুদ, মরিচ গুড়া, আদা বাটা, রসুন বাটা, লবণ দেওয়া শেষ করার পর 3 কাপ তেল ঢেলে দিয়েছি।

⬇️🐔ধাপ৮🐔⬇️


IMG-20211202-WA0012.jpg

Device: oppo A1k

Click : @tareq123

সব উপকরণ দেওয়া শেষ করে একটি চামচ দিয়ে খুব সুন্দর ভাবে মাংসের সাথে মসলাগুলোকে একত্রিত করে দিয়েছি। যেন মসলাগুলো মাংসের সাথে মিশে। এরপর পরিমাণমতো পানি দিয়েছি।

⬇️🐔ধাপ৯🐔⬇️


IMG-20211202-WA0000.jpg

Device: oppo A1k

Click : @tareq123

পানি দেওয়ার শেষ করে মাংসের কড়াইটি চুলের উপর বসিয়ে দিয়েছি। তারপর কড়াইয়ের উপর একটা ঢাকনা দিয়ে দিয়েছি। মাংসগুলো সিদ্ধ হওয়ার জন্য চুলার আগুনের তাপ পর্যাপ্ত পরিমাণে বৃদ্ধি করে দিয়েছি। এভাবে 15 থেকে 20 মিনিট মাংসগুলোকে সিদ্ধ হওয়ার জন্য ঢাকনা দিয়ে চুলায় রেখে ছিলাম। 15 থেকে 20 মিনিট পর ঢাকনা খুলে দিয়েছি।

⬇️🐔ধাপ১০🐔⬇️


IMG-20211203-WA0002.jpg

Device: oppo A1k

Click : @tareq123

ঢাকনা খুলে মাংস গুলোকে খুব সুন্দর ভাবে কষিয়ে নিয়েছি। কষানোর সময় লবণের পরিমাণ ছিল কিনা সেটা দেখে নিয়েছি। 5 থেকে 7 মিনিট কষানোর পর মাংস গুলো প্রায় সিদ্ধ হয়ে এসেছিল। এরপর আবারো ঢাকনা দিয়ে রেখেছিলাম। ঢাকনা দেওয়ার 10 মিনিট পর আমার তরকারিটি সম্পূর্ণ রূপে তৈরী হয়েছিলো

⬇️🐔ধাপ১১🐔⬇️


IMG-20211203-WA0001.jpg

Device: oppo A1k

Click : @tareq123

এরপর তরকরির উপর ধনিয়া গুরা দিয়েছি।তারপর তরকারিটি খাওয়ার জন্য সম্পূর্ণরূপে খাওয়ার জন্য প্রস্তুত।

সবার মঙ্গল কামনা করে আমি আমার সংক্ষিপ্ত রেসিপির বর্ণনা এখানেই সমাপ্ত করছি। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিজের খেয়াল রাখবেন

Sort:  

মুরগির মাংসের ভুনা আমার একটি খুবই প্রিয় একটি খাবার। আমার মা মাঝে মাঝেই আমাকে এই ভাবে মুরগির ভুনা রান্না করে খাওয়ায়। আসলে আপনি খুব সুন্দর একটি পোস্ট করেছেন। ধন্যবাদ ভাইয়া এবং আপনার জন্য শুভকামনা রইল।

এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago (edited)

মাংসের ভুনা অনেক সুস্বাদু হয়ে থাকে। আপনার মাংসের ভুনা গুলো দেখে খুব খেতে ইচ্ছা করতেছে। মাংসের ভুনা রেসিপি দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। শুরু থেকে শেষ পর্যন্ত ধাপ গুলো খুবই সুন্দর হয়েছে। শুভেচ্ছা রইল আপনার জন্য

আপনার মন্তব্য শুনে আমি অনেক খুশি হলাম। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার প্রতি শুভকামনা রইল।

 3 years ago 

মুরগির মাংস মানেই অনেক মজাদার একটি রেসিপি। আমার প্রিয় রেসিপি দেখে অনেক লোভ হচ্ছে। মাংস গুলো দেখে জিহ্বায় জল চলে আসছে। দাওয়াত করতে পারতেন আমাকে

আপনার মন্তব্য শুনে আমি অনেক খুশি হলাম। কি ভাইয়া অবশ্যই পরবর্তীতে মুরগির মাংসের রেসিপি তৈরি করলে অবশ্যই দাওয়াত দেওয়ার চেষ্টা করো।

শুভকামনা রইলো আপনার প্রতি।

 3 years ago 

দেশি মুরগির মাংস খেতে আমার খুবই ভালো লাগে। আপনি খুবই সুন্দরভাবে রেসিপি তৈরি করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা।

ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68530.21
ETH 2695.40
USDT 1.00
SBD 2.72