শুধু তুমি আর আমি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)


Copyright Free Image Source Pixabay

এমন একটা বিকেল চাই
শুধু তোমাকে ভাববো বলে,
তোমাকে নিয়ে বিশাল আয়োজন করে
ভাবার উৎসব হবে,
এই উৎসবে শুধু আমি আর
আমার অনুভূতিরা ভিড় জমাবে।
বহুদিন হলো তোমাকে ,পরিপাটি হয়ে
বলা হয়নি ভালোবাসি।
ভালোবাসায় বলার প্রয়োজনীয়তা
আসলেই নেই,তবুও বলা দরকার।
জানি কোনো অবিশ্বাস আসে না
আমাদের একান্ত ভালোবাসার রাজ্যে
অবিশ্বাস কে করা হয়েছে নিষিদ্ধ,
তবুও তো ঝড় আসে
কোনো বৈশাখের বিকেলে।
যদি ঝড়ো হাওয়া আর প্রবল বর্ষণে
ভেসে যায় অনেক কিছু,
আমাদের জমিয়ে রাখা বিশ্বাস এসে
ফিরিয়ে আনবে একটি সুন্দর সকাল।
ভালোবাসা আসলে কি?
গভীর অনুভূতির চিরন্তন অভ্যাস,
নাকি না পাওয়ার দারুণ টানাপোড়েন?
আমি খুঁজে বেড়াই ভীষণ রকম ভাবে
এই উত্তর, উত্তরণের পর্বে।

Sort:  
 2 years ago 

এমন একটা বিকেল চাই
শুধু তোমাকে ভাববো বলে,
তোমাকে নিয়ে বিশাল আয়োজন করে
ভাবার উৎসব হবে,
এই উৎসবে শুধু আমি আর
আমার অনুভূতিরা ভিড় জমাবে।>

এমন আবেগ ও প্রেমময় কবিতায় আবৃত্তি ও পড়তে কার না ভালো লাগে।আপনার কবিতা বরাবরের মতই আমার মন কেড়েছে।ধন্যবাদ দিদি এত সুন্দর একটা প্রেমময় কবিতায় উপহার দেয়ার জন্য।

 2 years ago 

আশা করি ভাল আছেন প্রিয় বৌদি? আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। কবিতাটি অসাধারণ হয়েছে। আসলে আপনি মনের গভীর থেকে লাইনগুলো লিখে থাকেন।

তবুও তো ঝড় আসে
কোনো বৈশাখের বিকেলে।
যদি ঝড়ো হাওয়া আর প্রবল বর্ষণে
ভেসে যায় অনেক কিছু,
আমাদের জমিয়ে রাখা বিশ্বাস এসে
ফিরিয়ে আনবে একটি সুন্দর সকাল।

বিশেষ করে এই লাইন গুলো আমার কাছে খুব দুর্দান্ত মনে হয়েছে।

এত সুন্দর কবিতা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি। ভালো থাকবেন বৌদি।

 2 years ago 

ভালোবাসা আসলে কি?
গভীর অনুভূতির চিরন্তন অভ্যাস,
নাকি না পাওয়ার দারুণ টানাপোড়েন?
আমি খুঁজে বেড়াই ভীষণ রকম ভাবে
এই উত্তর, উত্তরণের পর্বে।

ভালোবাসা আসলেই একটা অনুভূতি, কারো অনুপস্থিতিতে সেটা যেমন বিষন্ন হয়ে যায় আবার কারো উপস্থিতি রঙিন উজ্জ্বল হয়ে উঠে। তবে কবিতাটা বেশ দারুণ হয়েছে বৌদি, ভালো লিখেছেন। ধন্যবাদ

 2 years ago 

ভালোবাসায় বলার প্রয়োজনীয়তা
আসলেই নেই,তবুও বলা দরকার।

আসলে সত্যিকার ভালবাসাতে এই বলার কোন প্রয়োজন আসে না। তবে বলতে হয় এ জন্য যে ভালোবাসাকে আরো গভীর স্থানে পৌঁছানোর জন্য।

 2 years ago 

খুবই চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন বৌদি। গভীর রাতে রুমের লাইট বন্ধ করে এরকম কবিতা পড়তে খুবই ভালো লাগে। আপনি খুবই চমৎকার ভাবে প্রতিটি কবিতার লাইন মিল রেখে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

তবুও তো ঝড় আসে
কোনো বৈশাখের বিকেলে।
যদি ঝড়ো হাওয়া আর প্রবল বর্ষণে
ভেসে যায় অনেক কিছু,

আপনার কবিতাটি অনেক সুন্দর হয়েছে। পড়ে আমার অনেক ভালো লাগলো। আপনার প্রত্যেকটা কবিতা পড়ে খুবই ভালো লাগে। এত সুন্দর সুন্দর কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য, অসংখ্য ধন্যবাদ বৌদি।

 2 years ago 

যতো পড়ি ততোই মুগ্ধ হই। আপনার কল্পনার জগত বেশ ধারালো সুন্দর। আপনার অনুভূতিকে শ্রদ্ধা জানাই । সুন্দর লিখেছেন কবিতাটি ।

 2 years ago 

এমন একটা বিকেল চাই
শুধু তোমাকে ভাববো বলে,
তোমাকে নিয়ে বিশাল আয়োজন করে
ভাবার উৎসব হবে,

কবিতার মাধ্যমে আপনি যেন আপনার মনের সব অনুভূতি এখানে ঢেলে দিয়েছেন। লাইনগুলো পড়ে যেন মনের ভালোবাসার বহিঃপ্রকাশ হচ্ছে।

 2 years ago 

বৌদি আপনার প্রতিটি কবিতা পড়ি এবং কবিতাগুলো আমার কাছে অনেক ভালো লাগে আজকের যে কবিতাটি লিখেছেন সেই কবিতার নিচের লাইন গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে।

ভালোবাসায় বলার প্রয়োজনীয়তা
আসলেই নেই,তবুও বলা দরকার।
জানি কোনো অবিশ্বাস আসে না
আমাদের একান্ত ভালোবাসার রাজ্যে
অবিশ্বাস কে করা হয়েছে নিষিদ্ধ,
তবুও তো ঝড় আসে
কোনো বৈশাখের বিকেলে।

 2 years ago 

ওয়াও কবিতাটি ওয়াও, প্রতিটি লাইনে ভালোবাসার মনের আত্মতৃপ্তি ফুটে উঠেছে বৌদি, আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে , শুভেচ্ছা ও শুভকামনা রইল বৌদি আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52740.91
ETH 2362.72
USDT 1.00
SBD 2.09