আমার জীবনের প্রথম লিখা কবিতা " love "

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি, আপনারা সবাই ভালো আছেন। এই কবিতাটি আমি জীবনে প্রথম বার লিখেছিলাম। যখন প্রিয় মানুষটির ছবি দেখেছিলাম। আমি না দেখে ওকে ভালোবেসেছিলাম। একমাস কথা বলার পর আমি ওর ছবি দেখেছিলাম। আমরা আগে কেউ কাউকে দেখিনি। ও প্রথম ছবি দেখেছিলো আর সেখান থেকে আমাদের সম্পর্ক শুরু হয়েছিলো। যেদিন আমি ওর ছবি দেখেছিলাম সেইদিন রাতে আমি এই কবিতাটি লিখেছিলাম। কবিতাটি অনেক ছোটো।অনেক ছোট একটি কবিতা। কবিতা লিখেছিলাম্ আগস্ট মাসের সোমবার রাত ৮ টার দিকে , কিন্তু আমি দুঃখিত আমার তারিখ টি মনে নেই। আজ আমি সময় স্বল্পতার কারণে একটু ফাঁকি দিলাম। আমি যখন কবিতা শেয়ার করি তখন আমি একটু ফাঁকি দেই। হা হা হা। আমি কিছুদিন টিনটিন বাবু কে নিয়ে ব্যাস্ত থাকবো। কারণ ওর দীদা বাড়ি চলে যাবে কাল। তাই কান্নাকাটি করতে পারে সেই জন্য ব্যাস্ত থাকবো।আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক। আশা করি আপনাদের ভালো লাগবে। আমার জীবনের প্রথম বার লিখা ছোট কবিতা।

IMG_20210415_171522.jpg

"Love"

একটা পৃথিবী চাই আমায় দিবে?
এখানে শুধু থাকবো তুমি আর আমি।
ভাসবে না তোমার মনে আমার ছাড়া কারো ছবি,
একটা আকাশ চাই পারবে দিতে তুমি?
যেখানে উড়বে শুধু তোমাকে ঘিরে আমার স্বপ্ন ঘুড়ি।
সেই বাতাস চাই দাও আমায়?
যে শুধু বয়ে বেড়াবে একটি ধ্বনি -
"ভালোবাসি তোমাকে আমি"

না থাকবে না আর কোন প্রতিধ্বনি,
সবকিছুই হবে একবার বলো তুমি,
আমার ভালবাসায় জীবন সাজাবে তুমি।
অন্তরের অন্তস্থল থেকে বলবে আমি শুধু তোমার,
আমার ভালবাসায় জড়াতে রাজি কি তুমি?

Sort:  
 2 years ago 

অও,দারুণ লিখেছেন বৌদি।আসলে মানুষকে না দেখে ও মনের চক্ষু ও অনুভূতি দ্বারা অনেক বেশি ভালোবাসা যায় ,যা চোখের সামনে দেখে ও যায় না।এই ভালোবাসা খুবই গভীর হয়। আপনাদের ভালোবাসা অটুট থাকুক সর্বদা ।শুভকামনা রইলো💝💐

আমার ভালবাসায় জড়াতে রাজি কি তুমি?

বৌদি ,কবিতার শেষ লাইনের উত্তরে আমাদের প্রিয় দাদার উত্তর কি দিল জানতে ইচ্ছে করছে😊।😊

 2 years ago 

দিদি,২ জনের ছবি দেখেই ভালোবাসার শুরু হলো তাহলে।কিন্তু আমার খুব ইচ্ছে আপনাদের এই মূল্যবান সময়গুলো জানার।আর সেটা আপনি পারেন,আমাদের সাথে শেয়ার করতে।কবিতাটি খুব খুব সুন্দর হয়েছে দিদি।আমার তো ইচ্ছে করতেছে দাদাকে গিয়ে বলি,দিদি যে এত এত ভালোবাসে সেটাকি আপনি জানেন😁।এত ভালোবাসা পেয়ে তো দাদা খুব লাকি।

 2 years ago (edited)

বৌদি আপনার জীবনের প্রথম কবিতা পড়ে আমি মুগ্ধ হয়ে গেছি। প্রতিটি লাইন আমার মন ছুঁয়ে গেছে। যেমন দাদা তেমন আপনি ও দুজনের মধ্যে ভালো বাসার কোনো কমতি নাই।এতো সুন্দর ঝুটি আমার মনে হয় কমই দেখা যায়। আপনাদের জন্য অনেক অনেক দোয়া রইল বৌদি আপনারা সারা জীবন জোড়া কবিতর হয়ে থাকেন। আপনাদের এই ভালো বাসা অটুট থাকুক চিরকাল। সুন্দর একটি মহত্ত্বে লেখা কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রিয় বৌদি।

 2 years ago 

অন্তরের অন্তস্থল থেকে বলবে আমি শুধু তোমার,

আমাদের দাদা কিন্তু আমাদের মিষ্টি বৌদির জন্যে সবসময় এই কথাটিই বলে।

ফাঁকিবাজি হলেও আমার বেশ ভালো লেগেছে কিন্তু বৌদি।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

একটা আকাশ চাই পারবে দিতে তুমি?
যেখানে উড়বে শুধু তোমাকে ঘিরে আমার স্বপ্ন ঘুড়ি।

ওয়াও! জীবনের প্রথম কবিতাই বাজিমাত। অসাধারণ ছিলো আপনার কবিতার প্রতিটি লাইন। আমার কাছে খুব ভালো লাগছে। কঠিন কবিতার চেয়ে আমার কাছে ছন্দ মেলানো এমন কবিতাই বেশি ভালো লাগে। আপনাকে অনেক ধন্যবাদ বৌদি এই অসাধারণ কবিতাটি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

বৌদি প্রথমেই বলতে হয় প্রথমবারের লেখা কবিতা হিসেবে এটি সত্যি অসাধারণ হয়েছে। যেকোনো প্রতিষ্ঠিত কবির কবিতার চাইতে এটি কোন অংশে কম মনে হয়নি আমার কাছে। যেমন ছিল ছন্দমিল তেমনি অর্থবহ। এখনকার দিনেও যে শুধু ছবি দেখে ভালোবাসা যায় আপনাদের এই জুটিকে না জানলে বিশ্বাস করতাম না। সত্যি বলতে কি আমরা যতটুকু জানি তাতে মনে হয় দাদা আসলে ভাল লাগার মতই একজন মানুষ। আপনাদের এই ভালোবাসা অটুট থাকুক চিরকাল। শুভকামনা রইল আপনাদের জন্য।

 2 years ago 

যখন প্রিয় মানুষটির ছবি দেখেছিলাম। আমি না দেখে ওকে ভালোবেসেছিলাম। একমাস কথা বলার পর আমি ওর ছবি দেখেছিলাম। আমরা আগে কেউ কাউকে দেখিনি। ও প্রথম ছবি দেখেছিলো আর সেখান থেকে আমাদের সম্পর্ক শুরু হয়েছিলো।

ইন্টারেস্টিং বৌদি। ভালো লাগলো আপনাদের অতীত সম্পর্কে জেনে। শুভেচ্ছা রইল এবং আপনি কবিতাটিও অনেক সুন্দর লিখেছেন। আপনাদের বন্ধন চির অটুট থাকুক। এই কামনাই করি ।

 2 years ago 

কে বলেছে এটা প্রথম কবিতা? আমি বলব এটা ভালোবাসার সর্বশ্রেষ্ঠ এবং একটা প্রতিষ্ঠিত কবিতা.।

যার মাঝে লুকিয়ে আছে অফুরন্ত ভালোবাসা। আসলে আমাদের প্রত্যেকের চাওয়া এমন নিঃস্বার্থ ভালোবাসা।

অনুভূতি আবেগ এবং ভালোলাগার একটা কবিতা উপহার দিলেন।

অবশ্যই বৌদি আগামীতে এমন সুন্দর কবিতা পাওয়ার আশায় থাকলাম।

 2 years ago 

আসলে বৌদি প্রথম ভালবাসার এবং প্রথম কবিতার অনুভূতি ছিল অন্যরকম যা ভাষায় প্রকাশ করার মতো না, তারপরও তো আপনি কবিতার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করেছেন খুবই ভালো লাগলো। কবিতাটি ছিল অসাধারণ। অবশ্যই সেই দিনে দাদাকে হয়তো কবিতাটি শুনিয়েছিলেন অবশ্যই একটু জানাবেন দাদার অনুভূতি কি ছিল?

 2 years ago 

একটা আকাশ চাই পারবে দিতে তুমি?
যেখানে উড়বে শুধু তোমাকে ঘিরে আমার স্বপ্ন ঘুড়ি।
সেই বাতাস চাই দাও আমায়?
যে শুধু বয়ে বেড়াবে একটি ধ্বনি -
"ভালোবাসি তোমাকে আমি"

হয়তো শব্দ সংখ্যার বিচারে কবিতাটি ছোট কিন্তু শাব্দিক অর্থ কিংবা অর্থের গভীরতায় আবেগের অনুভূতি স্বল্প না। কবিতা আপনি ভালো লেখেন এটা সবাই জানে এখন। সত্যি খুব সুন্দর লিখেছেন। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64467.84
ETH 3492.64
USDT 1.00
SBD 2.54