"বিভিন্ন রকমের গোলাপ ফুলের চারা লাগানো মুহূর্ত ও কিছু ফটোগ্রাফী"

in আমার বাংলা ব্লগ3 years ago

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি, আপনারা সবাই ভালো আছেন। আজ আমি আপনাদের সাথে ফুলের গাছ লাগানোর মুহূর্ত শেয়ার করবো। আপনারা হয়তো জানেন আমি ফুল খুব ভালোবাসি। বিশেষ করে আমার গোলাপ ফুল আমার খুব পছন্দের। আমার ফুলের বাগান করতে খুব ভালো লাগে। কাল সকালে আমি আমাদের ব্যালকনিতে দাঁড়িয়ে আছি। হটাৎ দেখি গাড়ীতে করে অনেক রকমের গোলাপের চারা ও বিভিন্ন ধরনের ফুলের গাছ রয়েছে। বিভিন্ন রকমের গোলাপ গাছ দেখে আর নিজেকে সামলাতে পারিনি। সঙ্গে সঙ্গে চার রকমের গোলাপ চারা ও আরও দুইটি চন্দ্রমল্লিকা ও চারটি গাঁদা ফুলের চারা কিনে নিলাম। টাকা দেওয়ার সময় আমার প্রিয়মানুষ দেখে বললো চার রকম গোলাপের চারা নিলে কেনো। ওই লোকের কাছে যত রকমের গোলাপ আছে সব গুলো নেও। আমি বললাম এত গুলো কেনো এই চারটি থাক। সে বললো তোমার গোলাপ ফুল খুব পছন্দ তাই সব রকম কিনে নেও। আসলে সে জানে আমি গোলাপ ফুল কতটা পছন্দ করি। যদি সে কখনও বাইরে যায় তাহলে আমার জন্য গোলাপ ফুল নিয়ে আছে। আর যদি কখনও রাগ করি তাহলে গোলাপ ফুল নিয়ে আছে।

IMG_20220110_123150.jpg

IMG_20220110_123143.jpg

IMG_20220110_084155.jpg

IMG_20220110_084137.jpg

IMG_20220110_084116.jpg

IMG_20220110_084103.jpg
আমার প্রিয় মানুষ জানে যে গোলাপ ফুল পেলে আমি সব ভুলে যাই। তারপরে আমি সব নয় রকমের গোলাপের চারা কিনে নিলাম। আমার এবার অসুস্থতার কারণে নার্সারিতে যেতে পারি নি। তাই খুব খারাপ লাগছিলো ভাবছিলাম এবার হয়তো ফুল গাছ লাগাতে পারবো না। তাই কাল ফুল গাছ দেখে না কিনে পারলাম না। কিন্তু চিন্তা হলো এত গাছ কোথায় কি ভাবে রাখবো। কারণ আমরা ফ্ল্যাটে থাকি তাই লাগাতে লেগে ব্যালকনিতে লাগাতে হবে। কারণ ছাদে লাগলে আমার গাছ গুলো নষ্ট করে ফেলবে।

IMG_20220110_084046.jpg

IMG_20220110_084028.jpg
আমি ফুল ছেড়া খুব অপছন্দ করি। আমার গাছে ফুল থাকলে খুব ভালো লাগে। কাল সারাদিন আমি ওই ফুল গাছের পিছনে কাজ করছি। তাদের কে মাটি দিয়ে অন্য ফুলের টবে লাগানো।তারপর অল্প অল্প করে সার ও জল দিলাম। এরপর সুন্দর করে গাছ গুলো সাজানোর পর আমি প্রায় পাঁচ মিনিট পরপর তাদের দেখছি। গাছ গুলোর কাছে কিছুক্ষন গিয়ে বসে ভাবলাম আপনাদের সাথে একটু শেয়ার করি। আমার সব ভালোলাগা আপনাদের সাথে শেয়ার না করলে ভালো না।

IMG_20220110_084234.jpg

IMG_20220110_083956.jpg

IMG_20220110_083918.jpg
আশা করি আমার গোলাপ ফুলের গাছ গুলো আপনাদের ভালো লাগবে। আমার গাছে যখন অনেক ফুল ধরবে তখন আবার আপনাদের সাথে শেয়ার করবো।আজ এই পর্যন্ত কাল আবার নতুন কোনো বিষয় নিয়ে আবার আসবো। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন।

Sort:  
 3 years ago 

বৌদি হীরারো ফুল খুব পছন্দ কিন্তু বাবু ছোট থাকার কারণে কোন ভাবেই সম্ভব হচ্ছে না ,আমাদের বেলকুনি সাজানো । তবে আমার, আপনার ফুলের চারার সংগ্রহ গুলো দেখে ভালোই লাগলো । শুভেচ্ছা রইল আপনার জন্য বৌদি । 🙏☺

 3 years ago 

বাবু একটু বড় হলে তারপর ব্যালকনি সাজাবেন। এখন বাবুর পিছনে তো অনেক সময় দিতে হয়। আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইলো।

 3 years ago 

বৌদি আজকে আপনার পোস্ট এর মাধ্যমে অনেক গুলো গোলাপ 🌹 ফুল দেখতে পেলাম। গোলাপ ফুলের চারা লাগানো মুহূর্ত ও ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। দেখে অনেক ভালো লাগলো আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি

 3 years ago 

বাহ্ বাহ্ আপু আমি আজ আপনার পোস্ট দেখে সত্যি অবাক,দাদা আপনাকে কতোটা ভালোবাসে তা আজকে আপনি এই পোস্টের মাদ্ধমে প্রমান করে দিলেন। আমি অবাক এই বিষয়টা দেখে এতোগুলো ফুল তাও আবার এক একটা এক এক রঙের। এতোটা ভালো লাগলো যা বলার মতো না ,অসাধারণ।

 3 years ago 

ধন্যবাদ আপু।

 3 years ago 

দিদি আজ কিন্তু একটা গোপন খবর জেনে গেলাম 😊😊🥰। মন খারাপ থেকে শুরু করে ভালো যে কোন ভালো মুহূর্তে আমার দিদি গোলাপ পেলে একদম খুশি 😊😊😊। হিহিহিহি। দিদি তুমিও জানো আমি নিজেও কতটা ফুল পছন্দ করি। আর আমার ফুলের বাগান নিয়েও অনেক পোস্ট করেছি। ভালো লাগছে এটা দেখে যে দুই বোনের মনের মিল কিন্তু সাংঘাতিক ❤️❤️❤️🥰

 3 years ago 

হ্যা দিদি আমাদের ভিতর অনেক মিল। আমি জানি তুমি ও খুব ফুল পছন্দ কর। তাই তো আমি আমার ছোটো বোন কে খুব পছন্দ করি। 🥰❤️❤️❤️

 3 years ago 

আপু আপনার মত আমারও গোলাপ খুবই পছন্দের ফুল। আপনার গাছ লাগানো ও আপনার লেখাটা পড়ে খুবই ভালো লাগলো। আপনি গাছের খুব ভালো যত্ন নিতে পারেন আপনার লেখা পড়ে বুঝতে পেরেছি। আসলে আশেপাশের মানুষ সাপোর্ট না করলে বাগান করা সম্ভব হয় না ।এদিক থেকে আপনি খুবই ভাগ্যবতী যে আপনার প্রিয় মানুষটি আপনাকে বাগানের ব্যাপারে সাপোর্ট করে।ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

বৌদি আপনার গোলাপের চারা রোপণ করা দেখে খুবই ভালো লাগতেছে, কারণ গোলাপ ফুল আমারও খুব প্রিয়। আমি অনেক পছন্দ করি গোলাপ ফুল,আর গোলাপের ফটোগ্রাফি করতেও আমি ভীষণ ভালোবাসি। আপনার ফটোগ্রাফি গুলো বেশ দারুণ হয়েছে।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

যদি সে কখনও বাইরে যায় তাহলে আমার জন্য গোলাপ ফুল নিয়ে আছে। আর যদি কখনও রাগ করি তাহলে গোলাপ ফুল নিয়ে আছে।

আপনার সেই প্রিয় মানুষটি আপনার রাগ ভাঙ্গাতে গোলাপ ফুল নিয়ে আসে এটা জেনে অনেক ভালো লাগলো বৌদি। সত্যি বৌদি আপনি যেমন একজন ভালো মানুষ তেমনি আপনার ভালোবাসার মানুষটিও অনেক ভালো একজন মানুষ। গোলাপ ফুলের সৌন্দর্য ভালোবাসাকে আরো বাড়িয়ে দেয়। মান অভিমানের পালা শেষ করতে একটি গোলাপ ফুলই যথেষ্ট। তবে যাই হোক গোলাপ ফুলের চারা গুলো দেখে খুবই ভালো লাগলো। প্রতিটি গোলাপ অনেক সুন্দর। বৌদি আপনার এবং আপনার সেই প্রিয় মানুষটির জন্য অনেক অনেক শুভকামনা রইল। আপনাদের ভালোবাসার বন্ধন সারা জীবন অটুট থাক এই কামনা করছি।

 3 years ago 

ধন্যবাদ আপু। ঠিক বলেছেন আপু গোলাপ ফুলের সৌন্দর্য আমাকে পাগল করে দেয়। আপনাদের দাদার মতো মানুষ পাওয়া ভাগ্যের ব্যাপার। ওর মনটা অনেক সুন্দর। আপনার জন্য শুভকামনা রইলো আপু।

 3 years ago 

আমার কাছেও গাছ রোপন করতে অনেক ভালো লাগে। আর এরকম ফুল গাছ দেখলে কিন্তু মনটা অনেক ভালো হয়ে যায়। আপনার গাছ রোপন করা দেখে আমার খুবই ভালো লাগছে। আর আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক বেশি সুন্দর ছিল। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 3 years ago 

দিদি আপনার পোস্টে বিভিন্ন কালারের গোলাপ ফুল গাছ লাগানো এবং পরিচর্যার কথা গুলো জানতে পেরে আমার খুবই ভালো লেগেছে। দিদি আমিও ফুলকে অনেক অনেক ভালোবাসি এবং ফুল ছেড়া আমি মোটেও পছন্দ করি না। দিদি আপনার পুরো জীবনটা এমন ফুলের মতো সুন্দর হয়ে ফুটে উঠুক এই কামনা আমি করি এবং আমি আপনার সার্বিক সুস্থতা কামনা করি। সুন্দর একটি পোষ্ট উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা।

 3 years ago 

দিদি প্রত্যেকটা গোলাপ ফুল কি সুন্দর। আমারও মারাত্মক ভালো লাগে গোলাপ ফুল। আমার মনে হয় যে, গাছের ফুল ছিঁড়ে নেওয়ার থেকে গাছে ফুল থাকাটা বেশি সৌন্দর্যের। ফুলের মত সুন্দর হোক তোমাদের সবার জীবন। এত সুন্দর সুন্দর ফুল দেখে সত্যিই মনটা খুব ভালো হয়ে গেল। অনেক ধন্যবাদ দিদি আপনাকে এত সুন্দর সুন্দর গোলাপ ফুলের ছবি আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।ভালোবাসা রইল দিদি

 3 years ago 

আপনার জন্য ও শুভকামনা রইলো দিদি।আমার ও গোলাপ ফুল দেখলে মন ভালো হয়ে যায়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61869.35
ETH 2414.51
USDT 1.00
SBD 2.63