ভিন্ন পদ্ধতিতে তৈরি " দুধ দিয়ে পাকা বেলের শরবত"

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি, আপনারা সবাই ভালো আছেন। সবাইকে মিষ্টি সকালের শুভেচ্ছা জানিয়ে শুরু করছি। কয়েকদিন প্রচন্ড গরম পড়েছে। তাই এই গরমে আমি আপনাদের সাথে শেয়ার করবো ঠান্ডা ঠান্ডা পাকা বেলের শরবত। আমি গরম এলে দুপুরে বিভিন্ন ধরনের শরবত তৈরি করি। তবে আমি কোন ফলের শরবত খাই না। কারণ আমার সবথেকে অপছন্দের খাবার হলো ফল। আমি ফল খেতে ভালোবাসি না। কিন্তু সবার জন্য শরবত বানাতে পছন্দ করি। আর এই গরমে ঠান্ডা ঠান্ডা শরবত হলে তো কথাই নেই।এই শরবত টি আমি গতকাল দুপুরে তৈরি করেছি।তাই ভাবলাম আপনাদের সাথে একটু শেয়ার করি। তাহলে চলুন কথা না বাড়িয়ে মূল পর্বে ফিরে যাই।

IMG_20220331_124617.jpg
উপকরণঃ
১. পাকা বেল - ২ টি
২. চিনি -৪ চামচ
৩. কনডেন্স মিল্ক - ১ চামচ
৪. জল- পরিমান মতো
৫. আইসকিউব -৩ টুকরা

IMG_20220331_121653.jpg
পাকা বেল

IMG_20220331_124421.jpg
আইস কিউব

IMG_20220331_123735.jpg
কনডেন্স মিল্ক

IMG_20220401_095230.jpg
চিনি
প্রস্তুত প্রণালী:
১.প্রথমে বেল ভেঙ্গে নিতে হবে।

IMG_20220331_121831.jpg

২. এরপর বেলের ভিতর থেকে স্বাশ বের করে একটা পাত্রে রাখতে হবে।

IMG_20220331_122600.jpg

৩.এবার এবার একটু জল বেল থেকে পাল্প বের করে নিতে হবে। পাল্প বের করা হলে বেলের বিচি ছেকে ফেলতে হবে। এবং বিচি ফেলে দিয়ে পাল্প আলাদা করে রাখতে হবে।

IMG_20220331_122805.jpg

IMG_20220331_123126.jpg

IMG_20220331_123521.jpg
৪.এরপর বেলের প্লাপ প্রতি গ্লাসে ঢেলে দিতে হবে। এবার প্রতি গ্লাসে ২চামচ চিনি দিতে হবে।এবং সঙ্গে ১ চামচ কনডেন্স মিল্ক দিয়ে দিতে হবে।

IMG_20220331_123800.jpg

IMG_20220331_123922.jpg

IMG_20220331_123947.jpg

৫.এরপর শরবত একটা চামচ দিয়ে ভালো করে নেড়ে দিতে হবে।

IMG_20220331_124010.jpg

৬.এরপর পরিবেশনের সময় শরবতের উপরে আইস কিউব দিয়ে দিতে হবে।

IMG_20220331_124440.jpg

IMG_20220331_124531.jpg

তৈরি হয়ে গেল আমার ঠান্ডা ঠান্ডা বেলের শরবত। এটি গরমের সময় শরীরের জন্য খুবই উপকারী। আশা করি আমার এই শরবত টি আপনাদের ভালো লাগবে। চাইলে আপনারা ও খুব সহজে নিজেদের পরিবারের জন্য তৈরি করতে পারেন। আজ এই পর্যন্তই আগামী দিন নতুন কোন বিষয় নিয়ে আবার আসবো।

IMG_20220331_124609.jpg

Sort:  
 2 years ago 

এটা কিন্তু আমার কাছে একদম নতুন কিছু, আমি গরমের সময় বেলের শরবত খুব পছন্দ করি কিন্তু এভাবে কখনো চেক করি নাই। আপনার ভাবীকে ডেকে দেখালাম পুরো রেসিপিটি আর বলে দিলাম পরবর্তীতে এই স্বাদটা নিতে হবে আমার। ধন্যবাদ চমৎকার কিছু শেয়ার করার জন্য।

 2 years ago 

দুধ দিয়ে পাকা বেলের শরবত তৈরি করেছেন। দেখে অনেক ভালো লাগলো। এভাবে কখনো খাইনি। তবে আজকে শিখে নিলাম বাসায় তৈরী করে খাবো। অসংখ্য ধন্যবাদ আপনাকে বৌদি। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনার রেসিপিটা আমার কাছে একদম ইউনিক মনে হয়েছে ।এরকম দুধ দিয়ে কখনো পাকা বেলের শরবত খাওয়া হয়নি । দুধ দিয়ে বেলের শরবতের রেসিপি সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা পরবর্তীতে এটি তৈরি করতে অনেক সহজ হয়ে যাবে।।
শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

কয়েকদিন প্রচন্ড গরম পড়েছে। তাই এই গরমে আমি আপনাদের সাথে শেয়ার করবো ঠান্ডা ঠান্ডা পাকা বেলের শরবত।

বৌদি আপনি একদম ঠিক কথাই বলেছেন কয়দিন থেকে প্রচণ্ড গরম পড়েছে। আর এই গরমে শরবত খেতে ভালোই লাগে। আর যদি হয় পাকা বেলের শরবত তাহলে খেতে আরো বেশি ভালো লাগে। পাকা বেলের শরবত খেয়েছি তবে দুধ দিয়ে পাকা বেলের শরবত তৈরি করে কখনো খাওয়া হয়নি। আপনি অনেক সুন্দর ভাবে বেলের শরবত তৈরির রেসিপি উপস্থাপন করেছেন বৌদি। আর আপনার রেসিপি গুলো সব সময় আমার কাছে ভালো লাগে। কারণ আপনি সবসময় আপনার রেসিপির মাঝে নতুনত্ব আনার চেষ্টা করেন। যা আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে বৌদি দারুন একটি রেসিপি তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করার জন্য। শুভকামনা ও ভালোবাসা রইলো বৌদি। ♥️♥️♥️♥️♥️♥️

 2 years ago 

বৌদি এরকম করে দুধ দিয়ে পাকা বেলের শরবত আমার কখনো খাওয়া হয়নি। আপনার তৈরি পাকা বেলের শরবত রেসিপি দেখে আমার খুব ভালো লাগলো। এই রেসিপিটা দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। আপনি অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার সরবত তৈরির রেসিপি দেখে আমি খুব দ্রুতই দুধ দিয়ে পাকা বেলের শরবত খাওয়ায় ট্রাই করব। আপনি একদম ঠিক বলেছেন এই গরমে ঠান্ডা ঠান্ডা শরবত গুলো শরীরের জন্য অত্যন্ত উপকারী। রেসিপিটি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ঘুম থেকে উঠেই কমিউনিটির পেজ ঘাঁটাঘাঁটি করতেই বৌদি আপনার পোস্টটা চোখে পড়ল । যে গরম পড়েছে, আমার মনেহয় এই গরমে বেলের শরবত হতে পারে আত্মা ও শরীর ঠান্ডা করার পারফেক্ট সমাধান। বেশ ভালোই ছিল আপনার উপস্থাপনা । শুভেচ্ছা রইল বৌদি ।

 2 years ago 

আপনি অনেক ইউনিক ধরনের একটি শরবত রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন বৌদি। পাকা বেলের শরবত আমি এর আগে অনেকবার খেয়েছি কিন্তু আপনার মত করে এরকম ভাবে কখনোই দুধ দিয়ে খাওয়া হয়নি। আপনার এই দুধ দিয়ে পাকা বেলের শরবত রেসিপি আমার কাছে একদম ইউনিক লেগেছে। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

বেলের শরবত বহু বার খেয়েছি।কিন্তুু কখনো কনডেন্স মিল্ক দিয়ে খাওয়া হয় নি।তবে ধাপগুলো দেখে মনে হচ্ছে খেতে খুব দারুন হবে।আর এই গরমে তৃপ্তি সহকারে পান করা যাবে।সামনে আমাদের ইফতারে বেশ ভালো লাগবে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দুধ দিয়ে পাকা বেলের শরবত তৈরি করার খুবই সুন্দর একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন বৌদি। বর্তমানে গরমের সময় চলে এসেছে তাই এই ধরনের বেলের শরবত আমাদের শরীরের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ বৌদি এমন সুন্দর একটা শরবত তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

দুধ দিয়ে পাকা বেলের শরবত রেসিপি দারুন হয়েছে বৌদি। দুধ দিয়ে পাকা বেলের শরবত আমার কখনো খাওয়া হয়নি। আপনার তৈরি করা এই মজার শরবত রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। এই গরমের সময় যদি এভাবে বেলের শরবত তৈরি করে খাওয়া হয় তাহলে খুবই ভালো লাগবে। অনেক সুন্দর ভাবে আপনি আপনার এই রেসিপি সকলের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি বৌদি। সেইসাথে আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 54114.77
ETH 2331.62
USDT 1.00
SBD 2.13