বাঙালি রেসিপি " শাপলা ফুলের পকোড়া'

in আমার বাংলা ব্লগ3 years ago

Hello
বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন। আশা করি, আপনারা সবাই ভালো আছেন। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো শাপলা ফুলের পকোড়া।এটি খেতে খুবই সুস্বাদু একটি খাবার।আমি এই প্রথম রান্না করলাম। আমি জানতাম না শাপলা ফুল খাওয়া যায়। হটাৎ ভেবেই রান্না করে ফেললাম। তাহলে চলুন শুরু করা যাক। আশা করি, আপনাদের ভালো লাগবে।

IMG_20210925_133330.jpg

উপকরণ:
১. শাপলার ফুল - ১২ টি
২. বেসন - ১ কাপ
৩.কাচা মরিচ কুচি - ১ চামচ
৪. লবণ - ১ চামচ
৫. হলুদ - হাপ্ চামচ
৬. জিরার গুড়া - হাপ্ চামচ
৭. শুকনো মরিচ গুঁড়া - হাপ্ চামচ
৮. তেল - ১ কাপ

IMG_20210925_113358.jpg
মরিচ কুচি
IMG_20210925_104451.jpg
বেসন

IMG_20210925_090832.jpg
শাপলার ফুল
প্রস্তুত প্রণালী:
১. প্রথমে শাপলা ফুলের পাপড়ি গুলো আলাদা করে জল দিয়ে ধুয়ে পরিষ্কার করে নিতে হবে।

IMG_20210925_091351.jpg
২. এবার পাত্রে শাপলা ফুলের পাপড়ি নিতে হবে। একে একে এতে বেসন ৫ চামচ, লবণ ১ চামচ, কাচা মরিচ কুচি এক চামচ, জিরা গুঁড়া হাপ্ চামচ, হলুদ হাপ্ চামচ, শুকনো মরিচ গুঁড়া হাপ্ চামচ দিয়ে দিতে হবে।

IMG_20210925_113551.jpg
৩. একসাথে ভালো করে মেখে নিতে হবে। শুকনো হলে অল্প অল্প করে দিয়ে মেখে নিতে হবে।

IMG_20210925_113843.jpg

৪. চুলার উপর একটা ফ্রাই প্যান বসিয়ে দিতে হবে। এবং ফ্রাই প্যানে তেল দিয়ে দিতে হবে। এবং চুলার আঁচ বাড়িয়ে দিতে হবে।

IMG_20210925_114212.jpg
৫. এবার ফ্রাই প্যানে তেল গরম হলে অল্প অল্প নিয়ে ওই তেলে ছেড়ে দিতে হবে।

IMG_20210925_114453.jpg
৬. এবার চুলার আঁচ কমিয়ে দিয়ে ৫ মিনিট ধরে ভেজে নিতে হবে। এবার খুন্তি দিয়ে উল্টায় দিতে হবে।

IMG_20210925_115743.jpg
৭. শাপলা ফুলের পকোড়া গুলো বাদামী রং ধারণ করলে একটা পাত্রে নামিয়ে নিতে হবে।

IMG_20210925_115847.jpg

Sort:  
 3 years ago 

শাপলা ফুলের পকোড়া এই রেসিপিটা আমার কাছে একদম নতুন।তবে আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে খুবই স্বাদের খাবার।আশাকরি এই রকম নতুন নতুন রেসিপি আমাদের মাঝে আরও শেয়ার করবেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

খুব সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। শাপলা ফুলের পাকোড়া আমার কখনো খাওয়া হয়নি। আমি আপনার রেসিপিটি দেখে অবশ্যই বাসায় তৈরি করার চেষ্টা করবো। আমার মনে হচ্ছে শাপলা ফুলের পাকোড়া খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আগে কখনো এই রেসিপি দেখিইনি।
বৌদি খেতে কেমন স্বাদ?
একদম নতুন আমার কাছে এই রেসিপিটি। অনেক ইন্টারেস্টিং লাগছে আমার কাছে রেসিপিটি।
আপনি কি করে যে এতো নতুন নতুন রেসিপি বানান বৌদি!!জাস্ট ভাবা যায় না।
অসাধারণ।

 3 years ago 

শাপলা ফুল দিয়ে এত চমৎকার পাকোড়া হয় জানা ছিল না। অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য

 3 years ago 

বৌদি একেবারে আনকমন একটি রেসিপি, কখনো মাথায় আসেনি এ ধরনের রেসিপি। চমৎকার একটি রেসিপি বানিয়েছেন। যদিও আমার জানা মতে শাপলা অনেকেই খায় তাহলে এই রেসিপিটিও খুবই মজা লাগবে.

 3 years ago 

এটা নতুন রেসিপি আমার জন্য, কারন প্রথম দেখলাম এটা বৌদি। কিন্তু দেখেই লোভ লেগে গেলো। এমনিতেই পাকোড়া খেতে আমার কাছে ভালো লাগে, কুমড়া ফুলের পাকোড়া নিয়মিত খাওয়ার চেষ্টা করি। কিন্তু এখন হতে শাপলা ফুলও এর সাথে যোগ হবে, হি হি হি। ধন্যবাদ রেসিপিটি সুন্দরভাবে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

রেসিপিটি সম্পূর্ণ নতুন।

শাপলা ফুলের পকোড়া।
আসলে আমি এই রেসিপিটি আগে কখনো দেখিনি কিংবা কাউকে করতে দেখিনি। পরিশ্রম এবং সময় দিয়ে আমার বাংলা ব্লগকে সুন্দর এই রেসিপিটি উপহার দেওয়ার জন্য আন্তরিকভাবে অভিনন্দন।
অভিনন্দন আমাদের দেখার সুযোগ করে দেওয়ার জন্য

 3 years ago 

বৌদি এইটা কিন্তুু নতুন ছিল আমার কাছে। সুন্দর বানিয়েছেন। সবগুলো রিস্টিম করে রেখে দিছি। সময় সুযোগ হলে একটা একটা করে বাসায় বানাবো। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

পাকোড়া খেতে কে না পছন্দ করে, পাকোড়া আমার খুবই প্রিয় একটি খাবার। যে কোন কিছুর তৈরি পাকোড়া আমার খুবই ভালো লাগে। শাপলা ফুলের পাকোড়া খুব ইউনিক আমি আজ প্রথম নাম শুনলাম। দেখেই মনে হচ্ছে খুব সুস্বাদু হবে খেতে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পাকোড়া রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার এই রেসিপিটি দেখে আমি আশ্চর্য হই। কারণ এর আগে কখনো এরকম রেসিপি দেখিনি। এই প্রথমবার আপনার পোষ্টের মাধ্যমে রেসিপি সম্পর্কে জানতে পারলাম। এমন একটা সুন্দর রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ বৌদি আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57062.81
ETH 3068.42
USDT 1.00
SBD 2.43