স্বরচিত নতুন একটি কবিতা " প্রেম ও চুম্বন"

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি, আপনারা সবাই ভালো আছেন। আজ নাকি বিশ্ব চুম্বন দিবস। আসলে এই কথাটি সকালে আমার প্রিয় মানুষটির কাছে শুনেছি। কিন্তু এটা আমার বলার কিছু নেই। কারণ আমরা কম বেশি সকলেই জানি। যাইহোক আজ কবিতা লেখার কোনরকম ইচ্ছা ছিলো না। কিন্তু আমার প্রিয় মানুষটির লেখা আজকের কবিতা পড়তে পড়তে ভাবলাম আমি ও একটি কবিতা লিখি। কিন্তু কি লিখবো ভেবে পাচ্ছিলাম না। এ সময় সে বললো রেডি হও বাইরে যাবো। আর লিখা হলো না আমার । এরপর আবার গাড়িতে বসে থাকতে থাকতে আবার তার লিখা কবিতা পড়ছিলাম। আর ওর কবিতা পড়তে পড়তে আমি কবিতার লাইন গুলো ভাবি। আর আজকের দিনে আমার পক্ষ থেকে এই কবিতাটি ওকে উপহার দিবো। জানিনা ওর পড়ার সময় হবে কি না। আর ভাবলাম আপনাদের সাথে ও বিষয়টি একটু শেয়ার করি।কবিতাটি আজ আমার প্রিয় মানুষটিকে উৎস্বর্গ করলাম। আমার কবিতা লেখা হয় প্রিয় মানুষটিকে নিয়ে। যাই হোক কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক।আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG_20211027_160535.jpg

প্রেম ও চুম্বন

তোমার ঠোঁটের স্নিগ্ধ চুম্বন,
উষ্ণ চায়ের একটুখানি আদর।
শেষ বিকেলের প্রেম জেগে ওঠে,
পাখিদের ঠোঁটে।

বৃষ্টিতে ভিজে গেলো তোমার ঠোঁট
আকাশের ঠিকানায় লিখলাম চিঠি,
আমি আবারো বৃষ্টি চাই।

তোমার ভেজা ঠোঁটের প্রেমে হারিয়ে গেছে মন
আবার বৃষ্টি নামুক ভিজে যাক তোমার পাঞ্জাবী,
আবার বৃষ্টি নামক ভিজে যাক মনের বাড়ি।

আমি জাগ্রত প্রেম দেখেছি তোমার আকাশে,
আর স্নিগ্ধতা পেয়েছি তোমার স্পর্শে।
যেখানে প্রেম ছিল, ছিল না কোন আবেগ?
কতটুকু জানতে চেয়েছিলে তুমি।
কতটুকু জানা আছে আমার?

আমি তোমার ঠোঁটে নোঙ্গর ফেলেছি,
প্রেমের জাহাজ আবার এসেছে তীরে।
তোমার একরাশ গভীর চুলের ভিড়ে।

তোমার চুম্বনের আবহাওয়া,
আজ উত্তাল সমুদ্রে তলে ঢেউ।
নাবিক হয় দিশেহারা,
জীবন খুঁজে পায় বাঁচার আশা।

Sort:  
 2 years ago 

আসলে বৌদি বেশ সুন্দর হয়েছে দাদাকে উৎসর্গ করা কবিতাটি।এমন উপহার কার না ভালো লাগে।

তোমার ভেজা ঠোঁটের প্রেমে হারিয়ে গেছে মন
আবার বৃষ্টি নামুক ভিজে যাক তোমার পাঞ্জাবী,
আবার বৃষ্টি নামক ভিজে যাক মনের বাড়ি।

লাইনগুলো বেশ সুন্দর। ধন্যবাদ

 2 years ago 

আমি জাগ্রত প্রেম দেখেছি তোমার আকাশে,
আর স্নিগ্ধতা পেয়েছি তোমার স্পর্শে।
যেখানে প্রেম ছিল, ছিল না কোন আবেগ?
কতটুকু জানতে চেয়েছিলে তুমি।
কতটুকু জানা আছে আমার?

আমি এখনো কোন প্রেম করি নাই।তাই প্রেমের মধ্যে কি আছে, সে সম্পর্কে আমার ধারণা খুব একটা নেই। কিন্তু আপনার লেখা কবিতাটি আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে এই কয়েকটি লাইন আমার অনেক অনেক বেশি ভাল লেগেছে। ধন্যবাদ জানাচ্ছি বৌদি আমাদের মাঝে এত সুন্দর একটি কবিতা উপস্থাপন করার জন্য।

দিদিভাই দাদা এই লেখাটা পড়লে নিশ্চিত আবার প্রেমে পরে যাবে 🥰। মুগ্ধ হয়ে গেলাম এক কথায়। এই ভালোবাসায় কেউ যেন কখনো নজর না দেয়। প্রতি দিন নতুন করে জেগে উঠুক এই প্রেম। নতুন করে হোক শুরু।

ঈশ্বর সব সময় যেন আপনাদের ভালো রাখে , সুস্থ্ রাখে ❤️

 2 years ago 

আমি জাগ্রত প্রেম দেখেছি তোমার আকাশে,
আর স্নিগ্ধতা পেয়েছি তোমার স্পর্শে।
যেখানে প্রেম ছিল, ছিল না কোন আবেগ?
কতটুকু জানতে চেয়েছিলে তুমি।
কতটুকু জানা আছে আমার?

লাইনগুলো সত্যি অনবদ্য ছিলো বৌদি, খুব সুন্দর হয়েছে। আসলে আমিও আজ দুপুরে দাদার নিকট হতে আজকের দিবসটি সম্পর্কে জেনেছিলাম। তবে আপনারা যে হুট এতো সুন্দর কবিতা লিখে ফেলেন সেটা আমার কাছে বরাবরের মতোই অবাক লাগে। ধন্যবাদ

 2 years ago 

তোমার চুম্বনের আবহাওয়া,
আজ উত্তাল সমুদ্রে তলে ঢেউ।
নাবিক হয় দিশেহারা,
জীবন খুঁজে পায় বাঁচার আশা।

বৌদি দাদার চুম্বন কবিতাটি পড়ে আপনি আপনার ভালবাসার জানান দিয়েছেন। নিজের মনের আবেগ আপত্তিগুলো আমাদের মাঝে কবিতার প্রকাশ করেছেন। সত্যিই এতটা আনন্দ হচ্ছে এতটাই ভালো লেগেছে যা বলে বোঝানোর মত নয়। আমাদেরকে এত সুন্দর প্রেম ও চুম্বন কবিতা উপহার দেওয়ার জন্য ভালোবাসা অবিরাম।

 2 years ago 

প্রেম আর ভালোবাসা নিয়ে আলাদা কিছু উপলব্ধি আসে আপনাদের দুজনের লেখা গুলো পরে।একেবারে অন্য লেভেলের অনুভূতি।সত্যিই চুম্বনকে গভীর ভাবে বুঝাতে পেরেছেন।কারণ এতো ভালোবাসার বহিঃপ্রকাশ।

 2 years ago 

তোমার ভেজা ঠোঁটের প্রেমে হারিয়ে গেছে মন
আবার বৃষ্টি নামুক ভিজে যাক তোমার পাঞ্জাবী,
আবার বৃষ্টি নামক ভিজে যাক মনের বাড়ি।

প্রেম ও চুম্বন নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন বৌদি। আসলে আমার কবিতা পড়ে আমার খুবই ভাল লাগল। কবিতার এই লাইন গুলো বেশি ভালো লেগেছে আমার। সত্যি যুগ যুগ ধরে ভালোবাসার মানুষকে নিয়ে বেঁচে থাকুন এই দোয়া রইল।

 2 years ago 

আমি অত্যন্ত ছোট মানুষ এখনো😑এসব বিষয়ে এতোটা অবেগমাখা কথা বোঝার সামর্থ্য বা অভিজ্ঞতা আমার এখনো হয়নি।
তবে ভালো লেগেছে আপনার আবেগের গভীরতা সম্পর্কে জানতে পেরে।শুভ কামনা রইলো 💜🖤

 2 years ago 

দিদি আপনার এই কবিতার মাধ্যমে প্রিয় মানুষের প্রতি তীব্র ভালোবাসার প্রতিফলন ঘটিয়েছেন। আমাদের সকলের উচিত আমাদের প্রিয় মানুষটিকে যথাযথভাবে মর্যাদা দেওয়া।

 2 years ago 

আজ নাকি বিশ্ব চুম্বন দিবস।

বৌদি এটি আমিও দাদার মাধ্যমে জানতে পেরেছি।আপনার কবিতাটি খুবই সুন্দর হয়েছে।আপনাদের এই ভালোবাসা আরো দৃঢ় হোক প্রতিনিয়ত ।ধন্যবাদ বৌদি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61129.70
ETH 2660.38
USDT 1.00
SBD 2.55