স্বরচিত একটি কবিতা " অবহেলা "

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আজ আমি আপনাদের সাথে নতুন একটি কবিতা শেয়ার করবো। আজ সময় স্বল্পতার কারনে কবিতা শেয়ার করছি। আশা করি আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

IMG_20220219_173632.jpg

" অবহেলা "
শত শত অবহেলায়
ঢেলে দিলো আমায় জানালায়।
রাত প্রহর জুড়ে কেবল ই অপেক্ষা,
শুধু বাড়ল অপেক্ষার দীক্ষা
সব কিছুই মিথ্যে পৃথিবীর মোহ মায়ায়
সন্ধ্যে গড়ালো বিকেলের বিষাদ ধোঁয়ায়।
মৃত্যু হয়ে নেমে আসে অবহেলায়
ঢেকে দেয় সকল ছায়ায়।

লেখা হয় অবহেলার মৃত্যু নামা,
পরে রয় শুধুই মৃত আমার দেহ খানা।
বেঁচে থেকে ও হয়ে রই মৃত
মৃতের চিৎকারে অবহেলার কষ্ট,
অবহেলায় লেখা গান অস্পষ্ট।
মানুষ ছোঁয়নি এই মন, ছোঁয়নি এই হৃদয়
তুমি এসে ভালোবাসায় ভরিয়ে দিও,
আর অবহেলার পরিবর্তে আমায় পুরোটা নিও।

Sort:  
 2 years ago 

মানুষ ছোঁয়নি এই মন, ছোঁয়নি এই হৃদয়
তুমি এসে ভালোবাসায় ভরিয়ে দিও,
আর অবহেলার পরিবর্তে আমায় পুরোটা নিও।

জাষ্ট অসাধারণ বৌদি, আমার কাছে আজকের অনুভূতিগুলো বেশী ভালো লেগেছে, আসলেই অবহেলা এক নিদারুণ কষ্টের নাম। আরো একটি সুন্দর কবিতার জন্য ধন্যবাদ।

 2 years ago 

কবিতাটি পড়ে আমার খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দরভাবে অবহেলা কবিতাটি লিখেছেন। সত্যি কবিতার মধ্যে অনেক সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার দক্ষতা যত দেখছি তত মুগ্ধ হয়ে যাচ্ছি।আপনার সকর কবিতা গুলো খুবই ভালো লাগে। আপনার কবিতা আমার পড়ে অনেক ভাল লাগে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

লেখা হয় অবহেলার মৃত্যু নামা,
পরে রয় শুধুই মৃত আমার দেহ খানা।
বেঁচে থেকে ও হয়ে রই মৃত
মৃতের চিৎকারে অবহেলার কষ্ট,
অবহেলায় লেখা গান অস্পষ্ট।

কবিতার লাইনগুলো যেন হৃদয়ের স্পন্দন ছুঁয়ে যায়। লাইনগুলোর অর্থ বোঝা একটু কঠিন তবে বাস্তব রুপি। বরাবরের মতো এই কবিতাটা আমার মন কেরেছে। অনেক অনেক শুভকামনা রইল বৌদি।

 2 years ago 

আসলে অবহেলা মৃত্যুর সমান ই বলা যায়।কারণ অবহেলার কারণে একটা মানুষ ধীরে ধীরে চুপ হয়ে যায়,মনের মৃত্যু ঘটে।জাস্ট অসাধারণ লিখেন বৌদি।

 2 years ago (edited)

শত শত অবহেলায়
ঢেলে দিলো আমায় জানালায়।
রাত প্রহর জুড়ে কেবল ই অপেক্ষা,
শুধু বাড়ল অপেক্ষার দীক্ষা>

এই চারটি চরণ আমার ব্যক্তিগতভাবে মন ছুঁয়ে গেছে।
ধন্যবাদ আপনাকে এত সুন্দরকরে কবিতা লিখে তা আমাদের মাঝে উপহার দেয়ার জন্য।

 2 years ago 

শত শত অবহেলায়
ঢেলে দিলো আমায় জানালায়।

বৌদি আপনার লেখা কবিতা পড়ে আমার খুবই ভালো লেগেছে। অবহেলা ও প্রতীক্ষা ভালোবাসায় দূরত্ব তৈরি করে। তবু আমরা সব কিছুকে মেনে নিয়ে ভালো থাকার চেষ্টা করি। বৌদি আপনি অনেক সুন্দর একটি কবিতা সকলের মাঝে শেয়ার করেছেন। আপনার লিখা কবিতা পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। দারুন একটি কবিতা শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

প্রিয় বৌদি, আবারো খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দিলেন। আপনার লেখা কবিতাগুলো আমার কাছে খুবই ভালো লাগে। মাঝে মাঝে চিন্তা করি এত সুন্দর সুন্দর কথা আপনার মাথায় আসে কিভাবে। আপনার স্বরচিত কবিতা পড়ার আশায় অপেক্ষা করে থাকি সব সময়। তাই পরবর্তী সময়ে আরো নতুন নতুন সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে উপহার দিবেন এই প্রত্যাশা করছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

প্রিয় বৌদি আপনি খুব দারুণ একটি কবিতা লিখেছেন। অবহেলা নিয়ে, অবহেলা এমন একটি জিনিস যা মানুষ কে দিন দিন তিল তিল করে শেষ করে দেয়।অবহেলা নামক এই অভিশাপ যার জীবনে ছিল সেই হয়তো জীবনের সব হাসি সুখ সব ভুলে গিয়েছে।

মানুষ ছোঁয়নি এই মন, ছোঁয়নি এই হৃদয়
তুমি এসে ভালোবাসায় ভরিয়ে দিও,
আর অবহেলার পরিবর্তে আমায় পুরোটা নিও।

বৌদি কবিতার এই লাইন গুলো অনেক ভালো লেগেছে। মন ছুঁয়ে গেছে একদম। অবহেলা যার জীবনে আছে সে যেনও বেঁচে থেকেও মৃত।
বৌদি আপনার জন্য অনেক অনেক দুআ ও ভালোবাসা রইল।

 2 years ago 
চমৎকার হয়েছে কবিতাটি বৌদি।কখনো আনন্দে কখনো বা কষ্টে মন ও মাথা থেকে একটি নতুন কবিতার আবির্ভাব ঘটে।কিন্তু বৌদি আজ আপনার কবিতার মধ্যে একটু কষ্টের ছোঁয়া খুঁজে পেলাম।যাইহোক এটি আমার অনুভূতি, আমি চাই আপনি সবসময় পরিবারকে নিয়ে হাসি-খুশি থাকুন।ভালো থাকবেন বৌদি।
 2 years ago 

মৃতের চিৎকারে অবহেলার কষ্ট,
অবহেলায় লেখা গান অস্পষ্ট।

যেমন ছন্দ তেমন গভীর অর্থ। এমন অবহেলা কেউ না করুক , এই কামনাই করছি বৌদি । শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74