"শীতের সকালে আমাদের ফ্ল্যাটের নিচে হাঁটতে যাওয়ার কিছু মুহূর্ত"

in আমার বাংলা ব্লগ3 years ago

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমি প্রতিদিন মতো আজ ও খুব সকালে ঘুম থেকে উঠেছি। আমি প্রতিদিন সকালে ৩০ মিনিট হাঁটতে যাই। তারপর আমি ঘরের অন্যান্য কাজ শুরু করি। আমি ঘরে হাঁটার মেশিনে হাঁটি। আজ সকালে উঠে ভাবলাম আজ একটু ফ্ল্যাটের নিচ থেকে হেঁটে আসি। সকালে মিষ্টি রৌদ্রের ভিতর দিয়ে হাঁটতে খুব ভালো লাগে। আমি রেডি হয়ে বের হটাৎ টিনটিন বাবু পিছু নিল। বাবু কখনও ভোরে ঘুম থেকে উঠে না। ওর ঘুম ভাঙ্গার সময় হলো সকাল ১২ টা। রাতে টিনটিন ঘুমাতে যায় ৩.৩০ টা বা তার ও পড়ে। বাবু ২ মাস বয়স থেকে ই ওই সময় ঘুমায়। সারারাত প্রায় ফোন ও ল্যাপটপ নিয়ে থাকে। আপনাদের আগেই বলেছি টিনটিন ল্যাপটপে ছবি আঁকতে ও মোবাইলে গেম খেলতে খুব পছন্দ করে। এর জন্য ওর মোবাইল ও ল্যাপটপ আছে। কিন্তু আজ অনেক সকালে উঠে গেলো। তারপর ওকে লুকায় ওর দীদার কাছে রেখে চলে গেলাম। আজ বাইরের পরিবেশ দেখে খুব ভালো লাগছিল। সকালে রাস্তার ওপর শিশিরের জল পড়েছে আবার সকালে সোনার রৌদ্র পড়েছে , পরিবেশটা দেখে অন্যরকম একটা ভালো লাগা কাজ করছিল। যানবাহন তেমন বেশি চলছিল না। কোথাও গাড়ির হর্ন নেই শুধু পাখির কিচির মিচির শোনা যাচ্ছিল। আর রাস্তা ও প্রায় ফাঁকা তাই ভাবলাম কয়েকটি ছবি তোলা যাক।

IMG_20211024_164222.jpg
তারপর কয়েকটি রঙ্গন ফুলের ছবি তুলি। এরপর আমি সামনের দিকে হাঁটতে থাকি। আমি মেইন রাস্তায় না গিয়ে ভিতরের পথ দিয়ে হাঁটছিলাম। হাঁটতে হাঁটতে আমি দেখি দুটো ছেলে মিলে আনারস গুছিয়ে রাখছে সন্ধ্যায় তারা বাজারে বিক্রি করতে নিয়ে যাবে। আমি তাদের কাছে জানতে চাইলাম্ আনারস বিক্রি করবে কি না ও দাম কত। কিন্তু ছেলে বললো এগুলো আমরা এখন বিক্রি করবো না।

IMG_20211024_163740.jpg
আমাদের ফ্ল্যাট থেকে রেল স্টেশন খুবই কাছে। তাই ভাবলাম রেল স্টেশন থেকে ঘুরে আসি। সেখানে গিয়ে একটি ট্রেন আসছে দূরে দাঁড়িয়ে আছে। আমার ট্রেনে উঠতে খুব ভালো লাগে। কিন্তু আমি ট্রেনে উঠাই হয় না বললেই চলে। কোথাও যেতে গেলে গাড়িতে যেতে হয়। তাই আমার ট্রেনের প্রতি আলাদা একটা ভালো কাজ করে। এরপর কিছুক্ষন রেল স্টেশনে দাড়িয়ে থেকে বাড়ির দিকে রওনা দিলাম।

IMG_20211024_163902.jpg
বাড়ীতে ফিরার সময় দেখি কয়েকটি কলা গাছ এতে আবার কলা ধরেছে। এরপর কিছু ছবি নিলাম। আমার সকালে হাঁটতে বাইরে গিয়ে খুব ভালো লাগছিলো। তারপর তাড়াতাড়ি বাড়ীতে চলে এলাম। কারণ বাবুকে রেখে গেছি। এরপর আমি আমার দৈনন্দিন কাজে ফিরে গেলাম। অন্য আর একদিন আমার দৈনন্দিন কিছু শেয়ার করবো। কিভাবে আমার টিনটিন কে ব্যস্ততার মাঝে দিন কাটে। আমাদের আসে পাশে র কিছু ছবি শেয়ার করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG_20211024_165627.jpg
আমাদের ফ্ল্যাটে যেতে ছোটো পথ। পথে কয়েকটি কুকুর ও। বিড়াল আছে। এত সকালে লোক খুব কম থাকে।

IMG_20211024_165551.jpg
কলা গাছ ও গাছে কলা ধরেছে।

IMG_20211024_164232.jpg
ফ্ল্যাটে যেতে কিছু ফুলের গাছ।

IMG_20211024_164158.jpg

IMG_20210810_174911.jpg

IMG_20210810_174521.jpg

IMG_20210810_174229.jpg
আমাদের ফ্ল্যাটের চারপাশের কিছু ফটোগ্রাফি।

আজ এই পর্যন্ত আগামী দিন অন্য কোনো গল্প নিয়ে আসবো।

Sort:  
 3 years ago 

শীতের সকাল বেলা হাঁটাচলা করা শরীরের জন্য ভীষন উপকারী।আর প্রকৃতির দৃশগুলিও কুয়াশার চাদরে ঢাকা থাকে ,দারুণ লাগে দেখতে।প্রত্যেকটি ছবি দেখার মতো ছিল।তাছাড়া আমি এই প্রথম রঙ্গন ফুল গোলাপি রঙের দেখলাম।খুবই ভালো লাগলো ।লালটি আমার আগেই দেখা রয়েছে।ছাদ থেকে মাঠের ছবিটি দারুণ দেখতে লাগছে।এছাড়া 4নং ছবিটিও।প্রত্যেকটি ছবি অসাধারণ ও মনমুগ্ধকর।ধন্যবাদ বৌদি।

 3 years ago 

তোমাকেও ধন্যবাদ দিদি।

 3 years ago 

বৌদি খুব ভালো একটি অভ্যাস গড়ে তুলেছেন সকালবেলা হাটার। আসলেই সকালবেলা হাটা আমাদের সকলের জন্যই খুবই জরুরী। শীতকালের সকালের মিষ্টি রোদে হাঁটার মজাই আলাদা। আপনার ছবিগুলো দেখে খুব ভালো লাগলো। আপনার ছবিগুলো দেখে বোঝা যাচ্ছে যে আপনি সকালবেলায় খুব সুন্দর একটি সময় কাটিয়েছেন আজকে। আপনার আজকের দিনটা খুব ভালো যাবে এই সকালবেলায় বাইরে হাটার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু ।

 3 years ago 

সকাল সকাল হাঁটা স্বাস্থ্যের জন্য খুবই ভালো। শরীর-স্বাস্থ্য সুস্থ রাখতে হলে প্রতিদিন সকালে অথবা বিকেলে হাটাহাটি কিছু ব্যায়াম যোগ ব্যায়াম করা উত্তম। আজকে সকালবেলায় হাঁটতে বের হন আপনি, নিশ্চয়ই স্বাস্থ্য-সচেতন একজন মানুষ। টিনটিনের কথা শুনে তো মাথা চক্কর দিয়ে উঠলো তিনটা সাড়ে তিনটা ছাড়া ঘুমায় না। এবং ল্যাপটপ মোবাইল নিয়ে পড়ে থাকে। ও বাচ্চা মানুষ ওর এতটা রাত জাগা ঠিক না, তবুও অভ্যাস হয়ে গেছে যেহেতু আস্তে আস্তে যতটুকু পারেন ছাড়িয়ে নিবেন বৌদি। আর আপনার প্লেটের রাস্তা গুলো খুবই সুন্দর, খুবই ভালো লাগছে। সবচাইতে আপনার ফটোগ্রাফি আকর্ষণ লেগেছে আপনার ফ্লাটের রাস্তার সাথে মনে হয় স্কুলের একটা বড় মাঠ আছে। কিন্তু মাঠের কর্নারে ফুটবল খেলার গোলকিপার থেকে শুরু করে কোন টা খুব দারুণ লাগছিল আমার কাছে এবং ফটোগ্রাফি টা সেই ছিল। আপনি অনেক সুন্দর করে আপনার সকাল বেলার সময় টুকু আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার জন্য ভালোবাসা অবিরাম বৌদি।

 3 years ago 

এটা ঠিক বলেছেন ভাইয়া এটা খুবই খারাপ কিন্তু কিছু করতে পারি না। কারণ আপনাদের দাদা জেগে থাকে তাই। টিনটিন তার বাবাকে না। নিয়ে ঘুমায় না।

 3 years ago 

সত্যি বৌদি শীতের সকালের পরিবেশে আলাদা একটা সৌন্দর্য আছে। সকালের ঠান্ডা পরিবেশে শিশিরভেজা রাস্তায় হাঁটার অনন্য এক মজা আছে।

এবং দাদা অনেকদিন আগে একবার বলেছিল রাতে দাদা যতক্ষণ জেগে থাকে টিনটিনও ততক্ষণ জেগে থাকে। আমি মাঝে মাঝে ভাবি অতটুকু জেগে থাকে কীভাবে। পোস্টের ছবিগুলো দারুণ ছিল বৌদি।

 3 years ago 

ওর অভ্যাস হয়ে গেছে। আর ওর বাবার সাথে ছাড়া ঘুমায় না। ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

👌👌👌👌

সকালে ঘুম থেকে ওঠা কিন্তু খুব ভালো একটা অভ্যাস যেটা আপনি রপ্ত করে ফেলেছেন । সকালে ঘুম থেকে উঠলেই দিন টা অনেক ভালভাবে কাটে ।সকালে হাটতে গেলে আসলে মনটা অনেক ফ্রেশ থাকে। আজকে সকালে বাইরে থেকে এসেছে নিশ্চয়ই দিনটা খুব সুন্দরভাবে কাটবে। টিনটিন এত ছোট মানুষ সে এখনই কম্পিউটারের ছবি আঁকতে পারে জেনে কিন্তু আমি ভীষণ অবাক হচ্ছি।বুঝে যাচ্ছে প্রতিভাবান বাবা মায়ের যোগ্য ছেলে হয়েছে দেখা যাচ্ছে। আর আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে ।বাইরের শিশিরভেজা সুন্দর একটা পরিবেশ ছিল ।ধন্যবাদ এত সুন্দর ছবি এবং আপনার অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

হ্যা ওর নিজের পছন্দ মতো রং নিয়ে আঁকার চেষ্টা করে। টিনটিন খুব ছোটো থেকে আপনাদের দাদা কে দেখে দেখে সব কিছু করার চেষ্টা করে। আর ও বড়ো হচ্ছে তো মোবাইল ও কম্পিউটারের মাঝে।

 3 years ago 

শরীর ও মনকে সতেজ রাখতে সকালবেলায় হাঁটাহাঁটি করা খুবই উপকারী। তবে আজকাল আমরা কর্মব্যস্ততার কারণে সকালে প্রকৃতির মাঝে হাঁটাহাঁটি করার সময় পাইনা। আবার অনেক সময় দেখা যায় অনেক রাত পর্যন্ত জেগে থাকার কারণে সকালে উঠতে পারি না। তবে আমাদেরকে সকালে ওঠার অভ্যাস করা উচিত এবং সকালের আবহাওয়ায় হাঁটাহাঁটি করা উচিত। রেললাইনের ফটোগ্রাফিটি অনেক সুন্দর হয়েছে বৌদি। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আমি সব সময় চেষ্টা করি সকাল সকাল উঠার। কারন আমি সবসময় নিজেকে সজীব রাখার চেষ্টা করি। ধন্যবাদ আপু।

 3 years ago 

দিদি অসাধারণ সুন্দর একটি পোস্ট করেছেন। পোস্টটি পড়ে মনে হচ্ছে সকাল বেলাটা বেশ দারুন ভাবে উপভোগ করেছেন। ফটোগ্রাফি গুলো অসাধারন সুন্দর লাগছে দেখতে। কলাগাছের ফটোগ্রাফি দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। দিদি আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

 3 years ago 

খুব ভালো লাগলো দিদি, আপনার আজকের সকালের মুহূর্ত পড়ে৷ টিনটিন বাবু জানে মনে হয়,আজকে আপনি বাইরে যাবেন, তাই সে তারাতারি উঠে গেল😆 আপনাদের ফ্ল্যাটের আশেপাশের জায়গাগুলোও খুব সুন্দর। অনেক ভালো লাগলো আজকের সকাল বেলার মুহূর্ত৷

 3 years ago 

ধন্যবাদ আপু।

 3 years ago 

হাটাহাটির জন্য শীতের সকাল হলো পারফেক্ট একটা সময়।সকালের শিশির ভেজা পায়ে হাটা নিজের কাছে এতো ভালো লাগে কি বলবো দারুন সময় ছিল।

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন দিদি।আমার কাছে খুবই ভালো লেগেছে।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

কোথাও গাড়ির হর্ন নেই শুধু পাখির কিচির মিচির শোনা যাচ্ছিল।

এইটা বেষ্ট পার্ট বৌদি।সারাদিন এই গাড়ির হর্ণ, মানুষের ঝগড়া ঝাটি এসব শুনতে শুনতে বিরক্তি চলে আসে।মেজাজ খিটখিটে হয়ে যায় কিন্তু এমন শান্তির একটা পরিবেশ থাকলে কি আর লাগে, একেবারে মনটাই শান্ত হয়ে যায়।

 3 years ago 

হ্যা ঠিক বলেছেন আপু। আর সকালে হাঁটা হাটি করতে খুব ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59479.71
ETH 3174.48
USDT 1.00
SBD 2.44