মুরগির মাংসের ভুনা রেসিপি//10% beneficiary @shy-fox

IMG-20211222-WA0024.jpg

০৭ পৌষ ১৪২৮ বুধবার,২২ ডিসেম্বর ২০২১,১৭ জমাদিউল আউয়াল ১৪৪৩

🥀আসসালামু আলাইকুম🥀



আমি তারেক রহমান। আমার ইউজার আইডি @tareq123। আমি একজন বাংলাদেশের নাগরিক।

আমার বাংলা ব্লগ পরিবারের সকল ভাই ও বোনদের প্রতি রইলো আন্তরিক শুভেচ্ছা অভিনন্দন।সবাই কেমন আছেন?আশা করি সবাই ভালো আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে আমিও ভাল আছি। প্রতিদিনের মতো আবারো আপনাদের মাঝে হাজির হলাম। আমার নতুন একটি পোস্টে সবাই আমন্ত্রিত। আজকের পোস্ট টি হল রেসিপি পোস্ট।

সকালবেলা ঘুম থেকে উঠে নাস্তা শেষ করে বারান্দায় বসে আছি। আম্মু আমাকে ডেকে বললো আজকে রান্না করো। বাসার বাকি কাজ গুলো আমি করতেছি। আম্মুর কথামতো চটজলদি রান্না কাজে লেগে পড়লাম। আসলে রান্না করতে আমাকে অনেক ভালো লাগে। চলুন তাহলে আমরা মূল রেসিপিতে ফিরে যাই।



⬇️প্রয়োজনীয় উপাদানের নাম সমূহ এবং পরিমাণ⬇️


আদাপরিমান মতো
রসুন৫টি
পেঁয়াজ৫টি
তেজপাতা২টি-৩টি
মসলাপরিমান মতো
মুরগির মাংস১কেজি
হলুদপরিমান মতো
লবণপরিমান মতো
শুকনা মরিচপরিমান মতো
ধনিয়া মসলার গুঁড়া১চামচ
তেল৪কাপ

রান্না করার পদ্ধতি:

ধাপ১

IMG-20211222-WA0001.jpg

প্রথমেই প্রয়োজনীয় উপকরণ গুলো খুব সুন্দর ভাবে কেটে নিয়েছি। পেঁয়াজ, রসুন, আদা, শুকনা মরিচ। এ পড়ে এগুলো খুব সুন্দর ভাবে বেটে নিয়েছি। তবে শুকনা মরিচ বাটার আগে সেগুলোকে পানিতে 10 মিনিট ভিজিয়ে নিয়েছি। ভিজিয়ে নিলে শুকনো মরিচ বাটা খুবই সুন্দর হয় এবং বাটতেও অনেক সুবিধা হয়।

ধাপ২

IMG-20211222-WA0003.jpg

এরপর মুরগির মাংস গুলো খুব সুন্দর ভাবে ধুয়ে নিয়েছি। যেন বাসের সঙ্গে কোন প্রকার রক্ত বা অপ্রয়োজনীয়' ময়লা লেগে না থাকে।

ধাপ৩

IMG-20211222-WA0007.jpg

এরপর চুলার উপরে একটি পাতিল উঠিয়ে দিয়েছে। পাতিলটি গরম হয়ে আসার পর সেখানে 4 কাপ তেল ঢেলে দিয়েছে। তেলুগুলো গরম না হওয়া পর্যন্ত কিছুক্ষণ অপেক্ষা করেছি।

ধাপ৪

IMG-20211222-WA0009.jpg

তেলুগুলো গরম হওয়ার পর সেখানে কুচি করা পেঁয়াজগুলো দিয়ে দিয়েছি। মুরগির মাংস পেঁয়াজ কুচি করে কেটে দিলে অনেকটা স্বাদ পাওয়া যায়। গরম তেলের উপর পেঁয়াজগুলো কে খুব সুন্দর ভাবে নাড়াচাড়া করেছি যেন একটু লালচে ভাব হয়ে আসে।

ধাপ৫

IMG-20211222-WA0011.jpg

পেঁয়াজ গুলো যখন ধীরে ধীরে লালচে ভাব হয়ে এসেছে তখন মাংসগুলো অল্প অল্প করে তুলে দিয়েছি।এরপর সম্পূর্ন পেঁয়াজের সঙ্গে মানুষগুলোকে খুব ভালোভাবে একত্রিত করেছি।

ধাপ৬

IMG-20211222-WA0012.jpg

তারপর পরিমান মত হলুদ গুঁড়া ও লবণ দিয়েছি।

ধাপ৭

IMG-20211222-WA0014.jpg

এরপর শুকনা মরিচ বাটা দিয়েছি।

ধাপ৮

IMG-20211222-WA0016.jpg

এগুলো দেওয়া শেষ করার পর আবারও চামচ দিয়ে খুব সুন্দর ভাবে একত্রিত করে দিয়েছি।

ধাপ৯

IMG-20211222-WA0028.jpg

এরপর আদা ,রসুন ও মসলা বাটা দিয়েছি।

ধাপ১০

IMG-20211222-WA0000.jpg

আবারো খুবই সুন্দর ভাবে সেই উপকরণগুলো মাংসের সঙ্গে খুব সুন্দর ভাবে একত্রিত করে দিয়েছি। এই উপকরণগুলো আলাদাভাবে দেওয়ার কারণ হলো যত ধীরে ধীরে রান্না করব তরকারি তে ততো ভালো সাদ্ধ পাওয়া যাবে। আর আমি মনে করি ভাল ভাবে তরকারি রান্নার জন্য রান্নার পিছনে একটু সময় দেওয়ার প্রয়োজন।

ধাপ১১

IMG-20211222-WA0030.jpg

এরপর সামান্য পরিমাণে পানি অর্থাৎ যেটুকু পানি মাংসগুলো সিদ্ধ করার জন্য প্রয়োজন সেটুকু দিয়ে দিয়েছি।

ধাপ১২

IMG-20211222-WA0020.jpg

এবার মাংসগুলোকে সিদ্ধ হওয়ার জন্য ঢাকনা দিয়ে দিয়েছি। ঢাকনা দিয়ে 7 থেকে 10 মিনিটের মত অপেক্ষা করেছি। মাংস সিদ্ধ হওয়ার সময় চলে পর্যাপ্ত পরিমাণে তাপ দিয়েছি।

ধাপ১৩

IMG-20211222-WA0031.jpg

7 থেকে 10 মিনিট পর ঢাকনাটা তুলে দেখি পানি অনেকটাই কমে এসেছে। এরপর চামচ দিয়ে বেশ সুন্দরভাবে মাংসগুলোকে কসিয়েছি। অংশগুলোকে প্রায় 10 মিনিটের মত কসিয়েছি। যেন খুব সুন্দর ভাবে সিদ্ধ হয়ে আসে।

ধাপ১৪

IMG-20211222-WA0023.jpg

এরপর আবারো সামান্য পরিমাণ পানি দিয়েছি। কারণ কিছু কিছু মাংস ভালোভাবে সিদ্ধ হয়ে আসে নি।

ধাপ১৫

IMG-20211222-WA0036.jpg

পানি দেওয়া সম্পূর্ণ করার পর আবারও করাইয়ের উপর ঢাকনা তুলে দিয়েছে। ঢাকনা দিয়ে পাঁচ থেকে সাত মিনিটের মত রেখেছিলাম।

ধাপ১৬

IMG-20211222-WA0019.jpg

5 থেকে 7 মিনিট পর ঢাকনা তুলে দেখি পানি অনেকটাই কমে এসেছে এবং মাংসগুলো খুব সুন্দরভাবে সিদ্ধ হয়েছে। এরপর মাংস গুলোর উপর ধনিয়া মসলার গুঁড়া ছিটিয়ে দিয়েছি। তারপর চামচ দিয়ে আরেকটু নেড়ে দিয়েছি।

ধাপ১৭

IMG-20211222-WA0025.jpg

এরপর রেসিপিটি সম্পূর্ণরূপে প্রস্তুত খাওয়ার জন্য।

আশা করি আমার রেসিপিটি আপনাদের অনেক ভালো লেগেছে। রান্না হচ্ছে ধৈর্যশীল একটি কাজ, যদি সেখানে তাড়াতাড়ি কোন কিছু করার চেষ্টা করি তাহলে কখনোই ভালো স্বাদের রেসিপি তৈরি করা সম্ভব না বলে আমি মনে করি। আশাকরি সবাই খুব সুন্দরভাবে রেসিপিটি উপভোগ করেছেন। আপনাদের অসংখ্য ধন্যবাদ জানিয়ে আমি আমার রেসিপির জন্য এখানেই সমাপ্ত করছি। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।



1639832863194.jpg

Sort:  
 3 years ago 

শীতকালে এরকম মুরগির মাংস ভুনা রেসিপি দেখলেই খেতে ইচ্ছা করে। আপনি খুবই সুন্দরভাবে রেসিপিটি তৈরি করেছেন। আপনাদের উপস্থাপন দেখে আমিও তৈরি করা শিখতে পারলাম।আপনার জন্য রইল শুভকামনা।

আপনার এত সুন্দর মন্তব্য শুনে আমি নিজের ওপর অনেকটা আত্মবিশ্বাস খুঁজে পেলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

মুরগির মাংস ভুনা খুবই টেস্টি হয়ে থাকে। আমার কাছে খুবই ভালো লাগে মুরগির মাংস ।রেসিপি টা অসাধারন হয়েছে প্রতিটি ধাপ আপনি সুন্দরভাবে উপস্থাপন করেছেন ।যা বুঝতে অনেক সুবিধা হয়েছে ।শুভকামনা রইল আপনার জন্য।

আপনাকে ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য। ভালোবাসা রইলো আপনার প্রতি

 3 years ago 

মুরগির মাংসের ভুনা রেসিপি সত্যিই খেতে সুস্বাদু লাগে। আমার কাছে মুরগির মাংসের ভুনা রেসিপি অনেক ফেভারিট। আপনার মুরগির মাংসের ভুনা রেসিপি তৈরি অসাধারণ হয়েছে। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

ধন্যবাদ ভাইয়া আমার পোস্টে এত জনের মন্তব্য করার জন্য।

 3 years ago 

উফ মুরগির মাংসের খুব লোভনীয় কি রেসিপি আপনি প্রস্তুত করেছেন রেসিপিটি দেখেই জিভে জল চলে আসলো মনে হচ্ছে খেতেও খুব মজা হবে মুরগির মাংস ব্যক্তিগতভাবে আমি খুবই পছন্দ করি কালারটা দারুণ ভাবে ফুটিয়ে তুলেছেন ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপনার জন্য শুভকামনা থাকলো

জি আপু রেসিপিটি খুবই মজাদার ছিল। আমার পোস্টে এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। এত সুন্দর মন্তব্য শুনে সত্যিই আমি অনেক খুশি হয়েছি। ভালো থাকবেন আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

😇😇😇জি আপু 😇😇😇রেসিপিটি খুবই মজাদার ছিল।

ব্যাপারটা দুঃখ জনক😅😅

 3 years ago 

মুরগির মাংস ভুনা রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে ভাইয়া। দেখে খুবই লোভনীয় লাগছে। মুরগির মাংসের ভূনা দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। এছাড়া মাংসের কালার দেখেই বুঝতে পারছি খেতে খুবই মজা হয়েছে। লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

আপনার এত সুন্দর মন্তব্য শুনে আমি আসলে অনেক খুশি হয়েছি। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। ভাল থাকবেন, সুস্থ থাকবেন। আপনার প্রতি রইল অনেক শুভেচ্ছা।

 3 years ago 

  • রেসিপির ধাপে ধাপে এর ছবিগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। সর্বশেষ ধাপের উপস্থাপনাটা সবচেয়ে বেশি ভালো লেগেছে। এটা দেখেই বোঝা যাচ্ছে এটা খুব সুস্বাদু হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য

জি ভাইয়া এটি খেতে খুবই সুস্বাদু ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

অনেক সুন্দর হয়েছে মুরগির মাংসের ভুনা রেসিপি। আসলেই মুরগি মাংস খেতে কমবেশি সবাই পছন্দ করে । আমিও মুরগির মাংস খেতে অনেক পছন্দ করি। আপনার মুরগির মাংস কালার টা দেখে জিভে জল চলে আসলো। আসলেই অনেক সুন্দর হয়েছে এবং ধাপে ধাপে বর্ণনা দিয়েছেন অনেক সুন্দরভাবে।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এত সুন্দর মন্তব্য শুনে সত্যিই আমি অনেক খুশি হয়েছি। আপনার জন্য রইল অনেক অনেক ভালোবাসা।

 3 years ago 

মুরগির মাংসের ভুনা রেসিপি টি দেখতে বেশ লোভনীয় লাগছে। আমি ব্যক্তিগতভাবে মুরগির মাংস অনেক পছন্দ করি। এখন শীতের সময় মুরগির মাংস খেতে অনেক ভালো লাগে। আপনার রেসিপির উপস্থাপনাটা আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে একটি সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনাকেও ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

অসাধারন একটি পোস্ট তৈরী করেছেন আপনি কারণ এত কষ্ট করে যে রান্না করেছেন তার মূল্য দেয়া যায়না মুরগির মাংস টি যখন আপনি রান্না করেছেন সম্পূর্ণ ধাপে ধাপে সাজাতে সাজাতে চলে এসেছেন এটা দেখতে কিন্তু আসলেই খুবই সুন্দর লাগছে এবং তা বলার মত নয় কারণ যদি আমি এই পোস্টটা তৈরি করতাম তাহলে আপনার যতটুকু কষ্ট হচ্ছে তার চেয়েও বেশি হতো আমার কারণ আমি রান্না সম্পর্কে কিছুই জানিনা তবু জানি এই অংশটি অতি সুস্বাদু এবং খুবই সুন্দর লাগবে খেতে

আসলে ভাইয়া আপনিও পারবেন আমি বিশ্বাস করি। যদি একটু মন দিয়ে করেন। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার মন্তব্য শুনে সত্যিই আমি অনেক খুশি হয়েছি। আপনার জন্য রইল ভালোবাসা।

 3 years ago 

ভাইয়া দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। মুরগির মাংস ভুনা আমার খুবই প্রিয় একটি খাবার, আর আপনি আমাদের মাঝে মুরগির মাংস ভুনা এর রেসিপি প্রত্যেকটি ভাব অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59647.03
ETH 2622.47
USDT 1.00
SBD 2.44