"ছুটির দিনে গ্রামের প্রাকৃতিক পরিবেশের মাঝে কিছুটা সময় কাটানোর মুহূর্ত"

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমার যখন মন খুব খারাপ লাগে তখন আমি চেষ্টা করি গ্রামের প্রাকৃতিক পরিবেশের মাঝে কিছুটা সময় কাটানোর।কারণ গ্রামের মাঝে গেলে আমার খুব ভালো লাগে। কিন্তু এই ছুটির দিন আমি আর আমার শাশুড়ি ও আর আমার এক কাকা মিলে ঘুরতে গিয়েছিলাম। আমরা যে গ্রামে গিয়েছিলাম সেই গ্রামের নাম সংহতি। আমরা আগে কখনো সেখানে যাই নি। সেই গ্রামের মাঝে একটি শান্তিমাতা ও হরিচাঁদ ঠাকুরের মন্দির আছে। তাই বেশ কিছুদিন ধরে আমার শাশুড়ি মা সেখানে যেতে চাইছিলো। কিন্তু সময় সুযোগের অভাবে যাওয়া হচ্ছিলো না।তাই ভাবলাম ছুটির দিন যাওয়া যাক।কারণ ছুটির দিন সবার কাজ কম থাকে তাই আমি ছুটির দিন যাওয়ার সিদ্ধান্ত নিলাম। কিন্তু আমার প্রিয় মানুষটির ছুটির দিন বলে কিছু নেই। কারণ তার প্রতিদিনই কাজ থাকে। তাই আমি আর আমার শাশুড়ি ও কাকা গিয়েছিলাম।

IMG_20220310_173533.jpg
প্রতিদিনের মতো তাড়াতাড়ি সকল কাজ সেরে সবকিছু গুছিয়ে রেখে বিকাল ৪ টার আমরা রওনা দিলাম।ওই মন্দিরে পৌঁছাতে পৌঁছাতে প্রায় ঘণ্টা খানেক সময় লেগেছিলো। তাই মন্দিরে গিয়ে কিছু টা সময় কাটিয়ে গ্রামের ভিতরে কিছুটা সময় ঘুরলাম। এরপর সন্ধ্যার দিকে আমরা বাড়ির উদ্দেশ্যে রওনা হলাম। সবকিছু মিলিয়ে বিকাল টি খুব সুন্দর ভাবে কেটে গেল।

IMG_20220310_174936.jpg
সংহতি স্টেশনের ফটোগ্রাফী
স্থান: পশ্চিমবঙ্গ, কলকাতা
তারিখ:৩ মার্চ ২০২২

IMG_20220310_174914.jpg
গ্রামের ভিতরে মেঠো পথ
স্থান : পশ্চিমবঙ্গ, কলকাতা
তারিখ : ৩ মার্চ ২০২২

IMG_20220310_171801.jpg

IMG_20220310_171716.jpg
মন্দিরের আশেপাশের প্রাকৃতিক পরিবেশ
স্থান : পশ্চিমবঙ্গ, কলকাতা
তারিখ : ৩ মার্চ ২০২২

IMG_20220310_171509.jpg
শান্তি মাতা হরিচাঁদ ঠাকুরের মন্দির
স্থান : পশ্চিমবঙ্গ ,কলকাতা
তারিখ : ৩ মার্চ ২০২২

Sort:  
 2 years ago 

জ্বী বৌদি আমিও এই রকম ছুটির দিনগুলোকে পূর্ণভাবে ব্যবহার করার চেষ্টা করি আর সাথে পুরো সপ্তাহের অনেক কাজ জমিয়ে রাখি ছুটির দিনের জন্য। আজকের ফটোগ্রাফিগুলো দারুণ ছিলো, তবে আমার কাছে প্রথম দৃশ্যটা বেশ মুগ্ধকর মনে হয়েছে। ধন্যবাদ

 2 years ago 

একদম সত্যি বলেছেন বৌদি যখন বেশি মন খারাপ হয়। প্রকৃতির রূপ দেখে সত্যি মনটা একদম হালকা হয়ে যায়।বৌদি আপনি আন্টি, আর কাকা মিলে গ্রামে ঘুরতে গিয়েছেন। দেখে খুব ভালো লেগেছে। তবে সবার ছুটির দিন হলেও দাদার ছুটি হয় না শুনে খারাপ লাগছে। দুআ করি আল্লাহ তায়ালা আমাদের যেনও সব সময় ভালো রাখে সুস্থ ও হাসি খুশি রাখে।

ছুটির দিনে গ্রামের প্রাকৃতিক পরিবেশের মাঝে কিছুটা সময় কাটানোর মুহূর্তটা অনেক ভাল ছিলো বৌদি। গ্রামের প্রাকৃতিক সৌন্দর্য প্রাকৃতিক পরিবেশ বড়োই অসাধারণ লাগে বৌদি। প্রাকৃতিক পরিবেশের ফটোগ্রাফি গুলো জাস্ট অসাধারণ লাগছে আমার কাছে।বিশেষ করে শান্তি মাতা হরিচাঁদ ঠাকুরের মন্দির দৃশ্য টি বড়োই মনোমুগ্ধকর। গ্রামের প্রাকৃতিক পরিবেশে তোলা ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ বৌদি। অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইল বৌদি।

গ্রাম আসলেই শান্তির একটি জায়গা গ্রামের নিরিবিলি পরিবেশের সঙ্গে নিজেকে খাপ খাইয়ে নিতে পারলে অন্যরকম একটা ভালো লাগা কাজ করে। আপনি অসাধারণ একটি পোস্ট করেছেন দিদি আপনার এই পোস্টটি আমার অনেক ভালো লেগেছে। সেই সাথে আপনার ফটোগ্রাফি প্রশংসার না করলে নাই আপনি তো অসাধারণ ফটোগ্রাফি করতে পারেন দিদি। আপনার জন্য অনেক অনেক ভালোবাসা এবং শুভকামনা রইল।

 2 years ago 

গ্রামের ঘোরাঘুরি করতে এবং প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে আমি নিজেও অনেক ভালোবাসি বৌদি। একটা জিনিস খুব ভালো লাগলো, তোমার এই পোষ্টের মাধ্যমে আমারও মন্দির দর্শন অর্থাৎ শান্তি মাতা ও হরিচাঁদ ঠাকুরের মন্দির দর্শন হয়ে গেল। এটা কিন্তু অনেক বড় একটা পাওয়া। ঠাকুর আমাদের সকলের মনোবাঞ্ছনা পূর্ণ করুক। আমাদের সকলকে ভাল রাখুক।

 2 years ago 

গ্রামের সবুজ পরিবেশের ফটোগ্রাফি গুলো বেশ ভালো লেগেছে আমার কাছে। বিশেষ করে ধান খেতের ছবিটা বেশী ভালো লেগেছে একদম পুরা সবুজ মাঠ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল বৌদি।

 2 years ago 

গ্রামকে বলা হয় প্রকৃতি আদার প্রকৃতির সৌন্দর্য। গ্রামে সময় কাটাতে আমারও ভীষণ ভালো লাগে। গ্রামের সহজ সরল জীবনব্যবস্থা আমাকে খুব টানে। তবে আপনার যখন মন খারাপ থাকে তখন গ্রামে যাওয়ার ইচ্ছেটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সবারই আলাদা কিছু মন ভালো করার ধরন থাকে কেউ গান শুনে কেউ কবিতা বলে কেউ কোথাও ঘুরতে গিয়ে মন ভালো করে। আপনি খুব সুন্দর ভাবে গ্রামের ফটোগ্রাফিক আমাদেরর সাথে শেয়ার করেছেন। গ্রামে কাটানো মুহূর্তগুলো আরও বেশি ভালো কেটেছে। এত সুন্দর মুহূর্ত গুলো আমাদের সাথে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

গ্রামে যে শান্তি টা পাওয়া যায় তা শহরের মধ্যে কখনোই পাওয়া সম্ভব নয়। গ্রামের চারপাশটা তে এতটা মুগ্ধতা থাকে যে দেখতে ই ইচ্ছে করে, গ্রাম ছেড়ে আসতে ইচ্ছে করে না। আপনার ছবিগুলো দেখে শান্তি লাগলো বৌদি।

 2 years ago 

মাঝে মাঝে গ্রামীণ পরিবেশে সময় কাটাতে ভালোই লাগে। অবসর সময়ে বা ছুটির দিনগুলোতে যদি নিরিবিলি গ্রামীণ পরিবেশে সময় কাটানো হয় তাহলে অনেক ভালো লাগে। গ্রামীণ পরিবেশে আপনি অনেক সুন্দর সময় কাটিয়েছেন এবং অনেক সুন্দর করে সেই ফটোগ্রাফি গুলো করেছেন। আপনার কাটানো মুহূর্ত ও ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি বৌদি।আপনার পথচলা যেন আরো বেশি সুন্দর হয় এবং অনেক মধুর হয় এই প্রত্যাশাই করছি।

 2 years ago 

ছুটির দিনে আমাদের সকলের হাতে কিছু না কিছু কাজ থাকে সেগুলো ছেড়ে আমাদের কোথাও যেতে হয় এবং আপনি মন্দিরে গিয়েছেন এবং সেখানে সবকিছু ভালোভাবে পরিদর্শন করে পরবর্তীতে আবার সন্ধায় বাসায় ফিরে এসেছেন। মন্দিরে যাওয়ার আগের প্রাকৃতিক দৃশ্য এবং মন্দিরের পরিবেশ সব কিছু মিলিয়ে খুব সুন্দর একটি সময় কাটিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74