বাবার সাথে কাটানো সুন্দর একটি মুহূর্ত// 10% beneficiary @shy-fox

IMG_20211202_171321.jpg

১৭ অগ্রহায়ন ১৪২৮ বৃহস্পতিবার,২ ডিসেম্বর ২০২১,২৬ রবিউস সানি ১৪৪৩

🥀আসসালামু আলাইকুম🥀

হ্যালো বন্ধুরা
আমি তারেক রহমান। আমার ইউজার আইডি @tareq123। আমি একজন বাংলাদেশের নাগরিক। আমার বাংলা ব্লগ পরিবারের সবাই আশা করি ভাল আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে আমিও ভাল আছি। প্রতিদিনের মত আজও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। তবে প্রতিদিনের মত একই পোস্ট আজকে আপনাদের মাঝে নিয়ে আসতেছি না। আজ একটু ব্যতিক্রম একটি পোস্ট আপনাদের মাঝে উপস্থাপন করব। চলুন তাহলে শুরু করা যাক।

আজ দিনের শুরু থেকে অনেক সুন্দর ছিল। সকালের প্রথম প্রহর থেকে অনেক সুন্দর ভাবে দিনটা কেটে গেল। তবে সন্ধ্যার পূর্ব মুহূর্তে সব থেকে বেশি ভালো সময় কেটেছে। কারণ আজ সন্ধ্যার পূর্বমুহূর্ত বাবার সঙ্গে কেটে দিয়েছি। আজ সম্পূর্ণ দিন বাসায় বিভিন্ন কাজ নিয়ে ব্যস্ত ছিলাম। বিকেলবেলা গোসল শেষ করে খাওয়া শেষ করে বিশ্রাম নিচ্ছি, বাবা হঠাৎ এসে আমাকে বলল তুমি কি বাইরে কোথাও ঘুরতে যাবা। আমি বাবার কথা মত উত্তর দিলাম কই ঘুরতে যাব খুবই ক্লান্ত লাগতেছে। তখনই বাবা বলে উঠলো চলো আজ তোমার প্রিয় জায়গায় চা খাওয়াতে নিয়ে যাব।

কথাটা শুনেই অনেক অবাক হলাম। মনে মনে চিন্তা করতেছি আজ হঠাৎ চা খাওয়ার জন্য আমন্ত্রণ করতেছে। আমি আর কোন কথা না বলে বাবাকে বললাম চলো যাই। এরপর শীতের কাপড় পড়ে আমরা বের হয়ে গেলাম চা খাওয়ার উদ্দেশ্যে।

IMG_20211202_171324.jpg

Device: itel 1

Click : @tareq123

https://w3w.co/shipyards.magically.corrupted

বাবা আর আমি যেখানে চা খেতে গিয়েছিলাম সেই জায়গাটি আমার বাসা থেকে 5 কিলোমিটার দূরে। হোটেল টির নাম হল শাহ্ হোটেল। এটি পার্বতীপুর শহরে অবস্থিত। বাংলাদেশের যেকোন প্রান্ত থেকে এখানে চা খেতে আসা যাবে। এটি পার্বতীপুর রেলওয়ে স্টেশনের পাশেই অবস্থিত। এই হোটেলের দুধ চা অনেক মজার। প্রতি কাপ চায়ের দাম ১০ করে। এই হোটেলের চা অনেক ভালো বলে প্রতি নিহত অনেক লোকের আনাগোনা হয়ে থাকে। শুধু চা নয় তার পাশাপাশি মিষ্টি, রসমঞ্জুরি, কাবাব, বিরিয়ানি ইত্যাদি অনেক মজার ও সুস্বাদু।

এরপর বাবা আর আমি আমাদের গ্রামের বাজারে গিয়ে একটি ভ্যান ভাড়া করে রওনা দিলাম সেই হোটেলের উদ্দেশ্যে। সেখানে যেতে আমাদের সময় লেগেছিল 10 মিনিট।10 মিনিট পর সেখানে গিয়ে পৌঁছানোর পর আমরা সরাসরি হোটেলে প্রবেশ করলাম। সেখানে অনেক ভিড়, এত লোক যে বসার মতো পর্যাপ্ত জায়গা ছিল না। বাবা আর আমি দুই থেকে তিন মিনিটের মত অপেক্ষা করলাম বসার জায়গা খালি হওয়ার জন্য।

IMG_20211202_165111.jpg

Device: itel 1

Click : @tareq123

https://w3w.co/shipyards.magically.corrupted

IMG_20211202_165505.jpg

Device: itel 1

Click : @tareq123

https://w3w.co/shipyards.magically.corrupted

IMG_20211202_171226.jpg

Device: itel 1

Click : @tareq123

https://w3w.co/shipyards.magically.corrupted

IMG_20211202_171542.jpg

Device: itel 1

Click : @tareq123

https://w3w.co/shipyards.magically.corrupted

IMG_20211202_171539.jpg

Device: itel 1

Click : @tareq123

https://w3w.co/shipyards.magically.corrupted

ঠিক কিছুক্ষণ পর দুইটা সিট খালি হল। বাবা আর আমি সেখানে বসে গেলাম। এরপর বাবা মেনু দেখতে শুরু করলো। আমাকে বলল তুমি কি খাবা? বাইরের ফাস্টফুড তেমন একটা পছন্দ করি না। তাই বাবাকে বললাম আমি কিছু খাব না তুমি চাইলে খেতে পারো। আর বাসা থেকে খেয়ে যাওয়ার পর সেখানে গিয়ে খাওয়াটা অসম্ভব। এরপর সেখানে ওয়েটারকে ডেকে আমি চায়ের অর্ডার দিলাম। ওয়েটার কিছুক্ষণ পর দুই কাপ চা নিয়ে আসলো। বাবা বলল চা খাওয়ার জন্য আসছো বলে শুধু কি চা খেতে হবে, অন্য কিছু খাওয়া যাবেনা। আমি বললাম এখন চা খাই অন্য কোনদিন এসে অন্য কিছু খাওয়া যাবে।

এরপর বাবা আর আমি চা খেতে শুরু করলাম। ঠিক তখনই আমার চাচ্চু আমাদের সামনে চলে আসলো। চাচুকে বসতে বললাম এবং আরো এক কাপ চা অর্ডার দিলাম। এর পর বেশ কিছু সময় চায়ের কাপের সাথে গল্প আর আড্ডা দিতে শুরু করলাম তিনজন মিলে।

IMG_20211202_171458.jpg

Device: itel 1

Click : @tareq123

IMG_20211202_171455.jpg

Device: itel 1

Click : @tareq123

হোটেলের ভিতরে 20 মিনিট অপেক্ষা করেছিলাম। এরপর সেখান থেকে বার হয় বাবা আমাকে বলল তুমি কি কোন মার্কেট করবা। মনের ভিতর অনেক খুশি। আসলে শীতের কোন মার্কেট করা হয়নি, তাই মনের ভিতর আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। অনেক আনন্দের সহিত বলে উঠলাম, অবশ্যই। এরপর আমরা মার্কেট করার জন্য বাজারের ভিতরে প্রবেশ করলাম। সেখানে গিয়ে একটি সুইটার, একটি শার্ট, আর এক জোড়া জুতা নিয়েছি।

গত এক বছর থেকে বাবা কোন মার্কেট করেনি। তখনই বাবাকে বললাম আমরা কিছু চাই না বাবা তোমার জন্য মার্কেট করবো। বাবা বলল থাক লাগবে না। আসলে বাবারা এমনই হয় সন্তানদের মুখের হাসি দেখার জন্য নিজের সবকিছু বিসর্জন দিয়ে থাকে। কিন্তু বাবার কথায় আমি সাড়া না দিয়ে বাবাকে টেনে নিয়ে গিয়ে একটি দোকানে প্রবেশ করলাম। এরপর বাবার জন্য একই সুইটার, আর একজোড়া সু নিয়ে নিলাম।

বাবা-ছেলে অনেক খুশি কারণ দুজন মিলে অনেক সুন্দর একটি সময় কাটিয়ে দিলাম। এভাবে কখনও সময় পায়নি বাবার সঙ্গে ঘোরার জন্য। নিজের পড়াশুনার জন্য সবসময় বাইরে থাকা। আর আমার ছেলে মানুষী এখনো কেটে উঠতে পারিনি। বাবার কাছে গেলেই নিজেকে সেই এক বছরের ছোট শিশু মনে হয়।

যাই হোক এরপর দুজন মিলেই মার্কেট থেকে বেরিয়ে আসলাম।তারপর একটি ভ্যান ভাড়া করে বাসার পথে রওনা দেওয়া শুরু করলাম।

IMG_20211202_172848.jpg

Device: itel 1

Click : @tareq123

https://w3w.co/shipyards.magically.corrupted

IMG_20211202_172842.jpg

Device: itel 1

Click : @tareq123

https://w3w.co/shipyards.magically.corrupted

IMG_20211202_172918.jpg

Device: itel 1

Click : @tareq123

https://w3w.co/shipyards.magically.corrupted

আজকের দিনটি আমার কাছে সব থেকে বেশি আনন্দের ছিল। আল্লাহ তায়ালার অশেষ রহমতে কারণে হয়তোবা আমি এই দিনটি আমার বাবার সঙ্গে খুব সুন্দর ভাবে কাটিয়ে দিয়েছি। আমার বাবার সঙ্গে কাটানো সুন্দর একটি মুহূর্তের গল্প এখানেই শেষ করলাম।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিজের খেয়াল রাখবেন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68236.23
ETH 2643.41
USDT 1.00
SBD 2.70