স্বরচিত নতুন একটি কবিতা " নদীর মতই তুমি "

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আজ আপনাদের সাথে আর একটি কবিতা শেয়ার করবো। আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG_20220219_164326.jpg

" নদীর মতই তুমি "

তোমার নামে বিশাল নদী
সমুদ্র হার মানে,
তাকাও তুমি একটিবার
আমার চোখের পানে।
কাজল কালো মায়াবী চোখ
নীল যমুনার জল,
ভালোবাসি এই কথাটি আর একবার বল,
গ্রামের মেঠোপথে সেবার গেলে আমায় ফিরে দেখলে না,
তোমার মুখটা ভেসে বেড়ায় ভুলতে পারিনা।
আজও বসে থাকি তোমাকে যে অনেক কথা বলার বাকি।
হঠাৎ করে নামল আধার চোখে অন্ধকার
পাইনা দেখতে কিছুই চোখে তুমি যে নেই আমার।
ক্লান্ত চোখে ঘুম এসে যায় তুমি যে নেই আমার আর
তোমাকে নিয়ে বাঁধবো আমি ভালোবাসার ঘর।
কাঁদতে কাঁদতে ঘুমিয়ে পড়ি ঘুম ভাঙ্গে না
কতদিন তুমি কাছে এসো না তার হিসেব জানিনা।
সেই তো সেদিন বললে যখন আমায় চেনো না,
আমি শুধুই বলব এখন আমায় ভালোবাসো না।
ভুলের কোন হয়না মাশুল নেই যে কোন ক্ষমা
তোমার কথা মনের মাঝে শুধুই আছে জামা।
মিষ্টি মুখে দুষ্টু হাসি প্রাণের স্বস্তি দেয়,
একটু দূরে গেলেই তখন প্রাণটা চলে যায়।
নদীর মতন তোমার গতি ফুলের মত মন,
আকাশের মত উদার তুমি আমার প্রিয় জন।
কাদা মাটির পৃথিবীতে মন বিকিয়ে স্বপ্ন নিতে আমি যে এক নিঃস্ব,
তোমায় পাওয়ার জন্য আমি হারিয়ে সর্বস্ব।
আকাশের কান্না আসে তোমার স্মৃতি ভাসে
জীবনের অবকাশে থেকো তুমি আমার পাশে।
বৃষ্টি নামে অষ্টপ্রহর শীতল পরিপাটি
জেনে রেখো প্রিয়তম প্রেম যে আমার খাটি।
তবুও প্রেম জেগে ওঠে প্রতিদিনের পাতায়
নামটি তোমার আছে লেখা জীবন স্মৃতির খাতায়।
কবিতার ছন্দে যখন তোমার কথাই আছে,
সুরের তালে গানের ভুবন তোমারি সুবাসে।
স্বপ্ন যখন সত্যি হবে কল্পনাটা বাস্তব
দিনে-রাতে খুজি শুধু তোমার অবয়ব।

Sort:  
 2 years ago 

দিদি আপনার লিখা কবিতাটি অসাধারণ হয়েছে। এতটা আবেগ নিয়ে কবিতা লিখেছেন যে বারবার পড়লেও মন চায় আরও পড়তে। কবিতা পড়তে আমার কাছে খুব ভালো লাগে।যদিও কখনো কবিতা লিখা হয়নি,তবে কবিতা পড়তে ভালোলাগে আমার কাছে।প্রতিবারই আপনি সুন্দর কবিতা লিখে থাকেন।

 2 years ago 

দিদি আপনার কবিতাটি আমাকে অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে আপনার আবেগ ফুটে তুলে ধরেছেন। আপনার কবিতা টি আমার বার বার পড়তে ইচ্ছা করছিল। আমার কবিতা খুব ভালো লাগে। আপনি আরও কবিতা লিখুন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভুলের কোন হয়না মাশুল নেই যে কোন ক্ষমা
তোমার কথা মনের মাঝে শুধুই আছে জামা।

বৌদি আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখে সকলের মাঝে উপহার দিয়েছেন। আপনার লেখা কবিতাটি পড়ে অনেক ভালো লেগেছে আমার। এর আগেও আপনার লেখা কবিতা পড়েছি। আপনার লেখা কবিতা সবসময়ই আমার কাছে অনেক ভালো লাগে। অনেক সুন্দর ভাবে আপনি আপনার মনের অব্যক্ত কথাগুলো কবিতার ভাষায় ব্যক্ত করেছেন। দারুন একটি কবিতা সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি বৌদি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

বৌদি আপনার লেখা কবিতাটি খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে আমার অনেক বেশি ভাল লেগেছে। আপনার এর আগে ও আমি অনেকগুলো কবিতা পড়েছি, খুবই সুন্দর এবং দক্ষতার সাথে মনোযোগ দিয়ে কবিতা গুলো আপনি লেখেন। অনেক ভালো লাগে আপনার কবিতা গুলো পড়ে ধন্যবাদ।

আপনি বরাবরই অনেক ভাল লিখেন কবিতা। আপনার কবিতা পড়ে অনেক ভাল লেগেছে আমার। চমৎকার ভাবে কবিতার ভাষা গুলো ব্যবহার করেন। যা সত্যি আমার কাছে অনেক সুন্দর লাগে। ধন্যবাদ বৌদি এতো সুন্দর একটা কবিতা আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা রইল বৌদি। 💞💞💞

 2 years ago 

আসলেই বৌদি প্রিয়জন গুলো এমনই হয় একটু দূরে গেলে মনে হয় প্রাণ টাই নেই। যাইহোক বৌদি প্রতিবারের মতো এবারের কবিতাটির সেরা ছিল আপনার।

অসাধারণ একটি কবিতা লিখেছেন বৌদি। ভালোবাসার মানুষ কে নিয়ে অনেক স্বপ্ন দেখা হয় অনেক আবেগ অনুভূতি জড়িয়ে থাকে। কি যে ছন্দের মিল লাইন গুলো খুব সুন্দর করে ফুটে তুলেছেন বৌদি। আপনার কবিতা একবার না বার বার পড়তে ইচ্ছে করে। সুন্দর সুন্দর কবিতা লিখে আমাদের উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রিয় বৌদি। অনেক অনেক শুভকামনা রইল বৌদি।

 2 years ago 

কবিতার ছন্দে যখন তোমার কথাই আছে,
সুরের তালে গানের ভুবন তোমারি সুবাসে।

আহা প্রিয় বৌদি,কবিতা পড়েই তো মন ভালো হয়ে যায় আমার।কবিতার ছন্দে তো উনার কথাই আসবে বৌদি,কারণ আপনি তো উনাকে ছাড়া কিছু ভাবতেই পারবেন না।দু দেহ এক প্রাণের মতো দুজন।

 2 years ago 

মিষ্টি মুখে দুষ্টু হাসি প্রাণের স্বস্তি দেয়,
একটু দূরে গেলেই তখন প্রাণটা চলে যায়।
নদীর মতন তোমার গতি ফুলের মত মন,
আকাশের মত উদার তুমি আমার প্রিয় জন।

আপু আপনার কবিতার প্রতিটি লাইন আমার কাছে অনেক ভালো লেগেছে। এর মধ্যে উপরের যে লাইনগুলো উল্লেখ করেছেন সেগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। সত্যি বলতেকি মিষ্টি হাসি অনেক সময় আমাদের প্রাণের স্বস্তি এনে দেয়।

গ্রামের মেঠোপথে সেবার গেলে আমায় ফিরে দেখলে না,
তোমার মুখটা ভেসে বেড়ায় ভুলতে পারিনা।

মাধ্যমে এই কথাটির মাধ্যমে এক বুক ভালোবাসা এবং একরাশ অভিমান প্রকাশ পেয়েছে। আপনার কবিতাটি সত্যি অনেক চমৎকার এবং রোমান্টিক ধরনের হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য । আপনারর জন্য অনেক অনেক ভালোবাসা রইলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57630.83
ETH 3105.65
USDT 1.00
SBD 2.33