নিজের লেখা নতুন একটি কবিতা " আমার একলা আকাশ "

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আজ আমি আপনাদের সাথে আর একটি নতুন কবিতা শেয়ার করবো। এই কবিতাটি আমি গতদিন ছাদে গিয়ে লিখেছিলাম। গত কয়েকদিন ধরে মন খুব একটা ভালো না। এর উপর আমার চোখের ব্যাথাটা বাড়ছে। বুঝতে পারছি না কি হলো চোখে। ওর ব্যাস্ততার কারনে যেতে ও পারছি না। ওর কাজের চাপ কমলে ডাক্তারের কাছে যাবো দেখাতে। যাইহোক তাই বিকালে ছাদে একটু হাঁটতে গিয়েছিলাম। ঠিক তখনই এই কবিতাটি লিখেছিলাম। ভাবলাম আজ আপনাদের শেয়ার করি। আশা করি আপনাদের ভালো লাগবে।তাহলে চলুন শুরু করা যাক।

IMG_20220312_173550.jpg

" আমার একলা আকাশ "

আমার একলা আকাশ ঝিরি ঝিরি বাতাস,
বয়ে গেছে অভিমানে নিরব সন্ধিক্ষণে,
শুধুই তোমায় ভালোবেসে আরো ভালোবেসে।
সকালে বিশ্বাস নব দিগন্তে ঊষার নিঃশ্বাস,
মনের বিশ্বাস বাস্তব চেহারার পরিহাস,
কবিতার ক্যানভাস ভালোবাসার হাঁক পাক শ্বাস-প্রশ্বাস।
আমার একলা আকাশ দুপুরের দীর্ঘশ্বাস,
নিস্তব্ধ শুনশান বেশ প্রেমে মনোনিবেশ,
হৃদয়ে তোমারই আবেশ ভালোবাসার পরিবেশ।
গোধূলিতে উপবাস মনের মাঝে হা হুতাশ,
নজরে হাপিত্যেশ তোমাকে খুঁজতে একশেষ,
গভীর যন্ত্রণা বিশেষ ভালোবাসা অশেষ।
আমার একলা আকাশ সান্ধ্য প্রকাশ,
তোমার গন্ধময় সুবাস প্রেমের আশ্বাস,
বক্ষদেশে নিবাস তোমার অনুভবে চারপাশ,
টাপুর টুপুর বৃষ্টি ভালোবাসার ছন্দময় সৃষ্টি,
আবেগময় দৃষ্টি ভাবনায় তুমি মিষ্টি।
তোমার একলা আকাশ রাতের উপহাস,
একাকীত্বে কারাবাস ভালোবাসা ভারাক্রান্ত উদাস,
অবুঝ মনে হাঁসফাঁস প্রেমান্ত ফিসফাস।
ভালোবাসার নীল আকাশ বর্ণিল রঙের বিকাশ
তন্দ্রা জড়ানো শ্বাস বিনিদ্র রাত্রি বাস।
আমার একলা আকাশ থমকে যাওয়া বাতাস,
চলছে হেলেদুলে ভালোবাসার দুয়ার খুলে,
শুধুই তোমাকে ভালোবেসে আরো ভালোবেসে।

Sort:  
 2 years ago 

বৌদি ,চোখের বিষয় খুবই সূক্ষ্ম হয়।তাই দ্রুত ডাক্তার দেখান।চোখের একটুখানি যন্ত্রণা খুবই কষ্ট দেয়।এটিতে অবহেলা করা উচিত নয়।
কবিতাটি সুন্দর হয়েছে।ধন্যবাদ ও শুভকামনা রইলো বৌদি।

 2 years ago 

আমার একলা আকাশ থমকে যাওয়া বাতাস,
চলছে হেলেদুলে ভালোবাসার দুয়ার খুলে,
শুধুই তোমাকে ভালোবেসে আরো ভালোবেসে।

এই লাইনগুলো পড়ে মন ছুঁয়ে গেলো আমার একেবারে।

বৌদি তাড়াতাড়ি ডাক্তার দেখাবেন।চোখের সমস্যা নিয়ে বসে থাকা একদম উচিত নয়।

 2 years ago 

বাহ বেশ ভালই কবিতা লিখেছেন বৌদি । এমন ভাবে নিজের ভালবাসার কথাগুলো জানিয়েছেন, যাতে আপনার প্রিয় মানুষ এমনিতেই মুগ্ধ হয়ে যাবে । আমার কাছে বেশ ভালো লেগেছে কবিতার লাইনগুলো । তবে একটু কষ্টকর ছিল আমার জন্য কিছু লাইন কোর্ট করা । কারণ পুরো কবিতাই ভালো ছিল । শুভেচ্ছা রইল আপনার জন্য ।

 2 years ago 

আপনার জন্য দোয়া রইল বৌদি। দ্রুত আপনার চোখের সমস্যার সমাধান হক। আপনি অনেক সুন্দর কবিতা লিখেছেন বৌদি। আপনার তৈরি প্রতিটা কবিতা আমার কাছে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে উপস্থাপন করে থাকেন। যা আমার কাছে অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ বৌদি। আপনার জন্য শুভকামনা রইল।

বউদির লেখার প্রশংসা অনেক শুনি ঈশার মুখে। আজ অনেক দিন পর আবার পড়লাম বৌদির লেখা। একটা অন্য রকম ভালো লাগা কাজ করলো সত্যি। কিন্তু পুরো লেখার ভেতরে একটা চাপা কষ্ট গুমোট হয়ে আছে। এটা কেন বৌদি!! সময় অবশ্য একরকম যায় না। ভালো মন্দ মিশিয়েই চলতে হয়। সব কিছু যেন তাড়াতাড়ি ঠিক হয়ে ওঠে এই শুভ কামনা রইলো বৌদি। আর দাদাকে নিয়ে যত দ্রুত সম্ভব চোখ টা দেখিয়ে নিন। প্রণাম 🙏

 2 years ago 

গোধূলিতে উপবাস মনের মাঝে হা হুতাশ,
নজরে হাপিত্যেশ তোমাকে খুঁজতে একশেষ,
গভীর যন্ত্রণা বিশেষ ভালোবাসা অশেষ।

বৌদি আপনার কবিতার এই লাইন গুলো আমার কাছে অত্যন্ত ভালো লেগেছে ।এছাড়া আপনার কবিতার প্রতিটি লাইনে ছিল অর্থবহ।

 2 years ago 

আমার একলা আকাশ ঝিরি ঝিরি বাতাস,
বয়ে গেছে অভিমানে নিরব সন্ধিক্ষণে,
শুধুই তোমায় ভালোবেসে আরো ভালোবেসে।
সকালে বিশ্বাস নব দিগন্তে ঊষার নিঃশ্বাস,
মনের বিশ্বাস বাস্তব চেহারার পরিহাস,>

উপরোক্ত চরণগুলি সত্যি মন ছোঁয়ার মত ছিলো। একলা আকাশ এর পাশাপাশি ঝিরি ঝিরি বাতাস পেলে মন যে কত কি চায়।
ধন্যবাদ দিদি এত সুন্দর একটা কবিতা আমাদেরকে উপহার দেয়ার জন্য।

 2 years ago 

বৌদি প্রথমেই বলে দেই চোখের উপর প্রেসার কম দিবেন।জানি আপনার চোখে কি সমস্যা আসলে সত্যি বলতে মোবাইলে ছোট ছোট লেখা বা পড়ার কাজ এবং অন্যান্য কাজের কারনে কিন্তু চোখে প্রেসার পরে।যাই হোক প্রতিটি মানুষের নিজস্ব একটা পৃথিবী রয়েছে। আপনার কবিতার নাম টি দারুন

একলা আকাশ

কবিতাটির মমার্থ বোঝা কঠিন ।

আমার একলা আকাশ দুপুরের দীর্ঘশ্বাস,
নিস্তব্ধ শুনশান বেশ প্রেমে মনোনিবেশ,
হৃদয়ে তোমারই আবেশ ভালোবাসার পরিবেশ।

বাস্তবিক লেগেছে লাইন গুলো । আসলে অনুভব করতে হয় নতুবা কবিতা বোঝা কঠিন। প্রতিটি মানুষের জীবনে এমন একটা সময় আসে যায়। কেউ বুঝতে পারে কেউ পারে না। কিন্তু বৌদি আপনি ঠিক বুঝতে পেরেছেন, না হলে এত সুন্দর একটি কবিতা লিখতে পারতেন না।আগামীর অপেক্ষায় নতুন কবিতা চাই। ভাল থাকবেন বৌদি।শুভেচ্ছা রইল আপনি এবং দাদার জন্য।

 2 years ago 

দোয়া করছি দ্রুত আপনার চোখের সমস্যার সমাধান হোক এবং অনাকাংখিত যে কোন পরিস্থিতি হতে আপনি মুক্ত থাকেন। আজকের কবিতাটিতে বেশ আবেগ ছিলো কিন্তু সত্যি খুব সুন্দর লিখেছেন। বিশেষ করে আমার কাছে এই লাইনগুলো ভালো লেগেছে-

তোমার একলা আকাশ রাতের উপহাস,
একাকীত্বে কারাবাস ভালোবাসা ভারাক্রান্ত উদাস,
অবুঝ মনে হাঁসফাঁস প্রেমান্ত ফিসফাস।

 2 years ago 

ওয়াও বৌদি অনেক ভালো লাগলো আপনার কবিতাটি পড়ে। অনেক সুন্দর লিখেছেন আপনি। আপনার প্রতিটি কবিতা আমার অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52752.07
ETH 2324.76
USDT 1.00
SBD 2.12