আমার বাংলা কবিতা "নির্ঘুম শেষ রাত"

in আমার বাংলা ব্লগ2 years ago


ছবির উৎস : কপিরাইট ফ্রী ওয়েবসাইট


শেষরাতে নির্ঘুম আমি, জাগরণের ক্লান্তি নিয়ে
এসে দাঁড়াই, নক্ষত্রখচিত কালো আকাশের নীচে ।
দখিনা হাওয়া এসে ঘিরে ধরে আমায়,
হিমেল হাওয়ায় ওড়ে বিস্রস্ত কেশ ।

নারিকেল গাছের মাথার উপরে অর্ধ-চন্দ্রিমা,
চারিদিকে এক অদ্ভুত আলো আঁধারিতে
ছড়িয়ে রয়েছে ক্ষয়াটে জোৎস্না ।
শেষরাতের অস্তমিত চাঁদ আমায় করেছে আজ দিশেহারা ।

ঝিরি ঝিরি হাওয়া, বিষণ্ণ আকাশ, ক্ষয়াটে চাঁদ
হিমেল রাত, শীতার্ত কামনা মিলেমিশে আজ
এক অদ্ভুত আবেশে ভরে আছে আমার হৃদয় ।
শূন্যতা , শুধুই শূন্যতা, চারিদিকে আজ কী অসীম শূন্যতা ।

শূন্যতায় আমায় হৃদয় আজি পূর্ণ,
কি অদ্ভুত তাই না ? শূন্যতায় পেলো পূর্ণতা !
বন্ধু তুমি রয়েই গেলে দূরে বহুদূরে
দেবে না দেখা জানি কোনোদিনও ।

শুধু শূন্যতাই দিয়ে গেলে
তাই আমার হৃদয় আজি কানায় কানায় পূর্ণ
ব্যর্থ প্রেমে ।
ভালো থেকো, হে আমার বন্ধু,
বিদায় !

Sort:  
দিদি কবিতার প্রশংসা পরে করছি আগে বলি যে ছবি টা আপনি নির্বাচন করেছেন কেন জানিনা তার দিক বার বার তাকাতে ইচ্ছা করছে।

শূন্যতায় আমায় হৃদয় আজি পূর্ণ,
কি অদ্ভুত তাই না ? শূন্যতায় পেলো পূর্ণতা !
বন্ধু তুমি রয়েই গেলে দূরে বহুদূরে
দেবে না দেখা জানি কোনোদিনও ।

শুধু শূন্যতাই দিয়ে গেলে
তাই আমার হৃদয় আজি কানায় কানায় পূর্ণ
ব্যর্থ প্রেমে ।
ভালো থেকো, হে আমার বন্ধু,
বিদায় !

লাইনগুলো তে ব্যার্থতার সুর প্রকাশ পেয়েছে। অসাধারণ ভাবে আপনি হাজার হাজার ভাংগা হৃদয়ের আক্ষেপের জায়গা গুলো তুলে ধরেছেন আপনার কবিতায়। ❤️❤️
 2 years ago 

শূন্যতায় আমায় হৃদয় আজি পূর্ণ,
কি অদ্ভুত তাই না ? শূন্যতায় পেলো পূর্ণতা !
বন্ধু তুমি রয়েই গেলে দূরে বহুদূরে
দেবে না দেখা জানি কোনোদিনও

আপনার কবিতা সবসময়ই মনমুগ্ধকর হয় প্রতিটি লাইন অসাধারণ অর্থ বহন করে। খুব ভালো লাগে বৌদি আপনার কবিতাগুলো। এই লাইনগুলো আমার বেশ ভাল লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রিয় বৌদি আশা করি ভাল আছেন? আসলে আপনি এত সুন্দর করে কিভাবে কবিতা লেখেন আমার মাথায় আসেনা। আজকের কবিতাটি খুবই দুর্দান্ত হয়েছে প্রতিটি লাইন আমার মন ছুঁয়ে গেছে। বিশেষ করে এই লাইনগুলো আমার কাছে খুব বেশি ভালো লেগেছে। আজকের কবিতাটি খুবই আবেগপূর্ণ ছিল।

শূন্যতায় আমায় হৃদয় আজি পূর্ণ,
কি অদ্ভুত তাই না ? শূন্যতায় পেলো পূর্ণতা !
বন্ধু তুমি রয়েই গেলে দূরে বহুদূরে
দেবে না দেখা জানি কোনোদিনও ।

এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ, ভাল থাকবেন বৌদি।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ। আমার কবিতাটি পড়ার জন্য।

 2 years ago 

শূন্যতায় আমায় হৃদয় আজি পূর্ণ,
কি অদ্ভুত তাই না ? শূন্যতায় পেলো পূর্ণতা !

যথার্থ বলেছেন বৌদি । শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনারা জন্য ও অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

শুধু শূন্যতাই দিয়ে গেলে
তাই আমার হৃদয় আজি কানায় কানায় পূর্ণ
ব্যর্থ প্রেমে ।

কি দারুণ ভাবে কবিতা গুলো লিখেন বৌদি।এতো গভীরতা, এতো প্রেম এক একটি লাইনে।আপনি সত্যিই অসাধারণ।

 2 years ago 

ধন্যবাদ আপু। এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

দিদি আপনার সবগুলো কবিতাই খুব সুন্দর হয়।আমারতো পড়তে খুবই ভালো লাগে। আপনার অনেক কবিতা আমি পড়েছি যখনই সুযোগ পেয়েছি। সত্যিই খুব সুন্দর করে মনের মাধুরী মিশিয়ে আপনি কবিতা লিখেন। অনেক ভালোলাগলো দিদি। সত্যিই আপনার প্রশংসা করতেই হবে।

 2 years ago 

ধন্যবাদ আপু। এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ঝিরি ঝিরি হাওয়া, বিষণ্ণ আকাশ, ক্ষয়াটে চাঁদ
হিমেল রাত, শীতার্ত কামনা মিলেমিশে আজ
এক অদ্ভুত আবেশে ভরে আছে আমার হৃদয় ।
শূন্যতা , শুধুই শূন্যতা, চারিদিকে আজ কী অসীম শূন্যতা ।

বাহ! দারুণ কিছু লাইন পড়লাম আবেগ মেশানো অনুভূতির কথা শুনলাম। মাঝে মাঝে সব কিছুতে এক ভিন্ন ধরনের শূণ্যতা অনুভব হয়। ভালো লিখেছেন বৌদি।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।আপনাদের ভালো লাগলে আমার লিখা সার্থক ভাইয়া।

 2 years ago 

শূন্যতায় আমায় হৃদয় আজি পূর্ণ,
কি অদ্ভুত তাই না ? শূন্যতায় পেলো পূর্ণতা !
বন্ধু তুমি রয়েই গেলে দূরে বহুদূরে
দেবে না দেখা জানি কোনোদিনও ।

শুধু শূন্যতাই দিয়ে গেলে
তাই আমার হৃদয় আজি কানায় কানায় পূর্ণ
ব্যর্থ প্রেমে ।
ভালো থেকো, হে আমার বন্ধু,
বিদায় !

বৌদি কবিতা পড়ে খুবেই ভালো লাগলো। নিজের মনের মধ্যে অনুভূতি কাজ করতেছে। সত্যি অসাধারণ হয়েছে বৌদি। আপনার জন্য আমার পক্ষ থেকে অনেক ভালোবাসা ও শুভেচ্ছা রইল।

 2 years ago 

বৌদি আপনার কবিতা পড়ে আজ আমার কিছু বলার নেই।
এতোটা সুন্দর অর্থ দিয়ে কবিতার লাইন গুলো
লিখেছেন । আমি সত্যিই মুগ্ধ।

ধন্যবাদ বৌদি।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু।আমার কবিতাটি পড়ার জন্য।

 2 years ago 

শূন্যতায় আমায় হৃদয় আজি পূর্ণ,
কি অদ্ভুত তাই না ? শূন্যতায় পেলো পূর্ণতা

বৌদি আপনার কবিতা যত পড়ি ততই ভালো লাগে। আপনি খুবই সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে উপহার দেন। আপনার কবিতা পড়ে আমার অনেক ভালো লেগেছে। আজকে এই কবিতার লাইন দুটির খুবই সুন্দর হয়েছে। আপনার কবিতাটা খুবই ভালো লেগেছে। আমার পরবর্তীতে আরো সুন্দর কবিতা আপনার কাছ থেকে উপহার পাবো,আশায় রইলাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45