নিজের লেখা কবিতা" আমার সন্তান"

in আমার বাংলা ব্লগ3 years ago

Hello
বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি, আপনারা সবাই ভালো আছেন। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো আমার নিজের লেখা কবিতা" আমার সন্তান" ।আজ আমি আমার ছেলেকে নিয়ে কবিতা লিখবো। ওর সারাদিন দুষ্টুমি দেখে আর ওর খেলনা দেখে আমি সোফায় বসে ভাবতে ভাবতে লিখলাম। আমি জানি যে আমি ভালো কবিতা লিখতে পারি না। কিন্তু তারপর ও মাঝে মাঝে লিখার খুব ইচ্ছা হয়। আগে তো যা মনে আসতো তাই ডায়েরি তে লিখতাম। আর এখন যা করি তাই আপনাদের সাথে শেয়ার করি। আশা করি, আপনাদের ভালো লাগবে।

IMG_20210410_170938.jpg

IMG_20210410_165705.jpg

"আমার সন্তান"
বাবু, আমিও যে দুষ্টু ছিলাম তোর ই মতো
সকাল বিকাল হাজার রকম বায়না যতো
খেলনা পেলে সাথে সাথেই ভেঙ্গে ফেলা
সারাটা দিন দুষ্টুমি আর যত খেলা

তোর মামার সাথে আমার ঝগড়া হতো কত
রাগ হলে মুক ফুলাতাম তোর ই মতো
লেখা পড়ায় ভালোই ছিলাম, দুষ্টু বেজায়
পাড়ার শত অভিযোগ আমার মাথায়

একবার একদিন কাঁচ ফেললাম চলার পথে
বাবা শুনে কিযে রাগ চর বসালো গালে
অথচ দেখ তোকে কত আদর করি
বায়না দেখে আমি যে খুব কষ্টে মরি।।

তোর জন্য মনে হয়, চাঁদটা ছিড়ে দেই হাতে
বায়না যত পূরণ করার চেষ্টা করি সাথে সাথে।।
তোর হাতে চাঁদ উঠুক সূর্য হাসুক
তোর কৃতিত্বে পৃথিবীতে মানুষ বাঁচুক।।
তোর ছোঁয়াতে মোরা গাছে ফুল ফুটবে
তোর হাসিটা দেখতে ভীষণ ভালোবাসি
তোর মুখেতে লেগে থাকুক নিত্য হাসি।।

হাসি দিয়ে জয় করবি বিশ্ব ভূবন
সবার সেরা হবি তুই জনম জনম।।
তুই সুখী হবি। এই প্রার্থনা সদাই করি
তোর সাফল্য দেখেই যেনো মরতে পারি।।

Sort:  
 3 years ago 

মা বাবার সন্তানের ভালোবাসায় আকন্ঠ নিমজ্জিত। সন্তান আদরের।সন্তান নিয়ে মা বাবার অনেক স্বপ্ন থাকে।সকল মা বাবার মনে সন্তানের পর্তি ভালোবাসা গভীর।।

হাসি দিয়ে জয় করবি বিশ্ব ভূবন
সবার সেরা হবি তুই জনম জনম।।

দোয়াকরি আপনার আশা যেনো পূরন হয়।
আপনি অনেক সুন্দর কবিতা লিখেন দেখছি।আপনার কবিতাটি আমার কাছে খুব ভালো লেগেছে।শুভকামনা রইলো দিদি।

 3 years ago 

দিদি আপনি পারেনও বটে।আপনি যে অনেক মেধাবী কবিতা লেখার মাধ্যমেই বুঝতে পেরেছি। আপনার সন্তান অনেক কিউট ঠিক দাদার মতো দেখতে হয়েছে। আরও সুন্দর সুন্দর কবিতা শুনতে পাবো আপনার কাছ থেকে। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

টিনটিন বাবুকে নিয়ে অসাধারণ একটি কবিতা লিখেছেন বৌদি।সন্তানের মুখের একটুখানি মিষ্টি হাসি মা- বাবার শত দুঃখ ও ব্যথাকে ভুলিয়ে দিতে পারে।টিকে থাকুক আজীবন সন্তানের মুখের হাসি ।টিনটিন বাবুর জন্য ভালোবাসা রইলো।ধন্যবাদ বৌদি।

অনেক সুন্দর কবিতা লিখেছেন দিদি ছোট বাবুকে নিয়ে। প্রত্যেকটি সন্তান প্রত্যেক মায়ের কাছে কিছু না কিছু বায়না করে থাকে, যতই কষ্ট হোক না কেন সে বায়না পূরণ করে থাকে একমাত্র শুধু মা।

অসাধারণ হয়েছে দিদি কবিতা খানি।আপনি সন্তানকে নিয়ে একটি সুন্দর কবিতা লিখেছেন।শেষের লাইন গুলো খুব ভালো লাগলো।

হাসি দিয়ে জয় করবি বিশ্ব ভূবন
সবার সেরা হবি তুই জনম জনম।।
তুই সুখী হবি। এই প্রার্থনা সদাই করি
তোর সাফল্য দেখেই যেনো মরতে পারি।।

সন্তানের প্রতি মায়ের এরকম দোয়া আল্লাহ কবুল করেন।শুভ কামনা রইলো দিদি টিনটিন বাবুর প্রতি ভালোবাসা রইলো 🥰।

অসাধারণ লিখেছেন দিদি।আসলে পৃথিবীর সকল পিতা-মাতাই তার সন্তানের মঙ্গল চায় এবং তাদের মধ্যে নিজের প্রতিরূপ খোঁজার চেষ্টা করেন যা আপনার কবিতার মধ্যে খুব সুন্দরভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ দিদি চমৎকার এই কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago (edited)

কবিতাটির মাধ্যমে সন্তান এর প্রতি আপনার ভালবাসা ফুটিয়ে তুলেছেন খুব সুন্দর ভাবে। অনেক সুন্দর লিখেছেন।
টিনটিনের জন্য ভালবাসা আর শুভকামনা রইল অনেক।

 3 years ago 

কবিতাটা খুবই চমৎকার হয়েছে বৌদি। আপনাদের মত এত ট্যালেন্টেড ফ্যামিলি আমি আর কোথাও দেখিনি। যে পরিবারের প্রায় সবাই কবিতা লিখতে পারে। আমি তো একটা লাইন ও কবিতা লিখতে পারিনা। টিনটিনের জন্য অনেক শুভকামনা। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

"তোর জন্য মনে হয়, চাঁদটা ছিড়ে দেই হাতে
বায়না যত পূরণ করার চেষ্টা করি সাথে সাথে।।
তোর হাতে চাঁদ উঠুক সূর্য হাসুক
তোর কৃতিত্বে পৃথিবীতে মানুষ বাঁচুক।।
তোর ছোঁয়াতে মোরা গাছে ফুল ফুটবে
তোর হাসিটা দেখতে ভীষণ ভালোবাসি
তোর মুখেতে লেগে থাকুক নিত্য হাসি।।" ঈশ্বর পূরণ করুক ইচ্ছা গুলো ,আপনার। সুন্দর লিখেছেন বৌদি ।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

বৌদি কবিতা খুব সুন্দর লিখেছেন। অনেক স্নেহ ভালোবাসা সব কিছুই লুকিয়ে আছে কবিতার মধ্যে। আমার ভাইপো কে নিয়ে লিখা কবিতাটি সত্যিই অনবদ্য। অনেক অনেক ভালোবাসা ও শুভ কামনা রইলো ভাইপোর জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59947.96
ETH 2426.01
USDT 1.00
SBD 2.49