প্রেমের কবিতা "অন্তহীন জীবন, যেথায় প্রেম বয়ে চলে নিরবধি"

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)


Copyright Free Image Source: Pixabay


বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। বলা হয় ফেব্রুয়ারি মাস ভালোবাসার মাস। কিন্তু আমার কাছে মনে হয় শুধু ফেব্রুয়ারি মাস না প্রায় প্রত্যেক মাস ভালোবাসার মাস।
আর তার প্রতিদিনই ভালোবাসার দিন। কিন্তু বলা হয়
ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহ থেকে ভালোবাসার সপ্তাহ শুরু হয়। তাই এই ভালোবাসার সপ্তাহে সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। তাই প্রথমে ধন্যবাদ জানাই " আমার বাংলা ব্লগ" কে এত সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য। দেখলাম অনেকে অংশগ্রহণ করেছে এবং অনেক সুন্দর সুন্দর কবিতা লিখছে।আমার কবিতা লিখতে ও পড়তে খুব ভালো লাগে। তাই আজ আমি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে চলেছি।
আসলে আমি প্রতিটা কবিতাটি আমি আমার প্রিয় মানুষটির কথা মনে করে লিখি।আমার কবিতার মূল উৎসই সে। ভালোবাসা কি তা আমি জানতাম না। যদি সে আমার জীবনে না আসতো। ভালোবাসা হলো, বিসর্জন নিজেকে বিলিয়ে দেয়া ,উজাড় করে দেয়া কারো জন্য। ভালোবাসা হলো মনের মাঝে কারো ছবি এঁকে রাখা, তার যত্ন করা, তাকে মূল্যায়ন করা ,তারা সম্মান করা। মাইলের পর মাইল একসাথে হেঁটে যাওয়া, কিংবা ঘন্টার পর ঘন্টা কারো জন্য অপেক্ষার নাম ভালোবাসা নয়। ভালোবাসা হলো হৃদয়ের সাথে মিশে থাকা, কারো অস্তিত্বের উপস্থিতি নিজের মাঝে ধারণ করা। ভালোবাসা কোনো ওয়াদা রক্ষা নয়। ভালোবাসা হলো কারো প্রতি বিশ্বস্ত থাকা। আর এই বিশ্বাসেই তার হাতটা ধরা। তাকে নিয়ে স্বপ্ন দেখা নয় তার স্বপ্নগুলোকে পূরণ করা।আসলে ভালোবাসার কথা বলতে গেলে শেষ হবে না।তাই আর কথা না বাড়িয়ে চলুন কবিতাটি শুরু করা যাক। আশা করি আপনাদের ভালো লাগবে।

"অন্তহীন জীবন, যেথায় প্রেম বয়ে চলে নিরবধি"


দূর পাহাড়েতে ঘুরতে যাব প্রিয় তোমার সাথে,
খোলা হাওয়ায় বসে দুজনে দেখবো আকাশ রাতে ।
চলার পথে ক্লান্ত হয়ে তাকাবে আমার পানে,
এক পলকেই বুঝে নেব তোমার চোখের ভাষার মানে ।

আঁকবো আমি চিত্র তোমার শাজাহানের মতো,
তোমার পায়ে লুটাবো আমি- প্রেম আছে মোর যতো ।
তোমার জন্য শব্দজালের মোহে হবে যত লেখা,
প্রকৃতির সৌন্দর্য সব তোমার চোখে আঁকা ।

তোমার জন্য লিখব গান, লিখব অনন্য সব সুরে,
ভুল করেও তোমায় আমি দেবো না যেতে দূরে ।
তোমার চোখে আমায় দেখি , স্বপ্ন সুরাপান,
হাতের সাথে হাত ছুঁয়েছে, সংগীতের এই তান ।

আরতিতে তুমিই কৃষ্ণ, অঞ্জলিতেও তুমি,
তোমার মাঝে পূর্ণ হবো, অপূর্ণ এই আমি।
কুঞ্জবনের রাসলীলা তে যেন কৃষ্ণ রাধা
যমুনাতে ভেসে যাবে পথের যতো বাধা।

পূর্ণিমাতে চন্দ্রবিলাস - সবার অজান্তে,
প্রেমের ভেলায় খুনসুটিতে মাতবো অরণ্য-সীমান্তে ।
বৃষ্টি বিলাস - সূর্যস্নান বাদ যাবে না কিছু,
মাতাল হাওয়ার মতো আমি ছুটবো তোমার পিছু।

নদী পেল খুঁজে আজ তার মোহনা,
অচেনা অজানা সব হলো আজ জানা।
নির্জনে আজ শুধু তুমি আর আমি দুজনে,
মন ভরাবো গল্পকথায় আর মধুর কূজনে।

হৃদয় তোমার পূর্ণতায় পেলো আজ দিশা,
বোবা মন খুঁজে পেলো আজ ভালোবাসার ভাষা।
রংধনুর সাত রঙেতে রাঙাবো তোমায়,
অহর্নিশি থাকবে তুমি মোর ভাবনায় ।

দেবদাসের পারু কিংবা হিমু - রুপা নয়,
কানাই এর রাধিকা হয়ে বিশ্ব করবো জয়।

Sort:  
 2 years ago 

হৃদয় তোমার পূর্ণতায় পেলো আজ দিশা,
বোবা মন খুঁজে পেলো আজ ভালোবাসার ভাষা।
রংধনুর সাত রঙেতে রাঙাবো তোমায়,
অহর্নিশি থাকবে তুমি মোর ভাবনায় ।

সত্যি দিদি মনমুগ্ধকর একটা রোমান্টিক কবিতা ছিল। বিশেষ করে উপরের এই লাইনগুলো আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে। যখন আপনার এই কবিতাটি পড়ছিলাম তখন শুধু মন চাচ্ছিল শুধু পড়েই যায় কেননা আপনার এই কবিতাটি আমার মন স্পর্শ করে ফেলেছে ।❤️ ভবিষ্যতে এমন রোমান্টিক কবিতা আপনার কাছ থেকে আরও প্রত্যাশা রইল দিদি। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোষ্ট আমাদের মধ্যে শেয়ার করার জন্য। ❤️

 2 years ago 

জানো তো দিদি তোমার লেখা কবিতাগুলোর প্রধান বৈশিষ্ট্য হলো একদম সহজ সরল এবং সাবলীল ভাষায় অনুভূতিগুলোকে ব্যক্ত করো। লেখা গুলো যখন পড়ি মনে হয় আমার মনের কথাগুলোই তুমি বলে যাচ্ছ অনরগল। আর আমি একটা জিনিস খেয়াল করেছি, ভালোবাসা বা প্রেমের কবিতা গুলোতে একদম অনবদ্য লেখনী থাকে তোমার। আজকের এই লেখাটা পড়ে শুধু এটুকু কথাই বলবো, তোমার এই অনুভূতি গুলো যেন সারা জীবন বেঁচে থাকে।

অনেক ভালো থেকো দিদি। ভালোবাসা নিও ❤️

 2 years ago 

দিদি তুমি ও আমার ভালোবাসা নিও❤️।তোমার কবিতাটি ও অনেক সুন্দর হয়েছিলো। আমি পড়েছিলাম অনেক ভালো লেগেছিলো।

 2 years ago 

পূর্ণিমাতে চন্দ্রবিলাস - সবার অজান্তে
প্রেমের ভেলায় খুনসুটিতে মাতবো অজান্তে
বৃষ্টি বিলাস - সূর্যস্নান বাদ যাবে না কিছু
মাতাল হাওয়ার মতো আমি ছুটবো তোমার পিছু।

বৌদি আপনার কবিতা গুলো সবসময় আবেক প্রবল হয়। যেটা আমার কাছে অনেক বেশি আকর্ষণীয় লাগে। এই পুরোটা কবিতা ভালবাসার ভালবাসা দিয়ে ভরিয়ে দিয়েছেন। অনেক বেশি ভালো লাগলো।

 2 years ago 

নদী খুঁজে পেল আজ তার মোহনা,
অচেনা অজানা সব হলো আজ জানা।
নির্জনে আজ শুধু তুমি আমি দুজনে,
মন ভরাবো গল্পকথায় আর মধুর কূজনে।
হৃদয় তোমার পূর্ণতায় পেলো আজ দিশা,

শুধুমাত্র ফেব্রুয়ারি মাস নয় প্রত্যেকটি দিন ভালোবাসার। অনেক সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন বৌদি। অনেক অনেক ভালোবাসা ও মধুর স্মৃতিগুলো মিশে রয়েছে এই কবিতায়। বৌদি আপনার প্রিয় মানুষটিকে নিয়ে লেখা সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যিই বৌদি আপনার কবিতা অসাধারণ হয়েছে। দারুন একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

মনের মধ্যে ভালোবাসা থাকলে এবং ভালোবাসার মানুষ থাকলে প্রতিটা মাসই ভালোবাসার মাস। কবিতাটা দারুণ লিখেছেন আপু। ভালোবাসা ছাড়া পৃথিবীতে বেঁচে থাকা কঠিন। সেটা নিজের পরিবার বন্ধুবান্ধব সঙ্গী রে কারো প্রতি ভালোবাসা হতে পারে।

বৌদি আপনার কবিতার প্রশংসা না করলেই নয়। আপনি যে ভালো কবিতা লিখেন এটা বলার উপেক্ষা রাখে নাহ। বরাবরই খুব সহজ সাবলীল ভাষা ব‍্যবহার করে থাকেন যেটা খুব ভালো লাগে আমার। প্রতিটি লাইন খুব ভালো লেগেছে। বেশি ভালো লেগেছে

নদী খুঁজে পেল আজ তার মোহনা,
অচেনা অজানা সব হলো আজ জানা।
নির্জনে আজ শুধু তুমি আমি দুজনে,
মন ভরাবো গল্পকথায় আর মধুর কূজনে।
হৃদয় তোমার পূর্ণতায় পেলো আজ দিশা,

এই লাইনগুলোর কোন তুলনা হয় না। ধন্যবাদ আপনাকে বৌদি সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে সব সময় পরিবেশন করার জন‍্য। ভালোবাসা অবিরাম বৌদি।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

নদী খুঁজে পেল আজ তার মোহনা,
অচেনা অজানা সব হলো আজ জানা।
নির্জনে আজ শুধু তুমি আমি দুজনে,
মন ভরাবো গল্পকথায় আর মধুর কূজনে।
হৃদয় তোমার পূর্ণতায় পেলো আজ দিশা,

বৌদি অসাধারণ লিখেছেন। আপনার কবিতা পড়ে সব সময়ই মুগ্ধ হয়ে যাই। আজকেও তার ব্যাতিক্রম কিছু না। এক কথায় অসাধারণ ছিলো। প্রতিটি লাইন আমার অনেক ভালো লেগেছে। পরবর্তী কবিতার অপেক্ষায় রইলাম।।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

দূর পাহাড়ে তে ঘুরতে যাব প্রিয় তোমার সাথে
খোলা হাওয়ায় বসে দুজনে দেখবো আকাশ রাতে,
চলার পথে ক্লান্ত হয়ে তাকাবে আমার পানে
এক পলকেই বুঝে নেব চোখের ভাষার মানে
আঁকবো আমি চিত্র তোমার শাজাহানের মতো।

বৌদি আপনার কবিতা পড়ে মুগ্ধ হয়ে গেছি। আপনার কবিতা লেখার জাদুতে মন জুড়িয়ে গেল। অসাধারণ কবিতা লিখেন আপনি। আপনার লেখার মাঝে অদ্ভুত এক জাদু মিশে আছে। আপনার লেখা কবিতার প্রতিটি লাইন অনেক সুন্দর হয়েছে বৌদি। সুন্দর একটি কবিতা আমাদের সকলের মাঝে উপহার দিয়েছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইলো বৌদি।

 2 years ago 

বৌদি খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন যা পড়ে অনেক মুগ্ধ হয়েছি। প্রতিটা লাইন আপনি খুব সুন্দর ও সাবলীল ভাষায় আপনার মনের ভাবগুলো ব্যক্ত করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার এ ধরনের লেখাগুলো নিয়ে বলার কিছুই নাই।বরাবরই সহজ আর সাবলীল ভাবে বিষয় উপস্থাপন করার চেষ্টা করেন,এটা বেশ ভালোই বুঝেছি😊।
আর যে কথাগুলো বলেন তাও একদম মনের মাধুরি মেশানো,যেন সবার মন পড়ে এসে লিখেছেন।
শুভ কামনা রইলো ❣️

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66263.69
ETH 3419.88
USDT 1.00
SBD 2.63