কাজের উদ্দেশ্যে,প্রিয় বন্ধুর সঙ্গে দেখা করা এবং ঘুরে বেড়ার সুন্দর একটি মুহূর্ত//10% beneficiary @shy-fox

২২ মাঘ ১৪২৮
০৩ রজব ১৪৪৩


শনিবার,০৫ ফেব্রুয়ারি ২০২২



🇧🇩 বাংলাদেশ 🇧🇩

আমি তারেক রহমান। আর ইউজার আইডি @tareq123

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা ❤️

বাংলা ব্লগ পরিবারের সকলকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি সবাই ভালো আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে আজ অনেকটা সুস্থ ও ভালো আছি। গতদিনের মত আবারো একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। তবে আজকের পোস্টটি কোন রেসিপি পোষ্ট বা ডাই পোস্ট নয়। আজকের পোস্টটি হলো প্রিয় বন্ধুর সাথে দেখা করার পর আমার আনন্দময় একটি অনুভূতি।


গতকাল বিকেল বেলা শরীরটা একটু ভালো ছিল। বাবা হঠাৎ করে আমাকে কাজের জন্য একটা জায়গায় যেতে বলে। কাজটি হলো জমিতে পানি দেওয়া মটর ঠিক করে নিয়ে আসার জন্য। কাপড় পড়ে আমি রওনা দেই সে জায়গার উদ্দেশ্যে। হঠাৎ মনে পড়ে গেল আমি যেখানে যাব সেখানে থেকে তিন কিলোমিটার দূরে আমার প্রিয় বন্ধুর বাসা। তাই চিন্তা করলাম তার সঙ্গে দেখা করে আসি। তাই আমি সম্পূর্ণ প্রস্তুত হয়েই বাসা থেকে রওনা দিলাম। যাওয়ার সময় তাকে ফোন দেই।


অনেক দিন পর প্রিয় বন্ধুর সঙ্গে দেখা করবো। বিষয়টি নিয়ে ভাবলেই মনের ভিতর বিশাল এক আনন্দের ঝড় বয়ে যাচ্ছে। আসলে জীবনে প্রিয় একটি বন্ধু ছিল সে। হঠাৎ করে জীবন থেকে চলে যাওয়ায় আমি অনেকটাই হতভম্ব হয়ে ছিলাম। যাই হোক পুরনো কষ্টের কথা তুলে নিজেকে আর কষ্ট দিতে চাইনা। আমার বাসা থেকে আমার বন্ধুর বাসা প্রায় 15 কিলো রাস্তা। যাওয়ার সময় মটরবাইকে করে গিয়েছিলাম। কিন্তু আমি একা না আমার সঙ্গে আমার ছোট ভাই ছিল।


আমি সরাসরি সর্বপ্রথম তার সঙ্গে দেখা করার জন্য তার বাসায় যাই। কিন্তু সে বাসায় ছিল না, সে ছিল বাজারে তারপর তার সঙ্গে বাজারে দেখা করি। তার সঙ্গে দেখা হওয়া মাত্রই এক অন্যরকম অনুভূতি প্রকাশ পায় আমার ভিতর থেকে। সে আমাকে দেখে অনেক খুশি। প্রায় এক বছর পর আমরা দুজন দুজনকে দেখছি।

IMG-20220124-WA0007.jpg


তারপর সেখানে দাঁড়িয়ে দুই বন্ধুর অনেক কথা, অনেক গল্প। দুই বন্ধু কিছু সময় গল্প করার পর আমি সেখান থেকে মোটরবাইক এ তুলে নিয়ে রওনা দেই আমার কাজের উদ্দেশ্যে। সময় তখন 4:30 মিনিট। আমার কাজ প্রায় শেষ। এরপর মোটরটি একটি পরিচিত ভ্যানে তুলে দেই বাসা পৌঁছানোর জন্য। তারপর আমি, আমার বন্ধু এবং আমার ভাই তিজন মিলে প্ল্যান করি ঘুরতে যাব। কিন্তু কাছে কোথাও ঘোরার মত জায়গা নাই। তাই চিন্তা করলাম সামনে একটি বিশাল নদী আছে সেখানে গিয়ে ঘুরে আসি। নদীটির নাম হল চিকলি নদী। দেখতে অনেক সুন্দর এবং অনেক বড়।

IMG-20220202-WA0001.jpg

IMG-20220202-WA0000.jpg


তারপর আমরা সেই নদীর কাছে গিয়ে পৌঁছাই। অনেকদিন পর ঘুরতে এসে বেশ ভালই লাগছে। আর এত সুন্দর প্রকৃতি যে বলার বাইরে। সেখানে বেশ কিছু সময় দুই ভাই এবং আমার বন্ধু আড্ডা দেই। হঠাৎ দেখি ব্রিজের নিচে ছোট ছোট নৌকা বাঁধিয়ে রাখা। নৌকা ব্যবহার করা হয় মাছ তোলার জন্য। এরপর আমরা ব্রিজ থেকে নদীর নিচে নামি। নদীর পানি প্রায় শুকিয়ে গিয়েছে। কিন্তু যে পাশ দিয়ে গভীর শুধু সেই পানি বয়ে যাচ্ছে।


নদীতে নামার সঙ্গে সঙ্গে হঠাৎ চোখে পড়ল এক জেলে মাছ ধরছে পাক জল দিয়ে। এই পাক জাল দিয়ে মাছ ধরা টাও অনেক কষ্টকর। কারণ এই জালকে শূন্যে তুলে পানিতে ফালানো খুবই কষ্টকর। তবে চেষ্টা করলে সবাই পারবে।

IMG-20220125-WA0052.jpg

IMG-20220125-WA0045.jpg

IMG-20220125-WA0024.jpg


হাটু ভেজা পানিতে তেমন কোনো বড় মাছ নেই। তবে অসংখ্য ছোট মাছ রয়েছে। সেখানে মাছ ধরা দেখে আমরা আবার উপরে উঠে আসে। সময় তখন 5: 20 মিনিট। প্রায় সন্ধ্যা গড়িয়ে এসেছে। আমাকে আবার বন্ধুকে তার বাসায় নামিয়ে দিতে হবে। তাই সেখানে অপেক্ষা না করে আমরা রওনা দেই। এরপর তাকে তার বাসায় নামিয়ে দিয়ে তারপর বাসার পথে রওয়ানা দেই আমরা।

গতকাল বিকেলে সময়টা আমার জন্য খুবই সুন্দর ছিল। প্রিয় বন্ধুর সাথে দেখা হওয়া ,সুন্দর একটি জায়গায় কিছু সময় কাটা সব মিলে এক অন্যরকম অনুভূতি। আশা করি আপনাদের অনেক ভালো লেগেছে আমার এই সুন্দর সময়ের কিছু মুহূর্ত। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

click:@tareq123
device:realme c25y
location:///ironing.fogging.tickle

1641402500107.jpg

আল্লাহ হাফেজ


1641402500107.jpg

1639832863194.jpg

Sort:  
 3 years ago (edited)

প্রিয় বন্ধুদের সাথে কাজের উদ্দেশ্য ঘোড়া ঘুরির কিছু মহত্ত্ব কাটানোর ফটোগ্রাফি গুলো জাস্ট অসাধারণ লাগছে ভাইয়া। বিশেষ করে নৌকা গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62601.60
ETH 2452.46
USDT 1.00
SBD 2.64